Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাস্তা সংস্কার ও পানীয় জলের দাবিতে জলপাইগুড়িতে রাস্তা অবরোধ

সংবাদদাতা, ময়নাগুড়ি: বেহাল রাস্তা ও পানীয় জলের সমস্যার অভিযোগ তুলে শুক্রবার জলপাইগুড়ি পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের রেসকোর্সপাড়ার বাসিন্দারা এলাকার রাস্তা অবরোধ করেন। যদিও এলাকার লোকজনের এমন বিক্ষোভকে জলপাইগুড়ি পুরসভার চেয়ারম্যান মোহন বসু ভোটের নাটক বলে দাবি করেন।  
বিশদ
শুটকি মাছই হাল ফিরিয়েছে কাজিগ্রামের বাসিন্দাদের 

সংবাদদাতা, গাজোল: শুটকি মাছের ব্যবসা করে সংসারে হাল ফিরেছে কাজিগ্রামের শোভা সরকার, ফিতা সরকারদের। মাছ নিয়ে আসা হয় দিঘা থেকে। সেই মাছ শুকানো হয় উঁচু উঁচু মঞ্চ বা টাওয়ারে। এই টাওয়ারগুলির মালিকরাই শুটকি মাছ তৈরির কাজে নিয়োগ করেছেন গ্রামের বাসিন্দাদের। 
বিশদ

বালুরঘাটে জামিন নিলেন বিজেপি নেতারা 

সংবাদদাতা, পতিরাম: ১৪৪ ধারা লঙ্ঘন করে জমায়েত ও সভা করার অভিযোগে বিজেপির ২১ জন নেতার বিরুদ্ধে পুলিস স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল। শুক্রবার সংসদ সদস্য সহ ১২ জন বিজেপি নেতা বালুরঘাট জেলা আদালত থেকে জামিন নিলেন। 
বিশদ

মালদহে শোভাযাত্রায় শেষ হল পথ নিরাপত্তা সপ্তাহ পালন 

সংবাদদাতা, ইংলিশবাজার: শুক্রবার এক শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হল মালদহ জেলার ৩১তম পথ নিরাপত্তা সপ্তাহ। এব্যাপারে ট্রফিক পুলিসের এক আধিকারিক জানান, গত ১১ জানুয়ারি থেকে আমাদের এই পথ নিরাপত্তা সপ্তাহ পালন কর্মসূচি শুরু হয়েছিল। এদিন ছিল তার শেষ দিন।  
বিশদ

জেতা আসন হাতছাড়া হলো গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যানের 

বাংলা নিউজ এজেন্সি: রাজ্যের ৯৩টি পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হলো শুক্রবার। সেই সংরক্ষণের গেরোয় পড়ে নিজের জেতা ওয়ার্ড থেকেই এবার ভোটে আর দাঁড়াতে পারবেন না খোদ দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান অমলেন্দু সরকার।  
বিশদ

আলিপুরদুয়ার জেলা পরিষদে প্রায় ৮৯ কোটি টাকার বাজেট পেশ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ২০২০-২১ আর্থিক বছরের জন্য আলিপুরদুয়ার জেলা পরিষদ শুক্রবার ৮৮ কোটি ৮৮ লক্ষ টাকার পূর্ণাঙ্গ বাজেট পেশ করে। এদিন জেলা পরিষদ ভবনে পরিষদের সকল সদস্যের উপস্থিতিতে বাজেট পেশ করেন পরিষদের সভাধিপতি শীলা দাস সরকার।  
বিশদ

দার্জিলিং জেলা তৃণমূলের যুব, মহিলা, শ্রমিক শাখার নেতৃত্বে বদল চায় নিচুতলা 

বিএনএ, শিলিগুড়ি: বয়স ৫০ ঊর্ধ্ব, তবুও দার্জিলিং জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন বিকাশ সরকার। অভিযোগ, শিলিগুড়ি সহ গোটা জেলায় যুব সংগঠনের শক্তির বিকাশ ঘটছে না। শুধু যুব সংগঠন নয়, জেলায় মহিলা ও শ্রমিক সংগঠনের নেতা-নেত্রীদের ভূমিকা নিয়েও তৃণমূলের অন্দরে বিস্তর প্রশ্ন উঠেছে। 
বিশদ

ইংলিশবাজারে জেতা ওয়ার্ডে এবার দাঁড়াতে পারছেন না নীহার, নন্দু 

বিএনএ, মালদহ: ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ সহ সিংহভাগ বিরোধী কাউন্সিলার আসন্ন পুরভোটে আর নিজের ওয়ার্ডে দাঁড়াতে পারবেন না। একই পরিস্থিতি প্রাক্তন চেয়ারম্যান নরেন্দ্রনাথ তেওয়ারিরও। ওই তালিকায় তৃণমূলের আরও কয়েকজন কাউন্সিলারও রয়েছেন। 
বিশদ

দিলীপ ঘোষের বিরুদ্ধে বিরুদ্ধে দিনহাটা থানায় অভিযোগ ডিওয়াইএফের 

সংবাদদাতা, দিনহাটা: বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ করল বাম যুব সংগঠন ডিওয়াইএফ। শুক্রবার তারা দিলীপবাবুর বিরুদ্ধে দিনহাটা ও সাহেবগঞ্জ থানায় অভিযোগ জানিয়ে আইনানুগ পদক্ষেপের আবেদন জানায়। 
বিশদ

উত্তর দিনাজপুরে পথ নিরাপত্তা সপ্তাহ কর্মসূচি সমাপ্ত 

সংবাদদাতা, রায়গঞ্জ: শুক্রবার বিকালে উত্তর দিনাজপুর জেলা পুলিসের ৩১তম জাতীয় পথ নিরাপত্তা সপ্তাহ কর্মসূচি শেষ হল। জেলা পুলিসের পক্ষ থেকে রায়গঞ্জ শহরের নেতাজি সুভাষ রোডের ধারে সুপার মার্কেট এলাকায় এক বর্ণাঢ্য সমাপ্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।  
বিশদ

নয়ারহাটে তৃণমূলের গোষ্ঠদ্বন্দ্বে জখম ৩, চাপা উত্তেজনা 

সংবাদদাতা, দিনহাটা: শুক্রবার সকালে দিনহাটা-২ ব্লকের নয়ারহাটে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে ফের একবার নয়ারহাট উত্তপ্ত হয়ে ওঠে। দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত হয়ে তিন তৃণমূল কর্মী দিনহাটা মহকুমা হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার রাতেও তৃণমূলের দুই গোষ্ঠীর গণ্ডগোলের জেরে এলাকায় বোমাবাজি হয়।  
বিশদ

বৈষ্ণবনগর থানায় পুলিসের হেফাজতে মৃত্যুর অভিযোগ ঘিরে চাঞ্চল্য 

বিএনএ, মালদহ: মালদহের বৈষ্ণবনগরে গাঁজা পাচারে অভিযুক্ত এক প্রৌঢ়ের মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম শেখ বাবুল (৫৮)। বৈষ্ণবনগর থানার জৈনপুরে তার বাড়ি। মৃতের পরিবারের অভিযোগ, পুলিসি হেফাজতে বাবুলের মৃত্যু হয়েছে। যদিও পুলিস ওই অভিযোগ মানতে চায়নি। 
বিশদ

সিএএ নিয়ে শিলিগুড়িতে প্রচার করলেন জলপাইগুড়ির এমপি 

সংবাদদাতা, শিলিগুড়ি: সিএএ এবং এনআরসি নিয়ে মানুষের মধ্যে স্পষ্ট ধারণা দিতে শুক্রবার শিলিগুড়িতে প্রচার করেন জলপাইগুড়ির সংসদ সদস্য বিজেপির জয়ন্ত রায়। এদিন তিনি শিলিগুড়ি পুরসভার ৩৩, ৩৪ এবং ৩৫ নম্বর ওয়ার্ডে জনসংযোগ কর্মসূচি পালন করেন। 
বিশদ

দুর্নীতির অভিযোগ তুলে কুশিদা পঞ্চায়েতে তালা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েত দপ্তর ঘেরাও করে বিক্ষোভ দেখালেন স্বনির্ভরগোষ্ঠীর মহিলারা। শুক্রবার দুপুর থেকে স্বনির্ভরগোষ্ঠীর কয়েকশো মহিলার এই বিক্ষোভের জেরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বিক্ষোভের সময় পঞ্চায়েতে তালাও ঝুলিয়ে দেওয়া হয় বলে জানা যায়। 
বিশদ

দুই ছাত্রীকে ফুঁসলে নিয়ে যাওয়ার অভিযোগে উত্তেজনা টটপাড়ায় 

সংবাদদাতা, কুমারগ্রাম: দুই নাবালিকা ছাত্রীকে ফুঁসলে ভিনরাজ্যে নিয়ে গিয়েছে গ্রামেরই দুই যুবক। বহস্পতিবার রাতে ওই দুই নাবালিকার পরিবারের লোকেরা শামুকতলা থানায় দুই যুবকের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ দায়ের করে। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত থেকে আলিপুরদুয়ার-২ ব্লকের টটপাড়া গ্রামে উত্তেজনা ছড়ায়।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য পুরসভাগুলির সঙ্গে আগামী পুরভোটে উত্তর দমদম, দক্ষিম দমদম এবং দমদম পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা শুক্রবার প্রকাশিত হল। সেই তালিকা অনুযায়ী কোথাও চেয়ারম্যান, কোথাও চেয়ারম্যান-ইন-কাউন্সিল এবার নিজের জেতা ওয়ার্ডে ভোটে দাঁড়াতে পারছেন না। ...

বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে এখন সরগরম গোটা রাজ্য। ডান-বাম উভয়েই আন্দোলনে শামিল হয়েছে। আর এই আবহে কলেজে কলেজে ছাত্রভোটের সম্ভাবনা অনিশ্চয়তার মধ্যে পড়ে গেল। আগামী চার-পাঁচ মাসের মধ্যেও এই ভোট না হওয়ার সম্ভাবনাই বেশি। ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM