Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিলিগুড়ির আরও ৮টি স্কুলে মাল্টি জিম, মিনি ইন্ডোর স্টেডিয়াম তৈরি করবে রাজ্য 

সুব্রত ধর  শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি মহকুমায় আরও একঝাঁক স্কুল ও কলেজে তৈরি করা হবে মিনি ইন্ডোর স্টেডিয়াম। শুধু তাই নয়, স্কুল, কলেজ ও ক্লাবে মাল্টি জিম ইউনিট গড়া এবং খেলার মাঠ সংস্কার করা হবে।   বিশদ
মাঝেমধ্যেই উদ্ধার হচ্ছে গোরু
ঘন কুয়াশায় সীমান্তে পাচারচক্র সক্রিয় কোচবিহারে 

সংবাদদাতা, মাথাভাঙা: টানা একমাস ধরে শীতের প্রকোপে কোচবিহার জেলাজুড়ে কুয়াশার দাপট অব্যাহত রয়েছে। বিশেষ করে গভীর রাত থেকে সকাল ৮টা, ৯টা পর্যন্ত ঘন কুয়াশায় গ্রামগঞ্জের ফাঁকা এলাকা ঢেকে থাকছে। এতে দৃশ্যমানতা কমে আসছে। 
বিশদ

24th  January, 2020
আন্তঃজেলা ভোজ্য তেল পাচার চক্রের হদিশ, উদ্ধার ছয় হাজার লিটার তেল 

সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মালদহের গাজোলের আলমপুরে আন্তঃজেলা ভোজ্যতেল পাচার চক্রের হদিশ পেল পুলিস। সেইসঙ্গে প্রায় ছয় হাজার লিটার তেল উদ্ধার করেছে পুলিস। ওই চক্র আরও তেল পাচারের চেষ্টা করছিল। সেই তেলেরও হদিশ পাওয়ার চেষ্টা করছে পুলিস।  
বিশদ

24th  January, 2020
রায়গঞ্জের একাংশ যুবক-যুবতী নেশায় আসক্ত হওয়ায় উদ্বিগ্ন বিভিন্ন মহল 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ শহর থেকে গ্রাম সর্বত্র পাতার নেশায় একাংশ যুবক-যুবতী আসক্ত হওয়ায় উদ্বিগ্ন বিভিন্ন মহল। ওই বস্তুটি ব্রাউন সুগার হলেও রায়গঞ্জের সর্বস্তরের মানুষের কাছে এর পরিচিত পাতার নেশা বলে। মধ্যবিত্ত, উচ্চবিত্ত থেকে স্কুল কলেজ পডুয়া বহু যুবক এমনকী যুবতীরাও ওই মারণ নেশায় আসক্ত হয়েছে। 
বিশদ

24th  January, 2020
কলকাতায় তৃণমূলের ছাত্র-যুব কর্মশালায় যোগ দিতে ব্যাপক উৎসাহ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কলকাতায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আগামী ২৭ জানুয়ারি ছাত্র-যুব রাজনৈতিক কর্মশালায় যোগ দিতে আলিপুরদুয়ারে তৃণমূলের ছাত্র-যুবদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা তৈরি হয়েছে। কিন্তু সরস্বতী পুজার কারণে রাজ্য নেতৃত্ব ওই কর্মশালায় যোগ দেওয়ার জন্য আলিপুরদুয়ার জেলাকে মাত্র ৫০০ জনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছে।
বিশদ

24th  January, 2020
প্রয়াত অভিজিৎ রায়চৌধুরীর বাবা থানায় অভিযোগ দায়ের করেছেন 

বিএনএ, শিলিগুড়ি: বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির প্রয়াত সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর অস্বাভাবিক মৃত্যু নিয়ে পুলিসের কাছে অভিযোগ দায়ের হল। গত ১৮ জানুয়ারি মুর্শিদাবাদ জেলার বহরমপুর থানায় ওই অস্বাভাবিক মৃত্যু নিয়ে অভিযোগ জানিয়েছেন প্রয়াত নেতার বাবা স্বপন রায়চৌধুরী।
বিশদ

24th  January, 2020
চুরি যাওয়া বাইক, সোনার গয়না ফিরিয়ে দিল গঙ্গারামপুরের পুলিস 

সংবাদদাতা, গঙ্গারামপুর: গঙ্গারামপুর থানার পুলিস চুরি যাওয়ায় জিনিসপত্র উদ্ধার করে পাঁচ জন শহরবাসীকে ফিরিয়ে দিলেন। গত একমাস ধরে শহরে নানা অপরাধমূলক ঘটনায় পুলিস সমালোচনার মুখে পড়েছিল। শহরের পিডব্লুডি পাড়া থেকে মহিলার সোনার গয়না, দুটি বাইক ও গাড়ির ব্যাটারি চুরি হয়েছে।
বিশদ

24th  January, 2020
জোট বেঁধে পুরভোটে লড়তে আজ মালদহে বৈঠকে বাম-কংগ্রেস 

সংবাদদাতা, মালদহ: পুরসভার নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি শুরু করে দিল বামফ্রন্ট ও কংগ্রেস। আজ, শুক্রবার, জেলা সিপিএমের সদর দপ্তর মিহির দাস ভবনে বামফ্রন্ট নেতৃত্বের সঙ্গে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেসের জেলা নেতৃত্বকে।  
বিশদ

24th  January, 2020
প্রার্থী খুঁজতে আগামী সপ্তাহ থেকে ঝাঁপাচ্ছে কোচবিহার বিজেপি 

বিএনএ, কোচবিহার: আগামী সপ্তাহে কোচবিহার জেলার চারটি পুরসভার ওয়ার্ড থেকে প্রার্থী বাছাই করতে ঝাঁপাবে বিজেপি। স্বচ্ছভাবমূর্তি, ওয়ার্ডে পরিচিতি রয়েছে এমন প্রার্থী খুঁজে বের করার লক্ষ্যে বিজেপি এবার জোর দিচ্ছে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। বিভিন্ন পেশার স্বচ্ছ ভাবমূর্তিসম্পন্ন ব্যক্তিকে প্রার্থী হিসেবে তুলে আনতে চাইছে গেরুয়া শিবির।  
বিশদ

24th  January, 2020
ক্রেতা সেজে চোরাই মোবাইলের ডেরায় হানা পুলিসের, ধৃত ১ 

বিএনএ, জলপাইগুড়ি: বুধবার রাতে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস ক্রেতা সেজে মোবাইল চোরকে গ্রেপ্তার করে। শহরের ৩ নম্বর গুমটি এলাকা থেকে শম্ভু রায় নামে এক চোরকে ফাঁদ পেতে পুলিস কর্মীরা ধরেন। তার হেফাজত থেকে তিনটি চোরাই মোবাইল ফোনও তাঁরা উদ্ধার করেন। 
বিশদ

24th  January, 2020
হরিরামপুরে রাত জেগে কাজ করছেন শিক্ষাদপ্তরের কর্মীরা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর অবর বিদ্যালয় পরিদর্শকের (প্রাথমিক) দপ্তরের কর্মীরা ছুটির দিনেও দিনভর কাজ করলেন। রাজ্য সরকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ডিএ বাড়িয়েছে। আর সেই বেতন সংক্রান্ত কাজ করতে গিয়ে গিয়ে দপ্তরেই গভীর রাত অবধি কাটাতে হলো কর্মীদের।  
বিশদ

24th  January, 2020
নেতাজির জন্মদিন পালনেও তৃণমূলের কোন্দল প্রকাশ্যে 

বিএনএ, মালদহ: নেতাজির জন্মদিনেও ইংলিশবাজার পুরসভায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল এড়ানো গেল না। পুরসভার তরফে আয়োজিত নেতাজি জন্মজয়ন্তী অনুষ্ঠান থেকে সিংহভাগ কাউন্সিলার মুখ ফিরিয়ে রইলেন। 
বিশদ

24th  January, 2020
শিলিগুড়িগামী রাধিকাপুর প্যাসেঞ্জারের বেহাল অবস্থা 

বিএনএ, রায়গঞ্জ: রাধিকাপুর-শিলিগুড়ি প্যাসেঞ্জার ডিএমইউ ট্রেনের পরিষেবার মান নিয়ে প্রচন্ড ক্ষুব্ধ যাত্রীরা। উত্তর দিনাজপুরের রাধিকাপুর, কালিয়াগঞ্জ , রায়গঞ্জ থেকে শিলিগুড়ি যাতায়াতের একমাত্র ট্রেনটি মাঝে মধ্যে মাত্র সাতটি কোচ নিয়ে যাতায়াত করছে। 
বিশদ

24th  January, 2020
ক্রিকেট খেলায় জিতল জলপাইগুড়ি পুলিস একাদশ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: যুবকল্যাণ ও ক্রীড়াদপ্তরের উদ্যোগে ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতি ও জর্দাভ্যালি স্পোর্টিং ক্লাবের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার ময়নাগুড়ি ফুটবল খেলার মাঠে প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট হয়। এদিনই ফুটবল খেলার মাঠে অনুষ্ঠিত হয় সুভাষ উৎসব। সুভাষ উৎসব উপলক্ষে এদিন সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। 
বিশদ

24th  January, 2020
সাহাপুরে প্রভাত যোগাশ্রমের ক্রীড়া প্রতিযোগিতা 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ প্রভাত যোগাশ্রমের পরিচালনায় শ্রীমত স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে অনুষ্ঠিত হল বার্ষিক শিশু ক্রীড়া উৎসব। বৃহস্পতিবার পুরাতন মালদহের সাহাপুরে প্রভাত যোগাশ্রমের পাশের মাঠে ওই ক্রীড়া উৎসবের আয়োজন করা হয়। 
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

06:32:00 PM

আলিপুরদুয়ারে দুটি আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ গ্রেপ্তার ২ 

03:32:34 PM