Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শীতলকুচিতে তৃণমূলের বাইক র‌্যালি আটকানোয় আক্রান্ত পুলিস, র‌্যাফের গাড়ি ভাঙচুর 

সংবাদদাতা, মাথাভাঙা: শনিবার সকালে উত্তপ্ত হয়ে উঠল শীতলকুচির লালবাজার গ্রাম পঞ্চায়েতের বড়মরিচা বাজার। এদিন ১০টা নাগাদ বড়মরিচা বাজার থেকে তৃণমূল কংগ্রেস কর্মীরা মোটর বাইক র্যাদলি বের করে।  
বিশদ
পাল্টা তোপ দাগলেন অশোক
শিলিগুড়ি শহরে ফুটপাত দখলমুক্ত অভিযানে নামলেন গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের ফুটপাত দখলমুক্ত অভিযানে নামলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। শনিবার পুলিস ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মন্ত্রী দিনভর দখলমুক্ত অভিযান চালান। কোথাও ফুটপাত থেকে ব্যবসায়ীদের পসার সরিয়ে দেন। 
বিশদ

11th  August, 2019
পুজোর আগেই ‘দিদিকে বলো’ বার্তা নিয়ে ১৪৬টি গ্রামে পৌঁছতে চান মৌসম 

সংবাদদাতা, পুরাতন মালদহ: ‘দিদিকে বলো’ জনসংযোগ কর্মসূচিকে হাতিয়ার করে পুজোর আগেই জেলার প্রতিটি গ্রাম পঞ্চায়েতে পৌঁছতে চাইছেন মালদহ জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি মৌসম বেনজির নুর। নিজে থেকে কিংবা স্থানীয় নেতৃত্বকে দিয়ে এই কর্মসূচি সফল করতে জোর তৎপরতা শুরু করেছেন তিনি। 
বিশদ

11th  August, 2019
শিলিগুড়িতে ২১শে শুরু গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে অনুষ্ঠিত হতে চলেছে গ্লোবাল সিনেমা ফেস্টিভ্যাল। আগামী ২১-২৫ আগস্ট এই উৎসব হবে। তাতে দেশ বিদেশের ৩৬টি দীর্ঘ ও ২৪টি স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র প্রদর্শীত হবে। শনিবার সাংবাদিক সম্মেলন করে একথা জানায় ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া।  
বিশদ

11th  August, 2019
দাবি উঠেছে বিকল্প বাঁধের
ভারী বৃষ্টি হলেই ডিমা নদীর জলে প্লাবিত হয় আলিপুরদুয়ারের দু’টি ওয়ার্ড 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার পুরসভার ৮ এবং ৯ এই দুই ওয়ার্ডের বাসিন্দারা প্রতিবছর বর্ষার সময়ে ডিমা নদীর জলে বানভাসি হন। নদীর চর এলাকার ওই ওয়ার্ডের বাসিন্দারা ডিমা নদীর বাঁধের পাশে বিকল্প বাঁধ বানানোর দাবি তুলেছেন। 
বিশদ

11th  August, 2019
জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কা, স্বাধীনতা দিবসের আগে শিলিগুড়িতে জোর তল্লাশি পুলিসের 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: উত্তর-পূর্ব ভারতের বাণিজ্য নগরী শিলিগুড়িতে ভিনদেশিদের ভিড় বাড়ায় জঙ্গি অনুপ্রবেশের আশঙ্কা বাড়ছে। গত পাঁচ মাসে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে পুলিস বেশ কয়েকজন বাংলাদেশি, নেপালি ও চীনা নাগরিককে গ্রেপ্তার করায় এ আশঙ্কা করছে ওয়াকিবহল মহল।  
বিশদ

11th  August, 2019
জলপাইগুড়ি
চাকরির দাবিতে জমিহারাদের আমরণ অনশন দ্বিতীয় দিনে,
বিধায়কের আর্জি ফেরাল আন্দোলনকারীরা 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে শনিবার জমিহারাদের আমরণ অনশনের দ্বিতীয় দিনে আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন রাজগঞ্জের বিধায়ক তৃণমূল কংগ্রেসের খগেশ্বর রায়। তিনি ল্যান্ডলুজারদের পাশে থাকার আশ্বাস দিয়ে অনশন তুলে নেওয়ার আর্জি জানান। কিন্তু অনশনকারীরা চাকরির লিখিত আশ্বাস ছাড়া অনশন ভাঙতে নারাজ।  
বিশদ

11th  August, 2019
গোয়ালপোখরের তৃণমূল নেতার অস্বাভাবিক মৃত্যুর
ঘটনার তদন্তে পুলিস কর্তারা, এখনও রহস্য কাটেনি 

সংবাদদাতা, ইসলামপুর: গোয়ালপোখরের তৃণমূল কংগ্রেস নেতার অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্তে নেমেছেন পুলিস কর্তারা। শুক্রবার রাতে পঞ্চায়েত দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের ডিআইজি জয়ন্ত পাল, ইসলামপুর পুলিস জেলার এসপি শচিন মক্কর সহ অন্যান্য পুলিস আধিকারিরা বৈঠক করেন।  
বিশদ

11th  August, 2019
চাকুলিয়ায় একাধিক পঞ্চায়েতের দুর্নীতির বিরুদ্ধে
এবার লাঠি-ঝাঁটা হাতে আন্দোলনে নামছে ফব 

সংবাদদাতা, ইসলামপুর: চাকুলিয়া বিধানসভা এলাকায় একাধিক পঞ্চায়েতের দুর্নীতির বিরুদ্ধে এবার লাঠি-ঝাঁটা হাতে আন্দোলনে নামবে ফরওয়ার্ড ব্লক। কার্যত কাটমানি ইস্যুতে তারা আন্দোলনে নামতে চলেছে।  
বিশদ

11th  August, 2019
চা বাগানে ব্লেডের কাঁটাতারে আক্রান্ত হচ্ছে
বন্যজন্তুরা, মালিকদের সতর্ক করবে বনদপ্তর 

সংবাদদাতা, ময়নাগুড়ি: উত্তরবঙ্গের বনাঞ্চল সংলগ্ন বেশকিছু চা বাগান কর্তৃপক্ষ তাদের জমির সীমানায় ব্লেড জাতীয় কাঁটাতার দিয়ে ঘিরে দিচ্ছে। বনদপ্তর বনাঞ্চল সংলগ্ন চা বাগানে ব্লেড দেওয়া কাঁটাতারের ঘেরা দেওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি করলেও তা কার্যত শোনা হচ্ছে না। 
বিশদ

11th  August, 2019
করণদিঘিতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দুষ্কৃতীদের মারে একই পরিবারের ৪ জন জখম 

সংবাদদাতা, ইটাহার: বোনকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় প্রতিবেশী গ্রামের দুষ্কৃতীদের হামলায় এক যুবক ও তাঁর পরিবারের তিন সদস্য জখম হয়েছেন। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের করণদিঘির কুড়িগাঁও এলাকায়।
বিশদ

11th  August, 2019
গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান পদ নিয়ে জল্পনা, নবীন ও প্রবীণকে নিয়ে জোর চর্চা 

সংবাদদাতা, হরিরামপুর: অনাস্থায় গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র অপসারিত হওয়ার পর চেয়ারম্যান পদে কে বসছেন তা নিয়ে শহরের নাগরিকদের মধ্যে জোর জল্পনা শুরু হয়েছে।  
বিশদ

11th  August, 2019
ফালাকাটা স্টেশন
ট্রাঙ্কে মৃতদেহ ভরে গায়েবের চেষ্টা, গ্রেপ্তার দাদা ও মা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মদ্যপ ছেলের অত্যাচারের হাত থেকে থেকে বাঁচতে দরজার ডাসা দিয়ে ছোট ছেলেকে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে মা ও মৃতের বড়দার বিরুদ্ধে। শুধু তাই নয়, বাইরে মৃতদেহ গায়েব করার জন্য দেহটি ট্রাঙ্কে ভরে বড়দা শনিবার বিকেলে ফালাকাটা স্টেশনে অপেক্ষা করছিল দূরপাল্লার কোনও ট্রেন ধরার জন্য। 
বিশদ

11th  August, 2019
ডিআরএম’কে ডেপুটেশন পাঠাল টোটোপাড়া কো-অর্ডিনেশন কমিটি


 

সংবাদদাতা, কুমারগ্রাম: শনিবার আলিপুরদুয়ার-২ ব্লকের টোটোপাড়া-২ কো-অর্ডিনেশন কমিটি শামুকতলা রোড জংশন স্টেশনের সুপারিন্টেন্ডেন্টের মাধ্যমে আলিপুরদুয়ারের ডিআরএমকে ডেপুটেশন দেয়। মোট ছ’দফার দাবি জানানো হয়।  
বিশদ

11th  August, 2019
মাটিগাড়ায় ছেলেধরা সন্দেহে মানসিক ভারসাম্যহীনকে বেধড়ক মার 

বিএনএ, শিলিগুড়ি: মাটিগাড়া থানার পাঁচকলগুড়িতে মানসিক ভারসাম্যহীন এক যুবককে বেধড়ক পেটানোর অভিযোগ ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। আক্রান্ত যুবকের নাম জুয়েল দাস(৩২)। 
বিশদ

11th  August, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

মালাপ্পুরম (কেরল), ১২ আগস্ট (পিটিআই): কয়েক দিন ধরে টানা বৃষ্টি চলছিল। শুক্রবার বিকেলে এল বিপর্যয়। কেরলের পাহাড়ি এলাকা কোট্টাক্কুন্নুতে নামল বিরাট ধস। স্বামী সেই সময় বাড়ি ছিলেন না। দেড় বছরের শিশুপুত্রকে সঙ্গে নিয়ে ঘরের মধ্যে শুয়েছিলেন গীতু। হঠাৎ ধস। কাদা-পাথর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
12th  August, 2019

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ: প্রেমে সার্থকতা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ...বিশদ

07:03:20 PM

অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM