Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 শিলিগুড়ির একটি মন্দিরে চলছে স্নানযাত্রা উৎসব। ছবি: রবি ঘোষ

উত্তর দিনাজপুরে বিজেপির শ্রমিক সংগঠনের দায়িত্ব পেলেন শুভ্র 

বিএনএ, রায়গঞ্জ: ফের বিজেপিতে যোগ দিয়ে নতুন পদে বসে জেলায় সংগঠন প্রসারের লক্ষ্যে দলের উত্তর দিনাজপুর জেলা সভাপতি নির্মল দামের সঙ্গে শুক্রবার দেখা করেন শুভ্র রায়চৌধুরী।  
বিশদ
ইটাহারে দু’টি লরির সংঘর্ষে জখম ২
 

সংবাদদাতা, রায়গঞ্জ: শুক্রবার সকালে উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের সরাইদিঘিতে ৩৪ নম্বর জাতীয় সড়কে দু’টির লরির সংঘর্ষে দু’জন গুরুতর জখম হন। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন জাতীয় সড়কের উপর একটি পাথর বোঝাই লরি দাঁড়িয়েছিল।
বিশদ

15th  June, 2019
কর্ণজোড়ায় কো-অর্ডিনেশন কমিটির অবস্থান বিক্ষোভ 

বিএনএ, রায়গঞ্জ: শুক্রবার রায়গঞ্জের কর্ণজোড়ায় বিভিন্ন দাবিতে দু’ঘণ্টা অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করে কো-অর্ডিনেশন কমিটির উত্তর দিনাজপুর জেলা কমিটি। সংগঠনের দাবি, ৪১ শতাংশ বকেয়া মহার্ঘভাতা প্রদান, পে কমিশন চালু করা, হয়রানি মূলক বদলি বাতিল করে পূর্বের স্থানে কর্মীদের ফিরিয়ে আনা, রাজ্য সরকারের শূন্যপদে কর্মী নিয়োগ প্রভৃতি দাবি জানানো হয়। 
বিশদ

15th  June, 2019
সন্দেশখালির জখম বিডিও’র রায়গঞ্জের বাড়িতে সেলিম 

বিএনএ, রায়গঞ্জ: সন্দেশখালি-২ ব্লকের বিডিও আহত কৌশিক ভট্টাচার্যের সঙ্গে শুক্রবার দেখা করলেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। তাঁর সঙ্গে সিপিএমের উত্তর দিনাজপুর জেলার সম্পাদক অপূর্ব পালও ছিলেন। 
বিশদ

15th  June, 2019
আজ থেকে মালদহে শুরু হচ্ছে রামকেলি মেলা 

সংবাদদাতা, মালদহ: আজ, শনিবার থেকে মালদহে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী রামকেলি মেলা। মালদহ শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে মহদিপুর গ্রাম পঞ্চায়েতের রামকেলি গ্রামে বৈষ্ণব সম্প্রদায়ের এই মেলা বসে জৈষ্ঠ্য সংক্রান্তিতে। 
বিশদ

15th  June, 2019
শিক্ষাকর্মী ইউনিট গড়ে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অন্দরে বিজেপির  

বিএনএ, মালদহ: সংসদ সদস্যের হাত ধরে আগেই গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে বিজেপি পা রেখেছিল। এবার সেই পদক্ষেপ আরও মজবুত করতে বিশ্ববিদ্যালয়ের অন্দরমহলে হানা দিল গেরুয়া নেতৃত্ব। এই প্রথম বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মীদের একাংশকে নিয়ে বিজেপি বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকর্মী ইউনিট তৈরি করল।  
বিশদ

15th  June, 2019
বিনা চিকিৎসায় রোগিণীর মৃত্যুর অভিযোগ
চিকিৎসকদের গণ ইস্তফা,মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে অচলাবস্থা 

সংবাদদাতা, মালদহ: ইস্তফার হিড়িক পড়ল মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও। শুধু চিকিৎসকরাই নন, বেশ কয়েকজন স্বাস্থ্য কর্মীও ইস্তফা দিয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার অমিত দাঁ বলেন, প্রায় ২৫ জন চিকিৎসক ইস্তফা দিয়েছেন।
বিশদ

15th  June, 2019
গরমে অসুস্থ হয়ে পড়লেন সংসদ সদস্য প্রসূন বন্দ্যোপাধ্যায় 

সংবাদদাতা, মালবাজার: তীব্র গরমে মালে এসে অসুস্থ হয়ে পড়লেন সংসদ সদস্য প্রসূন বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সকাল ১১ টা নাগাদ দলীয় কাজে প্রসূনবাবু কোচবিহার থেকে ঘুরে বাগডোগরায় যাচ্ছিলেন বিমান ধরার জন্য।  
বিশদ

15th  June, 2019
পুরসভার অনিয়মের অভিযোগ তুলে বোর্ড মিটিং ওয়াক আউট কংগ্রেসের 

বিএনএ, জলপাইগুড়ি: শুক্রবার জলপাইগুড়ি পুরসভার বোর্ড মিটিংয়ে অনিয়মের অভিযোগ তুলে ওয়াক আউট করলেন কংগ্রেস কাউন্সিলাররা। শহরের যত্রতত্র কেন বার খোলা হচ্ছে? চেয়ারম্যান সবকিছু দেখেও কেন নির্বিকার এই ইস্যুতে এদিনের পুরসভার বোর্ড মিটিংয়ে উত্তপ্ত হয়ে ওঠে।  
বিশদ

15th  June, 2019
ডাক্তারদের আন্দোলনের জের
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্ডোর পরিষেবাতেও ব্যাঘাত 

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: শুক্রবারও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে এসে চিকিৎসা না করিয়েই হতাশ হয়ে ফিরে গিয়েছেন অগণিত রোগী। জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জেরে এদিনও আউটডোর খোলেনি। জরুরি বিভাগও অচল ছিল।  
বিশদ

15th  June, 2019
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের গণইস্তফা 

বিএনএ, শিলিগুড়ি: এনআরএস কাণ্ডের প্রতিবাদে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের গণইস্তফা শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ৮০ জন চিকিৎসক ইস্তফা দিয়েছেন বলে মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে।  
বিশদ

15th  June, 2019
 উত্তর দিনাজপুরে দু’টি পুলিস জেলা হল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর দিনাজপুর জেলা পুলিসকে ভেঙে দু’টি পুলিস জেলা করা হল রাজ্য সরকারের পক্ষ থেকে। শুক্রবার নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, উত্তর দিনাজপুরে রায়গঞ্জ এবং ইসলামপুর দু’টি আলাদা পুলিস জেলা করা হল। সেক্ষেত্রে রাজ্যে জেলা পুলিস এবং পুলিস জেলা মিলিয়ে সংখ্যাটা বেড়ে দাঁড়াল ২৫।
বিশদ

15th  June, 2019
উত্তর ও দক্ষিণ দিনাজপুর
গরমে অসুস্থ হচ্ছে পড়ুয়ারা, সকালে স্কুল করার দাবি শিক্ষক সংগঠনগুলির 

সংবাদদাতা, ইসলামপুর ও বালুরঘাট: প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলা। ওই দুই জেলার সমস্ত স্কুল তাই মর্নিং সেশনে করার দাবি উঠেছে। শিক্ষক সংগঠনগুলির পাশাপাশি অভিভাবক মহলও এই দাবি তুলেছে। 
বিশদ

15th  June, 2019
ভাবুক গ্রামে পাথর বোঝাই লরিতে আগুন

 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার ভোরে পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের আটমাইলে একটি পাথর বোঝাই গাড়িতে আগুন লেগে যায়। ঘটনায় এলাকায় ব্যাপক শোরগোল পড়ে।  
বিশদ

15th  June, 2019
পুরাতন মালদহে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশু সহ জখম ৪, রাস্তা অবরোধ গ্রামবাসীদের 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার সকালে পুরাতন মালদহ ব্লকের মুচিয়া গ্রাম পঞ্চায়েতের আদমপুরে মালদহ-নালাগোলা রাজ্য সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় আট বছরের একটি শিশু গুরুতর জখম হয়। এই ঘটনায় ওই এলাকা উত্তাল হয়ে ওঠে। পুলিস সূত্রে জানা গিয়েছে, আহত শিশুর নাম টুম্পা চৌধুরী। 
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM

জাপানে বড়সড় ভূমিকম্প, মাত্রা ৬.৫, জারি সুনামি সতর্কতা 

07:34:58 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৪৮/১ (১০ ওভার) 

07:05:00 PM