Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 শিলিগুড়ির একটি মন্দিরে চলছে স্নানযাত্রা উৎসব। ছবি: রবি ঘোষ

রামকেলিতে চৈতন্যদেবের মূর্তি প্রতিষ্ঠা নিয়ে কৃষ্ণেন্দু-নীহার দ্বন্দ্বের ছায়া দেখছে রাজনৈতিক মহল

 সংবাদদাতা, মালদহ: পবিত্র রামকেলি মেলাতেও প্রকট হল শাসক দল তৃণমূল কংগ্রেসের আভ্যন্তরীণ লড়াই। মহাপ্রভু শ্রীচৈতন্যদেবের মূর্তি প্রতিষ্ঠা নিয়ে ফের প্রকাশ্য বিতর্কে জড়ালেন ইংলিশবাজারের বিধায়ক নীহার ঘোষ ও জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু চৌধুরি। তবে চৈতন্য মূর্তি নিয়ে দলের প্রথম সারির দুই নেতার এই লড়াইকে চাপা দেওয়ার চেষ্টা করেছেন জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল।
বিশদ
রাজগঞ্জে তৃণমূল নেতাদের দাদাগিরিতে
বন্ধ কারখানা খুলতে মুখ্যমন্ত্রীর
সঙ্গে দেখা করতে চান শিল্পপতিরা

 বিএনএ, জলপাইগুড়ি: রাজগঞ্জের করতোয়ায় প্রায় চার মাস ধরে বন্ধ থাকা কারখানা খোলার জন্য অবশেষে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আবেদন জানাল শিল্পোদ্যোগীদের সংগঠন। স্থানীয়স্তরে আলোচনা বারবার ভেস্তে যাওয়ায় তাঁরা এখন মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইছেন। এজন্য তাঁরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে ১৪ জুন ই-মেলে আবেদন পাঠিয়েছেন।
বিশদ

শিলিগুড়ি পুরসভা
কংগ্রেসের অনুপস্থিতি ও তৃণমূলের সভা
বয়কটের মধ্যেই বাজেট পাশ বাম বোর্ডের

 সংবাদদাতা, শিলিগুড়ি: কংগ্রেসের গরহাজিরা, বিজেপি’র দো-টানা এবং তৃণমূল কংগ্রেসের সভা বয়কটের মধ্যেই সোমবার কার্যত বিনা বাধায় ২০১৯-২০ সালের শিলিগুড়ি পুরসভার ৪২৯ কোটি টাকার বাজেট পাশ করাল বাম পরিচালিত পুরবোর্ড। গত শনিবার পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য বাজেট পেশ করেন।
বিশদ

বিকেলে আন্দোলন তুললেন ডাক্তাররা
ডাক্তার নেই, মেডিক্যালে
সাপে কাটা শিশুর মৃত্যু

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সোমবার মৃত্যু হল একটি শিশুর। পরিবারের অভিযোগ, সাপে কামড়ানো ওই শিশু ইন্দ্রজিৎ ঘোষকে(৩) মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলেও সময়মতো চিকিৎসা না হওয়াতেই তার মৃত্যু হয়েছে।
বিশদ

কুশমণ্ডিতে কিশোরীর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার মাধবপুর বড়গাছি এলাকায় এক কিশোরীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে মৃতের নাম পারুল সরকার(১২), তার বাড়ি কুশমণ্ডি থানার মাধবপুর বড়গাছি এলাকায়।  
বিশদ

বালুরঘাটে শতাধিক টোটো চালক বিজেপি’তে যোগ দিলেন 

সংবাদদাতা, বালুরঘাট: তৃণমূল নেতাদের নিজেদের সমস্যায় পাশে না পেয়ে ক্ষোভে বালুরঘাট ব্লকের চকভৃগু গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর এলাকা থেকে কয়েকশো টোটো চালক বিজেপিতে যোগদান করেন। 
বিশদ

উত্তরবঙ্গে গণ্ডারের সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বেড়েছে 

বিএনএ, শিলিগুড়ি: উল্লেখযোগ্য ভাবে উত্তরবঙ্গের জঙ্গলে বাড়ছে গণ্ডারের সংখ্যা। গত তিন বছরে উত্তরবঙ্গের জঙ্গলে ৩৬টি গণ্ডার বেড়েছে বলে সাম্প্রতিক সুমারিতে ধরা পড়েছে। সোমবার সুকনাতে বনদপ্তরের একটি সেমিনারে যোগ দিয়ে রাজ্যের বনমন্ত্রী ব্রাত্য বসু গণ্ডার সুমারির রিপোর্ট আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছেন। সমীক্ষায় উঠে এসেছে জলদাপাড়ার জঙ্গলে ২০১৫ সালে গণ্ডারের সংখ্যা ছিল ২০৪টি। ২০১৯ সালে তা বেড়ে হয়েছে ২৩৭টি।  
বিশদ

ডালখোলায় জাতীয় সড়কের ধরে নিকাশি নালার কাজ চলছে শ্লথ গতিতে, বাড়ছে দুর্ভোগ 

বিএনএ, রায়গঞ্জ: ডালখোলা পুরসভার নিকাশি সমস্যা নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ জমছে। ৩৪ নম্বর জাতীয় সড়কের একপাশে নিকাশি নালা সংস্কারের কাজ শুরু হলেও সেই কাজ শেষ হয়নি। বাসিন্দাদের অভিযোগ, ওই কাজ অত্যন্ত ধীর গতিতে চলছে। প্রায়ই রাস্তার ধারে জঞ্জাল তুলে রাখা হচ্ছে। 
বিশদ

তিস্তা পাড়ের বাসিন্দাদের সতর্ক করল প্রশাসন 

বিএনএ, জলপাইগুড়ি: তিস্তা ব্যারেজ থেকে প্রচুর পরিমাণ জল ছাড়া হতে পারে বলে নদীর তীরবর্তী এলাকার বাসিন্দাদের সতর্ক করা হয়েছে। সোমবার বিকাল থেকে রাত পর্যন্ত জলপাইগুড়ি সদর ব্লক, মাল ব্লক ও ময়নাগুড়ি ব্লকের তিস্তা নদী সংলগ্ন এলাকায় জেলা প্রশাসনের পক্ষ থেকে এনিয়ে মাইকে প্রচার করা হয়েছে। 
বিশদ

কোচবিহারে টোটো চুরি ঘিরে চাঞ্চল্য, ধৃত যুবক

 

বিএনএ কোচবিহার: সোমবার ভোরে কোচবিহারের কালীঘাট রোডে টোটো চুরির অভিযোগকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এদিন বাসিন্দারা চোর সন্দেহে এক যুবককে তাড়া করে ধরে ফেলেন। তাঁকে বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ। এরপর তাঁকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়। 
বিশদ

আজ থেকে আমগুড়িতে চালু হচ্ছে অ্যাম্বুলেন্স পরিষেবা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: অবশেষে আজ, মঙ্গলবার থেকে ফের চালু হতে চলেছে ময়নাগুড়ির আমগুড়িতে সাংসদ তহবিল থেকে দেওয়া অ্যাম্বুলেন্স পরিষেবা। সোমবার এই অ্যাম্বুলেন্স মেরামতির কাজ শুরু হয়েছে এবং স্থানীয় এক গাড়ি চালককেও কাজে নিযুক্ত করা হয়েছে। 
বিশদ

ফাঁসিদেওয়ায় ডাম্পারের ধাক্কায় যুবকের মৃত্যু
 

সংবাদদাতা, শিলিগুড়ি: সোমবার সন্ধ্যায় শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের মিলনপল্লিতে ডাম্পারের ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম পরিমল দাস(৩০)।  
বিশদ

ভাতা না পেয়ে প্রবীণদের জলপাইগুড়িতে রাস্তা অবরোধ 

বিএনএ, জলপাইগুড়ি: সামাজিক সহায়তা প্রকল্পের বার্ধক্য ভাতা, বিধবা ভাতা না পাওয়ায় সোমবার জলপাইগুড়ি শহরের উকিলপাড়ায় উপভোক্তারা রাজ্য সড়ক অবরোধ করেন। এদিন বেলা ১টা থেকে আড়াইটে পর্যন্ত এই অবরোধের জেরে শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়।  
বিশদ

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তারদের ধর্মঘট ওঠায় দুর্ভোগ মেটার আশা 

বিএনএ, শিলিগুড়ি: অবশেষে সোমবার বিকেলে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের বৈঠকের পর রাজ্যে স্বাস্থ্য পরিষেবায় অচলাবস্থা কাটলো। এদিন সন্ধ্যায় এই খবর ছড়িয়ে পড়তেই রাজ্যের বিভিন্ন প্রান্তের সঙ্গে উত্তরবঙ্গেরও সাধারণ গরিব মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলতে শুরু করেছেন। 
বিশদ

টিন নম্বর ছাড়া টোটো নিষিদ্ধ শিলিগুড়িতে
নির্দেশ কার্যকর হতেই পুলিসি অভিযান, যানজট মুক্ত শহর 

সংবাদদাতা, শিলিগুড়ি: নির্দেশ কার্যকর করতে সোমবার থেকে শিলিগুড়িতে বেআইনি টোটো চলাচল বন্ধে অভিযানে নামল ট্রাফিক পুলিস। শহরের প্রধান রাস্তাগুলিতে নেমে এদিন পঞ্চাশটিরও বেশি টোটো বাজেয়াপ্ত করেছে পুলিস।  
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 সৌম্যজিৎ সাহা  কলকাতা: রাজ্যে ক্রমশ কমছে ইঞ্জিনিয়ারিংয়ের আসন। গতবার যেখানে ৩১ হাজারের বেশি আসন ছিল, এবার তা আরও কমে হয়েছে ২৯ হাজার ৬৫৯টি আসন। প্রাথমিক হিসেবে এই তথ্য মিলেছে। যদিও এখনও দু’টি কলেজ এবং কয়েকটি বিষয়ের আসন যুক্ত হওয়ার ...

  মুম্বই, ১৭ জুন (পিটিআই): ৬৭ কোটি ৬৫ লক্ষ টাকা ঋণ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় বিড়লা সূর্য সংস্থার ডিরেক্টর যশোবর্ধন বিড়লাকে ইচ্ছাকৃত ঋণখেলাপি ঘোষণা করল ইউকো ব্যাঙ্ক। রবিবার এ বিষয়ে জনস্বার্থে নোটিস জারি করেছে তারা। ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। বৃষ: কর্মসূত্রে সন্তানের দূরে যাবার সম্ভাবনা। মিথুন: কাজের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

07:03:20 PM

বিশ্বকাপ: আফগানিস্তানকে ১৫০ রানে হারাল ইংল্যান্ড

10:48:34 PM

স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা, চালু কলকাতা পুলিসের হেল্প লাইন 
গতকাল মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর স্বাস্থ্য ক্ষেত্রে নিরাপত্তা জনিত সমস্যার ...বিশদ

09:48:24 PM

বিশ্বকাপ: আফগানিস্তান ৮৬/২ (২০ ওভার) 

08:17:00 PM

দার্জিলিং পুরসভায় প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার 

08:08:39 PM