Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে
পেঁয়াজ, দামের ঝাঁঝ ভুলতে রসিকতায় মন 

বাংলা নিউজ এজেন্সি: বিরাট কোহলি বা রোহিত শর্মার সেঞ্চুরি নয়, এখন সকলের আলোচনা ও মাথাব্যথা পেঁয়াজের সেঞ্চুরি নিয়ে। সোশ্যাল মিডিয়াতেও তাই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে পেঁয়াজ।   বিশদ
বেঙ্গল সাফারির বাস বিকলকাণ্ডে রিপোর্ট তলব বনমন্ত্রীর 

বিএনএ, শিলিগুড়ি: টাইগার এনক্লোজারে পর্যটক বোঝাই বাস বিকলের ঘটনা নিয়ে বেঙ্গল সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট তলব করলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি বলেন, ওই ঘটনা নিয়ে কর্তৃপক্ষের কাছে রিপোর্ট চেয়েছি। তা পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। 
বিশদ

06th  December, 2019
আলিপুরদুয়ারে ডাম্পিং গ্রাউন্ড ইস্যুতে আজ মাঝেরডাবরি চা বাগানে গণকনভেনশন জেলা পরিষদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার মাঝেরডাবরি চা বাগানে আলিপুরদুয়ার পুরসভার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের কাজে বাধা আসায় প্রকল্পের ভবিষ্যৎ নিয়ে শহরজুড়ে জল্পনা ছড়িয়েছে। তবে পুরসভা তথা জেলা স্তরের এই প্রকল্পের কাজে বাধা কাটাতে মরিয়া প্রশাসন। প্রকল্পের জায়গায় নতুন করে পুলিস পিকেট বসানো হয়েছে। 
বিশদ

06th  December, 2019
ঘরছাড়া তৃণমূলী পঞ্চায়েত সদস্যদের ঢুকতে বাধা, বোমাবাজি, মারধর, অভিযুক্ত বিজেপি 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের তুফানগঞ্জ-২ ব্লকের মহিষকুচি-১ গ্রাম পঞ্চায়েতের একাংশ সদস্য বেশকিছু দিন ঘরছাড়া ছিলেন। দিন কয়েক আগেই তাঁরা এলাকায় ফিরে তৃণমূল কংগ্রেসের হয়ে ওই গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করেন। এরপর বৃহস্পতিবার পঞ্চায়েত অফিসে এলে বিজেপির সঙ্গে তাদের গণ্ডগোল বাধে। 
বিশদ

06th  December, 2019
বাগডোগরায় জাতীয় সড়কের ধার থেকে অবৈধ দোকান, বাড়ি উচ্ছেদ 

সংবাদদাতা, নকশালবাড়ি: ৩১ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য বৃহস্পতিবার শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের আপার বাগডোগরার ভুজিয়াপানিতে জাতীয় সড়ক কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযান চালায়। জাতীয় সড়কের ধারের প্রায় ২০০ মিটার অংশে এই অভিযান চলে। এতে ৭০টির কাছাকাছি ঘরবাড়ি, দোকান ভেঙে দেওয়া হয়। 
বিশদ

06th  December, 2019
হিলি সীমান্ত দিয়ে এদেশে এলেন বাংলাদেশের প্রতিনিধিরা 

সংবাদদাতা, বালুরঘাট: উত্তরবঙ্গের ভারত-বাংলাদেশ সীমান্তের ছয় জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠক করতে বাংলাদেশের ৫৯ জনের প্রতিনিধি দল বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার হিলিতে চেক পোস্ট হয়ে মালদহে যান। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মালদহে আজ দু’দেশের প্রতিনিধিদের নিয়ে বৈঠক রয়েছে।  
বিশদ

06th  December, 2019
উত্তরবঙ্গের বাজারেও পেঁয়াজের দাম ১৪০ টাকা ছুঁয়েছে 

বাংলা নিউজ এজেন্সি: পেঁয়াজের দাম সেঞ্চুরি ছাড়িয়ে যাওয়ায় উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও শিলিগুড়িতে মধ্যবিত্তের নাভিশ্বাস উঠেছে। আকাশছোঁয়া দামের জেরে অনেকেই ২৫০ গ্রাম করে পেঁয়াজ কিনছেন। হোটেলগুলি থেকে রাতারাতি উধাও হয়ে গিয়েছে পেঁয়াজ দিয়ে সাজানো স্যালাডের মেনু।  
বিশদ

06th  December, 2019
উত্তর দিনাজপুরে বিজেপির সংগঠনে ডামাডোল 

বিএনএ, রায়গঞ্জ: বিধানসভা উপনির্বাচনে কালিয়াগঞ্জে হারের পর উত্তর দিনাজপুরে বিজেপির জেলা সংগঠনে ডামাডোল শুরু হয়েছে। দলের জেলাস্তরের নেতাদের মধ্যে অবিশ্বাসের বাতাবরণ এতটাই গভীরে গিয়েছে যে পরিস্থিতি সামাল দিতে রাজ্য কমিটির এক সাধারণ সম্পাদককে রায়গঞ্জে আসতে হয়েছে। 
বিশদ

06th  December, 2019
মালদহে আমবাগানে দগ্ধ দেহ, সন্দেহ ধর্ষণ করে খুন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার সকালে মালদহের ইংলিশবাজার ব্লকের কোতোয়ালি ধানতলা গ্রামের নির্জন আমবাগানে মিলল এক যুবতীর অগ্নিদগ্ধ মৃতদেহ। ওই অজ্ঞাতপরিচয় যুবতীর দেহ উদ্ধার হওয়ার পর এলাকায় ব্যাপক শোরগোল পড়ে যায়। এলাকাবাসীর দাবি, ধর্ষণ করে পুড়িয়ে খুন করা হয়েছে ওই যুবতীকে। 
বিশদ

06th  December, 2019
চোপড়ায় তৃণমূল নেতা-নেত্রীর বিরুদ্ধে নিশ্চয়যানের মহিলা চালকের কাছ থেকে কাটমানি নেওয়ার অভিযোগ 

সংবাদদাতা, ইসলামপুর: অ্যাম্বুলেন্স চালানোর কাজে প্রতি মাসে এক মহিলাকে ১০ হাজার টাকা করে বেতন দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কাটমানি নেওয়ার অভিযোগ উঠল চোপড়ার তৃণমূল কংগ্রেসের দুই নেতা-নেত্রীর বিরুদ্ধে। এই ঘটনায় চোপড়ার রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

06th  December, 2019
আলিপুরদুয়ারে ডাম্পিং গ্রাউন্ড ইস্যুতে আজ মাঝেরডাবরি চা বাগানে গণকনভেনশন জেলা পরিষদের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বুধবার মাঝেরডাবরি চা বাগানে আলিপুরদুয়ার পুরসভার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পের কাজে বাধা আসায় প্রকল্পের ভবিষ্যৎ নিয়ে শহরজুড়ে জল্পনা ছড়িয়েছে। তবে পুরসভা তথা জেলা স্তরের এই প্রকল্পের কাজে বাধা কাটাতে মরিয়া প্রশাসন। প্রকল্পের জায়গায় নতুন করে পুলিস পিকেট বসানো হয়েছে। 
বিশদ

06th  December, 2019
ইংলিশবাজারের তিনটি ওয়ার্ডের নিকাশি সমস্যা মেটাতে সরানো হতে পারে বাসিন্দাদের একাংশকে 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার পুরসভার তিনটি ওয়ার্ডের নিকাশি সমস্যা সমাধানের ক্ষেত্রে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সরাতে হতে পারে কয়েকটি পরিবারকেও।
বিশদ

06th  December, 2019
শীঘ্রই বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতির নাম ঘোষণা, গঙ্গারামপুর থেকে করার দাবি 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শীঘ্রই বিজেপির দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতির নাম ঘোষণা হবে। বিজেপির জেলা সভাপতি কে হবেন তা নিয়ে জেলাজুড়ে জোর জল্পনা শুরু হয়েছে। জেলা সভাপতি হিসেবে আরএসএস সংঘ পরিবারের সদস্যদের নাম উঠে আসছে গঙ্গারামপুর ও বালুরঘাট দুই মহকুমা থেকে।  
বিশদ

06th  December, 2019
ছেলেকে ঢুকতে না দেওয়ার প্রতিবাদে কলকাতায় রাজ্য নেতৃত্বের ডাকা বৈঠক বয়কট করিমের 

সংবাদদাতা, ইসলামপুর: কলকাতায় তৃণমূল কংগ্রেসের রাজ্য নেতৃত্বের ডাকা দিদিকে বলো কর্মসূচির রিভিউ মিটিংয়ে হলের গেটে দাঁড়িয়ে থেকেও ঢুকলেন না ইসলামপুরের দলীয় বিধায়ক আব্দুল করিম চৌধুরী।
বিশদ

06th  December, 2019
আজ ভারত ও বাংলাদেশের আধিকারিকদের বৈঠকে সীমান্ত এলাকায় দূষণ অন্যতম ইস্যু 

বিএনএ, মালদহ: দেশের পশ্চিমে সীমান্তপারের সন্ত্রাস ভারতের মাথাব্যথার কারণ। পূর্ব সীমান্তে দূষণ উদ্বেগ বাড়িয়েছে স্বরাষ্ট্রদপ্তরের কর্তাদের। আজ, শুক্রবার মালদহে ভারত ও বাংলাদেশের আধিকারিকদের বৈঠকে আন্তর্জাতিক সীমান্ত এলাকার দূষণ অন্যতম ইস্যু হতে চলেছে।
বিশদ

06th  December, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: এক সপ্তাহের মাথায় দেশজুড়ে টোলপ্লাজাগুলিতে কেবলমাত্র একটি করে লেনে ছাড় দিয়ে বাধ্যতামূলকভাবে চালু হতে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে টোল সংগ্রহের ব্যবস্থা। এই ব্যবস্থা চালু করতে গেলে গাড়িতে থাকতেই হবে ফাস্ট্যাগ।  ...

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

নয়াদিল্লি, ৮ ডিসেম্বর: চলতি বছরের নভেম্বর মাসে গাড়ির উৎপাদন ৪.৩৩ শতাংশ বৃদ্ধি করল মারুতি সুজুকি ইন্ডিয়া (এমএসআই)। বাজারে চাহিদা না থাকায় টানা ন’মাস ধরে গাড়ির উৎপাদন কমিয়ে এনেছিল সংস্থাটি। মারুতি সুজুকি ইন্ডিয়া তরফে জানানো হয়েছে, নভেম্বর মাসে ১ লক্ষ ৪১ ...

বিএনএ, চুঁচুড়া: খো খো প্রতিযোগিতায় দেশকে জিতিয়ে ঘরে ফিরলেন চুঁচুড়ার সোনার মেয়ে ঈশিতা। ঈশিতা বিশ্বাস সাউথ এশিয়ান গেমসের সোনাজয়ী ভারতীয় খো খো দলের সদস্য ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল

08-12-2019 - 10:32:44 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজ ৭৩/১ (১০ ওভার) 

08-12-2019 - 09:47:37 PM

দ্বিতীয় টি২০: ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানের টার্গেট দিল ভারত 

08-12-2019 - 08:47:23 PM

কোচবিহারে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ২ 
কোচবিহারে ফের বিজেপি-তৃণমূল সংঘর্ষ। বোমার ঘায়ে জখম দুই তৃণমূল সমর্থক। ...বিশদ

08-12-2019 - 08:23:24 PM

দ্বিতীয় টি২০: ভারত ১৩২/৪ (১৫ ওভার) 

08-12-2019 - 08:19:18 PM

দ্বিতীয় টি২০: ভারত ১১২/৩ (১২ ওভার) 

08-12-2019 - 08:06:46 PM