Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মালদহে নতুন করোনা আক্রান্ত ৬৯ জন
 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: শনিবার মালদহে নতুন করে আরও ৬৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫৫২ জন। তবে জেলা সদর ইংলিশবাজারে এদিন আক্রান্তের সংখ্যা তুলনায় কম। 
বিশদ
কালচিনিতে আটফুট লম্বা অজগর উদ্ধার 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির ডিমা চা বাগানের বিচ লাইন থেকে শনিবার সকালে বনকর্মীরা একটি অজগর উদ্ধার করেন। এদিন সকালে বাগানের জমিতে প্রায় আট ফুট লম্বা অজগরটিকে দেখে শ্রমিকরা বনদপ্তরের নিমাতি রেঞ্জে খবর দেয়।  
বিশদ

20th  September, 2020
ওকরাবাড়িতে জলে ডুবে মৃত্যু শিশুর 

সংবাদদাতা, দিনহাটা: শনিবার সকালে দিনহাটা-১ ব্লকের ওকরাবাড়িতে জলে ডুবে একটি শিশুর মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃত শিশুটির নাম ওমর ফারুক(২)। ওর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।  
বিশদ

20th  September, 2020
বিষক্রিয়ায় ছাত্রীর মৃত্যু
 

সংবাদদাতা, রায়গঞ্জ: শনিবার সকালে এক কলেজ ছাত্রীর বিষক্রিয়ার মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রম্ভা কুমারী(১৯)। তাঁর বাড়ি করণদিঘি লাগোয়া বিহারের বলরামপুর থানার কোটবাটুল এলাকায়।  
বিশদ

20th  September, 2020
বিজেপির মহিলা মোর্চার মিছিল
ঘিরে ধুন্ধুমার শিলিগুড়িতে, আক্রান্ত পুলিস 

সংবাদদাতা, শিলিগুড়ি: বিজেপির মহিলা মোর্চার মিছিলকে কেন্দ্র করে শুক্রবার প্রায় রণক্ষেত্রের চেহারা নিল শিলিগুড়ির হাসমিচক এলাকা। পুলিসের একাধিক ব্যারিকেড ভেঙে উত্তেজিত বিজেপির মহিলা মোর্চার কর্মী-সমর্থকেরা এগতে থাকেন।
বিশদ

19th  September, 2020
ইংলিশবাজারে উদ্ধার এক লক্ষ ৯০
হাজার টাকার জাল নোট, ধৃত তিন 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার থানা এলাকা থেকে ফের উদ্ধার হল জালনোট। পুজোর মুখে জেলা সদরে জালনোট উদ্ধারের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পুলিস কর্তারাও। ইংলিশবাজার থানার ইনসপেক্টর ইন চার্জ মদনমোহন রায় বলেন, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ইংলিশবাজার থানার সেকেন্ড অফিসার কাজল দাস ও আরও এক অফিসার আনসারুল হকের নেতৃত্বে অভিযান চালানো হয় গৌড়কন্যা বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায়।
বিশদ

19th  September, 2020
শিলিগুড়িতে করোনায় ৩ জনের মৃত্যু 

সংবাদদাতা, শিলিগুড়ি: স্বস্তি একদিনের বেশি স্থায়ী হল না। শুক্রবার শিলিগুড়িতে তিন জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তাঁরা প্রত্যেকেই কাওয়াখালির কোভিড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  
বিশদ

19th  September, 2020
ত্রাণ না পেয়ে বিক্ষোভ বিজেপির,
বিডিও অফিস ঘেরাও 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার পুরাতন মালদহ ব্লকে দুর্গতদের জন্য ত্রাণ চাইতে এসে না পেয়ে ধর্নায় বসলেন বিজেপির নেতা-কর্মীরা। পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা নিতাই মণ্ডল, সাহাপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান উকিল মণ্ডল সহ অন্যান্য নেতারা ব্লকের ত্রাণ দপ্তরে সকাল থেকে আন্দোলন চালিয়ে যান। 
বিশদ

19th  September, 2020
করোনা পরিস্থিতিতেও চা শ্রমিকরা
২০ শতাংশ বোনাস পাচ্ছেন 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: গত বছরের থেকে চা শ্রমিকদের দুর্গাপুজোর বোনাস এবছর দেড় শতাংশ বাড়ল। গত বছর চা শ্রমিকদের পুজো বোনাস ছিল ১৮.০৫ শতাংশ। এবার কোভিড-১৯ পরিস্থিতিতেও চা শ্রমিকরা ২০ শতাংশ পুজো বোনাস পাবেন।  
বিশদ

19th  September, 2020
শহর ও ব্লক কমিটি গঠন নিয়ে মতানৈক্য উত্তর দিনাজপুরের তৃণমূলে
জেলা নেতৃত্ব রাজ্যের কাছে তালিকা পাঠানোর
পরেও নাম জমা দিলেন দুই বিধায়ক 

সংবাদদাতা, ইসলামপুর: দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব মেটাতে আজ শনিবার ক্যামাকস্ট্রিটে উত্তর দিনাজপুরের তৃণমূলের জেলা চেয়ারম্যান, জেলা সভাপতিকে ডেকে পাঠিয়েছে তৃণমূল নেতৃত্ব। সেই বৈঠকে যাওয়ার আগের মূহুর্তেও ওই দুজনের দ্বন্দ্ব অব্যাহত। আর তা লুকোচাপাও করছেন না তাঁরা।  
বিশদ

19th  September, 2020
বালুরঘাট
আত্মঘাতী ট্রাফিক ওসি, মহিলা সিভিকের
সঙ্গে সম্পর্কের জের, দাবি পরিবারের 

সংবাদদাতা, বালুরঘাট: বৃহস্পতিবার রাতে অস্বাভাবিক মৃত্যু হল বালুরঘাট থানার ট্রাফিক ওসি সুদীপ্ত দাসের(৪৯)। পরিবার সূত্রে জানা গিয়েছে, একাধিক ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা করেছেন তিনি। রাতেই অসুস্থ অবস্থায় তাঁকে তড়িঘড়ি বালুরঘাট হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মৃত্যু হয় ওই পুলিস আধিকারিকের। 
বিশদ

19th  September, 2020
রাজবংশীদের কাউকেই আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ের
উপাচার্য করতে হবে, দাবি পঞ্চানন স্মারক সমিতির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: রাজবংশীদের মধ্যে থেকেই আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে কাউকে নিয়োগ করতে হবে। এমনই দাবি তুলল তৃণমূল সমর্থিত রাজবংশীদের এক সংগঠন। গত লোকসভা নির্বাচনে আলিপুরদুয়ারে রাজবংশীদের ভোট হাতছাড়া হয়েছিল শাসক দল তৃণমূল কংগ্রেসের।  
বিশদ

19th  September, 2020
জলপাইগুড়ি
পুজোর আগেই বাতিস্তম্ভ ও ত্রিফলা
সারানোর উদ্যোগ পুরসভা ও এসজেডিএ’র 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের বিভিন্ন ওয়ার্ডে দীর্ঘদিন ধরে পথবাতিগুলি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। পুজোর আগেই সেগুলির হাল ফেরাতে উদ্যোগ নিতে চলেছে জলপাইগুড়ি পুরসভা এবং শিলিগুড়ি জলপাইগুড়ি ডেভেলপমেন্ট অথরিটি। করোনা আবহের জেরে এই কাজে ভাটা আসে।  
বিশদ

19th  September, 2020
লকডাউনে কাজ খুইয়ে বন্ধ উপার্জন, মানসিক
অবসাদে আত্মঘাতী পরিযায়ী শ্রমিক 

সংবাদদাতা, রায়গঞ্জ: বৃহস্পতিবার রাতে বাহিন গ্রাম পঞ্চায়েতের কুমারজল গ্রামে এক পরিযায়ী শ্রমিকের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মজরুল শেখ(২৯)।  
বিশদ

19th  September, 2020
দলীয় কর্মীর উপর হামলা নিয়ে পুলিস
সুপারের দ্বারস্থ কংগ্রেস বিধায়ক 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: দলীয় কর্মীর উপর হামলার ঘটনায় এবার জেলা পুলিস সুপারের দ্বারস্থ হল কংগ্রেস। অভিযোগ, বুধবার রতুয়া-১ ব্লক প্রশাসনের কাছে ডেপুটেশন দেওয়ার সময় তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরা কংগ্রেস কর্মীদের উপর হামলা চালায়।  
বিশদ

19th  September, 2020

Pages: 12345

একনজরে
জীবানন্দ বসু, কলকাতা: রাজ্যের চটকল শ্রমিকদের নানাবিধ সমস্যা সমাধানের প্রতি এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার বিশেষ নজর দিতে চলেছে। শ্রমিকদের চাকরির স্থায়িত্ব এই শিল্পের অন্যতম এবং বহু পুরনো সমস্যা হওয়ায় আপাতত তার সমাধানকেই পাখির চোখ করেছে শ্রমদপ্তর।   ...

সংবাদদাতা, রানাঘাট: রানাঘাটে জাতীয় সড়কের ধার থেকে চুরি যাওয়া একটি লরি উত্তর ২৪ পরগনা জেলা থেকে উদ্ধার করল পুলিস। বুধবার রাতে পায়রাডাঙায় জাতীয় সড়কের ধারের একটি পেট্রল পাম্পের পাশ থেকে ১২ চাকার ওই লরিটি চুরি যায়।  ...

লন্ডন: করোনা রুখতে কঠোর জরিমানার পথে হাঁটতে চলেছে ব্রিটেন। সেল্ফ আইসোলেশনে না থাকলে করোনা আক্রান্তকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হবে বলে শনিবার ঘোষণা করেছে বরিস জনসন সরকার।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির অফিসার বলে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেপ্তার করল জোড়াসাঁকো থানার পুলিস। ধৃতের নাম মোহাম্মদ সুলেমান। বাড়ি তিলজলা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সিইএসসির জাল রসিদ।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধাবিঘ্ন। হঠাকারী সিদ্ধান্তের জন্য আপশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক শান্তি দিবস
১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ওয়েলসের জন্ম
১৯৩৪: জাপানের হনসুতে টাইফুনের তাণ্ডব, মৃত ৩ হাজার ৩৬ জন
১৯৪৭: মার্কিন লেখক স্টিফেন কিংয়ের জন্ম
১৯৭৯: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ক্রিস গেইলের জন্ম
১৯৮০: অভিনেত্রী করিনা কাপুর খানের জন্ম
১৯৮১: অভিনেত্রী রিমি সেনের জন্ম
১৯৯৩: সংবিধানকে অস্বীকার করে রাশিয়ায় সাংবিধানিক সংকট তৈরি করলেন তৎকালীন প্রেসিডেন্ট বরিস ইয়েলৎসিন
২০০৭: রিজওয়ানুর রহমানের মৃত্যু
২০১৩: কেনিয়ার রাজধানী নাইরোবিতে ওয়েস্ট গেট শপিং মলে জঙ্গি হামলা, নিহত কমপক্ষে ৬৭



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  September, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,৩৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,৭৪০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৮৪০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  September, 2020

দিন পঞ্জিকা

৫ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, পঞ্চমী ৪৫/৩৬ রাত্রি ১১/৪৩। বিশাখানক্ষত্র ৩৮/২১ রাত্রি ৮/৪৯। সূর্যোদয় ৫/২৮/৩৬, সূর্যাস্ত ৫/৩০/৫৪। অমৃতযোগ দিবা
৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/৫৫ গতে ১১/৬ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে। কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে।  
৪ আশ্বিন ১৪২৭, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, চতুর্থী দিবা ৭/৩৭ পরে পঞ্চমী শেষরাত্রি ৫/১৭। বিশাখানক্ষত্র রাত্রি ৩/১। সূর্যোদয় ৫/২৮, সূর্যাস্ত ৫/৩৩। অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে ও ২/৩২ গতে ৪/২ মধ্যে। কালরাত্রি ১০/১ গতে ১১/৩১ মধ্যে।  
মোসলেম: ৩ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হাঁসখালি থানার এক এসআইয়ের  
রাজ্যে আরও এক পুলিস কর্মীর প্রাণ নিল করোনা। মৃত্যু হল ...বিশদ

12:04:17 PM

অন্তঃসত্ত্বা কিশোরীকে খুনের অভিযোগ বাবার বিরুদ্ধে 
অন্তঃসত্ত্বা হয়ে পড়েছিল কিশোরী। তাই নিয়ে বচসা চলাকালীন কাঠের আঘাতে ...বিশদ

12:01:51 PM

আলুর দাম নিয়ন্ত্রণে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণা রোড বাজারে অভিযান পুলিসের 

11:56:00 AM

গর্ভের সন্তান ছেলে কি না জানতে স্ত্রীর পেট কাটল যুবক, গ্রেপ্তার 
পুরুষতান্ত্রিক মানসিকতার আরও এক ঘৃণ্য নজির সৃষ্টি করল উত্তরপ্রদেশের বুদানের ...বিশদ

10:40:05 AM

আরও ২ জঙ্গির খোঁজ পেল এনআইএ
ধৃত আল-কায়েদা জঙ্গিদের জেরা করে মুর্শিদাবাদে আরও ২ জঙ্গির খোঁজ ...বিশদ

10:34:45 AM

করোনা: সুস্থতার নিরিখে শীর্ষে ভারত 
করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার নিরিখে বিশ্বে শীর্ষ স্থানে ভারত। দেশে ...বিশদ

10:30:55 AM