Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 গঙ্গারামপুর আদালতে হাজিরা দিয়ে জামিন নিলেন দিলীপ ঘোষ

  সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার গঙ্গারামপুর মহকুমা আদালতে হাজিরা দিয়ে জামিন নিলেন বিজেপি’র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বালুরঘাটের সংসদ সদস্য সুকান্ত মজুমদার এবং দলের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি শুভেন্দু সরকার। এদিন সকাল সাড়ে ১০টায় দিলীপবাবু মালদহ থেকে বুনিয়াদপুরে দলীয় কার্যালয়ে পৌঁছন।
বিশদ
খুন না আত্মহত্যা ধন্দে পুলিস
ইসলামপুরে বাড়ির সামনে তৃণমূল নেতার ঝুলন্ত দেহ উদ্ধার, রহস্য

 সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুরের গোয়ালপোখরের তৃণমূল কংগ্রেস নেতা তথা জেলা পরিষদের সদস্যের স্বামীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে রহস্য দানা বেঁধেছে। খুন না আত্মহত্যা তা নিয়ে পুলিস ধন্দে পড়েছে। মৃতের পরিবারের দাবি, তাঁকে খুন করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম কৃপাসিন্ধু পোদ্দার(৪২)।
বিশদ

10th  August, 2019
 নানান অনুষ্ঠানে বিশ্ব আদিবাসী দিবস পালিত

 বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার উত্তরবঙ্গজুড়ে বিশ্ব আদিবাসী দিবস মহাসমারোহে পালিত হয়। ডুয়ার্সে সরকারি অনুষ্ঠানে ওঁরাও, মুণ্ডা, খারিয়ার মতো আদিবাসী জনজাতির লোকেরা ডাক পেলেও মেচ, রাভা, লামারা আমন্ত্রণ না পাওয়ায় অসন্তোষ ছড়ায়। যদিও প্রশাসন জানিয়েছে সকলকেই আমন্ত্রণপত্র পাঠানো হয়েছিল।
বিশদ

10th  August, 2019
 বিজেপিতে যোগ দিয়ে কার্যত ‘একঘরে’ দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি

  সংবাদদাতা, বালুরঘাট: বিজেপিতে যোগ দেওয়ায় কার্যত দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়কে ‘একঘরে’ করে দেওয়ার অভিযোগ উঠেছে। প্রশাসনের কোনও আধিকারিক তাঁর ফোন ধরছেন না ও জেলা পরিষদের কাজ নিয়ে কোনও সাহায্যই তাঁকে করা হচ্ছে না বলেও তিনি অভিযোগ করেছেন।
বিশদ

10th  August, 2019
তৃণমূলের ব্লক কমিটি গঠন নিয়ে দলে অসন্তোষ
মৌসম মালদহে ফিরতেই কোতোয়ালিতে বিক্ষোভ

সংবাদদাতা, মালদহ: নতুন ব্লক কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গেই মালদহ তৃণমূল কংগ্রেসে কার্যত গৃহযুদ্ধ শুরু হয়ে গিয়েছে। দলে যোগ দেওয়ার পরে মৌসম নুরকেই জেলা তৃণমূলের সভানেত্রী করেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনে বিজেপির কাছে পরাজিত হলেও মৌসমের প্রতি আস্থা অটুট দলের নেত্রীর।
বিশদ

10th  August, 2019
‘গদ্দার’দের খুঁজে বের করে মৃদুলের কাছে শাস্তির দাবি জানালেন মোহন

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: লোকসভা ভোটে ঘরে বসে দলের বিরুদ্ধাচরণ করা ‘গদ্দার’দের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য তৃণমূল কংগ্রেসের আলিপুরদুয়ারের বিদায়ী জেলা সভাপতি মোহন শর্মা আর্জি জানালেন দলের নতুন জেলা সভাপতি মৃদুল গোস্বামীর কাছে।
বিশদ

10th  August, 2019
 ডাবগ্রাম শিল্পতালুকে এলপিজি সিলিন্ডার কারখানায় উৎপাদন স্থগিতের নোটিসে চিন্তায় তিন শতাধিক শ্রমিক

বিএনএ, শিলিগুড়ি: পুজোর মুখে শিলিগুড়ির উপকণ্ঠে ডাবগ্রাম শিল্পতালুকে এলপিজি সিলিন্ডার প্রস্তুতকারী কারখানায় আচমকা উৎপাদন স্থগিতের নোটিস জারি হওয়ায় উত্তেজনা ছড়াল। কেন্দ্রীয় পেট্রপণ্য সংস্থাগুলির কাছ থেকে সিলিন্ডার তৈরির বরাত না মেলার কারণ দেখিয়ে শুক্রবার কারখানার গেটে উৎপাদন বন্ধের নোটিস সেঁটে দেয় মালিকপক্ষ।
বিশদ

10th  August, 2019
 পুলিসি হয়রানির প্রতিবাদে ইংলিশবাজার থানা ঘেরাও করে বিক্ষোভ কংগ্রেসের

বিএনএ, মালদহ: পুলিসি হয়রানির প্রতিবাদে শুক্রবার মালদহ জেলা কংগ্রেস ইংলিশবাজার থানা ঘেরাও কর্মসূচি পালন করল। এদিন বিকাল ৩টে নাগাদ কংগ্রেসের ওই কর্মসূচি পালনের কথা থাকলেও তা বেশ কিছুক্ষণ দেরিতে শুরু হয়। তবে এদিনের কর্মসূচিকে কেন্দ্র করে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
বিশদ

10th  August, 2019
 তৃণমূল নেতা খুনে ধৃত বিশ্বজিৎ ওই রাতে টেলিফোনে কার সঙ্গে কথা বলেছিল, তদন্তে পুলিস

  বিএনএ, মালদহ: গাজোলে তৃণমূল কংগ্রেস নেতাকে খুনের আগে প্রধান অভিযুক্ত বিশ্বজিৎ একান্দর গ্রামের এক ব্যক্তিকে পরপর তিনবার ফোন করেছিল। খুনের ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় ওই ব্যক্তির বাড়ি। তৃণমূল নেতার শ্বশুরবাড়ি যাওয়ার রাস্তায় ‘রেইকি’ করার জন্য বিশ্বজিৎ ফোন করেছিল বলে তদন্তকারী অফিসাররা জানিয়েছেন।
বিশদ

10th  August, 2019
আধ্যাত্মিকতার টানে চাকরি ছাড়ছেন বিশ্ববিদ্যালয়ের রসায়নের অধ্যাপক

সংবাদদাতা, রায়গঞ্জ: বিজ্ঞানের যুগে আধ্যাত্মিকতার নেশায় মেতে অধ্যাপনার কাজে ইতি টানতে চলেছেন রসায়নের অধ্যাপক। অবাক লাগলেও আধ্যাত্মিকতার কাছে বিজ্ঞানের পিছিয়ে যাওয়ার একটি ঘটনার সাক্ষী হয়ে থাকল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়।
বিশদ

10th  August, 2019
 ম্যাজিক, ম্যাক্সিক্যাবের আচমকা ধর্মঘট, বীরপাড়া থেকে ডুয়ার্সের ৫টি রুটের যাত্রীদের চরম ভোগান্তি

সংবাদদাতা, আলিপুরদুয়ার: জাতীয় সড়ক, এশিয়ান হাইওয়ে এবং সার্ক রোডে টোটো চলাচল করায় ম্যাজিক, ম্যাক্সিক্যাবগুলি সেভাবে যাত্রী পাচ্ছে না। এমন অবস্থায় গাড়ি চালিয়ে লোকসানের মুখ দেখতে হচ্ছে।
বিশদ

10th  August, 2019
 দুর্নীতির অভিযোগ তুলে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে তোপ দাগলেন সেলিম

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় বরাবরই দুর্নীতিগ্রস্ত এবং এর পিছনে শিক্ষা দপ্তরের একাংশ আধিকারিক থেকে শুরু করে অনেক রাঘববোয়াল জড়িত রয়েছেন। শুক্রবার রায়গঞ্জে সিপিএমের কার্যালয়ে বসে এভাবেই বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি নিয়ে তোপ দাগলেন প্রাক্তন সংসদ সদস্য মহম্মদ সেলিম।
বিশদ

10th  August, 2019
 আদিবাসী দিবসের সরকারি অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে ৩ বিধায়কের নাম না থাকায় বিতর্ক

সংবাদদাতা, রায়গঞ্জ: বিশ্ব আদিবাসী দিবসের সরকারি অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নিয়ে বিতর্ক ছড়াল উত্তর দিনাজপুরে। রায়গঞ্জ, ইসলামপুর ও হেমতাবাদের বিধায়ক যথাক্রমে কংগ্রেসের মোহিত সেনগুপ্ত, তৃণমূল কংগ্রেসের আব্দুল করিম চৌধুরী ও বিজেপি’র দেবেন্দ্রনাথ রায়ের নাম আমন্ত্রণপত্রে না থাকায় খোদ আদিবাসী মহলেই নানা জল্পনা ও ক্ষোভ ছড়িয়েছে।
বিশদ

10th  August, 2019
 তৃণমূল নেতা খুনে ধৃত বিজেপি কর্মী রাবণ, তৃতীয় ব্যক্তির সন্ধানে পুলিস

বিএনএ, মালদহ: গাজোলে তৃণমূল কংগ্রেস নেতাকে খুনের আগে প্রধান অভিযুক্ত বিশ্বজিৎ একান্দর গ্রামের এক ব্যক্তিকে পরপর তিনবার ফোন করেছিল। খুনের ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় ওই ব্যক্তির বাড়ি। তৃণমূল নেতার শ্বশুরবাড়ি যাওয়ার রাস্তায় ‘রেইকি’ করার জন্য বিশ্বজিৎ ফোন করেছিল বলে তদন্তকারী অফিসাররা জানিয়েছেন।
বিশদ

10th  August, 2019
 তপনের চেঁচড়ায় ১০০ দিনের কাজে ৮০ লক্ষ টাকা তছরুপ, পদক্ষেপের নির্দেশ

  সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার তপনের রামপাড়া চেঁচড়া গ্রাম পঞ্চায়েতের ১০০ দিনের কাজ প্রকল্পে ৮০ লক্ষ টাকার অনিয়মের প্রমাণ পেল জেলা প্রশাসন। ৮০ লক্ষ টাকা বরাদ্দ সত্ত্বেও সেখানে কোনও কাজ হয়নি বলে প্রশাসনিক তদন্তে উঠে এসেছে।
বিশদ

10th  August, 2019

Pages: 12345

একনজরে
মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM

কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষ ঘেরাও 
ভর্তির দাবিতে ঘেরাও করা হল কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষকে। একদল ...বিশদ

04:08:44 PM

কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে সময় দেওয়ার পরামর্শ সুপ্রিম কোর্টের
 

কাশ্মীর ইস্যু অত্যন্ত সংবেদনশীল। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। ফলে ...বিশদ

02:05:29 PM