Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিতর্ক এড়াতে গ্রাম পঞ্চায়েতগুলিকে অর্থ দপ্তরের নিয়মকানুন অনুসরণ করার পরামর্শ 

বিএনএ, শিলিগুড়ি: নির্মীয়মাণ কাজে অর্থ বরাদ্দ নিয়ে বিতর্ক এড়াতে গ্রাম পঞ্চায়েতগুলিকে অর্থ দপ্তরের নিয়মকানুন অনুসরণ করার পরামর্শ দেওয়া হল। বৃহস্পতিবার গ্রাম পঞ্চায়েতগুলির নির্বাহী আধিকারিক ও সচিবদের প্রশিক্ষণ শিবিরে এই পরামর্শ দিয়েছেন প্রশাসনের আধিকারিকরা। 
বিশদ
যান্ত্রিক গোলযোগে ধান কেনার রেজিস্ট্রেশন ব্যাহত পুরাতন মালদহে, উত্তেজনা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার পুরাতন মালদহ ব্লকের কৃষক বাজারে কৃষকদের নাম রেজিস্ট্রেশনের যন্ত্র খারাপ হয়ে যাওয়ায় দীর্ঘক্ষণ আটকে রইলো ধান কেনার কাজ। দূরদূরান্ত থেকে আসা কৃষকরা হয়রান হয়ে বিক্ষোভ দেখালেন। পরে পরিস্থিতি সামাল দিতে পুলিসকে খবর দেওয়া হয়।  
বিশদ

15th  November, 2019
স্ট্রেচার থেকে পড়ে রোগীমৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ উত্তরবঙ্গ মেডিক্যালের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির ক্রীড়া সংগঠক অলোক কুণ্ডুর মৃত্যুর পর ওঠা অভিযোগ নিয়ে তদন্তে নামল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগ, বেহাল স্ট্রেচারে চাপিয়ে জরুরি বিভাগ থেকে ওয়ার্ডে নিয়ে যাওয়ার সময় ওই ক্রীড়া সংগঠক করিডরে পড়ে যান। বৃহস্পতিবার মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে। 
বিশদ

15th  November, 2019
মহানন্দার পাড়ে স্থায়ী বইমেলা প্রাঙ্গণ করতে চায় উৎসব কমিটি, গেল প্রস্তাব 

সংবাদদাতা, মালদহ: শেষ পর্যন্ত মালদহ কলেজ মাঠে আর বইমেলা না করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল প্রশাসনিক বৈঠকে। ইংলিশবাজার পুরসভার সদর ঘাটের শিবতলা সংলগ্ন এলাকাতেই আগেরবারের মত এবারও বইমেলা হবে বলে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 
বিশদ

15th  November, 2019
শীত পড়তেই গোরুপাচার বেড়েছে কোচবিহারের সীমান্ত লাগোয়া এলাকায় 

সংবাদদাতা, মাথাভাঙা: শীত পড়লেই কোচবিহারের ভারত-বাংলাদেশ সীমান্তজুড়ে তৎপরতা শুরু হয়ে যায় পাচারকারীদের মধ্যে। কুয়াশার সুযোগ নিয়ে চলে পাচার। এবছর এখন সবে মাত্র শীত পড়তে শুরু করেছে। তবু এখন থেকেই ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় সক্রিয় হয়ে উঠেছে চোরাকারবারীরা। 
বিশদ

15th  November, 2019
রায়গঞ্জে স্ত্রীকে নৃশংসভাবে কুপিয়ে খুনের দায়ে যাবজ্জীবন স্কুলশিক্ষকের 

বিএনএ, রায়গঞ্জ: স্ত্রীকে নৃশংসভাবে খুনের দায়ে হাইস্কুল শিক্ষক স্বামী, শিক্ষকের মা ও তার দিদিকে বৃহস্পতিবার যাবজ্জীবন কারাদণ্ড দিল উত্তর দিনাজপুর জেলা আদালত। ২০০৫ সালে সেপ্টেম্বর মাসে নৃশংস ওই খুনের ঘটনায় রায়গঞ্জজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছিল।
বিশদ

15th  November, 2019
বৈরাঠায় বুড়ি কালীর মেলায় অশ্লীল নাচের আসর বন্ধ করে দিল পুলিস 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর থানার পুলিস বৈরাঠা বুড়ি কালীর মেলায় অশ্লীল নাচের আসর বন্ধ করে দিল। বুড়ি কালী পুজো উপলক্ষে সেখানে তিনদিনের মেলা বসেছে। মেলায় নাগরদোলা, সার্কাসের পাশাপাশি অশ্লীল নাচের আসর বসানো হয়। খবর পেয়েই পুলিস এনিয়ে তৎপর হয়। 
বিশদ

15th  November, 2019
রায়গঞ্জ মেডিক্যালে দালালরাজ বরদাস্ত করা হবে না, জানালেন রাজীব 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে কোনও দালালরাজ বরদাস্ত করা হবে না। যারা মানুষকে হয়রানি করছে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।   বিশদ

15th  November, 2019
মালদহ ও গঙ্গারামপুরে আসছেন মুখ্যমন্ত্রী, জোর প্রশাসনিক তৎপরতা 

সংবাদদাতা, মালদহ ও বালুরঘাট: আগামী ১৯ নভেম্বর মালদহ ও দক্ষিণ দিনাজপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসন ও দলীয় সূত্রে এখবর জানা গিয়েছে। 
বিশদ

15th  November, 2019
পিএফ বকেয়া রাখা চা বাগান মালিকদের হুঁশিয়ারি দিলেন জন বারলা 

বিএনএ, জলপাইগুড়ি: চা শ্রমিকদের পিএফ বকেয়া থাকা নিয়ে ক্ষুব্ধ আলিপুরদুয়ারের সংসদ সদস্য বিজেপির জন বারলা। শ্রমিকদের পিএফ বকেয়া রাখা চা বাগানের মালিকদের বিরুদ্ধে তিনি থানায় অভিযোগ জানানোর হুঁশিয়ারি দিয়েছেন। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জন্য তিনি কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন। 
বিশদ

15th  November, 2019
চালককে রাস্তার পাশে ফেলে ১৪ টন চালের লরি হাইজ্যাক 

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার গভীর রাতে ইসলামপুর শহরে ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে চাল বোঝাই একটি লরি হাইজ্যাক করেছে দুষ্কৃতী দল। দুষ্কৃতীরা চালকের হাত-পা-মুখ বেঁধে তাঁকে শহরের বাইরে জাতীয় সড়কের ধারে জঙ্গলে ফেলে ওই লরি নিয়ে চম্পট দিয়েছে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি প্রকাশ্যে আসতেই বিভিন্ন মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

15th  November, 2019
স্কুলের সামনে রাখা গাড়িতে আগুন, চাঞ্চল্য মাথাভাঙায় 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মাথাভাঙা শহরের একটি নামি বেসরকারি স্কুলের সামনে রাখা গাড়িতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আগুনে গাড়িটির যথেষ্ট ক্ষতি হয়েছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। যদিও স্কুল কর্তৃপক্ষের দাবি, ওই গাড়িটি তাদের স্কুলের নয়। স্কুলের গেটের সামনে গাড়িটি দাঁড় করানো ছিল।  
বিশদ

15th  November, 2019
লোকসভার পর কোচবিহার পুরসভাও টার্গেট বিজেপির 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: লোকসভা নির্বাচনে বিপুল জয়ের পর এবারে কোচবিহার পুরসভা দখলের জন্য মাঠে নামছে বিজেপি।   বিশদ

15th  November, 2019
আলিপুরদুয়ারে গ্যাস লিক করে গুরুতর অসুস্থ ৯ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার দুপুরে আলিপুরদুয়ার জেলা শহর সংলগ্ন পররপাড় গ্রাম পঞ্চায়েতের পররপাড় গ্রামে একটি বেসরকারি হিমঘরে অ্যামোনিয়া গ্যাসের ভাল্ব লিক হওয়ায় দুই মহিলা সহ নয় জন শ্রমিক গুরুতর অসুস্থ হয়েছেন। এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

15th  November, 2019
কাশ্মীরে মিলল তপনের শ্রমিকের মৃতদেহ, রহস্য 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: কাশ্মীরে নদীর তীরে দক্ষিণ দিনাজপুর জেলার এক শ্রমিকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় রহস্য দেখা দিয়েছে। পুলিস জানিয়েছে, মৃত শ্রমিকের নাম সত্যেন ভুঁইমালি(৩২)। তাঁর বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার হরসুরা গ্রাম পঞ্চায়েতের জগদীশবাটি গ্রামে। তাঁর বাবা দুলাল ভুঁইমালিও পেশায় ভিন রাজ্যের শ্রমিক। 
বিশদ

15th  November, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা মেট্রোপলিটন এলাকায় লজিস্টিকস বা পণ্য পরিবহণ ও মজুত রাখা সংক্রান্ত পরিকাঠামো গড়তে উৎসাহী বিশ্ব ব্যাঙ্ক। এই বিষয়ে ইতিমধ্যেই রাজ্যের সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে তাদের। ওই প্রকল্পের মাস্টার প্ল্যান আগামী সপ্তাহে চূড়ান্ত হতে পারে বলে শনিবার দাবি ...

সংবাদদাতা, আরামবাগ: বিভিন্ন দাবিতে শনিবার আরামবাগে মিছিল করে সিপিএম। সিপিএমের-১ ও ২ নম্বর এরিয়া কমিটির উদ্যোগে এদিন একটি পথসভাও হয়। আরামবাগের ধামসা বাসস্ট্যান্ডে প্রথমে পথসভা ...

জীবানন্দ বসু, কলকাতা: ভোট যে বড় বালাই। তাই বছর ঘুরতে না ঘুরতেই নীতি, আদর্শ বা পরিকল্পনাকে আপাতত শিকেয় তুলে নিজেদের অবস্থান নিয়ে কার্যত ‘ডিগবাজি’ খেল ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়। হাওড়া: এবার আর ব্লক অফিসে নয়, গ্রাম পঞ্চায়েতস্তরে জেলা প্রশাসনের সমস্ত বিভাগকে নিয়ে গিয়ে বৈঠক করতে হবে জেলাশাসকদের। বছরে প্রতিটি গ্রাম পঞ্চায়েতে অন্তত তিন থেকে চারবার যাতে এই বৈঠক করা হয়, তা নিশ্চিত করতে হবে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় আগ্রহ বাড়বে। মনোমতো বিষয় নিয়ে পঠন-পাঠন হবে। ব্যবসা স্থান শুভ। পৈতৃক ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সহনশীলতা দিবস
১৮১২ - ‘দ্য টাইমস’ পত্রিকার প্রতিষ্ঠাতা জন ওয়ালটারের মৃত্যু ।
১৮৯০ -অবিভক্ত ভারতে প্রথম সিরাম ভ্যাকসিন ও পেনিসিলিন প্রস্তুতকারক বিশিষ্ট ভেষজ বিজ্ঞানী ও চিকিৎসক হেমেন্দ্রনাথ ঘোষের জন্ম।
১৯৪৬ - বিশ্বে প্রথমবারের মত কৃত্রিমভাবে বৃষ্টিপাত সৃষ্টি করা হয়।
১৯৬৩: ঝাড়খণ্ডে জন্মগ্রহণ করেন অভিনেত্রী মীনাক্ষি শেষাদ্রি
১৯৭১: পাকিস্তানের ক্রিকেটার ওয়াকার ইউনিসের জন্ম
১৯৮৮: এক দশকেরও বেশি সময় পর পাকিস্তানে অনুষ্ঠিত হল অবাধ নির্বাচন। সেই নির্বাচনে দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বেনজির ভুট্টো

16th  November, 2019




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০২ টাকা ৭৩.৫৬ টাকা
পাউন্ড ৯০.০৫ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.১৩ টাকা ৮১.২৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ৩১/১৫ রাত্রি ৬/২৩। পুনর্বসু ৪২/৪৪ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫৪/৩, অ ৪/৪৮/৫৭, অমৃতযোগ দিবা ৬/৩৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮। রাত্রি ৭/২৬ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/২৪ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
৩০ কার্তিক ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, পঞ্চমী ২৮/২৫/৫০ সন্ধ্যা ৫/১৭/৫৯। পুনর্বসু ৪১/৫৬/২২ রাত্রি ১০/৪২/১২, সূ উ ৫/৫৫/৩৯, অ ৪/৪৯/১৪, অমৃতযোগ দিবা ৬/৫০ গতে ৮/৫৭ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৭ গতে ৯/১৪ মধ্যে ১১/৫৩ গতে ১/৪০ মধ্যে ও ২/৩৩ গতে ৫/৫৭ মধ্যে, বারবেলা ১০/০/৪৫ গতে ১১/২২/২৬ মধ্যে, কালবেলা ১১/২২/২৬ গতে ১২/৪৪/৮ মধ্যে, কালরাত্রি ১/০/৪৫ গতে ২/৩৯/৩ মধ্যে।
১৯ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি জানাবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড 

04:12:19 PM

জম্মু ও কাশ্মীরের আমিরাবাদ গ্রামে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা 

03:21:29 PM

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় প্রথম দশে স্থান পেলেন মহঃ সামি 

03:21:00 PM

ইকো পার্কে জলে ডুবে শিশু মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের 

03:11:00 PM

কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে
চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হচ্ছে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে। ...বিশদ

02:56:00 PM

পঃ বর্ধমানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মূর্তি ভাঙার অভিযোগ
শনিবার রাতে পশ্চিম বর্ধমানের মানকর স্টেশন রোড এলাকায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ...বিশদ

01:23:59 PM