Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অশোককে মুখ করেই শিলিগুড়ি পুরভোটে লড়বে বামেরা 

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার বিকেলে শিলিগুড়িতে দলের জেলা কার্যালয় অনিল বিশ্বাস ভবনে জেলা বামফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠক করেন সিপিএমের রাজ্য সম্পাদক।  বিশদ
ইসলামপুরে চারতলা ভবনে পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চালু, শীঘ্র আউটডোরের আশ্বাস 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর শহরের স্বাস্থ্য পরিষেবার উন্নয়নের লক্ষে বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর শহরের তিস্তাপল্লির ট্রাক স্ট্যান্ডের এক পাশে ইসলামপুর পুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের (ইউপিএইচসি) উদ্বোধন করা হয়। 
বিশদ

24th  January, 2020
মেখলিগঞ্জে বিএসএফ জওয়ানের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, আটক 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার মেখলিগঞ্জ ব্লকের নিজতরফ গ্রাম পঞ্চায়েতের খরখরিয়ায় বিএসএফ জওয়ানের বিরুদ্ধে প্রাথমিক স্কুলের দুই পড়ুয়ার শ্লীলতাহানির করার অভিযোগ ওঠে। এনিয়ে এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়। স্থানীয় বাসিন্দারা জওয়ানকে ঘিরে বিক্ষোভ দেখান। পরে অভিযুক্ত বিএসএফ জওয়ানকে স্কুল ঘরে আটকে রাখেন।  
বিশদ

24th  January, 2020
নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে উত্তরবঙ্গে পালন করা হল নেতাজির জন্মজয়ন্তী 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার কোচবিহার, আলিপুরদুয়ার থেকে শুরু করে জলপাইগুড়ি ও শিলিগুড়ি সহ উত্তরের বিভিন্ন জেলায় যথাযথ মর্যাদায় পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩ তম জন্মজয়ন্তী।  
বিশদ

24th  January, 2020
ডুয়ার্সের পিকনিক স্পটে পর্যটকদের এনে চড়ুইভাতি ট্যুর অপারেটরদের 

সংবাদদাতা, মালবাজার: নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার স্কুল, কলেজ ছুটি ছিল। ছুটি উপলক্ষ্যে ডুয়ার্সের বিভিন্ন পিকনিক স্পটে পিকনিক পার্টির ঢল নামে। স্থানীয়রাও এদিন পিকনিক স্পটে আসেন। প্রতিটি পিকনিক স্পটেই ব্যাপক ভিড় হয়। 
বিশদ

24th  January, 2020
সাধারণতন্ত্র দিবসের আগে সীমান্তে কড়া নিরাপত্তা, চলছে নাকা চেকিং 

সংবাদদাতা, রায়গঞ্জ: সাধারণতন্ত্র দিবসের আগেপিছে নাশকতা রুখতে উত্তর দিনাজপুর জেলাজুড়ে সীমান্তবর্তী থানা এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার সঙ্গে সীমান্ত লাগোয়া প্রায় সমস্ত থানা এলাকাতেই চলছে নাকা চেকিং। 
বিশদ

24th  January, 2020
নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানে এক মঞ্চে অশোক-গৌতম 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে নেতাজির মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের মঞ্চে পর্যটনমন্ত্রী গৌতম দেব ও মেয়র অশোক ভট্টাচার্য হাজির থাকায় রাজনৈতিক মহলে শোরগোল পড়েছে। বৃহস্পতিবার শহরের প্রধাননগরে নেতাজি ও স্বাধীনতা সংগ্রামী দুর্গা মাল্লার মূর্তির আবরণ উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে একটি সংস্থা। 
বিশদ

24th  January, 2020
শীঘ্রই দিনহাটা পুরসভায় বাড়ি বাড়ি পানীয় জলের পরিষেবা চালু হচ্ছে 

বিএনএ, কোচবিহার: দিনহাটা পুরসভা এলাকায় তিনটি জলের পাম্প চালু করে আগামী সাত দিনের মধ্যে বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হয়ে যাবে। ইতিপূর্বে দিনহাটা শহরে একটি মাত্র পাম্প থেকে বাড়ি বাড়ি পানীয় জল দেওয়া হতো।  
বিশদ

24th  January, 2020
ইংলিশবাজার শহর থেকে ধৃত মাদক পাচারকারী, উদ্ধার ব্রাউন সুগার 

বিএনএ, মালদহ: বুধবার রাতে ইংলিশবাজার শহর থেকে ৫০০ গ্রাম ব্রাউন সুগার সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। ওই রাতে শহরের কানির মোড় এলাকা থেকে বমাল ওই যুবককে পুলিস গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শেখ আলিম। কালিয়াচক থানার নারায়নপুরে তার বাড়ি। 
বিশদ

24th  January, 2020
উত্তর দিনাজপুর জেলাজুড়ে নেতাজি জন্মজয়ন্তী পালিত 

সংবাদদাতা, রায়গঞ্জ: যথাযোগ্য মর্যাদার সঙ্গে বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলা জুড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৩তম জন্মজয়ন্তী পালিত হল। জেলার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলি এউপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করে। ইটাহার থেকে চোপড়া সর্বত্রই নেতাজি জন্মজয়ন্তী উদ্‌যাপন করা হয়। 
বিশদ

24th  January, 2020
দুই পুরসভার ভোট নিয়ে ম্যারাথন বৈঠক বিজেপির 

সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ও বালুরঘাট পুরসভা নির্বাচন নিয়ে বৃহস্পতিবার বালুরঘাটে ম্যারাথন বৈঠক করল বিজেপি। এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব।  
বিশদ

24th  January, 2020
মাথাভাঙায় চলছে শ্রমিকমেলা 

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার থেকে মাথাভাঙায় শ্রমিকমেলা শুরু হয়। তিনদিন ধরে এই মেলা চলবে। এদিন মেলার সূচনা করেন অনগ্রসর শ্রেণীকল্যাণ ও আদিবাসি উন্নয়নমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কোচবিহার জেলা পরিষদের সভাধিপতি উমাকান্ত বর্মন, শীতলকুচির বিধায়ক হিতেন বর্মন প্রমুখ।  
বিশদ

24th  January, 2020
আজ আলোচনা হতে পারে ইসি বৈঠকে
ভূয়ো নথি দিয়ে প্রতারণার জাল ছড়াতে পারে কলেজগুলিতেও, উদ্বেগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ 

সৌম্য দে সরকার, মালদহ, সংবাদদাতা: জাল নথি পেশ করে স্কলারশিপ পাওয়ার আবেদন নিয়ে চরম দুশ্চিন্তায় গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যে জাল নথি দিয়ে স্কলারশিপের আবেদন করা হয়েছে, সেগুলি যে এই ভুয়োচক্র অন্যান্য ক্ষেত্রেও ব্যবহার করতে পারে, সেই সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না বিশ্ববিদ্যালয়ের আধিকারিক থেকে শিক্ষকরা। 
বিশদ

24th  January, 2020
দিলীপ ঘোষের অভিনন্দন যাত্রার জবাব দিতে এবার ফালাকাটায় মেগা র‌্যালি করবে দল, ঘোষণা রাজীবের 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: বিজেপির অভিনন্দন যাত্রার জবাব দিতে এবার ফালাকাটায় তৃণমূল কংগ্রেস পাল্টা মেগা র‌্যালি করবে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের যেকোনও একদিন এই র‌্যালি হবে। তৃণমূলের দাবি, বুধবার ফালাকাটায় বিজেপি তাদের অভিনন্দন যাত্রায় মাদারিহাট, ধূপগুড়ি ও কোচবিহারের একটি অংশ থেকে লোক এনেছিল। 
বিশদ

24th  January, 2020
মালদহ সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি পাচারকারীর মৃত্যু, গুলিবিদ্ধ আরও ১ 

বিএনএ, মালদহ: বুধবার রাতে মালদহের হবিবপুর ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের গুলিতে দুই পাচারকারীর মৃত্যু হয়েছে। সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা গুলিবিদ্ধ অবস্থায় এক পাচারকারীকে ধরে ফেলে। তিন জনেরই বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলায়।
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
অকল্যান্ড, ২৪ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়ে একদিনের সিরিজ জেতার পর ভারতের আত্মবিশ্বাস যে অনেকটাই বেড়েছে তার প্রমাণ মিলল শুক্রবার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছরের শুরুতেই ফের বাস ভাড়া বৃদ্ধির দাবিতে সুর চড়াচ্ছেন মালিক সংগঠনের নেতারা। একাধিক সংগঠন এ নিয়ে ইতিমধ্যেই নিজেদের মধ্যে বৈঠক করেছে। কয়েকটি সংগঠন আবার আরও এগিয়ে পরিবহণ দপ্তরে চিঠিও দিয়েছে ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...

দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

06:32:00 PM

আলিপুরদুয়ারে দুটি আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ গ্রেপ্তার ২ 

03:32:34 PM