Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কাল্পনিক মন্দিরের আদলে হচ্ছে চ্যালেঞ্জ ক্লাবের মণ্ডপ,
কালীপুজোয় দাদাভাই ক্লাবে দেখা মিলবে ভিনগ্রহীদের 

বিএনএ, জলপাইগুড়ি: এবার কালীপুজোয় জলপাইগুড়ি শহরের দাদাভাই ক্লাবের মণ্ডপে দেখা মিলবে ভিনগ্রহের প্রাণীদের। পাশাপাশি চ্যালেঞ্জ ক্লাবের কাল্পনিক মন্দিরের আদলে তৈরি মণ্ডপও দর্শনার্থীদের নজর কাড়বে বলে আশাবাদী পুজো উদ্যোক্তারা। দাদাভাই ক্লাবের বিগ বাজেটের কালীপুজোয় এলিয়েন ওয়ার্ল্ডে প্রবেশ করবেন দশনার্থীরা।  
বিশদ
নিহত তৃণমূল কর্মীর বাড়িতে গিয়ে পাশে থাকার আশ্বাস সুব্রত বক্সির 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে দলের জেলা কমিটির বিজয়া সম্মিলনীতে যোগ দিতে এসে মৃত তৃণমূল যুব কংগ্রেস নেতার বাড়িতে গিয়ে তাঁর পরিবারের পাশে থাকার আশ্বাস দিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি তথা কোচবিহারে দলের পর্যক্ষেক সুব্রত বক্সি।  
বিশদ

22nd  October, 2019
মৌসমকে চেয়ারম্যান করে ইংলিশবাজার এবং
পুরাতন মালদহ পুরসভায় নজরদারি কমিটি গঠন 

বিএনএ, মালদহ: অনাস্থা পরবর্তী পরিস্থিতিতে ইংলিশবাজার এবং পুরাতন মালদহ পুরসভায় কাজে নজরদারির জন্য কমিটি গঠন করল তৃণমূল। মালদহ জেলা তৃণমূল সভানেত্রী মৌসম নুরকে মাথায় রেখে পুরসভা পিছু মোট সাত জনের কমিটি গঠন করা হয়। সোমবার দুই পুরসভার কর্মকর্তাদের নিয়ে জেলা তৃণমূল নেতৃত্ব বৈঠক করে।  
বিশদ

22nd  October, 2019
‘আমি রাজ্যের পাহারাদার’
বাংলায় এনআরসি
হতে দেব না: মমতা

বিএনএ, শিলিগুড়ি: আমি রাজ্যের পাহারাদার। বাংলায় এনআরসি হতে দেব না। সোমবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে এ কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে নোবেল জয়ের প্রসঙ্গ তুলে তিনি দাবি করেন, এই রাজ্যে নোবেল প্রাপকের সংখ্যা বেশি। একদিন বাংলা বিশ্বসেরা হবেই। তাঁর বক্তব্য চলাকালীন মুহুর্মুহু হাততালি দিয়ে সমর্থন জানায় জনতা।
বিশদ

22nd  October, 2019
গঙ্গা দূষণের বার্তা থেকে শুরু করে চন্দ্র অভিযান থিমে সেজে উঠছে ধূপগুড়ির মণ্ডপগুলি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ভিড় টানার প্রতিযোগিতায় নেমে চেষ্টার কোনও কসুর রাখছেন না ধূপগুড়ির কালীপুজোর উদ্যোক্তারা। ইতিমধ্যেই কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে শহরের বিগ বাজেটের পুজোর উদ্যোক্তা ক্লাবগুলি। রকমারি থিমের চমকে কোথাও চন্দ্র অভিযান ২-এর দৃশ্য দেখতে পাবেন দর্শনার্থীরা। 
বিশদ

22nd  October, 2019
ফাঁসিদেওয়া ব্লকের একাধিক রাস্তা ভেঙে চৌচির, ঝুঁকি নিয়েই চলছে যাতায়াত 

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া গ্রাম পঞ্চায়েতের নিজবাড়ির গোয়ালটুলি মোড় থেকে হেচারি মোড় পর্যন্ত প্রায় পাঁচকিমি রাস্তা দীর্ঘআট বছর ধরে বেহাল অবস্থায় রয়েছে। শুধু ওই এলাকার রাস্তাই নয়, গোটা ব্লকের বিভিন্ন জায়গার রাস্তা দীর্ঘদিন ধরে খানাখন্দে ভরে রয়েছে।  
বিশদ

22nd  October, 2019
মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে বাঁধ ভাঙল উত্তরবঙ্গের আবেগ

 বিএনএ, শিলিগুড়ি: দীর্ঘ পাঁচ মাস পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কাছে পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসে মাতল উত্তরবঙ্গবাসী। সোমবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানের মঞ্চে উঠতেই উলুধ্বনি ও হাততালি দিয়ে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানানো হয়। শুধু তাই নয়, গান, নৃত্য, সমবেত সঙ্গীতে মাতেন দর্শনার্থীরা।
বিশদ

22nd  October, 2019
  মেটেলির কালীবাড়িতে বন্ধ হল পশুবলি

 সংবাদদাতা, মালবাজার: মেটেলির কালীবাড়িতে এবছর থেকে বন্ধ হয়ে যাচ্ছে প্রায় দেড়শো বছরের পুরোনো পশুবলিদান প্রথা। অতীতে এই কালীপুজোয় ১০১টি পাঁঠা বলি দেওয়া হতো। পরে অবশ্য সংখ্যাটা কমে। সেই বলিদান দেখতে ভিড় জমাতেন পুণ্যার্থীরা। কিন্তু এবছর থেকে সেই পশু বলি দেওয়ার প্রথা বন্ধ হয়ে যাচ্ছে।
বিশদ

22nd  October, 2019
শিলিগুড়িতে ঘোষণা মুখ্যমন্ত্রীর
চার মাসের মধ্যেই চালু
হবে আমবাড়ির উড়ালপুল

 বিএনএ, শিলিগুড়ি: আগামী চার মাসের মধ্যে শিলিগুড়ির উপকণ্ঠে আমবাড়িতে নির্মীয়মান উড়ালপুল চালু হবে। সোমবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নির্মীয়মাণ ওই উড়ালপুলের কাজ শেষ হলে পর্যটন কেন্দ্র ‘ভোরের আলোয়’ সহজেই পৌঁছনো যাবে।
বিশদ

22nd  October, 2019
  বোনাস চুক্তি নিয়ে বিরোধ, তোর্সা বাগান ছাড়ল মালিকপক্ষ

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার বন্ধ হয়ে গেল কালচিনির তোর্সা চা বাগান। এদিন ভোরে বাগানে গিয়ে শ্রমিকরা দেখতে পান, বাগানের ফ্যাক্টরি ও বাংলোতে তালা দিয়ে মালিকপক্ষ বাগান ছেড়ে চলে গিয়েছে। তখনও বাগান বন্ধের কোনও নোটিশ শ্রমিকরা দেখতে পায়নি।
বিশদ

22nd  October, 2019
রাস্তার ধারের গাছ থেকে পেঁপে পাড়ায় ধৃত ৩

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: রবিবার প্রাতঃভ্রমণের সময় প্যারেড গ্রাউন্ড ময়দানের ভেতর হেলে পড়া একটি গাছ থেকে পাকা পেঁপে ছেঁড়ার অপরাধে পুলিস দুই প্রবীণসহ তিনজনকে গ্রেপ্তার করায় শহর জুড়ে হইচই পড়ে গিয়েছে। পুলিসের এই অতি সক্রিয়তার প্রতিবাদে শহরের বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়েছে। বিশদ

22nd  October, 2019
  ফাঁসিদেওয়ায় গান্ধী সংকল্প যাত্রায় অংশ নিলেন রাজু বিস্তা, চলল এনআরসি নিয়ে প্রচারও

 সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার ফাঁসিদেওয়ায় দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপির সংসদ সদস্য রাজু বিস্তার নেতৃত্বে গান্ধী সংকল্প যাত্রা অনুষ্ঠিত হল। এদিন ফাঁসিদেওয়া জ্যোতিনগর এলাকা থেকে একটি পদযাত্রা বের করা হয়। সেই পদযাত্রায় রাজু বিস্তা পা মেলান।
বিশদ

22nd  October, 2019
কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের প্রস্তুতি
শুরু তৃণমূলের, সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে জোর 

সংবাদদাতা, ইসলামপুর: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের প্রস্তুতি শুরু করল উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস। গত রবিবার রায়গঞ্জে সার্কিট হাউসে দলের জেলা নেতৃত্ব কালিয়াগঞ্জ ব্লক ও শহর নেতৃত্বকে নিয়ে উপনির্বাচনের প্রস্তুতি বৈঠক করে। 
বিশদ

22nd  October, 2019
উত্তর আলালে পরিকাঠামো তৈরির পরেও চালু হয়নি পিএইচই প্রকল্প, এলাকায় ক্ষোভ 

সংবাদদাতা, গাজোল: গাজোল ব্লকের উত্তর আলালের চম্পাদিঘি গ্রামে পরিকাঠামো তৈরির পরেও চালু হয়নি পিএইচই’র জলের পরিষেবা। এনিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিচ্ছেন গ্রামের বাসিন্দারা। একাধিক গ্রাম সাংসদজুড়ে জলের সমস্যা দেখা দিয়েছে। 
বিশদ

22nd  October, 2019
ইসলামপুরে বিজেপি’র সংকল্প যাত্রা কার্যত
ফ্লপ, মাঝপথ থেকে সরে পড়লেন কর্মীরা 

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার ইসলামপুরের মিলনপল্লি থেকে শিবনগড় পর্যন্ত ১২ কিমি গান্ধী সংকল্প যাত্রায় তেমন লোক সমাগম চোখে পড়ল না। সিংহভাগ নেতা-কর্মী মাঝপথেই চলে যান। যাত্রার প্রথম দিকে কিছু লোক থাকলেও শেষের দিকে হাতেগোনা কয়েক জন ছিলেন।  
বিশদ

22nd  October, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় ফের চালু হল ‘সোনি সেন্টার’। গোলপার্কে গড়িয়াহাট রোডের উপর ওই শো-রুমটি এক হাজার বর্গফুটেরও বেশি জায়গা জুড়ে খোলা হয়েছে, যেখানে সোনির ...

বিএনএ, বাঁকুড়া: ১০০ দিনের কাজের প্রকল্পের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বাঁকুড়া জেলা প্রশাসন। এরজন্য ২৪ অক্টোবর জেলা প্রশাসনের একটি টিম দিল্লির উদ্দেশে রওনা হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোপা ২০১৯ কার্যকর হতে চলল। কিন্তু মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক পদে যোগ দিয়েও ইনক্রিমেন্ট থেকে বঞ্চিত অনেকে।  ...

অভিজিৎ চৌধুরী, চন্দননগর, বিএনএ: শুধু দর্শনীয় প্রতিমা বা মণ্ডপের থিম নয়, জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রার প্রতিযোগিতায় শ্রেষ্ঠ আসন ছিনিয়ে নিতেও জোর তৎপরতা শুরু হয়েছে চন্দননগরে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭০৭— ব্রিটেনের প্রথম পার্লামেন্টে অধিবেশন শুরু হল
১৯১৭—অক্টোবর বিপ্লবের ডাক দিলেন লেনিন
১৯২৯—নিউ ইয়র্ক শেয়ার বাজারে মহামন্দার সূচনা
১৯৪৪—দ্বিতীয় বিশ্বযুদ্ধ: হাঙ্গেরি প্রবেশ করল সোভিয়েতের লাল ফৌজ
২০০২—মস্কোর থিয়েটারে হানা দিয়ে প্রায় ৭০০ দর্শককে পণবন্দি করল চেচেন জঙ্গিরা
২০১২—সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১২ টাকা ৭১.৮২ টাকা
পাউন্ড ৯০.৪৫ টাকা ৯৩.৭৬ টাকা
ইউরো ৭৭.৬৬ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৪৮/৪৩ রাত্রি ১/৯। অশ্লেষা ২৩/৫২ দিবা ৩/১৩। সূ উ ৫/৩৯/৫৭, অ ৫/২/১৯, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৭/৫৬ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১১/২৯ মধ্যে। রাত্রি ৫/৫৪ গতে ৬/৪৪ মধ্যে পুনঃ ৮/২৪ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ২/৩১ গতে ৪/৬ মধ্যে। 
৫ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯, বুধবার, দশমী ৩৮/৩৫/৩১ রাত্রি ৯/৬/৫৪। অশ্লেষা ১৬/২৮/৪০ দিবা ১২/১৬/১০, সূ উ ৫/৪০/৪২, অ ৫/৩/৩২, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে ও ৭/১৮ গতে ৮/২ মধ্যে ও ১০/১৪ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৬/৩৫ মধ্যে ও ৮/১৯ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ১১/২২/২ গতে ১২/৪৭/২২ মধ্যে, কালবেলা ৮/৩১/২২ গতে ৯/৫৬/২২ মধ্যে, কালরাত্রি ২/৩১/২২ গতে ৪/৬/২ মধ্যে। 
২৩ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
লালগড়ে পারিবারিক বিবাদের জেরে যুবক খুন 
জমি সংক্রান্ত বিবাদের জেরে গুলি করে ও গলার নলি কেটে ...বিশদ

02:15:39 PM

ডুয়ার্সে বেড়াতে গিয়ে মৃত্যু বারাসতের প্রৌঢ়ের 
ডুয়ার্স বেড়াতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক পর্যটকের। ...বিশদ

02:12:42 PM

কার্শিয়াংয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠক শুরু 

02:07:00 PM

খিদিরপুরে ৬২০ কেজি শব্দবাজি সহ ধৃত ২ 

01:22:54 PM

কল সেন্টার খুলে প্রতারণার অভিযোগ, ধৃত ৫ 
ভুয়ো কল সেন্টার খুলে বিদেশিদের প্রতারণার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করল ...বিশদ

01:03:35 PM

কালীপুজোয় বিমানবন্দর সংলগ্ন এলাকায় ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা 
কালীপুজোর সময় বিমানবন্দর সংলগ্ন নারায়ণপুর, রাজারহাট, নিউটাউন এলাকায় ফানুস ওড়ানো ...বিশদ

12:24:50 PM