Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে পাইকারি ও খুচরো বাজারে সব্জির দামের ফারাক অনেক, ব্যবস্থার আশ্বাস প্রশাসনের 

সংবাদদাতা, মালদহ: মালদহের বিভিন্ন খুচরো বাজারে পেঁয়াজ সহ বিভিন্ন আনাজ ও সব্জির দাম সামান্য কমলেও পাইকারি বাজার ও খুচরো বাজারের মধ্যে দামের ফারাক অনেকটাই বেশি। এমনটাই নজরে এসেছে প্রশাসন ও কৃষি বিপণন দপ্তরের। ফলে সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ ক্রেতাদের। 
বিশদ
ধূপগুড়ি হাইস্কুলের সামনে বাজার, ড্রেনের অবস্থা নরকের মতো, পরিত্রাণ চাইছেন বাসিন্দারা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়ি শহরে ধূপগুড়ি হাইস্কুলের সামনেই বসছে সব্জি বাজার। আর এই বাজার ঘিরে নোংরা, আবর্জনায় স্কুলের ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষকদের পাশাপাশি স্থানীয় বাসিন্দা সকলেরই প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছে। শুধু তাই নয়, সংস্কারের অভাবে স্কুল সংলগ্ন ড্রেনগুলিরও নিকাশি ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। 
বিশদ

12th  December, 2019
তৃণমূলের টাউন সভাপতি ও বিদায়ী চেয়ারম্যানের দ্বন্দ্ব চরমে, জেলা নেতৃত্বের হস্তক্ষেপ দাবি 

সংবাদদাতা, ইসলামপুর: ডালখোলা শহরে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীকোন্দলে চরমে উঠেছে। দলের টাউন সভাপতির অভিযোগ, বিদায়ী চেয়ারম্যান তাঁকে সহযোগিতা করা তো দূরের কথা, কাজে ব্যাঘাত ঘটাচ্ছেন। আর বিদায়ী চেয়ারম্যানের অভিযোগ, টাউন সভাপতি কোনও কাজ না করে শুধুই পদ আঁকড়ে বসে রয়েছেন। 
বিশদ

12th  December, 2019
আবেদনের চার সপ্তাহের মধ্যে জাতিগত শংসাপত্র দেওয়ার নির্দেশ দিলেন মন্ত্রী বিনয়কৃষ্ণ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আবেদনকারীদের তফসিলি জাতি, উপজাতি ও ওবিসিদের জাতিগত শংসাপত্র দেওয়ার কাজ চার সপ্তাহের মধ্যে করার জন্য দপ্তরের আধিকারিকদের কড়া নির্দেশ দিলেন রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন।  
বিশদ

12th  December, 2019
খড়িবাড়িতে কাটিহারগামী ট্রেনের ধাক্কায় দু’টি হাতির মৃত্যু, তদন্ত শুরু বন ও রেলের 

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার ভোরে শিলিগুড়ি মহকুমার খড়িবাড়ি ব্লকের রানিগঞ্জ-পানিশালি গ্রাম পঞ্চায়েতের দিলসারামে ট্রেনের ধাক্কায় দু’টি হাতির মৃত্যু হয়। স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, ভোর ৫টা নাগাদ একটি হাতির দল গ্রাম থেকে বেরিয়ে রেললাইন পারাপার করছিল। 
বিশদ

12th  December, 2019
ঝড়ে ক্ষতিগ্রস্ত কোচবিহারের প্রাথমিক স্কুল ভবনগুলি সংস্কারে বরাদ্দ করল সংসদ 

সংবাদদাতা, মাথাভাঙা: চলতি বছরে কোচবিহার জেলায় ঝড়ে ক্ষতিগ্রস্ত স্কুল ভবনগুলি মেরামত করার জন্য জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ টাকা দিচ্ছে। ক্ষতিগ্রস্ত স্কুল তাদের ভবন সংস্কারের জন্য সর্বাধিক ১ লক্ষ ৭৫ হাজার টাকা পাবে। জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ সূত্রে জানা গিয়েছে, মোট ২২৫টি প্রাথমিক স্কুলকে টাকা দেওয়া হচ্ছে। 
বিশদ

12th  December, 2019
এবার গম চাষিদের কোনও সরকারি সাহায্য নয়, সার্টিফায়েড বীজে চাষের পরামর্শ 

সোমেন পাল, গঙ্গারামপুর, সংবাদদাতা: দক্ষিণ দিনাজপুর জেলার চাষিদের শর্তসাপেক্ষে গম চাষের অনুমতি দিল কৃষি দপ্তর। দপ্তর জানিয়েছে, গম চাষিদের এবার কোনও সরকারি সুবিধা দেওয়া হবে না। ঝলসা রোগের কারণে জেলার সীমান্তবর্তী এলাকায় গম চাষের উপর নিষেধাজ্ঞা ছিল। 
বিশদ

12th  December, 2019
আজ থেকে মালদহ কালেক্টরেট চত্বরে ধূমপান করলে বা গুটখা খেলেই জরিমানা 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: আজ, বৃহস্পতিবার থেকে ইংলিশবাজার শহরের কালেক্টরেট চত্বরে কেউ ধূমপান করলে বা তামাকজাত পানমশলা অথবা গুটখা খেলে দিতে হবে জরিমানা। 
বিশদ

12th  December, 2019
সীমান্তে সম্প্রীতি বজায় রাখতে মহদিপুরে ভলিবলে মাতল বিএসএফ ও বিজিবি 

সংবাদদাতা, ইংলিশবাজার: ভারত ও বাংলাদেশের মধ্যে সুসম্পর্ক ও সৌভ্রাতৃত্ব বজায় রাখতে এবং শান্তির বার্তা দিতে মালদহ জেলার ভারত-বাংলাদেশ সীমান্তের মহদিপুরে ভলিবল খেলার আয়োজন করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।
বিশদ

12th  December, 2019
নয়ারহাটে একশো দিনের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে 

সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার মাথাভাঙা-১ ব্লকের নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের গেন্দুগুড়ি এলাকায় একশো দিনের প্রকল্পে মাটির রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠলো বিজেপির বিরুদ্ধে। যদিও বিজেপি অভিযোগ অস্বীকার করেছে।  
বিশদ

12th  December, 2019
পিকের টিমের সমীক্ষার উপর ঝুলছে কাউন্সিলারদের ভাগ্য
শিলিগুড়ি পুরসভা

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি পুরসভায় পিকের টিমের রিপোর্টের উপর ঝুলছে তৃণমূল কাউন্সিলারদের ভাগ্য। পুরভোটের মুখে পিকের টিম শহরে সমীক্ষা শুরু করায় এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তাদের ধারণা, এবার পুরভোটে প্রার্থী তালিকা প্রস্তুত করতে পিকের টিমের সার্ভে রিপোর্টকে গুরুত্ব দেবে তৃণমূলের রাজ্য কমিটি। 
বিশদ

12th  December, 2019
কন্ট্রোলরুমের নম্বর নিয়ে প্রচারে সোশ্যাল মিডিয়াই ভরসা রায়গঞ্জ পুলিসের 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ পুলিস জেলার কন্ট্রোলরুমের নম্বর নিয়ে প্রচার চালাবে পুলিস। সেজন্য তারা ভরসা করছে সোশ্যাল মিডিয়াকেই। কখনও কোনও সমস্যায় পড়লে ওই কন্ট্রোলরুমের নম্বরে ফোন করলে আর্তের পাশে দাঁড়াবে পুলিস। রায়গঞ্জ মহিলা থানায় আলাদা করে কোনও কন্ট্রোল নম্বর নেই। 
বিশদ

12th  December, 2019
নিজের মোবাইল ফোন আনার কথা বলে মালদহে গিয়েছিলেন সেই মহিলা 

বিএনএ, শিলিগুড়ি: নিজের মোবাইল ফোন মালদহের অভিযুক্ত যুবকের কাছ থেকে আনতে যাওয়ার কথা বলে শিলিগুড়ির অম্বিকানগরের সেই মহিলা বাড়ি থেকে বেরিয়েছিলেন। মালদহের কোতোয়ালির ধানতলায় আমবাগানে অগ্নিদগ্ধ হয়ে মৃত মহিলার প্রতিবেশীদের সঙ্গে কথা বলার পর এমনই তথ্য জানতে পেরেছে এনজেপি থানার পুলিস। 
বিশদ

12th  December, 2019
মহারাষ্ট্রের ১০ জনকে বাড়ি ফেরার ব্যবস্থা করল ইটাহার থানার পুলিস 

সংবাদদাতা, ইটাহার: কাজ পাওয়ার আশায় ভিনরাজ্য থেকে দালালের খপ্পড়ে পড়ে পথ হারানো একই পরিবারের ১০ সদস্যকে বাড়ি ফেরার ব্যবস্থা করল ইটাহার থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, কাজ দেওয়ার নাম করে সুদূর মহারাষ্ট্র থেকে ট্রেনে করে মালদহ স্টেশনে নিয়ে আসে এক দালাল চক্র। 
বিশদ

12th  December, 2019
নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে পাহাড়জুড়ে কর্মসূচি বিনয়দের 

সংবাদদাতা, দার্জিলিং: নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে দার্জিলিং, কালিম্পং ও মিরিকে জেলাশাসক ও মহকুমা শাসকের অফিসের সামনে তীব্র আন্দোলন শুরু হয়েছে। বিনয় তামাংপন্থী মোর্চার সদস্যরা বুধবার থেকে গোটা পাহাড়জুড়ে এনিয়ে প্রশাসনিক ভবনগুলির সামনে অবস্থানে বসেছেন।  
বিশদ

12th  December, 2019

Pages: 12345

একনজরে
পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: বজবজের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি। এদিন দলের রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সংসদ সদস্য দিলীপ ঘোষের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনে যায়। ...

সংবাদদাতা, উলুবেড়িয়া: ডেঙ্গু প্রতিরোধের পাশাপাশি প্লাস্টিক বর্জন ও জল অপচয়ের বিরুদ্ধে এবার পথে নামল উলুবেড়িয়া পুরসভা। বৃহস্পতিবার এই উপলক্ষে পুরসভার তরফে জনসচেতনতা বৃদ্ধিতে এক পদযাত্রার আয়োজন করা হয়। পাশাপাশি পুরসভার ২২নং ওয়ার্ডটিও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।  ...

সংবাদদাতা, কালীগঞ্জ: দৌড় প্রতিযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশ নিয়ে কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা মণ্ডল। পরিবারে অভাবকে হার মানিয়ে ইচ্ছা শক্তির জোরে আগামী দিনে দৌড় প্রতিযোগিতার বিভিন্ন খেলায় সফল হতে চায় লাখুরিয়া হাইস্কুলের একাদশ শ্রেণীর ওই ছাত্রী। বাবা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM