Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ত্রাণ সামগ্রী মজুত করছে গঙ্গারামপুর মহকুমা প্রশাসন, নদীর জলস্তরে নিয়মিত নজর রাখছে সেচদপ্তর

  সংবাদদাতা, হরিরামপুর: বর্ষা শুরু হতেই গঙ্গারামপুর মহকুমা প্রশাসন প্রতিটি ব্লকে এবং দু’টি পুরসভায় ত্রাণ সামগ্রী পাঠানোয় তা সংশ্লিষ্ট সংস্থা পর্যাপ্ত পরিমাণে মজুত করেছে। দু’বছর আগে জেলায় বন্যা পরিস্থিতির সময়ে পর্যাপ্ত ত্রাণের অভাবে প্রশাসনকে বিপাকে পড়তে হয়েছিল।
বিশদ
 স্থায়ী পরিবহণ আধিকারিক না থাকায় সমস্যায় উত্তর দিনাজপুর জেলার বাসিন্দারা

 বিএনএ, রায়গঞ্জ: দীর্ঘদিন ধরে উত্তর দিনাজপুর জেলায় স্থায়ীভাবে কোনও পরিবহণ আধিকারিক না থাকায় বাসিন্দাদের সমস্যা হচ্ছে। বাস মালিকদের সংগঠনের পক্ষ থেকে সম্প্রতি জেলায় স্থায়ী পরিবহণ আধিকারিক চেয়ে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর কাছে চিঠিও পাঠানো হয়েছে।
বিশদ

 অনাস্থা নিয়ে নাটক, তলবি সভা ডাকতে চলেছে তৃণমূল

 সোমেন পাল  হরিরামপুর, সংবাদদাতা: গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনার পর তুমুল ডামাডোল শুরু হয়েছে। তৃণমূলের নয় জন সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনলেও বুধবার নির্দিষ্ট সময়ের মধ্যে আস্থা প্রমাণের মিটিং ডাকতে পারেননি চেয়ারম্যান প্রশান্ত মিত্র।
বিশদ

 গাজোলে ট্রাক মালিকদের পথ অবরোধ

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে মালদহের গাজোল কলেজ মোড়ে বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ দেখাল ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। রাজ্যের বিভিন্ন এলাকায় ট্রাফিক বিভাগ এবং সিভিক ভলেন্টিয়ারের তোলাবাজির বিরুদ্ধে তাঁরা এদিন পথে নেমে বিক্ষোভ দেখান। 
বিশদ

 মালদহ কলেজের মতো অন্য কলেজগুলিতেও কাগজ কলম বিহীন ডিজিটাল পরীক্ষার দাবি

  সংবাদদাতা, গাজোল: মালদহ কলেজ কর্তৃপক্ষ মূলত মাল্টিপল চয়েস বা এমসিকিউয়ের জন্য ডিজিটাল পরীক্ষা ব্যবস্থা গত ফেব্রুয়ারি থেকে টেস্ট পরীক্ষাগুলিতে চালু করে দিয়েছে। এই ব্যবস্থায় কলেজের নিজস্ব অ্যাপে প্রবেশ করে সকল পাস ও অনার্সের পড়ুয়ারা হাতে স্মার্ট ফোন নিয়ে পরীক্ষা দিয়ে থাকে।
বিশদ

 পুরাতন মালদহ শহরে বৃষ্টিতে কিছু ওয়ার্ডে জমল জল

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার সকাল থেকে মালদহে মাঝারি বৃষ্টি হয়। এতে পুরাতন মালদহ শহরের নিচু অংশে জল জমে যায়। বেহাল নিকাশির কারণে বিভিন্ন জায়গায় কিছুক্ষণ জল দাঁড়িয়ে থাকে। শহরবাসীকে দুর্ভোগের মুখে পড়তে হয়। রাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। 
বিশদ

 চাঁচল মহকুমায় লাগামছাড়া প্লাস্টিক ক্যারিব্যাগের ব্যবহারে ছড়াচ্ছে দূষণ

  সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার চাঁচল মহকুমায় রমরমিয়ে চলছে প্লাস্টিক ক্যারিব্যাগের ব্যবহার। এর ব্যবহার রুখতে প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনও পদক্ষেপ গ্রহণ করা হয়নি।
বিশদ

 নির্মল বিদ্যালয়ের পুরষ্কার হাতে পেল হাতিমারি ম্যানেজড প্রাথমিক বিদ্যালয়

 সংবাদদাতা, গাজোল: ২০১৭ সালের ঘোষিত নির্মল বিদ্যালয়ের পুরস্কার হাতে পেল গাজোল ব্লকের হাতিমারি ম্যানেজড প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার দুপুরে মালদহের জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের (ডিপিএসসি) পক্ষ থেকে এই পুরস্কার ওই স্কুল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়।
বিশদ

 মাথাভাঙা ও মেখলিগঞ্জে কর্মিসভা সুব্রত বক্সির

  সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার মাথাভাঙা ও মেখলিগঞ্জে কর্মিসভা করলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি। এদিন দুপুরে মাথাভাঙা নজরুল সদনে তিনি দলীয় কর্মীদের নিয়ে সভা করেন। সেখানে তিনি দলকে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছেন। এরপর তিনি মেখলিগঞ্জের চ্যাংরাবান্ধায় সভা করতে যান।
বিশদ

 বিজেপি’র হামলার ভয়ে সিতাইয়ের বিধায়ক ও পঞ্চায়েত সমিতির সভাপতি বাড়িছাড়া, উন্নয়নমূলক কাজে সমস্যা

 সন্দীপ বর্মন  মাথাভাঙা, সংবাদদাতা: সিতাই পঞ্চায়েত সমিতির সভাপতি দীর্ঘদিন ধরে দপ্তরে আসছেন না। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকেই বিজেপি’র হামলার ভয়ে সিতাইয়ে ঢুকতে পারছেন না তৃণমূল কংগ্রেস পরিচালিত পঞ্চায়েত সমিতির সভাপতি সঙ্গীতা রায় বসুনিয়া ও তাঁর স্বামী স্থানীয় বিধায়ক জগদীশ চন্দ্র বর্মাবসুনিয়া।
বিশদ

 পাহাড়ে বিশ্ববিদ্যালয়ের নাম বদলের প্রস্তাব মেনে নিল রাজ্য

  সংবাদদাতা, দার্জিলিং: দার্জিলিংয়ের প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে দার্জিলিংয়ে এই বিশ্ববিদ্যালয়ের নাম দিয়েছিলেন গ্রিনফিল্ড ইউনিভার্সিটি। কিন্তু জিটিএ’র পক্ষ থেকে পাহাড়ের এই বিশ্ববিদ্যালয়ের নাম বদলের আর্জি জানানো হয় রাজ্য সরকারের কাছে।
বিশদ

 আইএনটিটিইউসি থেকে ২৫০ জন বিজেপি’র শ্রমিক সংগঠনে

 সংবাদদাতা, কুমারগ্রাম: বুধবার কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরে আইএনটিটিইউসি অনুমোদিত বিভিন্ন শ্রমিক সংগঠন থেকে ২৫০ জন সদস্য ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নে যোগ দিলেন। এদিন তুফানগঞ্জ শহরের ৫ নম্বর ওয়ার্ডে রায়ডাক ভবনে এই যোগদান অনুষ্ঠান হয়।
বিশদ

 এ মাসেই ইংলিশবাজার পুরসভার বিওসি মিটিং

 বিএনএ, মালদহ: চলতি মাসে ইংলিশবাজার পুরসভার বোর্ড অব কাউন্সিলার্স (বিওসি) বৈঠক হবে। বুধবার পুরসভার চেয়ারম্যান তৃণমূল কংগ্রেসের নীহাররঞ্জন ঘোষ বলেন, এখনও বিওসি বৈঠকের নির্ঘণ্ট ঠিক হয়নি। তবে আমরা জুলাই মাসেই বিওসি বৈঠক করব।
বিশদ

 রায়গঞ্জে গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার ১

 বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার রায়গঞ্জের পূর্ব উকিলপাড়ায় গুলি চালানোর ঘটনায় পুলিস একজনকে গ্রেপ্তার করেছে। বুধবার রাতেই রায়গঞ্জের শিল্পীনগর এলাকা থেকে বাবুসোনা নামে এক যুবককে পুলিস গ্রেপ্তার করে। 
বিশদ

 জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রে জাতীয় মৎস্য চাষি দিবস পালিত

 সংবাদদাতা, ময়নাগুড়ি: বুধবার জলপাইগুড়ি জেলা কৃষি বিজ্ঞান কেন্দ্রে পালিত হয় জাতীয় মৎস্য চাষি দিবস। এদিন এই উপলক্ষে জেলার কিছু মাছ চাষিকে হাঁড়ি এবং মাছ ধরার জাল বিতরণ করা হয়। মৎস্য দপ্তর জানিয়েছে, ১৯৫৬ সালে ভারতে প্রথম মৎস্য বিজ্ঞানী হীরালাল চৌধুরী মাছকে ইঞ্জেকশন দিয়ে ডিম ফুটিয়েছিলেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডোমিসাইল বিতর্কের জল এবার গড়াতে চলেছে আদালতে। এ নিয়ে হাইকোর্টে মামলা করতে চলেছে নিট পাশ ছাত্রছাত্রী এবং অভিভাবকদের একাংশ। শুক্রবার এ নিয়ে উচ্চ আদালতে মামলা দায়ের হতে চলেছে বলে সূত্রের খবর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM