Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ঘুম কেড়ে নেওয়া বাংলাদেশি
‘মাস্টার’ পুলিসের জালে, স্বস্তি 

সংবাদদাতা, বালুরঘাট: তার ‘হাতের জাদু’-র কাছে কোনও তালাই টিকে থাকতে পারে না। যে কোনও তালা, তা সে যত শক্তিশালীই হোক, আরমান মাস্টারের কৌশলের কাছে কিছুই না। চুপিসারে তালা খোলায় তার নামডাক ছড়িয়েছে কাঁটাতারের ওপার থেকে এপার পর্যন্ত।  
বিশদ
কৃষকবন্ধু: ২ লক্ষ টাকা করে
পেল মৃত চাষিদের পরিবার  

নিজস্ব প্রতিনিধি, মালদহ: কৃষকবন্ধু প্রকল্পের আওতায় মালদহের দেড় হাজার মৃত চাষির পরিবার উপকৃত হয়েছে। প্রকল্প চালুর পর ৬০ বছরের মধ্যে মৃত্যু হওয়া কৃষকের পরিবারকে এককালীন আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে। রাজ্য সরকারের তরফে পরিবারপিছু দুই লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে।  
বিশদ

29th  October, 2020
গাজোলে প্রাক্তন পঞ্চায়েত
সদস্যের ঝুলন্ত দেহ উদ্ধার 

সংবাদদাতা, পুরাতন মালদহ: গাজোল ব্লকের বহিরগাছি-১ গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন তৃণমূলের সদস্যের মৃতদেহ উদ্ধার করা হল মঙ্গলবার রাতে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সানাউল হক (৪৫)। তাঁর দোকানঘর থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে গাজোল থানার পুলিস।  
বিশদ

29th  October, 2020
১২ লক্ষ টাকায় মহানন্দায়
তিনটি ঘাট বানাচ্ছে পুরসভা  

সংবাদদাতা, গাজোল: পুরাতন মালদহ শহরে মহানন্দার পাড়ে তিনটি নতুন ঘাট বানাচ্ছে পুরসভা। সেজন্য ১২ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। ইতিমধ্যেই সেই কাজের টেন্ডারের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই কাজও শুরু হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছে পুর কর্তৃপক্ষ। বিশদ

29th  October, 2020
দুর্ঘটনায় জখম যুবকদের
কাছ থেকে উদ্ধার এয়ারগান 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার সকালে কুশমণ্ডি থানার খাগড়াকুড়ি এলাকায় এক দুর্ঘটনায় দুই যুবক জখম হয়েছে। জখমদের কাছ থেকে একটি এয়ারগান মিলেছে। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

29th  October, 2020
মাথাভাঙায় বিজেপি কর্মীর
বাড়ি ভাঙচুর করে আগুন 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার রাতে মাথাভাঙা-১ ব্লকের দইভাঙি বালাসি গ্রামে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। ওই ঘটনাকে কেন্দ্র করে রাতভর উত্তেজনা থাকে। বুধবারও মাথাভাঙা থানার পুলিস এলাকায় দিনভর টহল দেয়। 
বিশদ

29th  October, 2020
পথশ্রী প্রকল্পে একাধিক পঞ্চায়েতের নেই রাস্তা 

সংবাদদাতা, ইসলামপুর: পথশ্রী প্রকল্পে রাস্তা সারাই করার তালিকায় ইসলামপুর ব্লকের একাধিক পঞ্চায়েতের একটিও রাস্তারও নাম নেই। যদিও পঞ্চায়েতগুলিতে একাধিক রাস্তা বেহাল হয়ে রয়েছে। কিন্তু তালিকায় সেই রাস্তাগুলির নাম না থাকায় বিভিন্ন মহলে ক্ষোভ ছড়িয়েছে।  
বিশদ

29th  October, 2020
গুরুংয়ের সমর্থন মিললে সুবিধা পাবে তৃণমূল

‘ডুয়ার্সে বিমল গুরুং স্বাগতম’। গুরুংকে স্বাগত জানাতে নাগরাকাটা, মালবাজার, মাদারিহাট, কালচিনি ও কুমারগ্রামে তাঁর অনুগামীরা তৈরি হচ্ছেন। এদিকে বিমলের রাজনৈতিক অবস্থান নিয়ে একুশের বিধানসভা ভোটের আগে কিছুটা হলেও ডুয়ার্সে স্বস্তিতে তৃণমূল শিবির।
বিশদ

29th  October, 2020
মিহিরকে ধরে রাখতে মরিয়া তৃণমূল শিবির

কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল নেতা মিহির গোস্বামীকে ধরে রাখতে মরিয়া দল। গত কয়েকদিনে মিহিরবাবু দলের বিভিন্ন বিষয় নিয়ে মুখ খুলেছেন। কিন্তু তারপরেও দল এখনও তাঁর বিরুদ্ধে কোনও কঠিন পদক্ষেপ নেয়নি। মিহিরবাবুর কড়া মন্তব্য ও অবস্থানের পরেও তাঁর বিরুদ্ধে পাল্টা বিবৃতি দেওয়া, শোকজ করা প্রভৃতি থেকে দল কার্যত বিরত থেকেছে।
বিশদ

29th  October, 2020
কালিম্পঙে বিমল গুরুং বিরোধী মিছিল

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ‘ভাগা হুয়া নেতা নেহি চাইয়ে’। বুধবার বিমল গুরুংয়ের বিরুদ্ধে এই স্লোগান তুলে কালিম্পংয়ে মিছিল করে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠী। এক সপ্তাহের মধ্যে দার্জিলিং ও কালিম্পং পাহাড়ে এধরনের বেশ কিছু কর্মসূচি পালিত হয়েছে। 
বিশদ

29th  October, 2020
গলা টিপেই মারা হয় সেই রেলকর্মীকে 

সংবাদদাতা, মালদহ: রেলকর্মীর রহস্যমৃত্যু যে আদতে খুনই সে বিষয়ে নিশ্চিত হল পুলিস। শ্বাসরোধ করেই ওই প্রৌঢ় রেলকর্মীকে খুন করা হয়েছে বলে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে বলে জানিয়েছেন পুলিসকর্তারা। 
বিশদ

29th  October, 2020
তৃণমূল-বিজেপি সংঘর্ষ বুনিয়াদপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দশমীর রাতে বুনিয়াদপুর শহরের শেরপুর এলাকায় স্থানীয় তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সেই ঘটনায় জখম হয়েছেন একজন। মঙ্গলবার রাতে একে অপরের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেছে দুই পক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

29th  October, 2020
ফিরেছে বিপ্লবের মিত্রের দরবার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বিপ্লব মিত্র তৃণমূলে ফিরতেই ফের বসছে ‘দরবার’। শারদীয়ার শুভেচ্ছা জানাতে পুরোনো তৃণমূল কর্মীরা ভিড় করছেন প্রাক্তন তৃণমূল সভাপতির বাড়িতে। একটা সময় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি থাকাকালীন এমনটাই ছিল বিজয়ার পরের চেনা ছবি। 
বিশদ

29th  October, 2020
পুজোর চারদিনে করোনা আক্রান্ত প্রায় ৬০০ জন 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর চারদিনে দার্জিলিং জেলায় করোনা সংক্রামিত হয়েছেন প্রায় ৬০০ জন। যার মধ্যে শিলিগুড়ি শহরেই আক্রান্তের সংখ্যা ৩৩৫ জন। পুজোর আগে বাসিন্দারা লাগামছাড়াভাবে হাটেবাজারে ঘুরে বেড়ানোয় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে স্বাস্থ্যদপ্তরের আধিকারিকদের ধারণা।  
বিশদ

28th  October, 2020
বিজয়ার প্রণাম জানাতে মিহিরের বাড়িতে পার্থ 

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের ‘বিদ্রোহী’ তৃণমূল কংগ্রেস নেতা মিহির গোস্বামীর সঙ্গে মঙ্গলবার দেখা করলেন জেলা তৃণমূলের সভাপতি পার্থপ্রতিম রায়। বিজয়া দশমীকে সামনে রেখেই এই সাক্ষাৎ বলে মনে করছে রাজনৈতিক মহল। এই সাক্ষাৎকে দু’জনেই সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করলেও জেলা তৃণমূলের অন্দরের রাজনীতিতে তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।  
বিশদ

28th  October, 2020

Pages: 12345

একনজরে
ভারতের জনপ্রিয়তম ক্লাব বাছাই করার উদ্যোগ নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এর আগে ফ্যান বেস, ইতিহাস, সাম্প্রতিক সাফল্যের ভিত্তিতে সেরা পাঁচটি ক্লাবকে বাছাই করেছে এশিয়ান ...

করোনা সংক্রমণের গোড়া থেকে ‘কাস্টমার’ নেই। পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তাই চরম আর্থিক সঙ্কটে পড়েছেন সোনাগাছির যৌনকর্মীরা। সম্প্রতি তাঁদের নিয়ে করা একটি সমীক্ষায় দেখা যাচ্ছে, অনটন মেটাতে ৮৯ শতাংশ কর্মী ধার করে অন্ন জোটাচ্ছেন। ...

আমেরিকার সঙ্গে গুরুত্বপূর্ণ বেকা (বিইসিএ) চুক্তি সেরেছে ভারত। দু’বছর আগে ওয়াশিংটনের সঙ্গে কমকাসা চুক্তি সেরে রেখেছে দিল্লি। আর এই দুই চুক্তির দৌলতে রিপার্স বা প্রিডেটর্সের মতো দূরপাল্লার অত্যাধুনিক সশস্ত্র ড্রোন আমেরিকার থেকে কিনতে পারবে ভারত। ...

দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করতে ফ্রান্স, জার্মানি ও ব্রিটেন সফরে আসছেন ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার ফ্রান্সের উদ্দেশে রওনা হয় তাঁর বিমান। আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলবে এই সফর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৭- শিশু সাহিত্যিক সুকুমার রায়ের জন্ম
১৯০১- কবি সুধীন্দ্রনাথ দত্তের জন্ম
১৯০৯- পরমাণু বিজ্ঞানী হোমি জাহাঙ্গির ভাবার জন্ম
১৯৬০- আর্জেন্তিনার ফুটবলার দিয়েগো মারাদোনার জন্ম
১৯৬২ - ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার ও কোচ কোর্টনি ওয়ালশের জন্ম
১৯৯০- অভিনেতা বিনোদ মেহরার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.২৪ টাকা ৭৪.৯৫ টাকা
পাউন্ড ৯৪.৭০ টাকা ৯৮.০৩ টাকা
ইউরো ৮৫.৫৪ টাকা ৮৮.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১, ৪৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮, ৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬০, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬০, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী ৩০/৬ সন্ধ্যা ৫/৪৬। রেবতী নক্ষত্র ২৩/৩ দিবা ২/৫৭। সূর্যোদয় ৫/৪৩/৪৮, সূর্যাস্ত ৪/৫৬/৫৪। অমৃতযোগ দিবা ৬/২৮ মধ্যে পুনঃ ৭/১৩ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৮ গতে ৯/১৩ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১০ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩২ গতে ১১/২০ মধ্যে। কালরাত্রি ৮/৯ গতে ৯/৪৫ মধ্যে।
১৩ কার্তিক, ১৪২৭, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, চতুর্দশী সন্ধ্যা ৫/২০। রেবতী নক্ষত্র দিবা ৩/৪০। সূর্যোদয় ৫/৪৫, সূর্যাস্ত ৪/৫৮। অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪৫ মধ্যে। বারবেলা ৮/৩৩ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১০ গতে ৯/৪৫ মধ্যে।
১২ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল সেভনের ক্রীড়াসূচি ঘোষিত
ঢাকে কাঠি পড়ে গেল আইএসএল-এর। ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ক্রীড়াসূচি ...বিশদ

05:41:18 PM

সুকুমার হাঁসদার দেহ সৎকারকে ঘিরে ঝাড়গ্রামে ব্যাপক গোলমাল
ঝাড়গ্রাম থানার জারালাটা গ্রামে নিজের জমিতে বিধানসভার ডেপুটি স্পিকার তথা ...বিশদ

04:14:00 PM

লুধিয়ানায় গ্রেপ্তার ২ জন শ্যুটার 
বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনায় লুধিয়ানা থেকে গ্রেপ্তার করা ...বিশদ

03:57:27 PM

১৩৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:54:17 PM

ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জখম ২৩ জন 
মিছিল করার সময় বাঁশের ঝান্ডা বিদ্যুতের তারের সঙ্গে স্পর্শ হওয়ায় ...বিশদ

01:11:33 PM

নদীয়ার নাকাশিপাড়ায় ব্যবসায়ী খুন 
নদীয়ার নাকাশিপাড়ায় খুন হলেন এক ব্যবসায়ী। ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য। ...বিশদ

01:06:12 PM