Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 হাসিমারায় অগ্নিদগ্ধ হয়ে মা ও দুই ছেলেমেয়ের মৃত্যু

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার রাতে কালচিনির হাসিমারার এমইএস চৌপথিতে ঘরে আগুন লেগে অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। অগ্নিকাণ্ডে মা গীতা বর্মন(৩০), তাঁর নাবালিকা মেয়ে সুস্মিতা(১১) ও দুই বছরের শিশুপুত্র দীপুর মৃত্যু হয়েছে।
বিশদ
 দুর্ঘটনায় মৃত্যুর জেরে জনতা-পুলিস সংঘর্ষ

  সংবাদদাতা, মালদহ: টালিগঞ্জের পুলিসের উপর আক্রমণের ঘটনার পুনরাবৃত্তি হল মালদহে। পথ দুর্ঘটনায় একব্যক্তির মৃত্যুর জেরে সোমবার রাতে রতুয়া-১ ব্লকের মহানন্দাটোলা পুলিস ফাঁড়ি আক্রমণ করে উত্তেজিত জনতা। এতে পাঁচজন পুলিস কর্মী আহত হন। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়ি।
বিশদ

 কাটমানি: বাড়ি ঘেরাও তৃণমূল কাউন্সিলারের

সংবাদদাতা, ইসলামপুর: কাটমানি ফেরতের দাবিতে মঙ্গলবার সকালে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তৃণমূল কংগ্রসের রঞ্জন মিশ্রের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা।
বিশদ

 আলিপুরদুয়ারে সচেতনতা বাড়াবে সাপ রাখী

  সংবাদদাতা, কুমারগ্রাম: সাপ বাঁচানো এবং সর্পাঘাত থেকে মানুষকে বাঁচানোর লক্ষ্যে আলিপুরদুয়ার শহরের কয়েকজন যুবক-যুবতী বিশেষ এক ধরনের রাখী বানাচ্ছেন সম্পূর্ণ নিজেদের উদ্যোগে। রাখীবন্ধন উৎসবের দিন পথচলতি মানুষদের হাতে এই বিশেষ রাখী পরিয়ে তাঁরা সচেতনতামূলক প্রচার চালাবেন বলে জানা গিয়েছে।
বিশদ

 কোচবিহারের এসপি অফিস অভিযান বিজেপির

  বিএনএ, কোচবিহার: তৃণমূল কংগ্রেস ও পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে মঙ্গলবার কোচবিহারের পুলিস সুপারের অফিস অভিযান করে বিজেপি। এদিনের অভিযানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়, সহ পর্যবেক্ষক দীপেন প্রামাণিক, রথীন্দ্রনাথ বসু, জেলা সভাপতি মালতী রাভা রায় প্রমুখ।
বিশদ

 ‘দিদিকে বলো’ কর্মসূচি দিনহাটার কাউন্সিলারের

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে ‘দিদিকে বলো’ কর্মসূচি শুরু করলেন দিনহাটা পুরসভার কাউন্সিলার অসীম নন্দী। এদিন সকাল ১১টায় দিনহাটায় তৃণমূল কংগ্রেসের মহকুমা কার্যালয়ে অলোক নন্দী ভবনে দলের মহিলা, যুব সহ সমস্ত স্তরের কর্মীদের নিয়ে ‘দিদিকে বলো’ কর্মসূচির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।
বিশদ

 মালদহে আরও একটি মহিলা কলেজের দাবি

  সংবাদদাতা, গাজোল: গোটা মালদহ জেলায় মহিলা কলেজ রয়েছে মাত্র একটি। এছাড়া জেলার অন্যান্য কলেজগুলিতে ছাত্রীদের পঠনপাঠনের সু্যোগ থাকলেও তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয় বলে অভিযোগ পড়ুয়াদের। ফলে কেবল ছাত্রীরাই নন, সমস্যা‌য় পড়ছেন ছাত্ররাও।
বিশদ

পঞ্চায়েতে কর ফাঁকি দিয়ে দেদার বাড়ি তৈরি

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার পঞ্চায়েত কর ফাঁকি দিয়ে অবৈধভাবে গৃহনির্মাণ করায় ৬০ জন গ্রামবাসীকে নোটিস ধরিয়ে দিল মালদহের রতুয়া-১ ব্লকের তৃণমূল পরিচালিত সামসি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। এদিন পঞ্চায়েতের বিশেষ অভিযানে পঞ্চায়েত প্রধান সহ গ্রাম পঞ্চায়েত সদস্যরা বাড়ির মালিকদের হাতে নোটিস ধরিয়ে দেন।
বিশদ

 উত্তরবঙ্গে ঈদ পালিত

 বাংলা নিউজ এজেন্সি: সোমবার উত্তরের চার জেলায় সাড়ম্বরে পালিত হয়েছে ইদুজ্জোহা উৎসব। এদিন সকাল থেকে ঈদুজ্জোহা উপলক্ষে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও শিলিগুড়ির মসজিদে মসজিদে নামাজ পাঠ চলে।
বিশদ

13th  August, 2019
 হেরিটেজ ঘোষিত ১৫৫টি জায়গা ও স্থাপত্যের কোনও পরিবর্তন করা যাবে না, চিঠি দিচ্ছে কোচবিহার পুরসভা

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: কোচবিহার শহরের ১৫৫টি জায়গা ও স্থাপত্যের কোনও পরিবর্তন করা যাবে না। এ বিষয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাকে চিঠি দিচ্ছে কোচবিহার পুরসভা। এমনকী সেইসব ভবন বা জায়গা বিক্রি করা যাবে না বলেও রেজিস্ট্রি দপ্তরকে সতর্ক করছে পুরসভা।
বিশদ

13th  August, 2019
 রোগীমৃত্যু ঘিরে দফায় দফায় বিক্ষোভ ময়নাগুড়ির হাসপাতালে

সংবাদদাতা, ময়নাগুড়ি: চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে সোমবার ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে মৃতের পরিজনরা তুমুল বিক্ষোভ দেখায়। পরে গ্রামবাসীরাও ওই বিক্ষোভে শামিল হন। দফায় দফায় বিক্ষোভ জেরে চিকিৎসা পরিষেবাতে ব্যাঘাত ঘটে।
বিশদ

13th  August, 2019
প্রখর রোদে ঝলসে যাচ্ছে চারা
বৃষ্টির অভাবে কোচবিহারে আমন ধান চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা

সংবাদদাতা, মাথাভাঙা: এবছর বর্ষার শুরুতে পর্যাপ্ত বৃষ্টি হওয়ায় কোচবিহার জেলার চাষিরা প্রায় ১০০ শতাংশ জমিতেই আমনের চারা রোপণ করেছেন। কিন্তু জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে জেলায় বৃষ্টির দেখা নেই। চাঁদিফাটা রোদে আমনের খেত ফেটে চৌচির হয়ে গিয়েছে।
বিশদ

13th  August, 2019
 শিলিগুড়ির তৃণমূল নেতাদের জরুরি তলব রাজ্য নেতৃত্বের

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমার দলীয় ব্লক ও টাউন সভাপতিদের কলকাতায় তলব করল তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রে জানা গিয়েছে, দু’সপ্তাহ আগে বৈঠক করার পর আজ, মঙ্গলবার ফের শিলিগুড়ি মহকুমার দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন দলের রাজ্য নেতারা। ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে।
বিশদ

13th  August, 2019
 নাশকতার আশঙ্কা, উত্তর দিনাজপুরের সীমান্তে কড়া নজরদারি বিএসএফের

সংবাদদাতা, রায়গঞ্জ: স্বাধীতা দিবসের আগে উত্তর দিনাজপুর জেলায় যাতে কোনোও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য তৈরি পুলিস ও বিএসএফ। বিভিন্ন জায়গায় নাকা চেকিং বাড়ানোর পাশাপাশি যেকোনও রকমের সন্দেহজনক গতিবিধির উপর নজর রাখছে পুলিস।
বিশদ

13th  August, 2019
 কোতোয়ালিতে ঈদের উৎসব মেলাল গনি পরিবারকে

  সংবাদদাতা, মালদহ: সোমবার ছিল মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ইদুজ্জোহা। তাৎপর্যপূর্ণভাবে এই উৎসবকে কেন্দ্র করে এদিনই রাজনৈতিক মতভেদ ভুলে পারিবারিক ঐক্য ও সম্প্রীতিকেই আপন করে নিলেন কোতোয়ালির গনি খানের উত্তরসূরিরা।
বিশদ

13th  August, 2019

Pages: 12345

একনজরে
 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...

নয়াদিল্লি, ১৩ আগস্ট (পিটিআই): উন্নাওয়ের নির্যাতিতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের হয়েছে উত্তরপ্রদেশে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারের কাছ থেকে সেই মামলাগুলির স্ট্যাটাস রিপোর্ট তলব করার ব্যাপারে অসম্মতি জানাল সুপ্রিম কোর্ট।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ২৯/০(৫ ওভার)  

07:49:21 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ৮/০(১.৩ ওভার) 

07:24:54 PM