Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 ছাত্রমৃত্যুর জের, ফুলবাড়ির সেই স্কুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ জেলাশাসকের

 সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর জেরে শিলিগুড়ির উপকণ্ঠে ফুলবাড়ির সেই স্কুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিলেন জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তেওয়ারি। অভিযোগ, ঘটনার তিনদিন আগে ক্লাসরুমের জানালার গ্রিল খোলা হলেও তা মেরামত করেনি স্কুল কর্তৃপক্ষ।
বিশদ
 চোপড়ায় কাটমানির ভাগ নিয়ে সংঘর্ষ

  সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া থানার হাপতিয়াগছে নির্মীয়মাণ সৌরবিদ্যুৎ কেন্দ্রের কাজে কাটমানির ভাগ-বাটোয়ারা নিয়ে মঙ্গলবার গভীর রাতে গ্রামের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। হাপতিয়ার মদনভিটায় দুই পক্ষের মধ্যে ব্যাপক বোমাবাজিতে জখম হয়েছেন তিনজন নিরীহ মহিলা।
বিশদ

 কাটমানি ইস্যুতে উত্তরের তিন জেলায় বিক্ষোভ

বাংলা নিউজ এজেন্সি: দিনহাটা পুরসভায় সরকারি ঘর বিতরণে কাটমানি নেওয়ার অভিযোগে এলাকার বিধায়ক উদয়ন গুহর বিরুদ্ধে বুধবার দিনহাটা শহরে মিছিল করে বিজেপি।
বিশদ

 দার্জিলিং মেলের লিঙ্ক ট্রেনে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

  বিএনএ, জলপাইগুড়ি: বুধবার বিকেলে হলদিবাড়ি-এনজেপি প্যাসেঞ্জার অর্থাৎ দার্জিলিং মেলের লিঙ্ক ট্রেনের অসংরক্ষিত কামরায় এক বৃদ্ধের মৃতদেহকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনার জেরে জলপাইগুড়ি স্টেশনে আধ ঘণ্টা ট্রেনটি দাঁড়িয়ে যায়। পরে ওই ট্রেনেই মৃতদেহটি আরপিএফের নজরদারিতে এনজেপি স্টেশনে জিআরপি থানায় নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

 কালিয়াগঞ্জে আড়াই কোটি ব্যয়ে হচ্ছে ট্রাকস্ট্যান্ড

  বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে পরিবহণ দপ্তরের বরাদ্দে ট্রাকস্ট্যান্ড তৈরি করা হচ্ছে। পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের রায়পাড়ায় আড়াই বিঘা জমিতে ট্রাকস্ট্যান্ডটির কাজ চলছে। পুরসভার দাবি, আগামী দিনে ট্রাকস্ট্যান্ডটি চালু হলে শহরে আসা সমস্ত ট্রাকই ওই স্ট্যান্ডে ঢুকবে। এতে অযথা যানজট নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।
বিশদ

 কম মাশুলে পণ্য পরিবহণ করছে ভুটভুটি, ঋণের কিস্তি দিতে নাজেহাল গাড়ি মালিকরা

  সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে তিনচাকার ভুটভুটির দাপটে পণ্যবাহী ছোট গাড়ির ব্যবসা মার খাচ্ছে। গ্রাম থেকে শহর সর্বত্রই দাপিয়ে বেড়াচ্ছে ভুটভুটি। প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে লাইসেন্স ছাড়াই তিনচাকা ভুটভুটিগুলি জাতীয় ও রাজ্য সড়কের উপর দিয়ে পণ্যবোঝাই করে চলছে।
বিশদ

 বর্ষার আগে পুরাতন মালদহের গ্রামাঞ্চলের গুরুত্বপূর্ণ স্থানগুলিতে সুষ্ঠু নিকাশির দাবি

  সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ ব্লকের একাধিক গুরুত্বপূর্ণ জনবহুল স্থানে বর্ষার আগেই সুষ্ঠু নিকাশি ব্যবস্থার দাবি উঠেছে। বর্ষার আগে এই নিকাশি ব্যবস্থা ভালো করে গড়ে তুলতে না পারলে গ্রামবাসীদের সমস্যার মধ্যে পড়তে হবে। এনিয়ে তাদের ভোগান্তির অন্ত থাকবে না। তাই এই দাবির কথা এখন থেকেই উঠতে শুরু করেছে।
বিশদ

 হাতির হামলা রুখতে মেন্দাবাড়ি পঞ্চায়েত এলাকায় রাত জেগে পাহারা দেবে কমিটি

  সংবাদদাতা, কুমারগ্রাম: বন কর্মীদের উপর ভরসা ছেড়ে দিয়ে হাতির হামলা থেকে বাঁচতে এবার মেন্দাবাড়ি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ নিজেরাই উদ্যোগ নিয়েছে। হাতির উপর নজরদারি চালানোর পাশাপাশি হামলা আটকাতে কালচিনি ব্লকের মেন্দাবাড়ি গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বনদপ্তরের জয়েন্ট ফরেস্ট ম্যানেজমেন্টের সহায়তায় কমিটি তৈরি করেছে।
বিশদ

 প্লাস্টিক ক্যারিব্যাগ নিষিদ্ধ করার ক্ষেত্রে শিলিগুড়ি পুরসভা কর্তৃপক্ষের তৎপরতা নিয়ে প্রশ্ন

  সংবাদদাতা, শিলিগুড়ি: প্লাস্টিক ক্যারিব্যাগ নিষিদ্ধ করার ক্ষেত্রে শিলিগুড়ি পুরসভা কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলল বিরোধীরা। একইসঙ্গে প্রশ্ন তুলেছেন পরিবেশ প্রেমী সংগঠনের একাংশও। কারণ পুরসভার তরফে শিলিগুড়িতে প্লাস্টিক ব্যবহারে নিষেধাজ্ঞা জারির পর একাধিক উদ্যোগ নেওয়া হলেও আজও সেভাবে প্লাস্টিক ক্যারিব্যাগ বন্ধ করা সম্ভব হয়নি।
বিশদ

 আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ৩ মাস ধরে রেডিওলজিস্ট না থাকায় বন্ধ আল্ট্রাসোনোগ্রাফি

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: ব্যক্তিগত কারণ দেখিয়ে চলতি বছরের এপ্রিল মাসের গোড়ায় ইস্তফা দিয়ে চলে গিয়েছেন রেডিওলজিস্ট। সেই থেকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে আল্ট্রাসোনোগ্রাফি বন্ধ হয়ে আছে। গত তিন মাস ধরে হাসপাতালে এসে আল্ট্রাসোনোগ্রাফি করাতে না পেরে রোজ গর্ভবতী মহিলা সহ শতাধিক রোগী ফিরে যাচ্ছেন।
বিশদ

 করলার উপর অব্যবহৃত সেতু চালু করাই এসজেডিএ’র নতুন চেয়ারম্যানের বড় চ্যালেঞ্জ

 বিএনএ, জলপাইগুড়ি: হাসপাতালপাড়া ও সমাজপাড়ার মধ্যে যোগাযোগের সেতু চালু করাই শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটির (এসজেডিএ) নতুন চেয়ারম্যানের কাছে এবারে বড় চ্যালেঞ্জ। বাম আমলে জলপাইগুড়ি শহরে অ্যাপ্রোচ রোড ছাড়াই করলা নদীর উপর সেতুটি তৈরি হয়ে অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে।
বিশদ

 নকশালবাড়ি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় অজানা জ্বরে আক্রান্ত ২৪ জন রোগী ভর্তি, উদ্বেগ

  সংবাদদাতা, নকশালবাড়ি: গত ২৪ ঘণ্টায় নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে অজানা জ্বরে আক্রান্ত হয়ে ২৪ জন রোগী ভর্তি হয়েছেন। স্বাভাবিকের তুলনায় এই সংখ্যা অনেকটাই বেশি। নকশালবাড়ি ও তার আশপাশ এলাকা থেকে একসঙ্গে এত মানুষ অজানা জ্বরে আক্রান্ত হওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।
বিশদ

 সাবেক ছিটগুলিতে উচ্চ ফলনশীল টোম্যাটো ও বেগুন চাষে উদ্যোগী উদ্যানপালন দপ্তর

  বিএনএ, কোচবিহার: সাবেক ছিটমহলগুলিতে উচ্চফলনশীল টোম্যাটো ও বেগুন চাষে উদ্যোগ নিচ্ছে উদ্যানপালন দপ্তর। কোচবিহার জেলায় ১০০ হেক্টর জমিতে টোম্যাটো ও বেগুনের উচ্চ ফলনশীল বীজ সরবরাহে ৬০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।
বিশদ

ইসলামপুর কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ও রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে পুনরায় কানাইয়া

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ও ইসলামপুর হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে পুনরায় নিযুক্ত হলেন কানাইয়ালাল আগরলাল। বুধবার তিনি কলেজ ও হাসপাতালে দু’টি পৃথক সভা করেন। দুই প্রতিষ্ঠানেই উন্নয়নমূলক একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে।
বিশদ

 চোপড়া ব্লক তৃণমূলের সভাপতি পরিবর্তন

  সংবাদদাতা, ইসলামপুর: চোপড়া ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি পরিবর্তন করা হল। এতদিন ওই পদে ছিলেন চিত্তরঞ্জন রায়। নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রীতিরঞ্জন ঘোষ। আচমকাই সভাপতি পরিবর্তন ঘিরে চোপড়ায় রাজনৈতিক মহলে জল্পনা ছড়িয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 ম্যাঞ্চেস্টার, ১০ জুলাই: জেমস নিসামের বল যুজবেন্দ্র চাহালের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটরক্ষক টম লাথামের দস্তানায় জমা পড়তেই অধিনায়ক কেন উইলিয়ামসন বুকে টেনে নিলেন মার্টিন গাপটিলকে। ...

 করাচি, ১০ জুলাই (পিটিআই): অর্থ নিয়ে বচসার জেরে পাকিস্তানে খুন হলেন একজন টিভি সঞ্চালক। মঙ্গলবার রাতে খায়াবন-ই-বুখারি এলাকায় বোল নিউজ চ্যানেলের টিভি সঞ্চালক মুরিদ আব্বাস ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পাত্রের বাড়ির দাবিমতো বাপের বাড়ি থেকে টাকা আনতে না পারায় বিয়ের সাড়ে ৪ মাসের মধ্যে এক গৃহবধূকে শ্বাসরোধ করে খুনের অভিযোগ উঠল তাঁর শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আতিফা খাতুন (১৬)। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আবেগের বশে কোনও কাজ না করাই ভালো। দাম্পত্য জীবনে বনিবনার অভাবে সংসারে অশান্তি বাড়বে। কর্মে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব জনসংখ্যা দিবস
১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ডায়না কলকাতা বন্দর থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
১৮৮৯ সালের এই দিনে অবিভক্ত ভারতের কলকাতায় প্রথম প্রতিযোগিতামূলক ফুটবল টুর্নামেন্ট শুরু হয়।
১৯২১: মঙ্গোলিয়ায় গণপ্রজাতন্ত্র প্রতিষ্ঠা করল লাল ফৌজ
১৯৩০ সালের এই দিনে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডন ব্রাডম্যান এক দিনে ৩০৯ রান করার রেকর্ড করেন, পরে টেস্ট ম্যাচে তা ৩৩৪ রানের সর্বোচ্চ রেকর্ড হয়েছিল।
১৯৫৬: সাহিত্যিক অমিতাভ ঘোষের জন্ম
১৯৬২: প্রথম ট্রান্সআতলান্তিক স্যাটেলাইট টেলিভিশনের সম্প্রচার শুরু হল
১৯৬৭: সাহিত্যিক ঝুম্পা লাহিড়ির জন্ম
১৯৭২: বিশ্ব দাবা চ্যাম্পিয়নশিপে প্রথম খেলা ববি ফিশার ও বরিস স্পাসকির মধ্যে শুরু হল
১৯৭৯: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম মহাকাশ স্টেশন স্কাইল্যাব পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করে। সেটিকে ভারত মহাসাগরে ফেলে ধ্বংস করা হয়।
২০০৬: মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণে ২০৯জনের মৃত্যু
২০১২: আবিষ্কার হল প্লুটোর পঞ্চম উপগ্রহ এস/২০১২ পি ১



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৮৩ টাকা ৬৯.৫২ টাকা
পাউন্ড ৮৩.৯৪ টাকা ৮৭.০৭ টাকা
ইউরো ৭৫.৪৬ টাকা ৭৮.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৭৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,৯৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৪৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ আষা‌ঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, দশমী ৫০/০ রাত্রি ১/৩। স্বাতী ২৭/১১ দিবা ৩/৫৫। সূ উ ৫/২/৪৯, অ ৬/২১/১, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১২ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি, বারবেলা ৩/১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪২ গতে ১/২ মধ্যে।
২৫ আষাঢ় ১৪২৬, ১১ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, নবমী ০/১৫/১৭ প্রাতঃ ৫/৮/৪৭ পরে দশমী ৫৬/১২/২১ রাত্রি ৩/৩১/৪০। স্বাতীনক্ষত্র ৩৫/৩৮/১৯ রাত্রি ৭/১৮/৪, সূ উ ৫/২/৪৪, অ ৬/২৩/১০, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/৩ মধ্যে, বারবেলা ৪/৪৩/৬ গতে ৬/২৩/১০ মধ্যে, কালবেলা ৩/৩/৩ গতে ৪/৪৩/৬ মধ্যে, কালরাত্রি ১১/৪২/৫৭ গতে ১/২/৫৪ মধ্যে।
৭ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: খেলাধুলায় বিশেষ সাফল্য। বৃষ: কর্মসূত্রে বিদেশ সফরের সুযোগ। মিথুন: সৃষ্টিশীল কাজে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব জনসংখ্যা দিবস১৮২৩ সালের এই দিনে ভারতের তৈরি প্রথম জাহাজ ...বিশদ

07:03:20 PM

 বিশ্বকাপ: অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

09:49:59 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ২১০/২ (৩০ ওভার)

09:41:16 PM

 বিশ্বকাপ: ইংল্যান্ড ১৪৭/২ (২০ ওভার)

08:55:51 PM

বিশ্বকাপ: ইংল্যান্ড ৫০/০ (১০ ওভার)

08:00:01 PM