Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

রায়গঞ্জের এক বাগান ফুলে সেজেছে। নিজস্ব চিত্র 

গাজোলে শিশুমৃত্যু: মাটি খুঁড়ে দেহ তুলে ময়নাতদন্ত, চাঞ্চল্য 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার ভোররাতে মালদহের গাজোল ব্লকের আলাল গ্রাম পঞ্চায়েতের খোদ মালঞ্চ গ্রামের কবর থেকে দুই শিশুর মৃতদেহ তুলে ময়নাতদন্তে পাঠাল পুলিস। এদিন ভোরে বিশাল পুলিস বাহিনী নিয়ে গিয়ে দেহ দুটি তোলা হয়। গত শুক্রবার বিকালে বাড়ির পাশের বাঁশবাগানে খেলতে গিয়ে চার শিশু অসুস্থ হয়ে পড়ে। 
বিশদ
আলিপুরদুয়ারে বিজেপি নেতার ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা বিধানসভার উপনির্বাচনে বিজেপি’র পুরনো বিক্ষুব্ধ নেতা-কর্মীরা যাঁকে প্রার্থী করার দাবিতে সম্প্রতি বৈঠক করেছেন দলের সেই বর্ষীয়ান নেতা হেমন্ত রায়ের ফেসবুকে পোস্ট করা একটি লেখাকে কেন্দ্র করে দলের মধ্যে তীব্র বিতর্ক ছড়িয়েছে।  বিশদ

17th  February, 2020
পারোকাটায় মেয়ের বিয়ের জন্য রাখা টাকা সিঁধ কেটে চুরি 

সংবাদদাতা, কুমারগ্রাম: মেয়ের বিয়ের অনুষ্ঠানের জন্য ঘরে রাখা নগদ ৬০ হাজার টাকা সিঁধ কেটে ঘরে ঢুকে চুরি করল চোর। শনিবার রাতে আলিপুরদুয়ার-২ ব্লকের উত্তর পারোকাটা গ্রামের বাসিন্দা দীননাথ রায়ের বাড়িতে চুরির ঘটনাটি ঘটে। এমন ঘটনায় গ্রামে চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

17th  February, 2020
মাদক খাইয়ে সর্বস্ব লুট, রেল লাইনের পাশে ফেলে চম্পট 

সংবাদদাতা, রায়গঞ্জ: খাবার বা পানীয়ের সঙ্গে মাদক মিশিয়ে সর্বস্ব লুট করে, এক ব্যক্তিকে ফেলে রেখে গেল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ স্টেশন চত্বরে। প্রায় দু’দিন ধরে রায়গঞ্জ স্টেশন চত্বরে পড়ে ছিলেন ওই ব্যক্তি। অবশেষে স্থানীয়দের সাহায্যে সেই ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করল পুলিস। 
বিশদ

17th  February, 2020
চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, পুণ্ডিবাড়িতে ধৃত ৫ 

সংবাদদাতা, দিনহাটা: বেসরকারি সংস্থায় চাকরি দেওয়ার নাম করে এক যুবককে আটকে রাখার অভিযোগে শনিবার রাতে পাঁচজনকে পুণ্ডিবাড়ি থানার পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃত ওই পাঁচ যুবকের নাম গৌতম সিদ, বরুণ আচার্য, সুজন দাস, দুলাল হক, সাগর ঘোড়াই। 
বিশদ

17th  February, 2020
চাকরি দেওয়ার নাম করে প্রতারণা, পুণ্ডিবাড়িতে ধৃত ৫ 

সংবাদদাতা, দিনহাটা: বেসরকারি সংস্থায় চাকরি দেওয়ার নাম করে এক যুবককে আটকে রাখার অভিযোগে শনিবার রাতে পাঁচজনকে পুণ্ডিবাড়ি থানার পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃত ওই পাঁচ যুবকের নাম গৌতম সিদ, বরুণ আচার্য, সুজন দাস, দুলাল হক, সাগর ঘোড়াই। 
বিশদ

17th  February, 2020
রাজ্য ভাওয়াইয়া প্রতিযোগিতার প্রস্তুতি সভা বাণেশ্বরে 

সংবাদদাতা, দিনহাটা: এবার রাজ্য ভাওয়াইয়া প্রতিযোগিতা হবে কোচবিহারের বাণেশ্বরে। রবিবার এনিয়ে কোচবিহার-২ ব্লকের বাণেশ্বরে একটি প্রস্তুতি সভা হয়। বাণেশ্বর খাবসা হাইস্কুলে ওই সভায় সুষ্ঠুভাবে প্রতিযোগিতা পরিচালনার জন্য বেশ কয়েকটি সাব কমিটি গঠন করা হয়।  বিশদ

17th  February, 2020
শহর জঞ্জালমুক্ত রাখতে দু’দফায় ওয়ার্ড সাফাই শুরু 

বিএনএ, কোচবিহার: শহরকে জঞ্জালমুক্ত রাখার জন্য এবার শহরের ওয়ার্ডগুলিতে দু’দফায় সাফাই অভিযান শুরু করেছে তৃণমূল কংগ্রেস পরিচালিত কোচবিহার পুরসভা। একেকটি ওয়ার্ডের জন্য নির্ধারিত সাফাই কর্মী, ট্রলি, ভ্যান, ট্রাক্টর প্রভৃতিকে অন্য ওয়ার্ডে নিয়ে গিয়ে দ্বিতীয় দফায় এই সাফাই অভিযান চালানো শুরু হয়েছে। 
বিশদ

17th  February, 2020
তুফানগঞ্জে বিজেপি-তৃণমূল হাতাহাতিতে জখম ৪ 

সংবাদদাতা, দিনহাটা: ফের তৃণমূল কংগ্রেস ও বিজেপির সংঘর্ষে তুফানগঞ্জের অন্দরান ফুলবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের বটতলা বাজার উত্তপ্ত হয়। রবিবার দুপুরে দু’পক্ষের সংঘর্ষে চারজন আহত হন। জখমদের মধ্যে তৃণমূলের তিন কর্মীকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত বিজেপি কর্মীকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।  
বিশদ

17th  February, 2020
বালুরঘাটে পঞ্চম শ্রেণীর ছাত্রকে অপহরণের চেষ্টা 

সংবাদদাতা, পতিরাম: পঞ্চম শ্রেণীর এক ছাত্রকে অপহরণের চেষ্টার অভিযোগে চাঞ্চল্য ছড়াল বালুরঘাটে। টোটোতে চাপিয়ে তাকে নিয়ে যাওয়ার সময় কোনওমতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় ওই ছাত্র। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার। প্রথমদিকে ভয়ে বাড়িতে ঘটনার কথা বলেনি ওই নাবালক।  বিশদ

17th  February, 2020
বাগডোগরায় পুলিসকে কটাক্ষ করলেন রথীন্দ্র 

সংবাদদাতা, নকশালবাড়ি: রবিবার বাগডোগরায় এসে পুলিসকে রাজ্য সরকারের দালাল বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক রথীন্দ্র বসু। গত শনিবার বিজেপির দুই যুব নেতাকে এক থানা এলাকা থেকে গ্রেপ্তার করে অন্য থানার হাজতে রাখার অভিযোগ ওঠে। 
বিশদ

17th  February, 2020
বালুরঘাটে দু’টি দুর্ঘটনায় মৃত্যু হল দু’জনের 

সংবাদদাতা, তপন: শনিবার রাতে বালুরঘাটে দু’টি পৃথক পথ দুর্ঘটনায় মৃত্যু হলো দুই বাইক আরোহীর। প্রথম ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানার অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েতের বাদামাইল এলাকায়। দ্বিতীয় ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানার সেওই এলাকায়।  
বিশদ

17th  February, 2020
ছাত্র ধরে রাখতে চিড়িয়াখানা গড়ল স্কুল 

সংবাদদাতা, রায়গঞ্জ: স্কুলছুটদের মধ্যে পঠনপাঠনের প্রতি আগ্রহ বাড়াতে স্কুল চত্বরেই চিড়িয়াখানা বানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। উত্তর দিনাজপুরের চাকুলিয়া ব্লকের শকুন্তলা হাইস্কুলে ঢুকলেই চোখে পড়বে সেই চিড়িয়াখানা। আছে খরগোশ, পাখি ও রং-বেরঙের মাছ। ফলও মিলেছে হাতেনাতে। 
বিশদ

17th  February, 2020
রায়গঞ্জে ছ’মাস ধরে নিখোঁজ দুই শিশু 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের গোবিন্দপুর এলাকার বাসিন্দা দুই নাবালক প্রায় ছয় মাস ধরে নিখোঁজ। এব্যাপারে বারবার থানায় অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। পুলিসি নিষ্ক্রিয়তার বিরুদ্ধে সরব হয়ে রবিবার রায়গঞ্জ থানা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন আদিবাসীরা।
বিশদ

17th  February, 2020
ভেস্তে যাওয়া বোর্ড মিটিংকে মান্যতা 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: ইংলিশবাজার শহরের পরিষেবা অব্যাহত রাখতে ভেস্তে যাওয়া বোর্ড মিটিংকে বৈধ বলে স্বীকৃতি দিয়েছে রাজ্য পুর ও নগরোন্নয়ন দপ্তর। ফলে ওই বৈঠকে চেয়ারম্যানের তরফে পেশ করার যাবতীয় প্রকল্প এবং বাজেট সংক্রান্ত জটিলতা আর বইল না।
বিশদ

17th  February, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিস্তর অভিযোগ ওঠায় আলিপুর জেলা জজ কোর্টে সওয়াল করা থেকে সরিয়ে দেওয়া হল পাঁচ সরকারি আইনজীবীকে। ওই পাঁচ সরকারি কৌঁসুলির ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে বলে আদালত সূত্রের খবর। ...

ভোপাল, ১৭ ফেব্রুয়ারি (পিটিআই): মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য বনাম কমলনাথের দ্বন্দ্ব থামছেই না। ফের দলের সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামার হুঁশিয়ারি কংগ্রেসের সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তাঁর স্পষ্ট বক্তব্য, ‘আমি জন সেবক। মানুষের জন্য লড়াই করাই আমার ধর্ম।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পণের দাবিতে বিয়ে ভেঙে গিয়েছিল। কিন্তু, প্রিয়াকে পেতে মরিয়া পলাশ তাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করে। কিন্তু, বিয়ের দেড় বছরের মধ্যে সেই প্রিয়াই অগ্নিদগ্ধ হয়ে মারা যেতে পলাশের ১০ বছরের জেল হয়েছিল। আরও পণের দাবিতে ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৬: শ্রী চৈতন্যদেবের জন্ম
১৫৪৬: মার্টিন লুথারের মৃত্যু
১৮৩৬: শ্রীরামকৃষ্ণদেবের জন্ম
১৯৬৭: ইতালির ফুটবলার রবার্তো বাজ্জোর জন্ম
২০০৭: হরিয়ানায় সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ, মৃত্যু ৬৮ জনের 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮২ টাকা ৭২.৯৭ টাকা
পাউন্ড ৯০.৯৯ টাকা ৯৫.৩৮ টাকা
ইউরো ৭৫.৫৯ টাকা ৭৯.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৪২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৩০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৮৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, (মাঘ কৃষ্ণপক্ষ) দশমী ২০/৫৫ দিবা ২/৩৩। মূলা ৫৯/৪৯ শেষ রাত্রি ৬/৬। সূ উ ৬/১০/৫৯, অ ৫/৩০/৩৫, অমৃতযোগ দিবা ৮/২৭ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে পুনঃ ৩/৩১ গতে ৪/৪৪ মধ্যে। রাত্রি ৬/২০ মধ্যে পুনঃ ৮/৫২ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৩৯ মধ্যে। বারবেলা ৭/৩৫ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৪১ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৪১ মধ্যে। 
৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার, দশমী ২৯/৭/২২ সন্ধ্যা ৫/৫২/৫৭। জ্যেষ্ঠা ৬/৪২/১৬ দিবা ৮/৫৪/৫৪। সূ উ ৬/১৪/০, অ ৫/২৯/২২। অমৃতযোগ দিবা ৮/১৭ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৫৭ গতে ২/৩০ মধ্যে ও ৩/১৭ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৬/২৬ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/২২ মধ্যে ও ১/৫০ গতে ৩/২৯ মধ্যে। কালবেলা ১/১৬/৬ গতে ২/৪০/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৪/৫৭ গতে ৮/৪০/৩২ মধ্যে। 
২৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তাপস পালের শেষকৃত্য কাল 
আগামীকাল প্রয়াত অভিনেতা তথা প্রাক্তন এমপি তাপস পালের শেষকৃত্য সম্পন্ন ...বিশদ

03:48:59 PM

এপ্রিল মাসে রাজ্যের ১০২টি পুরসভায় নির্বাচন 
অবশেষে রাজ্যে পুরভোটের দিনক্ষণ চূড়ান্ত হয়ে গেল। এপ্রিল মাসে রাজ্যের ...বিশদ

03:39:08 PM

মালদহে হোয়াটসঅ্যাপে ছড়াল মাধ্যমিকের প্রশ্নপত্র! 
ইন্টারনেট বন্ধ করেও রোখা গেল না প্রশ্ন ফাঁস! মাধ্যমিক শুরু ...বিশদ

01:49:00 PM

কুঁদঘাটে মাকে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে 
রাগের মাথায় মাকে ঘুসি মেরে খুনের অভিযোগ ছেলের বিরুদ্ধে। আজ ...বিশদ

12:57:00 PM

প্রেমিকাকে বাড়িতে ডেকে গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ 
প্রেমিকাকে বাড়িতে ডেকে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল ...বিশদ

12:56:00 PM

আরামবাগে দুর্ঘটনার কবলে মাধ্যমিক পরীক্ষার্থী
মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার সময় সাইকেল থেকে রাস্তায় পড়ে গিয়ে ...বিশদ

12:39:00 PM