Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কিষানমান্ডিতে আচমকা হানা দিয়ে ওজনে কারচুপি ধরলেন মন্ত্রী 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ তুফানগঞ্জ-১ নম্বর ব্লকের ধলপল-২ গ্রাম পঞ্চায়েতের অধীনে থাকা কিষানমান্ডিতে আচমকা হাজির হন। সেখানে গত মাস থেকে কৃষকদের থেকে সহায়ক মূল্যে ধান কেনার কাজ শুরু হয়েছে।
বিশদ
কালিয়াগঞ্জে হাসপাতালের পাশে মিলল সদ্যোজাত 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সকালে কালিয়াগঞ্জ হাসপাতাল সংলগ্ন একটি আমগাছের তলায় ক্যারিব্যাগের মধ্যে সদ্যোজাত কন্যাসন্তান উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় এক বাসিন্দা শিশুটির কান্নার আওয়াজ শুনতে পান। ওই বাসিন্দা শিশুটিকে উদ্ধার করে পরে কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান।
বিশদ

১০০ ডায়ালে ভূয়ো কল, অতিষ্ঠ দক্ষিণ দিনাজপুর জেলার পুলিস 

সংবাদদাতা, বালুরঘাট: যা চালু করা হয়েছিল আর্তের সহায়তার জন্য, সেই হেল্পলাইন নম্বর ১০০-তে আসা একের পর এক ভূয়ো ফোনে অতিষ্ঠ খোদ পুলিসই। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে জেলা পুলিসের কন্ট্রোল রুমে এই ১০০ নম্বরে অপ্রয়োজনীয় ফোন আসা নিয়ে সমস্যায় পড়েছেন পুলিস কর্মীরা। রীতিমতো তিতিবিরক্ত তাঁরা। 
বিশদ

বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহিদ সেনা স্মরণ হিলিতে 

সংবাদদাতা, তপন: বাংলাদেশকে স্বাধীন করতে মুক্তিযুদ্ধে শহিদ ভারতীয় সেনাদের সম্মান জানাল ভারতীয় সেনার হিলি মাউন্টেন্ট বিগ্রেড। বৃহস্পতিবার হিলির ফুটবল ময়দানে শহিদ বেদির ২২তম প্রতিষ্ঠা দিবস উদযাপন কমিটির ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি হয়। 
বিশদ

কুশমণ্ডিতে বাইকের ধাক্কায় সিভিক ভলান্টিয়ারের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে কুশমণ্ডি থানার চুনখইর এলাকায় বাইকের ধাক্কায় এক সিভিক ভলান্টিয়ারের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত সিভিক ভলান্টিয়ারের নাম ইউনুস আলি(৩২)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

নকশালবাড়ি পঞ্চায়েতে পরিচ্ছন্নতার ওপর জোর 

সংবাদদাতা, নকশালবাড়ি: আগামী আর্থিক বর্ষে পরিচ্ছন্নতার উপর গুরুত্ব দিয়ে বৃহস্পতিবার নকশালবাড়ি নন্দপ্রসাদ হাইস্কুলের মাঠে নকশালবাড়ি গ্রাম পঞ্চায়েতের বার্ষিক গ্রাম সভা হল। এদিন গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ এই আর্থিক বর্ষের আয়ব্যয়ের হিসাব এবং আগামী পরিকল্পনা পেশ করে। 
বিশদ

মাটি খুঁড়ে মিলল না মায়ের মৃতদেহ, চাঞ্চল্য ময়নাগুড়িতে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: মাকে খুন করে মাটির নীচে পুঁতে রাখা হয়েছে। ছেলের অভিযোগের প্রেক্ষিতে ময়নাগুড়ি থানার পুলিস দিনভর জেসিবি চালিয়ে খুঁড়েও কিছু পেল না। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে ময়নাগুড়ির বাশিলারডাঙ্গায়। নিখোঁজের ছেলে বিশ্বনাথ মণ্ডলের অভিযোগের ভিত্তিতে পুলিস এদিন খননকার্য চালায়। 
বিশদ

গোয়ালপোখরে খুদেদের প্রশিক্ষণ দিল এনডিআরএফ 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার গোয়ালপোখর-২ ব্লকের এসবি টোলি হাই স্কুলে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) ২ নম্বর ব্যাটেলিয়নের একটি টিম প্রাকৃতিক বিপর্যয় নিয়ে সচেতনতা শিবিরের আয়োজন করে।
বিশদ

কুশমণ্ডিতে বাইকের ধাক্কায় সিভিক ভলান্টিয়ারের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার রাতে কুশমণ্ডি থানার চুনখইর এলাকায় বাইকের ধাক্কায় এক সিভিক ভলান্টিয়ারের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত সিভিক ভলান্টিয়ারের নাম ইউনুস আলি(৩২)। তাঁর বাড়ি ওই এলাকাতেই। 
বিশদ

রায়গঞ্জে মা ও ছেলের ঝুলন্ত দেহ উদ্ধার,ধৃত স্বামী 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ থানার নসরতপুর কাটাবাড়ি গ্রামে মা ও দুই বছরের ছেলের ঝুলন্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, মৃতরা হল সাবিত্রী দাস রাজবংশী (২২) ও তাঁর ছেলে বিক্রম রাজবংশী (২)। এটি আত্মহত্যা নাকি খুন, তা এখনও স্পষ্ট নয়। 
বিশদ

সাদলিচক অঞ্চল সুপার কাপে পাকুয়াহাটকে হারাল ডালখোলা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের সাদলিচক অঞ্চল সুপার কাপ ফুটবল টুর্নামেন্টের তৃতীয় দিনের খেলা অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার। এই ফুটবল টুর্নামেন্টের তৃতীয় খেলায় অংশ গ্রহণ করে ডালখোলা ফ্রেন্ডশিপ ক্লাব ও পাকুয়াহাট ইউনাইটেড ক্লাব। ডালখোলা ফ্রেন্ডশিপ ক্লাব ২-১ গোলে পাকুয়াহাট ইউনাইটেড ক্লাবকে পরাজিত করে। 
বিশদ

ময়নাগুড়িতে স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার সকালে ময়নাগুড়ি থানার পুলিস এক স্কুল ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে। পুলিস জানিয়েছে, ওই ছাত্রীর নাম মৌসোনা মণ্ডল(১৮)। এদিন খুকশিয়া মোড় সংলগ্ন এলাকায় বাড়ি থেকে মৃতদেহটি উদ্ধার হয়েছে। সে ময়নাগুড়ি খাগড়াবাড়ি গার্লস হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী ছিল।
বিশদ

শুকাচ্ছে আত্রেয়ী, ভিনরাজ্যে যাচ্ছেন মৎস্যজীবীরা 

সংবাদদাতা, তপন: আত্রেয়ী নদীর জল শুকিয়ে যেতেই, সুশান্ত, নিরঞ্জন, দুলালরা বংশপরম্পরার পেশা ছেড়ে কাজের সন্ধানে ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন। আবার কেউ রাজমিস্ত্রির জোগানদার হিসাবে কাজ করতে বাধ্য হচ্ছেন। একটা সময়ে এই ধীবর সম্প্রদায়ের জীবন ও জীবিকা চলত আত্রেয়ী নদীর উপর। আজ তা শুধুই স্বপ্ন।  
বিশদ

ট্রেনের ধাক্কায় হাতি মৃত্যুর তদন্তে নামল রেল ও বনদপ্তর 

সংবাদদাতা, নকশালবাড়ি: ট্রেনের ধাক্কায় জোড়া হাতির মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করল রেল ও বনদপ্তর। উল্লেখ্য, বুধবার ভোরে খড়িবাড়ি ব্লকের দিলসারামে রেল লাইন পারাপার করতে গিয়ে ট্রেনের ধাক্কায় দু’টি স্ত্রী হাতির মৃত্যু হয়। ওইদিনে ঘটনাস্থলে হাতি দু’টির দেহের ময়নাতদন্ত করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়। 
বিশদ

ক্যাবের কপি পুড়িয়ে মালবাজারে সড়ক অবরোধ টিএমসিপি’র 

সংবাদদাতা, মালবাজার: নাগরিকত্ব সংশোধনী বিলের (ক্যাব) কপি পুড়িয়ে বৃহস্পতিবার মালবাজারের ক্যালটেক্স মোড়ে আধ ঘণ্টা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। এদিন দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত এই অবরোধ চলে।
বিশদ

Pages: 12345

একনজরে
শীর্ষেন্দু দেবনাথ, কৃষ্ণনগর, বিএনএ: গত পাঁচ বছরে কৃষ্ণনগরের পকসো আদালতে প্রায় ৫০০ মামলা নথিভুক্ত হয়েছে। ২০১২ সালে ‘প্রিভেনশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সসেস’ বা পকসো আইন চালু হয়েছে। কৃষ্ণনগরে এই বিশেষ আদালত চালু হয়েছে ২০১৪ সালে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

পাটনা, ১২ ডিসেম্বর (পিটিআই): নাগরিকত্ব সংশোধনী বিল (ক্যাব) সমর্থন না করায় ইতিমধ্যেই দলের অন্দরে কোণঠাসা হয়ে গিয়েছেন জেডিইউয়ের সহ সভাপতি প্রশান্ত কিশোর। তবে তা সত্ত্বেও তিনি নিজের অবস্থানে অনড়ই থাকলেন। বৃহস্পতিবার তিনি বলেন, ওই বিলের মাধ্যমে সরকার ধর্মের ভিত্তিতে মানুষকে ...

ওয়াশিংটন ও লাহোর, ১২ ডিসেম্বর (পিটিআই): হাফিজ সইদ নিয়ে পাকিস্তানের উপর চাপ বাড়াল আমেরিকা। জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান সইদের দ্রুত বিচার নিশ্চিত করুক ইসলামাবাদ। ২০০৮ মুম্বই হামলার মূলচক্রীর সাজা নিয়ে পাকিস্তানকে এমনই নির্দেশ দিল আমেরিকা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

শারীরিক দিক থেকে খুব ভালো যাবে না। মনে একটা অজানা আশঙ্কার ভাব থাকবে। আর্থিক দিকটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩০: রাইটার্সে অলিন্দ যুদ্ধের সেনানী বিনয় বসুর মৃত্যু
১৯৮৬: অভিনেত্রী স্মিতা পাতিলের মূত্যু
২০০১: ভারতের সংসদে জঙ্গি হামলা
২০০৩: তিকরিত থেকে গ্রেপ্তার হলেন সাদ্দাম হুসেন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮৫ টাকা ৭১.৫৪ টাকা
পাউন্ড ৯১.৮৫ টাকা ৯৫.১৫ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ৯/২৪ দিবা ৯/৫৭। মৃগশিরা ০/১৮ দিবা ৬/১৮ পরে আর্দ্রা ৫৯/৯ শেষরাত্রি ৫/৫১। সূ উ ৬/১১/২, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৩৬ গতে ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৫ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৩ গতে ৯/১৭ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ৩/৩২ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৫০ গতে ১১/৩০ মধ্যে, কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৯ মধ্যে। 
২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, প্রতিপদ ১০/৫৮/৫৭ দিবা ১০/৩৬/৩৮। মৃগশিরা ৩/১৮/৩৯ দিবা ৭/৩২/৩১, সূ উ ৬/১৩/৩, অ ৪/৪৯/৫৫, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে ও ৭/৪৬ গতে ৯/৫৩ মধ্যে ও ১২/০ গতে ২/৪৯ মধ্যে ও ৩/৩২ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৫০ গতে ৯/২৫ মধ্যে ও ১২/৬ গতে ৩/৪০ মধ্যে ও ৪/৩৪ গতে ৬/১৪ মধ্যে, কালবেলা ১০/১১/৫৩ গতে ১১/৩১/২৯ মধ্যে, কালরাত্রি ৮/১০/৪২ গতে ৯/৫১/৫ মধ্যে। 
১৫ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ফের বিদ্যুৎ বিভ্রাট মেট্রোয়
কলকাতা মেট্রোয় ফের বিদ্যুৎ বিভ্রাট। তার জেরে কিছুক্ষণের জন্য টানেলেই ...বিশদ

12-12-2019 - 08:21:00 PM

অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

12-12-2019 - 04:54:33 PM

সেন্ট্রাল অ্যাভিনিউতে গ্রেপ্তার যুব কং কর্মীরা 
ই-মলের সামনে থেকে গ্রেপ্তার করা হল যুব কং কর্মীদের। আজ, ...বিশদ

12-12-2019 - 04:43:00 PM

সেক্টর ফাইভে ভুয়ো ডেটিং সাইট খুলে প্রতারণা, মুম্বইতে গ্রেপ্তার ৩ অভিযুক্ত 

12-12-2019 - 04:26:00 PM

১৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স 

12-12-2019 - 04:01:36 PM

 অনশন উঠল পার্শ্বশিক্ষকদের
 অবশেষে উঠল পার্শ্বশিক্ষকদের অনশন। টানা ৩২ দিন ধরে আন্দোলন, যার ...বিশদ

12-12-2019 - 04:00:00 PM