Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ময়নাগুড়ির খুদে দাবাড়ুদের উৎসাহ দিলেন দিব্যেন্দু বড়ুয়া 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি নর্থ বেঙ্গল চেস অ্যাকাডেমিতে এলেন ভারত বর্ষের বিশিষ্ট দাবা গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া। অর্জুন পুরস্কার প্রাপ্ত দিব্যেন্দুবাবু এদিন এই আকাদেমির খুদে খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন এবং তাদের প্রয়োজনীয় পরামর্শ দেন।
বিশদ
সেভকে তিস্তায় দ্বিতীয় সেতুর দাবিতে বাইক র‌্যালি 

সাংবাদাতা, শিলিগুড়ি: সেভকে তিস্তা নদীর উপর করনেশন সেতুর বিকল্প সেতুর দাবিতে সরব হল ডুয়ার্সের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এনিয়ে তারা আগামী রবিবার মালবাজার থেকে সেভকের করনেশন সেতু পর্যন্ত বাইক র‌্যালি করবে। 
বিশদ

জলপাইগুড়িতে মাসির মেয়ের বিয়েতে মিমি 

মনসুর হবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: তিনদিনের জন্য জলপাইগুড়িতে এসেছেন অভিনেত্রী সংসদ সদস্য মিমি চক্রবর্তী। পাণ্ডাপাড়ায় মাসির মেয়ের বিয়েতে এসে চুটিয়ে আনন্দ করছেন যাদবপুরের এমপি। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত তিনি পরিবারের সকল সদস্যের সঙ্গে সময় কাটান। বোনের সঙ্গে তিনিও নিজের হাতে মেহেন্দি করেছেন।  
বিশদ

12th  December, 2019
সব্জির দাম নিয়ন্ত্রণে রাখতে আজ থেকে অভিযানে নামবে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পেঁয়াজ সহ অন্যান্য সব্জির ঊর্ধ্বমুখী দামের ফলে নাভিশ্বাস উঠেছে দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দাদের। সেই দামকে মধ্যবিত্তের নাগালের মধ্যে খানিকটা নামিয়ে আনতে এবার অভিযানে নামার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। 
বিশদ

12th  December, 2019
টটপাড়ায় হাঁড়িভাঙা নদীর সেতু ভেঙে বিপাকে ৫টি গ্রামের মানুষ 

সংবাদদাতা, কুমারগ্রাম: বুধবার সকালে আলিপুরদুয়ারে টটপাড়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ মজিদখানা গ্রাম হাঁড়িভাঙা নদীর সেতুটি ভেঙে পড়ে। ঘটনায় তিন জন জখম হয়েছেন। পাঁচটি গ্রামের প্রায় দশ হাজার বাসিন্দা সেতুটি পার হয়ে প্রতিদিন শামুকতলা শহর সহ জেলা সদর শহর আলিপুরদুয়ারের সঙ্গে যোগাযোগ করতেন। 
বিশদ

12th  December, 2019
বিএসএফের গুলিতে মৃত্যু হল পাচারকারীর, উদ্ধার বহু গোরু 

সংবাদদাতা, বালুরঘাট: সীমান্তে গোরু পাচার করতে গিয়ে বিএসএফের হাতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পাচারকারীর। বুধবার ভোর রাতে দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার লক্ষ্মীনারায়ণপুরে সীমান্ত সংলগ্ন ভূতকুড়ি এলাকার ঘটনা। পুলিস ও বিএসএফ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মুজিবুর রহমান(৩৪)।  
বিশদ

12th  December, 2019
হরিশ্চন্দ্রপুরে গুটকা, পানমশলার দোকানে পুলিসি অভিযান 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সরকারি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও গুটকা ও পানমশলা দেদার বিক্রি হচ্ছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায়। বুধবার দুপুর বেলা হরিশ্চন্দ্রপুর বাসস্ট্যান্ড, বারদুয়ারি ও রামনগরে পুলিস অভিযান চালিয়ে মুদিখানার দোকান থেকে গুটকা ও পানমশলার প্রচুর প্যাকেট উদ্ধার করেছে।
বিশদ

12th  December, 2019
গৌড় কলেজের শিবরাম ছাত্রাবাস সংলগ্ন এলাকা দূষিত, অস্বাস্থ্যকর হয়ে উঠেছে, কর্তৃপক্ষের পদক্ষেপ দাবি 

সংবাদদাতা, গাজোল: নানা সমস্যায় জর্জরিত হয়ে রয়েছেন গৌড় কলেজের শিবরাম ছাত্রাবাসের আবাসিকরা। ছাত্রবাস সংলগ্ন এলাকা দূষিত, অস্বাস্থ্যকর হয়ে উঠেছে। চত্বর নিয়মিত পরিষ্কার করা হয় না। সেখানে জলের সমস্যা রয়েছে। কিছু জায়গায় বিদ্যুতের বোর্ড বিপজ্জনক হয়ে আছে। এ থেকে পরিত্রাণ চাইছে ছাত্রাবাসের আবাসিক ছাত্ররা।  
বিশদ

12th  December, 2019
জলপাইগুড়িতে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা দিতে বিভিন্ন পরিকল্পনা, নাম উঠেছে পাঁচ লক্ষেরও বেশি 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলায় পাঁচ লক্ষেরও বেশি উপভোক্তার নাম স্বাস্থ্যসাথী প্রকল্পে নথিভুক্ত করা হয়েছে। স্বাস্থ্যসাথী কার্ডে জেলার সরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলিতে পাওয়া পরিষেবাগুলির বিষয়ে হেল্পলাইন খোলার নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

12th  December, 2019
ধৃত প্রেমিক
বিয়ের টোপ দিয়ে সেই যুবতীকে শিলিগুড়ি থেকে মালদহে ডেকে এনে পুড়িয়ে মারা হয় 

বিএনএ, মালদহ: এক সপ্তাহের মাথায় কোতোয়ালির আমবাগানে যুবতীকে পুড়িয়ে মারা কাণ্ডের কিনারা করল মালদহ জেলা পুলিস। এই ঘটনা গোটা রাজ্যে তোলপাড় ফেলে দিয়েছিল। বিভিন্ন দল এই ঘটনাকে ইস্যু করে ময়দানে নামে। বুধবার সাংবাদিক সম্মেলনে জেলার পুলিস সুপার অলোক রাজোরিয়া মৃত মহিলার নাম ও ঠিকানা প্রকাশ করেন।  
বিশদ

12th  December, 2019
কালিয়াগঞ্জ উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন চ্যালেঞ্জ 

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে বিপর্যয়ের পর উত্তর দিনাজপুরে বিজেপির ঘুরে দাঁড়ানোটাই এখন বড় চ্যালেঞ্জ। একদিকে সাংগঠনিক দুর্বলতা, দলীয় অন্তর্দ্বন্দ্ব, লোকসভা নির্বাচনে সাধারণ ভোটারদের সমর্থন কয়েক মাসের মধ্যে অনেকটা হারিয়ে ফেলায় কার্যত দিশেহারা গেরুয়া শিবিরের নেতৃত্ব। 
বিশদ

12th  December, 2019
চিকিৎসক, নার্স, কর্মীর অভাবে ভুগছে দিনহাটা মহকুমা হাসপাতাল, ক্ষোভ জমছে রোগীদের মধ্যে 

সংবাদদাতা, দিনহাটা: পরিকাঠামোর উন্নয়ন হলেও চিকিৎসক, নার্স, চতুর্থ শ্রেণীর কর্মী, সাফাই কর্মীর সংখ্যা খুব কম থাকায় পরিষেবার মান কমেছে দিনহাটা মহকুমা হাসপাতালের। ফলে হাসপাতালে চিকিৎসা করাতে এসে রোগীর আত্মীয়স্বজনদের মধ্যে ক্ষোভ জমছে। 
বিশদ

12th  December, 2019
শামুকতলার ডাঙ্গিতে মদ-জুয়ার রমরমা কারবারের পাশাপাশি শুরু হয়েছে ইভটিজারদের দৌরাত্ম্য 

সংবাদদাতা, কুমারগ্রাম: শামুকতলার ডাঙ্গি এলাকায় মদ ও জুয়ার রমরমা কারবার শুরু হয়েছে। সেই সঙ্গে ইভটিজারদের দৌরাত্ম্যও বেড়েছে। এনিয়ে এলাকার সাধারণ মানুষ ক্ষুব্ধ হয়ে উঠেছেন। বাসিন্দারা জানান, অসামাজিক কার্যকলাপ বেড়ে যাওয়ায় এলাকার শান্তির পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। স্কুলের ছাত্রীরা একা বাড়ি থেকে বেরতে সাহস পায় না।  
বিশদ

12th  December, 2019
অর্থ বরাদ্দের পর ৩ বছরেও উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের জলপাইগুড়ি ক্যাম্পাসে হস্টেল তৈরি হয়নি 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস জালপাইগুড়ির ছাত্রছাত্রীদের জন্য হস্টেল তৈরির জন্য তিন বছর আগে অর্থ বরাদ্দ করার পরও তা না হওয়ায় সমস্যায় পড়েছেন ছাত্রছাত্রীরা। এর ফলে অতিরিক্ত খরচ করে ঘর ভাড়া করে থেকে পড়াশোনা চালাতে হচ্ছে কয়েকশো ছাত্রছাত্রীকে।  
বিশদ

12th  December, 2019
নারীদের নিরাপত্তার দাবি তুলে এসপি অফিস, বক্সিরহাট থানা ঘেরাও বিজেপির মহিলা মোর্চার 

বিএনএ, কোচবিহার: বুধবার কোচবিহারের পুলিস সুপারের অফিস এবং তুফানগঞ্জের বক্সিরহাট থানায় বিজেপির মহিলা মোর্চা নারীদের নিরাপত্তার দাবি জানিয়ে ডেপুটেশন দেয়। এদিন দুপুরে তাঁরা প্রথমে এসপি অফিসে অভিযানে যান। সেজন্য সকাল থেকেই সাগরদিঘির পাড়ে ব্যাপক পুলিসি নিরাপত্তা ছিল। সেখানে বাঁশের ব্যারিকেড বানিয়ে ঘিরে ফেলা হয়। 
বিশদ

12th  December, 2019

Pages: 12345

একনজরে
পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

ওয়াশিংটন ও লাহোর, ১২ ডিসেম্বর (পিটিআই): হাফিজ সইদ নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকা। জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান সইদের দ্রুত বিচার নিশ্চিত করুক ইসলামাবাদ। ২০০৮ মুম্বই হামলার মূলচক্রীর সাজা নিয়ে পাকিস্তানকে এমনই নির্দেশ দিল আমেরিকা।  ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ ডিসেম্বর: বজবজের ঘটনার পরিপ্রেক্ষিতে আজ দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বঙ্গ বিজেপি। এদিন দলের রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সংসদ সদস্য দিলীপ ঘোষের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল জাতীয় নির্বাচন কমিশনে যায়। ...

শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM