Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মহানন্দার পাড়ে স্থায়ী বইমেলা প্রাঙ্গণ করতে চায় উৎসব কমিটি, গেল প্রস্তাব 

সংবাদদাতা, মালদহ: শেষ পর্যন্ত মালদহ কলেজ মাঠে আর বইমেলা না করার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল প্রশাসনিক বৈঠকে। ইংলিশবাজার পুরসভার সদর ঘাটের শিবতলা সংলগ্ন এলাকাতেই আগেরবারের মত এবারও বইমেলা হবে বলে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 
বিশদ
শীত পড়তেই গোরুপাচার বেড়েছে কোচবিহারের সীমান্ত লাগোয়া এলাকায় 

সংবাদদাতা, মাথাভাঙা: শীত পড়লেই কোচবিহারের ভারত-বাংলাদেশ সীমান্তজুড়ে তৎপরতা শুরু হয়ে যায় পাচারকারীদের মধ্যে। কুয়াশার সুযোগ নিয়ে চলে পাচার। এবছর এখন সবে মাত্র শীত পড়তে শুরু করেছে। তবু এখন থেকেই ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় সক্রিয় হয়ে উঠেছে চোরাকারবারীরা। 
বিশদ

রায়গঞ্জে স্ত্রীকে নৃশংসভাবে কুপিয়ে খুনের দায়ে যাবজ্জীবন স্কুলশিক্ষকের 

বিএনএ, রায়গঞ্জ: স্ত্রীকে নৃশংসভাবে খুনের দায়ে হাইস্কুল শিক্ষক স্বামী, শিক্ষকের মা ও তার দিদিকে বৃহস্পতিবার যাবজ্জীবন কারাদণ্ড দিল উত্তর দিনাজপুর জেলা আদালত। ২০০৫ সালে সেপ্টেম্বর মাসে নৃশংস ওই খুনের ঘটনায় রায়গঞ্জজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছিল।
বিশদ

বৈরাঠায় বুড়ি কালীর মেলায় অশ্লীল নাচের আসর বন্ধ করে দিল পুলিস 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর থানার পুলিস বৈরাঠা বুড়ি কালীর মেলায় অশ্লীল নাচের আসর বন্ধ করে দিল। বুড়ি কালী পুজো উপলক্ষে সেখানে তিনদিনের মেলা বসেছে। মেলায় নাগরদোলা, সার্কাসের পাশাপাশি অশ্লীল নাচের আসর বসানো হয়। খবর পেয়েই পুলিস এনিয়ে তৎপর হয়। 
বিশদ

রায়গঞ্জ মেডিক্যালে দালালরাজ বরদাস্ত করা হবে না, জানালেন রাজীব 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে কোনও দালালরাজ বরদাস্ত করা হবে না। যারা মানুষকে হয়রানি করছে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।   বিশদ

মালদহ ও গঙ্গারামপুরে আসছেন মুখ্যমন্ত্রী, জোর প্রশাসনিক তৎপরতা 

সংবাদদাতা, মালদহ ও বালুরঘাট: আগামী ১৯ নভেম্বর মালদহ ও দক্ষিণ দিনাজপুর জেলা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসন ও দলীয় সূত্রে এখবর জানা গিয়েছে। 
বিশদ

পিএফ বকেয়া রাখা চা বাগান মালিকদের হুঁশিয়ারি দিলেন জন বারলা 

বিএনএ, জলপাইগুড়ি: চা শ্রমিকদের পিএফ বকেয়া থাকা নিয়ে ক্ষুব্ধ আলিপুরদুয়ারের সংসদ সদস্য বিজেপির জন বারলা। শ্রমিকদের পিএফ বকেয়া রাখা চা বাগানের মালিকদের বিরুদ্ধে তিনি থানায় অভিযোগ জানানোর হুঁশিয়ারি দিয়েছেন। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জন্য তিনি কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন। 
বিশদ

চালককে রাস্তার পাশে ফেলে ১৪ টন চালের লরি হাইজ্যাক 

সংবাদদাতা, ইসলামপুর: বুধবার গভীর রাতে ইসলামপুর শহরে ৩১ নম্বর জাতীয় সড়ক থেকে চাল বোঝাই একটি লরি হাইজ্যাক করেছে দুষ্কৃতী দল। দুষ্কৃতীরা চালকের হাত-পা-মুখ বেঁধে তাঁকে শহরের বাইরে জাতীয় সড়কের ধারে জঙ্গলে ফেলে ওই লরি নিয়ে চম্পট দিয়েছে। বৃহস্পতিবার সকালে ঘটনাটি প্রকাশ্যে আসতেই বিভিন্ন মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।  
বিশদ

স্কুলের সামনে রাখা গাড়িতে আগুন, চাঞ্চল্য মাথাভাঙায় 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মাথাভাঙা শহরের একটি নামি বেসরকারি স্কুলের সামনে রাখা গাড়িতে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আগুনে গাড়িটির যথেষ্ট ক্ষতি হয়েছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। যদিও স্কুল কর্তৃপক্ষের দাবি, ওই গাড়িটি তাদের স্কুলের নয়। স্কুলের গেটের সামনে গাড়িটি দাঁড় করানো ছিল।  
বিশদ

লোকসভার পর কোচবিহার পুরসভাও টার্গেট বিজেপির 

সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: লোকসভা নির্বাচনে বিপুল জয়ের পর এবারে কোচবিহার পুরসভা দখলের জন্য মাঠে নামছে বিজেপি।   বিশদ

আলিপুরদুয়ারে গ্যাস লিক করে গুরুতর অসুস্থ ৯ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার দুপুরে আলিপুরদুয়ার জেলা শহর সংলগ্ন পররপাড় গ্রাম পঞ্চায়েতের পররপাড় গ্রামে একটি বেসরকারি হিমঘরে অ্যামোনিয়া গ্যাসের ভাল্ব লিক হওয়ায় দুই মহিলা সহ নয় জন শ্রমিক গুরুতর অসুস্থ হয়েছেন। এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

কাশ্মীরে মিলল তপনের শ্রমিকের মৃতদেহ, রহস্য 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: কাশ্মীরে নদীর তীরে দক্ষিণ দিনাজপুর জেলার এক শ্রমিকের মৃতদেহ উদ্ধারের ঘটনায় রহস্য দেখা দিয়েছে। পুলিস জানিয়েছে, মৃত শ্রমিকের নাম সত্যেন ভুঁইমালি(৩২)। তাঁর বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার হরসুরা গ্রাম পঞ্চায়েতের জগদীশবাটি গ্রামে। তাঁর বাবা দুলাল ভুঁইমালিও পেশায় ভিন রাজ্যের শ্রমিক। 
বিশদ

গণ্ডার হত্যা রুখতে সচেতনতামূলক প্রচার 

সংবাদদাতা, মালবাজার: চোরাশিকারিদের দ্বারা একের পর এক গণ্ডার নিধন হচ্ছে। গণ্ডার মেরে তাদের খড়্গ কেটে নিয়ে যাচ্ছে চোরাশিকারিরা। সম্প্রতি জলদাপাড়া অভয়ারণ্যে এই ঘটনা ঘটেছে। গণ্ডার নিধন রুখতে এবার জঙ্গল সংলগ্ন বনবস্তি এলাকায় বাড়ি বাড়ি গিয়ে জনগণকে সচেতন করার উদ্যোগ নিল দুটি স্বেচ্ছাসেবী সংস্থা। 
বিশদ

খুলে গেল ভোজনারায়ণ চা বাগান 

সংবাদদাতা, নকশালবাড়ি: তিনদিন বন্ধ থাকার পর অবশেষে বৃহস্পতিবার খুলে গেল শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ভোজনারায়ণ চা বাগান। খোলার পর এদিন সকাল থেকে আবার ছন্দে ফিরল বাগান। 
বিশদ

চাঁচলে পুড়ল মুদির দোকান 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার চাঁচল -১ ব্লক সদরের হসপিটাল মোড় এলাকায় আগুনে ভস্মীভূত হল একটি মুদি খানার দোকান। বৃহস্পতিবার শর্ট সার্কিটের জেরে এই অগ্নিকাণ্ড ঘটেছে বলে দমকল সূত্রের খবর। প্রায় চার লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ওই মুদি ব্যবসায়ী।  
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশান্ত কিশোরের দাওয়াই মেনে এবার ইস্তাহার উপনির্বাচনেও। দলের ইতিহাসে এই প্রথম কোনও উপনির্বাচনে ভোটারদের কাছে পৌঁছতে এলাকা ভিত্তিক ইস্তাহার প্রকাশের সিদ্ধান্ত নিল ...

মুম্বই, ১৪ নভেম্বর: জয়ের আশা জাগিয়েও মুম্বইয়ের বিরুদ্ধে ৩ উইকেটে হেরে গেল বাংলা। তার ফলে সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টের পরের রাউন্ডে ওঠা অনিশ্চত হয়ে পড়ল অরুণ লালের ছেলেদের। প্রথমে ব্যাট করে বাংলা তোলে ৪ উইকেটে ১৫৩ রান। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM

বুলবুল: সমুদ্রে মাছ ধরতে গিয়ে নিখোঁজ মৎস্যজীবী 
ঘূর্ণিঝড় বুলবুল আছড়ে পড়ার পর থেকে নিখোঁজ হাওড়ার শ্যামপুরের বাসিন্দা ...বিশদ

03:46:43 PM

উত্তরপ্রদেশের গোরক্ষপুরে ৫০০টি টিয়াপাখি সহ গ্রেপ্তার ৬ 

03:18:23 PM

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী আসার আগে গোসাবায় তৃণমূলের বিক্ষোভ

03:10:00 PM

শিশুদের উপর হওয়া যৌন হেনস্তার মোকাবিলায় পোর্টাল চালু করল সিবিআই

02:47:00 PM