Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিসর্জনে গিয়ে মালিয়ান দিঘিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
 

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর থানার মালিয়ান দিঘি এলাকায় এক যুবকের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম দীপক সরকার(৩০)।  
বিশদ
রায়ডাক নদীর ঘাটে প্রতিমা বিসর্জন বারোবিশার ক্লাবগুলির 

সংবাদদাতা, কুমারগ্রাম: শুক্রবার আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের বারোবিশার চারটি ক্লাবের দুর্গাপ্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে। এদিন বিকেল থেকেই বারোবিশার সুভাষপল্লি ইউনিট, নেতাজি সংঘ, নর্থবেঙ্গল সুপারষ্টার ক্লাব এবং শ্রমিক সঙ্ঘের দুর্গা প্রতিমাগুলি রায়ডাক নদীর ঘাটে বিসর্জন দেওয়া হয়েছে।  
বিশদ

12th  October, 2019
মাদারিহাটের দুর্ঘটনায় জখমদের মধ্যে মৃত্যু হল ২ জনের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সন্ধ্যায় মাদারিহাটের ছেঁকামারীতে ৩১ সি জাতীয় সড়কে ট্রাকের ধাক্কায় জখম বাইক আরোহী যুবক রব্বানী গোলাম(৩২) ও তাঁর কিশোরী ভাগ্নি ফুলবানু বেগমের(১২) মৃত্যু হয়েছে।  
বিশদ

12th  October, 2019
শ্বশুরের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ উছলপুকুরিতে 

সংবাদদাতা, মাথাভাঙা: শ্বশুরের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ তুললেন এক গৃহবধূ। ঘটনাটি ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে মেখলিগঞ্জ ব্লকের উছলপুকুরি এলাকায়। মেখলিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই গৃহবধূ। পুলিস অভিযুক্ত শ্বশুরকে ইতিমধ্যে গ্রেপ্তারও করেছে।  
বিশদ

12th  October, 2019
ভাঙা কালভার্ট নিয়ে বিপাকে বড় কইমারির বাসিন্দারা 

সংবাদদাতা, মাথাভাঙা: তিন বছর আগে বন্যা পরিস্থিতিতে বড়কইমারি গ্রামপঞ্চায়েতের মাথাভাঙা-শীতলকুচি সড়ক থেকে সাটিমারি হয়ে নলগ্রাম যাওয়ার রাস্তার উপরে থাকা কালর্ভাটটি ভেঙে গিয়েছিল। কিন্তু আজও তা সংস্কার করা হয়নি।  
বিশদ

12th  October, 2019
ভাঙা কালভার্ট নিয়ে বিপাকে বড় কইমারির বাসিন্দারা 

সংবাদদাতা, মাথাভাঙা: তিন বছর আগে বন্যা পরিস্থিতিতে বড়কইমারি গ্রামপঞ্চায়েতের মাথাভাঙা-শীতলকুচি সড়ক থেকে সাটিমারি হয়ে নলগ্রাম যাওয়ার রাস্তার উপরে থাকা কালর্ভাটটি ভেঙে গিয়েছিল। কিন্তু আজও তা সংস্কার করা হয়নি।  
বিশদ

12th  October, 2019
অনলাইনে কেনাকাটার পর প্রতারণা, মালদহে ধৃত ২ 

বিএনএ, মালদহ: অনলাইনে কেনাকাটায় পুরস্কার দেওয়ার নামে ১০ হাজার টাকা হাতানোর অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। চাঁচলের বাসিন্দা ওই দুই যুবককে বৃহস্পতিবার রাতে মালদহ সাইবার ক্রাইম থানার পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম সঞ্জু আলি এবং মহম্মদ বাপী খান। 
বিশদ

12th  October, 2019
ডাঙাপাড়ায় বাইক-অটোর সংঘর্ষ, জখম কয়েকজন

 

বিএনএ, মালদহ: শুক্রবার সন্ধ্যায় পাকুয়াহাট থেকে বামনগোলাগামী রাজ্য সড়কের উপর ডাঙাপাড়া নামক স্থানে একটি মোটর বাইকের সঙ্গে একটি অটোর মুখোমুখি ধাক্কা লাগে। এর জেরে কয়েকজন গুরুতর আহত হয়েছেন।  
বিশদ

12th  October, 2019
গাজোল স্টেশনের উন্নয়নের দাবিতে বিক্ষোভ সভা 

সংবাদদাতা, গাজোল: শুক্রবার বিকেলে গাজোল রেল স্টেশনের উন্নয়ন ও আরও ট্রেন চালানোর দাবি নিয়ে বিক্ষোভ সভা করা হয় গাজোল সদরে ৫১২ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন বাসস্ট্যান্ড লাগোয়া এলাকায়। 
বিশদ

12th  October, 2019
দুই মাস ধরে বিকল হরিশ পাল চৌপথির ঘড়ি 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের হরিশ পাল চৌপথির ঘড়িটি দীর্ঘদিন ধরে বিকল হয়ে পড়ে রয়েছে। কোচবিহার পুরসভা সূত্রে জানা গিয়েছে, বছর খানেক আগে ওই ঘড়িটি হরিশ পাল চৌপথিতে লাগানো হয়েছিল। 
বিশদ

12th  October, 2019
বেআইনি মদের ঠেক ভাঙল প্রমীলাবাহিনী 

সংবাদদাতা, মালদহ: মদ্যপদের দৌরাত্ম্য ও অসামাজিক কার্যকলাপের বাড়বাড়ন্তের অভিযোগ তুলে বেশ কয়েকটি বেআইনি দেশি মদের ঠেক ভেঙে গুঁড়িয়ে দিলেন এলাকার মহিলারাই। শুক্রবার ইংলিশবাজারের কাজিগ্রাম পঞ্চায়েতের ৫২ বিঘা এলাকায় ক্ষুব্ধ মহিলারা বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে এই অভিযান চালান। 
বিশদ

12th  October, 2019
বোল্লা কালী প্রতিমার কাঠামো পুজো 

সংবাদদাতা, হরিরামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলায় বোল্লা কালী প্রতিমার কাঠামো পুজো হল। প্রতি বছর বিজয়া দশমীর পরে শুক্রবার বোল্লা কালী মন্দির সংলগ্ন পুকুর থেকে মাতৃ মূর্তির কাঠামো তুলে এনে ধুমধামের সঙ্গে পুজো করা হয়। শুক্রবার থেকে প্রতিমার কাজ শুরু করে রাস পূর্ণিমার পরের শুক্রবার মায়ের পুজো করা হয়। 
বিশদ

12th  October, 2019
হাতি তাড়াতে উদ্যোগ নকশালবাড়িতে 

সংবাদদাতা, নকশালবাড়ি: গ্রামের ফসল রক্ষা করতে এবং মানুষ ও বন্যপ্রাণীর সংঘাত রুখতে ছোট বনাঞ্চল থেকে বড় বনাঞ্চলের দিকে হাতির পাল পাঠিয়ে দেওয়ার ব্যবস্থা নিল বনবিভাগ। শুক্রবার দুপুর ৩টা থেকে নকশালবাড়ির টুকরিয়াঝার বনাঞ্চল থেকে হাতির পালকে দলকা বনাঞ্চলে পাঠিয়ে দেওয়ার উদ্যোগ নেন বনকর্মীরা। 
বিশদ

12th  October, 2019
মালদহে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন সেচ দপ্তরের কর্তা 

বিএনএ, মালদহ: বৃহস্পতিবার সেচ ও জলপথ পরিবহণ দপ্তরের অতিরিক্ত মুখ্য সচিব নবীন প্রকাশ মালদহের প্লাবন পরিস্থিতি খতিয়ে দেখেন। এদিন জেলাশাসক কৌশিক ভট্টাচার্য সহ প্রশাসনের অন্যান্য আধিকারিকদের নিয়ে তিনি চাঁচল মহকুমা এবং মানিকচকের বেশকিছু এলাকা ঘুরে দেখেন।
বিশদ

11th  October, 2019
মেটেলিতে সেতুর রেলিং ভেঙে
নদীতে ট্রাক, মৃত ১, জখম ১১

সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার সাতসকালে মেটেলি ব্লকের নেওড়া নদীর উপর সেতুর রেলিং ভেঙে প্রায় ১০০ ফুট নিচে নদীর বুকে আছড়ে পড়ল হাট ব্যবসায়ী বোঝাই একটি ট্রাক। ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। সেইসঙ্গে ১১ জন জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। মৃতের নাম গৌরিশঙ্কর কামতি (৫১)। বাড়ি মালবাজার শহরের ৬ নম্বর ওয়ার্ডে। বিশদ

11th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আরামবাগ: মাটির প্রতিমাকে পুজো করার মধ্য দিয়ে প্রকৃত অর্থে মানব ধর্ম পালন হয় না। মানব সেবার মধ্য দিয়েই আসল দেবতার পুজো করা সম্ভব। এই ভাবনাকে মাথায় রেখেই ১২ বছর ধরে লক্ষ্মীপুজোর দিন সহায়-সম্বলহীন মানুষদের পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করে ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পেনশন, ডিএ এবং চিকিৎসা বিমা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ফের কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক কর্মচারীরা। তাঁদের বক্তব্য, দীর্ঘদিন ধরে তাঁরা যেভাবে বঞ্চনার শিকার হচ্ছেন, তাতে মূল্যবৃদ্ধির দাপটে আর পেরে উঠছেন না। অর্থমন্ত্রক বিষয়টি নিষ্পত্তি করুক, চান ...

পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM