Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়িতে দশমীতে জমল না মিষ্টির বাজার 

সংবাদদাতা, শিলিগুড়ি: করোনা আবহের মধ্যে এবার শিলিগুড়িতে সেভাবে জমল না বিজয়া দশমীর মিষ্টির বাজার। এতে হতাশ মিষ্টি দোকানের মালিকরা। তাঁদের বক্তব্য, মিষ্টি তৈরির প্রত্যেকটি উপকরণেরই দাম বেড়েছে। কিন্তু তারপরও এবার পরিস্থিতির কথা ভেবে মিষ্টির দাম বৃদ্ধি করা সম্ভব হয়নি।   বিশদ
কোচবিহারে বড়দেবীর প্রতিমা
নিরঞ্জনেও মানা হল করোনা বিধি
 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: করোনার কারণে এবার হাতেগোনা সামান্য কয়েকজন মিলে স্থানীয় লম্বা দিঘিতে বড়দেবীর প্রতিমা বিসর্জন দিলেন। অন্যান্য বছর বড়দেবীর প্রতিমা বিসর্জনের সময় কয়েক হাজার মানুষ প্রতিমাকে ঘাটে নিয়ে যাওয়ার কাজে শামিল হন। 
বিশদ

28th  October, 2020
আলিপুরদুয়ারে এবার জোট বাঁধছেন
আদি বিজেপি কর্মীরা, বৈঠক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দলের জেলা ও মণ্ডল কমিটিতে অনেকেই জায়গা পাননি। পুরনো কর্মীরা অনেকদিন ধরেই দলে যোগ্য সম্মান পাচ্ছেন না বলেও অভিযোগ। আলিপুরদুয়ারে বিজেপির পুরনো বিক্ষুব্ধ নেতা কর্মীরা কি জোট বাঁধছেন? পুজোর মধ্যে বিক্ষুব্ধ নেতা কর্মীদের বৈঠকের পর এই আভাসই মিলেছে। 
বিশদ

28th  October, 2020
বিধি ভেঙে মহানন্দার ঘাটে প্রতিমা বিসর্জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: স্বাস্থ্যবিধি ভঙ্গ করে প্রতিমা বিসর্জন হল শিলিগুড়ির মহানন্দা নদীর লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাটে। অভিযোগ, পুলিস ও প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে পুজো কমিটির উদ্যোক্তা ও দর্শনার্থীরা নিরঞ্জনঘাটে ভিড় করেন। তা সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিসকে।  
বিশদ

28th  October, 2020
প্রশাসনের কড়া নজরদারি
গৌড়বঙ্গে স্বাস্থ্যবিধি মেনেই হল বিসর্জন 

সংবাদদাতা, পুরাতন মালদহ, পতিরাম ও ইটাহার: সোমবার, দশমীর দিন থেকেই প্রশাসনিক তৎপরতায় গৌড়বঙ্গের বিভিন্ন নদীর ঘাটে দুর্গা প্রতিমার বিসর্জন পর্ব শুরু হয়ে গিয়েছে। করোনার স্বাস্থ্যবিধি মেনেই তিন জেলায় বিসর্জনে শামিল হয়েছেন উদ্যোক্তারা। ছিল প্রশাসনের কড়া নজরদারিও। 
বিশদ

28th  October, 2020
লণ্ঠনের বদলে হাতে টর্চ ও মোবাইল নিয়ে
দেবীকে পথ দেখালেন মুসলিম মহিলারা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: আর লণ্ঠন নয়, দশমীতে চাঁচল রাজবাড়ির পুজো শেষে হাতে মোবাইল ও টর্চ নিয়ে উমাকে বিদায় জানালেন এলাকার মুসলিম মহিলারা। রাজবাড়ির পুজোর প্রায় সূচনা লগ্ন থেকেই বিজয়ার সন্ধ্যায় লণ্ঠন নিয়ে নদীর পাড়ে হাজির হতেন এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলারা।  
বিশদ

28th  October, 2020
পুজোর দিনগুলিতে নিয়ন্ত্রণেই রইল করোনা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পতিরাম: কয়েকদিন আগেও মালদহে দৈনিক করোনা সংক্রমণের হার একশোর উপরে ছিল। ফলে পুজোর দিনগুলিতে করোনার প্রকোপ বাড়বে বলে বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন। যদিও পুজোর চারদিনে জেলায় করোনার প্রকোপ উল্লেখযোগ্যভাবে বাড়েনি। 
বিশদ

28th  October, 2020
মারধরে জখম বিজেপি নেতা 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: মঙ্গলবার দুপুরে বিজেপির সংখ্যালঘু মোর্চার এক নেতাকে মারধর করার অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এদিন দুপুরে মন্টু মিঁয়া নামে ওই নেতা মোটর বাইকে চেপে দক্ষিণ বালাসি চৌপথি থেকে দেওয়ানহাটের মোয়ামারিতে নিজের বাড়ির দিকে যাচ্ছিলেন।  
বিশদ

28th  October, 2020
নদীতে প্রতিমার কাঠামো, জাল
ফেলতে সমস্যায় মৎস্যজীবীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা শহরের সুটুঙ্গা ও মানসাই নদীর সংযোগস্থলে প্রতিবছরের মতো এবারও দশমীতে দুর্গাপুজো কমিটিগুলি প্রতিমা বির্সজন করেছে। কিছু প্রতিমার কাঠামো স্থানীয়রা পাড়ে তুলে এনেছেন। তবে অধিকাংশ কাঠামোই জলে তলিয়ে গিয়েছে।  
বিশদ

28th  October, 2020
সংক্রমণের ঢেউ ঊর্ধ্বমুখী কি না
জানতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবছর পুজোর মণ্ডপে ও রাস্তায় সেরকম ভিড় ছিল না। তবে পুলিস ও গোয়েন্দা সূত্রে স্বাস্থ্যদপ্তর জানতে পেরেছে পুজো মণ্ডপে রাস্তায় যতটুকু ভিড় হয়েছিল তাদের অধিকাংশেরই মুখে মাস্ক ছিল না, ছিল না দূরত্ববিধি মেনে দূর থেকে প্রতিমা দর্শনও।  
বিশদ

28th  October, 2020
সরকারি নির্দেশ মেনেই উত্তরের
জেলাগুলিতে হল ভাণ্ডানীপুজো 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও ময়নাগুড়ি: সোমবার ছিল বিজয়া দশমী। উমা ফিরে গিয়েছেন কৈলাসে। শ্বশুরবাড়িতে ফিরে যাওয়ার সময় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় মা দুর্গা মঙ্গলবার একাদশী তিথিতে একদিনের জন্য কোথাও পূজিতা হলেন দেবী ভাণ্ডানী নামে।  
বিশদ

28th  October, 2020
ময়নাগুড়িতে ফুল তুলতে গিয়ে বিদ্যুৎবাহী তারের স্পর্শে মৃত ছাত্রী,
অভিযুক্ত পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে দাহ করলেন বাসিন্দারা

সংবাদদাতা, ময়নাগুড়ি: সোমবার সকালে ময়নাগুড়ির বাগজানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রীর মৃত্যুকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। অভিযোগ, এক পোল্ট্রি ফার্মের মালিক তাঁর ফার্মে বেআইনিভাবে বিদ্যুৎবাহী তার বিছিয়ে তাতে সংযোগ দিয়ে রেখেছিলেন।  
বিশদ

28th  October, 2020
কোভিড যোদ্ধাদের হাতে পায়রা
উড়িয়ে পুজোর সমাপ্তি গঙ্গারামপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিসর্জনেও অভিনবত্ব নিয়ে এল গঙ্গারামপুর নাট্য সংসদ ক্লাব। সোমবার সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুর জেলার এই ক্লাবের উদ্যোক্তারা পায়রা উড়িয়ে পুজোর সমাপ্তি ঘোষণা করেন। সেই পায়রা ওড়ানোয় তাঁরা আমন্ত্রণ জানিয়েছিলেন কোভিড যোদ্ধাদের।  
বিশদ

28th  October, 2020
বেশি দামে কিনতে হচ্ছে ছানা,
দাম বাড়ল বিজয়ার মিষ্টির 

সংবাদদাতা, রতুয়া ও পতিরাম: দাম বেড়েছে ছানার। সেই কারণ দেখিয়ে মালদহে দাম বাড়ল বিজয়ার মিষ্টিরও। ব্যবসায়ীরা জানিয়েছেন, পুরাতন মালদহ ও ইংলিশবাজারের প্রায় সব দোকানদারই মিষ্টির দাম এক টাকা থেকে দু’টাকা করে বাড়িয়েছেন। 
বিশদ

28th  October, 2020
ফুল দিয়ে সাজানো হবে
গাজোলের লক্ষ্মীপুজোর মণ্ডপ 
করোনার থাবায় কমেছে বাজেট

সংবাদদাতা, গাজোল: মালদহের অন্যান্য‌ ক্লাব যখন দুর্গাপুজোর প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকে, তখন থেকেই লক্ষ্মীপুজোর প্রস্তুতি নিয়ে ব্যস্ত হয়ে পড়ে আলালের ‘চলো পাল্টাই’ ক্লাব। গাজোল ব্লকের এই ক্লাবটির লক্ষ্মীপুজোর সুনাম জেলা সদর পর্যন্ত পৌছে গিয়েছে।  
বিশদ

28th  October, 2020

Pages: 12345

একনজরে
আমেরিকার সঙ্গে গুরুত্বপূর্ণ বেকা (বিইসিএ) চুক্তি সেরেছে ভারত। দু’বছর আগে ওয়াশিংটনের সঙ্গে কমকাসা চুক্তি সেরে রেখেছে দিল্লি। আর এই দুই চুক্তির দৌলতে রিপার্স বা প্রিডেটর্সের মতো দূরপাল্লার অত্যাধুনিক সশস্ত্র ড্রোন আমেরিকার থেকে কিনতে পারবে ভারত। ...

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করতে ফ্রান্স, জার্মানি ও ব্রিটেন সফরে আসছেন ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার ফ্রান্সের উদ্দেশে রওনা হয় তাঁর বিমান। আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলবে এই সফর। ...

বিধাননগর কমিশনারেট এলাকা থেকে সাট্টার ঠেক নির্মূল করতে হবে। দিনমজুর থেকে শুরু করে স্কুল-কলেজের পড়ুয়া, সাধারণ মানুষ এই খেলায় আকৃষ্ট হচ্ছে। অনেকেই রাতারাতি বড়লোক হওয়ার লক্ষ্যে সাট্টায় জড়িয়ে পড়ছে। এই ব্যাধিকে খতম করতে হবে। একারণে বিধাননগরের পুলিস কমিশনারকেই উদ্যোগ নিতে ...

করোনা সংক্রমণের গোড়া থেকে ‘কাস্টমার’ নেই। পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তাই চরম আর্থিক সঙ্কটে পড়েছেন সোনাগাছির যৌনকর্মীরা। সম্প্রতি তাঁদের নিয়ে করা একটি সমীক্ষায় দেখা যাচ্ছে, অনটন মেটাতে ৮৯ শতাংশ কর্মী ধার করে অন্ন জোটাচ্ছেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৭- শিশু সাহিত্যিক সুকুমার রায়ের জন্ম
১৯০১- কবি সুধীন্দ্রনাথ দত্তের জন্ম
১৯০৯- পরমাণু বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার জন্ম
১৯৬০- আর্জেন্তিনার ফুটবলার দিয়েগো মারাদোনার জন্ম
১৯৬২ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ও কোচ কোর্টনি ওয়ালশের জন্ম
১৯৯০- অভিনেতা বিনোদ মেহরার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী ৩০/৬ সন্ধ্যা ৫/৪৬। রেবতী নক্ষত্র ২৩/৩ দিবা ২/৫৭। সূর্যোদয় ৫/৪৩/৪৮, সূর্যাস্ত ৪/৫৬/৫৪। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩২ গতে ১১/২০ মধ্যে। কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৫ মধ্যে।
১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী সন্ধ্যা ৫/২০। রেবতী নক্ষত্র দিবা ৩/৪০। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪৫ মধ্যে। বারবেলা ৮/৩৩ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১০ গতে ৯/৪৫ মধ্যে।
১২ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুন্দরবনে ফের আক্রমণে মৎসজীবির মৃত্যু
ফের বাঘের আক্রমণে মৃত্যু দক্ষিণ ২৪ পরগনায়। নিহত এক মৎস্যজীবি। ...বিশদ

07:27:58 PM

আইপিএল: টসে জিতে পাঞ্জাবকে প্রথমে ব্যাট করতে পাঠাল রাজস্থান

07:22:44 PM

গ্রিসে ভূমিকম্প, মাত্রা ৭ 

07:20:25 PM

আইএসএল সেভনের ক্রীড়াসূচি ঘোষিত
ঢাকে কাঠি পড়ে গেল আইএসএল-এর। ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ক্রীড়াসূচি ...বিশদ

05:41:18 PM

সুকুমার হাঁসদার দেহ সৎকারকে ঘিরে ঝাড়গ্রামে ব্যাপক গোলমাল
ঝাড়গ্রাম থানার জারালাটা গ্রামে নিজের জমিতে বিধানসভার ডেপুটি স্পিকার তথা ...বিশদ

04:14:00 PM

লুধিয়ানায় গ্রেপ্তার ২ জন শ্যুটার 
বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনায় লুধিয়ানা থেকে গ্রেপ্তার করা ...বিশদ

03:57:27 PM