Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বৃষ্টি,যানজটে জেরবার শিলিগুড়ি, হিমশিম খেল সিভিকেরা

  সংবাদদাতা, শিলিগুড়ি: একদিকে বৃষ্টি অপরদিকে সিভিক ভলান্টিয়ারকে দিয়ে শিলিগুড়িতে ট্রাফিক নিয়ন্ত্রণের জেরে বৃহস্পতিবার রাস্তায় বেরিয়ে শহরবাসীকে নাকাল হতে হল। হাসমিচক থেকে সেভক মোড় কিংবা জংশন থেকে দার্জিলিং মোড় প্রায় সর্বত্রই এদিন একই অবস্থা নজরে এসেছে।
বিশদ
সাতটি ট্রেন বাতিল
বাগরাকোটে রেলের আন্ডারপাসের পিলার ও লাইনে ধস, বন্ধ শিলিগুড়ি-আলিপুরদুয়ার রেল যোগাযোগ, ভোগান্তি

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: গত ২৪ ঘণ্টায় প্রবল বর্ষণে বাগরাকোট পঞ্চায়েতের ডামডিম ও বাগরাকোটের মাঝে ঘিস নদীর কাছে রেলের নবনির্মিত আন্ডারপাসের পিলার ও রেললাইনের মাটি ধসে গিয়েছে। ফলে আলিপুরদুয়ার জংশন ও শিলিগুড়ি জংশনের মধ্যে বৃহস্পতিবার সকাল থেকেই ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে।
বিশদ

 রাস্তায় ধস,শিলিগুড়ি থেকে সিকিমের যোগাযোগ বিচ্ছিন্ন

 বিএনএ, শিলিগুড়ি: সেভকের কাছে পাহাড়ে ধস নামায় বন্ধ হয়ে গেল শিলিগুড়ি-সিকিম রাস্তা। পর পর দু’দিন সেভকের তিনটি এলাকায় ধস নামায় বৃহস্পতিবার থেকে ওই সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ধসের জেরে তিনধারিয়া হয়ে দার্জিলিং যাওয়ার রাস্তাও বন্ধ। অন্যদিকে, ডুয়ার্সেও যেতে হচ্ছে ঘুরপথে।
বিশদ

 বাসিন্দাদের চাপে কাটমানি ফেরত দিতে মুচলেকা দিলেন মেখলিগঞ্জের তৃণমূল কাউন্সিলার

  সংবাদদাতা, মাথাভাঙা ও মালবাজার: বৃহস্পতিবার কাটমানি নিয়ে মেখলিগঞ্জ শহরের ৪নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের বিদায়ী কাউন্সিলার মন্টু মণ্ডলের বাড়িতে বিক্ষোভ দেখালেন বাসিন্দারা। এদিন বাসিন্দারা রীতিমতো মুচলেকা নিয়ে মন্টুবাবুকে ছেড়ে দেন। মুচলেকায় ১১ আগস্টের মধ্যে তিনি টাকা ফেরতের আশ্বাস দিয়েছেন।
বিশদ

 মমতার নির্দেশে আজ মৌসম বৈঠকে বসছেন প্রশান্তের সঙ্গে

 অভিজিৎ চৌধুরী  মালদহ, বিএনএ: ভোট রাজনীতির নিরিখে উত্তরবঙ্গের মালদহকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই ভোটগুরু প্রশান্ত কিশোরের সঙ্গে দলের মালদহ জেলা সভাপতি মৌসম নুরের বিশেষ বৈঠকের নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।
বিশদ

জেলা পরিষদ দখল দূর অস্ত
সংবর্ধনা সভায় সকলকে হাজির করতে পারলেন না বিপ্লব

  সংবাদদাতা, বালুরঘাট: বৃহস্পতিবার বালুরঘাটে বিজেপি আয়োজিত বিপ্লব মিত্র ও জেলা পরিষদের সদস্যদের সংবর্ধনা সভায় তাদের দৈন্যদশাই ফুটে উঠল। এদিন বালুরঘাটের নাট্য মন্দিরে সেই সভায় বিপ্লব মিত্র তাঁর সঙ্গে বিজেপিতে যোগদানকারী ১০ জন সদস্যদের মধ্যে মাত্র ছয়জনকে হাজির করতে পারেন।
বিশদ

 উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টি, ধস, ব্যাহত ট্রেন চলাচল

  বাংলা নিউজ এজেন্সি: ২৪ ঘণ্টা ধরে উত্তরবঙ্গজুড়ে লাগাতার বৃষ্টি ও ধসের কারণে বৃহস্পতিবার জনজীবন ব্যাহত হয়। ডামডিম ও বাগরাকোটের মাঝে ঘিস নদীর কাছে ধসে রেল লাইন ও পিলারের মাটি সরে যাওয়ায় আলিপুরদুয়ার জংশন ও শিলিগুড়ি জংশনের মধ্যে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে।
বিশদ

 আজ বিজেপির গঙ্গারামপুর থানা ঘেরাও কর্মসূচি, বিপ্লবের শক্তি পরীক্ষা

  সংবাদদাতা, হরিরামপুর: আজ, শুক্রবার বিপ্লব মিত্রে কাছে শক্তি প্রদর্শনের দিন। বিজেপি ওই দিন গঙ্গারামপুর থানা ঘেরাওয়ের ডাক দিয়েছে। দলীয় কর্মীদের নামে মিথ্যে মামলা দেওয়া, পুলিসের নির্যাতনের প্রতিবাদে জানিয়ে বিজেপি গঙ্গারামপুর থানায় অবস্থান বিক্ষোভ কর্মসূচি করবে।
বিশদ

 শিলিগুড়িতে ফুঁসছে মহানন্দা, সমরনগরের বাঁধে ধস

সংবাদদাতা, শিলিগুড়ি: বর্ষার শুরুতেই একটানা বৃষ্টির জেরে ফুলেফেঁপে উঠতে শুরু করেছে শিলিগুড়ি শহরের উপর দিয়ে প্রবাহিত মহানন্দা নদী। এর জেরে চম্পাসারির সমরনগরে নদী বাঁধে ধস দেখা দিয়েছে। পাশাপাশি মহানন্দার জলের তোড়ে ৪২ নম্বর ওয়ার্ডের ভূপেন্দ্রনগরে আটটি বাড়ি ভেসে গিয়েছে। এর জেরে বাসিন্দারা আতঙ্কে ভুগছেন।
বিশদ

 গ্রিন সিটি প্রকল্পে এবার সাড়ে ৬ কোটি টাকার বরাদ্দ পেল কালিয়াগঞ্জ পুরসভা

  সংবাদদাতা, রায়গঞ্জ: প্রস্তাবিত ২৬টি স্কিম বাস্তবায়িত করতে গ্রিন সিটি মিশন প্রজেক্টে প্রায় সাড়ে ছয় কোটি টাকা অর্থ বরাদ্দ পেল কালিয়াগঞ্জ পুরসভা। তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পুরসভার চেয়ারম্যান কার্তিক পাল জানিয়েছেন, গ্রিন সিটি মিশন প্রজেক্টে যে অর্থ পাওয়া গিয়েছে তা দিয়ে ২৬টি স্কিমের কাজ বাস্তবায়িত করা হবে।
বিশদ

 প্রবল বৃষ্টিতে জলমগ্ন গৌড়বঙ্গের বিস্তীর্ণ এলাকা

বাংলা নিউজ এজেন্সি: বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গৌড়বঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়। এতে শহর এলাকার বিভিন্ন জায়গায় জল জমে বাসিন্দাদের চরম দুর্ভোগে পড়তে হয়। মালদহে গত ২৪ ঘণ্টায় গড়ে ৩৪.৬ মিলিমিটার বৃষ্টি হয়।
বিশদ

 টানা বৃষ্টিতে নকশালবাড়ি ও মণিরাম পঞ্চায়েতের বহু এলাকা জলমগ্ন

 সংবাদদাতা, নকশালবাড়ি: দু’দিনের টানা বৃষ্টিতে নকশালবাড়ি ও মণিরাম গ্রাম পঞ্চায়েতের বহু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। বাসিন্দাদের অভিযোগ, সংস্কারের অভাবে নিকাশি নালা বেহাল হয়ে যাওয়ায় দুই পঞ্চায়েত এলাকার বহু ঘরবাড়ি জলমগ্ন হয়ে পড়েছে।
বিশদ

 রাতভর বৃষ্টিতে ভাসল ইসলামপুর শহরের একাংশ

  সংবাদদাতা, ইসলামপুর: বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা বৃষ্টিতে ইসলামপুর পুরসভার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে যায়। এদিন দুপুরের পর বৃষ্টি কমলেও আকাশ মেঘলাই থাকে। বৃষ্টি পড়া বন্ধ হওয়ায় জমা জল ধীরে ধীরে সরে যায়। বর্ষার শুরুতেই জল জমায় স্থানীয়রা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। এখনও মাস দেড়েক বৃষ্টি হবে।
বিশদ

 দেড় মাস পর ধর্মপুর পঞ্চায়েত অফিস খুলে দিল বিজেপি

  সংবাদদাতা, ময়নাগুড়ি: অবশেষে দেড় মাস পর বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের ধর্মপুর গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের তালা খুলে দিলেন বিজেপি’র স্থানীয় জনপ্রতিনিধিরা। লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরেই পঞ্চায়েত প্রধানের অপসারণের দাবিতে গ্রাম পঞ্চায়েত কার্যালয়ে বিজেপি’র সদস্যরা তালা ঝুলিয়ে দিয়েছিলেন।
বিশদ

 ময়নাগুড়ির খাগড়াবাড়ির অনেক বাড়িতে বৃষ্টির জল ঢুকেছে

সংবাদদাতা, ময়নাগুড়ি: বুধবার রাত থেকে টানা বৃষ্টিতে ময়নাগুড়ি ব্লকের খাগড়াবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের মধ্য খাগড়াবাড়ির বহু বাড়িতে জল ঢুকেছে। নিকাশি ব্যবস্থা বেহাল হয়ে পড়ার কারণেই এই সমস্যার সৃষ্টি হয়েছে বলে বাসিন্দারা অভিযোগ করেছেন। শীঘ্রই এব্যাপারে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন খাগড়াবাড়ি-১ গ্রাম পঞ্চায়েত প্রধান।
বিশদ

Pages: 12345

একনজরে
লখনউ, ১১ জুলাই (পিটিআই): দেশের বিরোধী-শাসিত রাজ্যগুলিতে সরকারকে ফেলার চেষ্টা করছে বিজেপি। বৃহস্পতিবার ট্যুইটারে এই অভিযোগ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। একই সঙ্গে ‘দলবদলু’ বিধায়কদের সদস্যপদ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হলেন পাঁচ ও ছয়ের দশকে বাংলার অন্যতম সেরা লেগ স্পিনার সৌমেন কুণ্ডু (৭৭)। গত পাঁচ দিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলেন তিনি। সৌমেন কুণ্ডু বাংলা ও রেলের হয়ে রনজি ট্রফি খেলেছেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতি বঞ্চনার প্রতিবাদ জানাতে দিল্লিতে বিধায়কদের সর্বদলীয় প্রতিনিধিদল পাঠানোর বিষয়টি সরকার বিবেচনা করছে। বৃহস্পতিবার বিধানসভায় রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিক্রি করে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের পরিবর্তনের দাবিতে আনা একটি প্রস্তাব নিয়ে আলোচনার সময় পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ...

 ওয়াশিংটন, ১১ জুলাই (এএফপি): শরণার্থী এক মহিলার দুগ্ধপোষ্য শিশুকন্যার মৃত্যুতে কাঠগড়ায় উঠল মার্কিন প্রশাসন। নিন্দায় সরব হয়েছে রাষ্ট্রসঙ্ঘ। প্রশাসনের সমালোচনায় মুখর হয়েছেন মার্কিন কংগ্রেসের একাধিক সদস্যও। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১

11th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৫৫ টাকা ৬৯.২৪ টাকা
পাউন্ড ৮৪.১০ টাকা ৮৭.২৪ টাকা
ইউরো ৭৫.৬৬ টাকা ৭৮.৫৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ আষা‌ঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৪৮/৪০ রাত্রি ১২/৩১। বিশাখা ২৭/১৪ দিবা ৩/৫৭। সূ উ ৫/৩/১৩, অ ৬/২০/৫৩, অমৃতযোগ দিবা ১২/৮ গতে ২/৪৮ মধ্যে। রাত্রি ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/২২ গতে ১১/৪২ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২১ মধ্যে।
২৬ আষাঢ় ১৪২৬, ১২ জুলাই ২০১৯, শুক্রবার, একাদশী ৫৩/৮/৩৭ রাত্রি ২/১৮/৩৩। বিশাখানক্ষত্র ৩৪/৮/৪১ সন্ধ্যা ৬/৪২/৩৪, সূ উ ৫/৩/৬, অ ৬/২৩/৬, অমৃতযোগ দিবা ১২/৯ গতে ২/৪৯ মধ্যে এবং রাত্রি ৮/৩০ মধ্যে ও ১২/৪৬ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৮/২৩/৬ গতে ১০/৩/৬ মধ্যে, কালবেলা ১০/৩/৬ গতে ১১/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ৯/৩/৬ গতে ১০/২৩/৬ মধ্যে।
৮ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮২৩: কলকাতা বন্দর থেকে ছাড়ল ভারত নির্মিত প্রথম বাষ্পচালিত জাহাজ ...বিশদ

07:03:20 PM

রাজাবাজারে গুলি চালনার ঘটনায় ধৃত ১ 

06:47:00 PM

চৌবাগা খালে বাস উল্টে জখম বেশ কয়েকজন 

06:32:34 PM

মুর্শিদাবাদের প্রদীপপাড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামীকে গুলি করে খুন

04:06:59 PM

৮৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:16 PM