Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ঝুলন্ত দেহ উদ্ধার

 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার দুপুরে আলিপুরদুয়ার-১ ব্লকের পাতলাখাওয়া পঞ্চায়েতের সাহেবপোঁতা গ্রাম থেকে পুলিস এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। 
বিশদ
ভিড় নেই, হতাশ ব্যবসায়ীরা
বন্যা পরিস্থিতির প্রভাব পড়েছে পুরাতন
মালদহের লক্ষ্মীপুজোর বাজারেও 

সংবাদদাতা, গাজোল: পুজোর আগে জেলার বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির প্রভাব পড়ল লক্ষ্মীপুজোর বাজারেও। রবিবারই লক্ষ্মীপুজো। বিক্রির আশায় পুরাতন মালদহে ব্যবসায়ীরা লক্ষ্মীর প্রতিমা, সরা, দশকর্মার বিবিধ সামগ্রী নিয়ে পসরা সাজিয়ে বসলেও শুক্রবার ভিড় জমল না কোথাও।  
বিশদ

12th  October, 2019
গজলডোবায় হেলিপ্যাড: রাজ্যকে শো-কজ এনজিটি’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদালতের নির্দেশ অমান্য করে উত্তরবঙ্গের গজলডোবার পাখিবিতান ওয়াইল্ডলাইফ স্যাঞ্চুয়ারিতে হেলিপ্যাড তৈরি করা নিয়ে প্রধান মুখ্য বনপাল (পিসিসিএফ), পুর ও নগরোন্নয়ন এবং পর্যটন দপ্তরকে শো-কজ করল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)। 
বিশদ

12th  October, 2019
নিরঞ্জনের শোভাযাত্রায় মধ্যরাত অবধি মাতল ময়নাগুড়ি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: কঠোর নিরাপত্তার মোড়কে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ময়নাগুড়ির জর্দা নদীর ঘাটে চলল স্থানীয় পুজো উদ্যোক্তাদের প্রতিমা নিরঞ্জন ও শোভাযাত্রা। কলকাতার পুজো কার্নিভালের আদলে রীতিমতো জাঁকজমক করে এই শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল।  
বিশদ

12th  October, 2019
ইংলিশবাজারের বাজারে বাংলাদেশি ইলিশ, খুশি ভোজনরসিকরা 

সংবাদদাতা, মালদহ: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে আসার প্রাক্কালেই যথেষ্ট পরিমাণ বাংলাদেশি ইলিশ এসেছে দেশের বাজারে। তার খানিকটা ভাগ পেল মালদহও। তাই শুক্রবার ইংলিশবাজারের বেশ কয়েকটি পুর বাজারে পা রাখতেই চোখে পড়ল বহু আকাঙ্ক্ষিত জলের রূপালি শস্যের।  
বিশদ

12th  October, 2019
দক্ষিণ দিনাজপুর
ভিন জেলার আধুনিক ছাঁচের লক্ষ্মী প্রতিমায়
ছেয়েছে বাজার, মাথায় হাত জেলার মৃৎশিল্পীদের 

সংবাদদাতা, হরিরামপুর: ভিন জেলার আধুনিক ছাঁচের লক্ষ্মী প্রতিমা থাবা বসাচ্ছে দক্ষিণ দিনাজপুর জেলার বাজারে। কোজাগরী লক্ষ্মী পুজোর আর দু’দিন বাকি। তার মধ্যেই জেলার বাজারে ছাঁচের লক্ষ্মী প্রতিমার বিক্রি চলছে জোরকদমে। জেলার টব ও সরা শিল্পীরা মূলত ছাঁচের প্রতিমা তৈরি করেন। 
বিশদ

12th  October, 2019
এনআরসি ইস্যু঩তে উত্তর দিনাজপুরে বামেদের
সঙ্গে জোট করে আন্দোলনে নামতে চাইছে কংগ্রেস 

সংবাদদাতা, ইসলামপুর: এনআরসি (জাতীয় নাগরিকপঞ্জী) ইস্যু঩তে উত্তর দিনাজপুর জেলায় বামেদের সঙ্গে জোট করে আন্দোলনে নামতে চাইছে জেলা কংগ্রেস। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বামেদের সঙ্গে এক জোট হয়ে এনআরসি’র বিরোধিতায় রাস্তায় নামার নির্দেশ প্রদেশ থেকে জেলাতে দেওয়া হয়েছে।  
বিশদ

12th  October, 2019
জমি থেকে পাওয়া লক্ষী নারায়ণ মূর্তিকে ঘিরেই
লক্ষ্মীপুজোয় মাতে কালিয়াগঞ্জের পূর্ব ভাণ্ডার 

সংবাদদাতা, রায়গঞ্জ: ২১ বছর আগে লক্ষ্মীপুজোর দিনে জমিতে লাঙল দিতেই মাটি ফুঁড়ে বেরিয়েছিল কষ্টি পাথরের লক্ষী নারায়ণ মূর্তি। খবর পেয়ে জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকরা এবং প্রত্নতত্ত্ববিদরা এলাকায় ভিড় জমিয়েছিলেন। যদিও জেলা প্রশাসন ওই মূর্তিটি নিয়ে যেতে চাইলে গ্রামবাসীরা বাধা দেন।  
বিশদ

12th  October, 2019
করণদিঘিতে ব্যবসায়ী খুনের তদন্তে স্পেশাল অপারেশন গ্রুপ, এখনও সূত্র অধরা 

সংবাদদাতা, রায়গঞ্জ: করণদিঘিতে ব্যবসায়ী খুনের ঘটনার তদন্তে স্পেশাল অপারেশন গ্রুপকে কাজে লাগানো হচ্ছে। ইতিমধ্যেই এই গ্রুপ একাধিক তথ্য-প্রমাণ হাতে পেয়েছে বলে দাবি করেছেন উত্তর দিনাজপুর জেলা পুলিসের শীর্ষ আধিকারিকরা। 
বিশদ

12th  October, 2019
শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীর থিমে সম্প্রীতির বার্তা দেওয়ার ভাবনা তৃণমূলের 

বিএনএ, শিলিগুড়ি: ‘ধর্ম যার যার, উৎসব সবার’। এই স্লোগানকে সামনে রেখে এবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীর থিম নিয়ে চিন্তাভাবনা শুরু করল তৃণমূল কংগ্রেস। আজ, শনিবার দলীয় বৈঠকে এ ব্যাপারে আলোচনা করে থিমের নামকরণ চূড়ান্ত করা হবে বলে জানা গিয়েছে।  
বিশদ

12th  October, 2019
ভেটাগুড়ি-১ পঞ্চায়েত
নিশীথের খাসতালুকের পঞ্চায়েত পুনর্দখল করল তৃণমূল 

বিএনএ, কোচবিহার: গত লোকসভা নির্বাচনের পর যে সমস্ত গ্রাম পঞ্চায়েতগুলি তৃণমূল কংগ্রেসের হাতছাড়া হয়েছিল সেগুলি একের পর এক পুনরুদ্ধার করছে তৃণমূল কংগ্রেস। সেই তালিকাতেই এবার শামিল হল খোদ কোচবিহারের সংসদ সদস্য বিজেপির নিশীথ প্রামাণিকের খাসতালুক ভেটাগুড়ি-১ গ্রাম পঞ্চায়েত। 
বিশদ

12th  October, 2019
শিলিগুড়িতে ডেঙ্গু আতঙ্ক ছড়ালেও পুজোর ছুটির আমেজ কাটেনি স্বাস্থ্যদপ্তরের 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি শহরে ডেঙ্গু মোকাবিলায় স্বাস্থ্যদপ্তরের ভূমিকা নিয়ে বিস্তর প্রশ্ন উঠেছে। অভিযোগ, গোটা শহর ডেঙ্গু আতঙ্কে কাঁপলেও স্বাস্থ্যদপ্তর পুজোর ছুটির আমেজ কাটিয়ে উঠতে পারেনি। দশমীর তিনদিন পর শুক্রবারও ছুটিতে রয়েছেন জেলার স্বাস্থ্যকর্তাদের একাংশ।  
বিশদ

12th  October, 2019
মালদহে কড়া ফরমান
ফিটনেস সার্টিফিকেট না পেলে বাতিল হবে নৌকো 

বিএনএ, মালদহ: যাত্রী পরিবহণের কাজে ব্যবহৃত নৌকোগুলির ক্ষেত্রে নিয়মিত ‘ফিটনেস’ পরীক্ষার উপর জোর দিল মালদহ জেলা প্রশাসন। মোটর ভেহিক্যাল পরিদর্শকরা সরজমিনে নৌকোর হাল খতিয়ে দেখে ওই ফিটনেস পরীক্ষা করবেন। তাঁরা এব্যাপারে শংসাপত্র না দিলে নৌকোটিকে বাতিলের খাতায় ফেলে দেওয়া হবে। 
বিশদ

12th  October, 2019
ফালাকাটা কাণ্ড
মূল অপরাধী লুকিয়ে রয়েছে জেলাতেই, দাবি পুলিসের 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটার ঘাটপাড় সরুগাঁও গ্রামে নবমীর ঝড়জলের রাতে ১১ বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনার অভিযোগ ওঠার পর চার দিন কেটে গিয়েছে।  
বিশদ

12th  October, 2019
হাসপাতালের গ্রুপ ডি কর্মীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য চাঁচলে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের গ্রুপ-ডি কর্মীর অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম আবু তালহা(২৩)। তাঁর বাড়ি কলিয়াচক থানার জালালপুর গ্রাম পঞ্চায়েতের ফতেখানি গ্রামে। 
বিশদ

12th  October, 2019

Pages: 12345

একনজরে
পুনে, ১৩ অক্টোবর: রবীন্দ্র জাদেজার ডেলিভারি কেশব মহারাজের পায়ে লাগতেই এলবিডব্লুর জোরালো আবেদনে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচার মরিয়া চেষ্টা করেও ব্যর্থ হন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুর্শিদাবাদের জিয়াগঞ্জে ছ’বছরের শিশু সহ শিক্ষক পরিবারের সবাইকে নৃশংসভাবে খুনের ঘটনার দ্রুত কিনারার দাবিতে পথে নামছেন শিক্ষকরাই। পাশাপাশি, নবমীর দিন ফালাকাটায় ১১ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনাতেও দোষীদের দ্রুত শাস্তিদানের দাবিকে সামনে রাখা হচ্ছে। ...

সংবাদদাতা, ধনেখালি: মুর্শিদাবাদের জিয়াগঞ্জের শিক্ষক, তাঁর স্ত্রী ও ছেলের খুনের ঘটনার প্রতিবাদে রবিবার সকালে ধনেখালির ভাণ্ডারহাটি মোড়ে পথ অবরোধ করে বিজেপি। ...

নিউ অরল্যান্স, ১৩ অক্টোবর (এপি): আমেরিকায় নির্মীয়মাণ হোটেলের একটি বড় অংশ ভেঙে পড়ে মৃত্যু হল দু’জনের। জখম হয়েছেন ২০ জনেরও বেশি। খোঁজ মিলছে না আরও একজনের। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে নিউ অরল্যান্স শহরের ঐতিহাসিক ফ্রেঞ্চ আবাসন সংলগ্ন এলাকায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১১: অভিনেতা অশোককুমারের জন্ম
১৯৬৪: সাহিত্যিক প্রেমাঙ্কুর আতর্থীর মৃত্যু
১৯৮৭: গায়ক কিশোরকুমারের মৃত্যু  

13th  October, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.২৭ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৮৭.৫০ টাকা ৯২.২২ টাকা
ইউরো ৭৬.৫১ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  October, 2019

দিন পঞ্জিকা

২৭ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৬/৫২ রাত্রি ৪/২১। রেবতী ১১/৫০ দিবা ১০/২০। সূ উ ৫/৩৬/৪, অ ৫/৯/৪২, অমৃতযোগ দিবা ৭/৯ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/৩৯ গতে ১০/৫৮ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৭/২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/৫০ গতে ১১/২৩ মধ্যে।  
২৬ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার, প্রতিপদ ৫৪/৪৩/৪৯ রাত্রি ৩/২৯/৫৯। রেবতী ১২/৫৫/২৫ দিবা ১০/৪৬/৩৭, সূ উ ৫/৩৬/২৭, অ ৫/১১/৭, অমৃতযোগ দিবা ৭/১৪ মধ্যে ও ৮/৪৪ গতে ১০/৫৮ মধ্যে এবং রাত্রি ৭/৩০ গতে ১০/৫৫ মধ্যে ও ২/২০ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ২/১৭/২৭ গতে ৩/৪৪/১৭ মধ্যে, কালবেলা ৭/৩/১৭ গতে ৮/৩০/৭ মধ্যে, কালরাত্রি ৯/৫০/৩৭ গতে ১১/২৩/৪৭ মধ্যে। 
১৪ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এবছর অর্থনীতিতে নোবেল পাচ্ছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, এস্থার ডাফলো ও মিখায়েল ক্রেমার 

03:40:30 PM

কেশপুরে তৃণমূল নেতাকে মারধর, আতঙ্কে মৃত ক্যান্সার আক্রান্ত মা 
কেশপুরে এক তৃণমূল নেতা ও তাঁর বাবাকে মারধরের অভিযোগ বিজেপির ...বিশদ

02:27:21 PM

বোর্ড প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ, শুভেচ্ছা মমতার 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতভাবে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজই ...বিশদ

12:24:00 PM

চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা কাল শুরু 
কাল, মঙ্গলবার শুরু হচ্ছে চতুর্থ শ্রেণীর বৃত্তি পরীক্ষা। এবার এই ...বিশদ

12:10:26 PM

শালিমারে ৪ দুষ্কৃতী ধৃত 
গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়ে চার দুষ্কৃতীকে গ্রেপ্তার করল ...বিশদ

11:37:42 AM

জুয়ার ঠেক থেকে আটক ব্যক্তির মৃত্যু, ফাঁড়িতে আগুন 
জুয়ার ঠেকে হানা দিয়ে আটক করা অভিযুক্তের মৃত্যুকে কেন্দ্র করে ...বিশদ

11:13:34 AM