Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উত্তরবঙ্গজুড়ে শিবির করে এনআরসি ও ক্যাব নিয়ে আন্দোলনে নামবে তৃণমূল 

সংবাদদাতা, মালদহ: বৃহস্পতিবার জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) ও সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল (ক্যাব) বিরোধী সমাবেশে দলীয় কর্মী-সমর্থক ছাড়াও মালদহের সাধারণ নাগরিকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে অভিভূত তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। 
বিশদ
আলিপুরদুয়ারে ক্যাবের জন্য সরকারি আধিকারিকদের নথি দিতে নারাজ অনেকেই 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) পাশ হতেই আলিপুরদুয়ারের চা বলয়, শহর ও গ্রামাঞ্চলে এনআরসি আতঙ্ক আরও জাঁকিয়ে বসেছে। বাসিন্দারা কেউ কেউ বলছেন সিএবি বা ক্যাব প্রকারান্তরে এনআরসি’ই। ক্যাবের জন্য নথি চাইতে এলে তারা সরকারি আধিকারিকদের কোনও নথিই দেবেন না। 
বিশদ

সাগরদিঘির পাড়ে নিশ্চিন্তে হাঁটাচলা করার জন্য পদক্ষেপ করছে ট্রাফিক পুলিস 

বিএনএ, কোচবিহার: কোচবিহারে সাগরদিঘির চারপাশ দিয়ে টোটো চলাচলের উপরে নিষেধাজ্ঞা জারি করবে পুলিসের ট্রাফিক বিভাগ। একই সঙ্গে এই এলাকায় গাড়ি ও মোটর বাইকের গতিও নিয়ন্ত্রণ করা হবে। সাগরদিঘির চারপাশকে প্লাস্টিক মুক্ত করে দূষণের হাত থেকেও রক্ষা করার উদ্যোগ নেওয়া হবে।  
বিশদ

রাত বাড়লেই শুরু হয়ে যায় দুষ্কৃতীদের তাণ্ডব, গ্রামীণ রাস্তাগুলিতে আতঙ্ক 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রাত বাড়লেই দুষ্কৃতীদের কব্জায় চলে যাচ্ছে ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরের সংযোগকারী গ্রামীণ রাস্তাগুলি। শহর সংলগ্ন গ্রামীণ রাস্তাগুলি দিয়ে স্থানীয় বাসিন্দারা তাই চলাচল করতে ভয় পাচ্ছেন। সবথেকে বেশি সমস্যায় পড়ছেন গ্রামীণ এলাকাগুলি থেকে দুই শহরে আসা ব্যবসায়ীরা বা চাকুরেরা। 
বিশদ

ক্যাবের সমর্থনে মিছিল করল বিজেপি, বিরোধিতায় পথে নামছে বিরোধীরা 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে আন্দোলনে নামার প্রস্তুতি শুরু করেছে। অপরদিকে বিজেপির কর্মী-সমর্থকরা বিলের জন্য প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বৃহস্পতিবার রায়গঞ্জ শহরে বিজয় মিছিল করেছে। 
বিশদ

১০০ দিনের কাজে ইসলামপুরের অনেক গ্রাম পঞ্চায়েতই নার্সারি করেনি 

সংবাদদাতা, ইসলামপুর: এমজিএনআরইজিএস (১০০ দিনের কাজে) প্রকল্পে গ্রাম পঞ্চায়েতগুলির নিজস্ব নার্সারি করার কথা থাকলেও ইসলামপুরের অধিকাংশ জায়গায় একাজ হয়নি। এর ফলে ১০০ দিনের কাজে বৃক্ষরোপণ কর্মসূচিতে গাছের চারা বিলি করার দরকার হলে বাইরে থেকে চারাগাছ নিতে হচ্ছে। 
বিশদ

কুর্শামারিতে আক্রান্ত তৃণমূল ছাত্র পরিষদের দুই সদস্য, অভিযুক্ত বিজেপি 

সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার রাতে মাথাভাঙা-১ ব্লকের কুর্শামারি গ্রাম পঞ্চায়েত এলাকার ময়নাতলি বাজারে তৃণমূল ছাত্র পরিষদের দুই সদস্যকে মারধরের অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এনিয়ে মাথাভাঙা থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে। যদিও বিজেপির দাবি তৃণমূলের গোষ্ঠীকোন্দলের কারণে ওই ঘটনা ঘটেটেছ।  
বিশদ

মূল্যবৃদ্ধির প্রতিবাদে মাটিগাড়ায় তেল সংস্থায় যুব তৃণমূলের বিক্ষোভ 

সংবাদদাতা, মাটিগাড়া: পেট্রপণ্য ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়ির মাটিগাড়ায় একটি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার প্রধান কার্যালয়ে বিক্ষোভ দেখালেন যুব তৃণমূল কংগ্রেস কর্মীরা। এদিন সেই বিক্ষোভের নেতৃত্ব দেন দার্জিলিং জেলা যুব তৃণমূল সভাপতি বিকাশ রঞ্জন সরকার। এছাড়াও সংগঠনের তিন শতাধিক কর্মী উপস্থিত ছিলেন।  
বিশদ

মালদহে প্রাথমিক বিদ্যালয়ের জেলাস্তরের ক্রীড়া প্রতিযোগিতা হল 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ ও মালদহ জেলা শিশু ক্রীড়া পারিচালনা সমিতি ২০১৯ এর উদ্যোগে ৩৭ তম মালদা জেলা বার্ষিক শিশু ক্রীড়া প্রতিযোগিতা হল বৃন্দাবনী ময়দানে। 
বিশদ

কুঞ্জনগর পিকনিক স্পটে পৌঁছনোর ভাঙা সেতু সংস্কারে বরাদ্দ ৩০ লক্ষ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার সবচেয়ে পরিচিত পিকনিক স্পট ফালাকাটার কুঞ্জনগর। কিন্তু এই পিকনিক স্পটে প্রবেশের মুখে জেলা পরিষদের রাস্তায় বুড়ি তোর্সা নদীর উপরে বনদপ্তরের বানানো সেতুটি পাঁচবছর ধরে ভেঙে রয়েছে। ফলে কুঞ্জনগর পিকনিক স্পটে পিকনিক পার্টি ও পর্যটকদের গাড়ি ঢুকতে পারছে না।  
বিশদ

বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় ডেপুটেশন গ্রেটারের 

সংবাদদাতা, দিনহাটা: কয়েক মাস আগে আবেদনের পরেও দলীয় কর্মীর বাড়িতে বিদ্যুতের খারাপ মিটার বদলে না দেওয়ায় দিনহাটায় বিদ্যুৎ দপ্তরে ডেপুটেশন দিল দি গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন।
বিশদ

নাগরাকাটার লালঝামেলা বস্তির ডায়না নদী থেকে দেদার বালি পাথর চুরি 

সংবাদদাতা, মালবাজার: মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে রাজ্যের অনান্য নদীর মতো ভারত ভুটান সীমান্ত নাগরাকাটার লালঝামেলা বস্তির ডায়না নদীতে দিনে ও রাতে চলছে দেদার বালি পাথর চুরি। এভাবে গত দুই বছর ধরে রাজস্ব ফাঁকি দিয়ে ময়নাগুড়ি, মাথাভাঙা হয়ে কয়েক হাজার বালিপাথর বোঝাই ট্রাক ও ডাম্পার বাংলাদেশে পাচার হয়ে যাচ্ছে। 
বিশদ

রাজ্যের ৪৮ শতাংশ আদিবাসী রক্তাল্পতায় ভুগছেন, জানালেন মন্ত্রী 

বিএনএ, জলপাইগুড়ি: ৪৮ শতাংশ রাজ্যের আদিবাসী রক্তাল্পতায় ভুগছেন। অনেক আদিবাসী থ্যালাসেমিয়া রোগের বাহক। ১ শতাংশ আদিবাসী থ্যালা঩সেমিয়ায় আক্রান্ত। আদিবাসীদের রক্তের নমুনা সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। সেখানে আরও দেখা গিয়েছে রাজ্যের মাত্র ১৯ শতাংশ আদিবাসী সুস্থ রয়েছেন।
বিশদ

ফের মালদহে উদ্ধার যুবতীর মৃতদেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: কোতোয়ালির আম বাগান কাণ্ডের রেশ কাটতে না কাটতেই ফের মালদহে এক মহিলার দেহ উদ্ধার নিয়ে চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার চাঁচল-২ ব্লকের মালতীপুরে ৮১ নম্বর জাতীয় সড়কের অদূরে একটি গ্রামীণ রাস্তার ওপরে, ইটভাটার কাছে এক যুবতীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  
বিশদ

নতুন সম্পর্কে জড়িয়েছে প্রেমিকা, সন্দেহেই খুন 

বিএনএ, মালদহ: অন্য পুরুষের সঙ্গে সম্পর্ক রয়েছে, এই সন্দেহের বশেই শিলিগুড়ির যুবতীকে মালদহে ডেকে এনে খুন করেছে বাপন ঘোষ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তদন্তকারী আধিকারিকদের কাছে ধৃত যুবক একথা স্বীকার করেছে বলে পুলিসের দাবি। ভবিষ্যতে ওই যুবতী যাতে অন্য কাউকে বিয়ে করতে না পারে তার জন্য আঁটঘাট বেঁধে রেখেছিল বাপন।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, উলুবেড়িয়া: ডেঙ্গু প্রতিরোধের পাশাপাশি প্লাস্টিক বর্জন ও জল অপচয়ের বিরুদ্ধে এবার পথে নামল উলুবেড়িয়া পুরসভা। বৃহস্পতিবার এই উপলক্ষে পুরসভার তরফে জনসচেতনতা বৃদ্ধিতে এক পদযাত্রার আয়োজন করা হয়। পাশাপাশি পুরসভার ২২নং ওয়ার্ডটিও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।  ...

পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

সংবাদদাতা, কালীগঞ্জ: দৌড় প্রতিযোগিতায় জাতীয় ও আন্তর্জাতিক স্তরে অংশ নিয়ে কালীগঞ্জের মুখ উজ্জ্বল করতে চায় সুতপা মণ্ডল। পরিবারে অভাবকে হার মানিয়ে ইচ্ছা শক্তির জোরে আগামী দিনে দৌড় প্রতিযোগিতার বিভিন্ন খেলায় সফল হতে চায় লাখুরিয়া হাইস্কুলের একাদশ শ্রেণীর ওই ছাত্রী। বাবা ...

ওয়াশিংটন ও লাহোর, ১২ ডিসেম্বর (পিটিআই): হাফিজ সইদ নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকা। জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান সইদের দ্রুত বিচার নিশ্চিত করুক ইসলামাবাদ। ২০০৮ মুম্বই হামলার মূলচক্রীর সাজা নিয়ে পাকিস্তানকে এমনই নির্দেশ দিল আমেরিকা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM