Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বাংলা আবাস যোজনায় কাটমানি দেবেন না, জোর প্রচারে নামছে জেলা প্রশাসন 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: সরকারি প্রকল্পে কাটমানি প্রথা বন্ধে এবার ময়দানে নামছে মালদহ জেলা প্রশাসন। আজ, শুক্রবার থেকে মালদহের প্রতিটি ব্লকে শিবির করে উপভোক্তাদের এব্যাপারে প্রশাসন সচেতন করবে। তিনদিন ধরে বাংলার আবাস যোজনা প্রকল্পে জেলার মোট ৭৬ হাজার জন উপভোক্তাকে ব্লক অফিসগুলিতে ডাকা হবে।  
বিশদ
পুরভোটের আগেই বদলাতে পারে রাজনৈতিক সমীকরণ,জল মাপছে বিক্ষুব্ধরা 

বিএনএ, মালদহ: অনাস্থা কাণ্ডের পর ইংলিশবাজার পুরসভার বিক্ষুব্ধ কাউন্সিলাররা জল মাপতে শুরু করেছেন। তাঁরা বর্তমানে পরিস্থিতির উপর নজর রেখে ভবিষ্যতের রণকৌশল স্থির করতে ব্যস্ত রয়েছেন বলে জানা গিয়েছে। এখন অপেক্ষা পুরভোটের দিনক্ষণ ঘোষণার।  
বিশদ

৬টি ব্লকে এখনও সভাপতির নাম ঘোষণা করতে পারেনি তৃণমূল, দলে জল্পনা 

সংবাদদতা, আলিপুরদুয়ার: ২০২১ সালে বিধানসভা ভোট। তার আগেই রয়েছে আলিপুরদুয়ার পুরসভার ভোট। এই জোড়া নির্বাচনকে পাখির চোখ করে জেলায় বন্ধ চা বাগানের ইস্যুকে হাতিয়ার করে তেড়েফুঁড়ে ময়দানে নেমে পড়েছে গেরুয়া বাহিনী। অন্যদিকে বিজেপির প্রধান প্রতিপক্ষ রাজ্যের শাসক দল তৃণমূল শিবিরে যেন ঝিমিয়ে পড়া ভাব।  
বিশদ

ময়নাগুড়িতে বিজেপির বিরুদ্ধে ১০০ দিনের কাজ বন্ধ করার অভিযোগ উঠল 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ব্লকের খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের বাঁশিলারডাঙা গ্রামের ১৬/১৫৭ নম্বর বুথে বিজেপির লোকজনের বিরুদ্ধে ১০০ দিনের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ ওঠে।  
বিশদ

খুনের ঘটনার পর টনক নড়ল, মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযানে পুলিস 

বিএনএ, জলপাইগুড়ি: সম্প্রতি জলপাইগুড়ি শহরে মদ খেয়ে গণ্ডগোলকে ঘিরে এক ব্যক্তির মৃত্যু হয়। ঘটনার পরেই নড়েচড়ে বসল জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিস। বৃহস্পতিবার জলপাইগুড়ি শহরের একাধিক জায়গায় পুলিস বেআইনি মদের ঠেকের বিরুদ্ধে অভিযান চালায়।  
বিশদ

কালিয়াগঞ্জ উপনির্বাচনের দিন এগিয়ে এলেও দেখা নেই দীপার, দলেই প্রশ্ন 

মণীন্দ্রনারায়ণ সিংহ, রায়গঞ্জ, বিএনএ: কালিয়াগঞ্জে উপনির্বাচনের দিন এগিয়ে এলেও কংগ্রেস নেত্রীর দীপা দাশমুন্সির দেখা নেই। মনোনয়নপত্র জমা দিয়ে কংগ্রেস প্রার্থী চুটিয়ে প্রচার করলেও সেখানে দীপাদেবীকে দেখতে না পেয়ে এলাকায় কৌতূহল ছড়িয়েছে। দলের অন্দরেও এনিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে।  
বিশদ

চাকুলিয়ায় অগ্নিদগ্ধ মেয়েরও মৃত্যু হল, ঘটনার নতুন মোড়, গ্রেপ্তার ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: চাকুলিয়ায় নিজের ঘরে আগুনে পুড়ে বাবা-মায়ের মৃত্যুর পরে পালিতা কন্যারও মৃত্যু হল হাসপাতালে। এনিয়ে ওই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের তিনজনের মৃত্যু হল। অগ্নিকাণ্ডের কারণ হিসেবে প্রাথমিকভাবে শর্ট সার্কিট থেকে নিছক দুর্ঘটনার কথা উঠে এলেও পরর্তীতে পুলিসি তদন্তে উঠে আসছে ওই অগ্নিকাণ্ড ঘটনো হয়েছিল। 
বিশদ

বুড়া ধরলা নদীতে ৯৮ লক্ষ টাকা ব্যয়ে তৈরি সেতুর উদ্বোধন আজ 

বিএনএ, কোচবিহার: আজ, শুক্রবার কোচবিহারের দিনহাটা-১ ব্লকের মাতালহাট গ্রাম পঞ্চায়েতের বড়ভিটায় বুড়া ধরলা নদীর উপরে সেতুর উদ্বোধন হবে। সেই সঙ্গে স্থানীয় একটি স্কুলের শ্রেণিকক্ষেরও উদ্বোধন করা হবে। সেতুটি নির্মাণ করার জন্য ৯৮ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল। সেতুটির কাজ শেষ হয়েছে। 
বিশদ

তিস্তার ক্যানেলের ধার থেকে মানুষের মাথার খুলি, হাড় উদ্ধার 

সংবাদদাতা, ইসলামপুর: মঙ্গলবার রাতে গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়া পুলিস ফাঁড়ির বেতবাড়ি এলাকায় তিস্তা ক্যানেলের ধারে একটি কঙ্কালের বিভিন্ন অংশ উদ্ধার হয়েছে। এনিয়ে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে ক্যানেলের ধারে ঝোপঝারের মধ্যে মাথার খুলি ও হারের কয়েকটি টুকরো পাওয়া গিয়েছে। 
বিশদ

কুশমণ্ডিতে টোটোর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বাইক চালকের মৃত্যু 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার কুশমণ্ডি গ্রামীণ হাসপাতালের সামনে টোটো ও বাইকের মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় জখম হয়েছেন একজন। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত বাইক চালকের নাম প্রতীম দাস(১৮)।
বিশদ

দুই শহরের জন্য রাতভর খোলা একটি ওষুধের দোকান, দুর্ভোগ 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: রাত হলেই ঝাঁপ বন্ধ হয়ে যায় ইংলিশবাজার এবং পুরাতন মালদহ শহরের প্রায় সব ওষুধের দোকানের। অগত্যা এই দুই শহরের সাড়ে সাত লক্ষের বেশি মানুষকে রাতে ওষুধ পেতে হয়রান হতে হচ্ছে। ইংলিশবাজার শহরে মেডিক্যাল কলেজ চত্বরে একটি মাত্র দোকান নিয়মিত খোলা থাকে গভীর রাত পর্যন্ত। 
বিশদ

আলিপুরদুয়ারে বিজেপির ৪টি মণ্ডল কমিটির সভাপতি aবদল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের আগে আলিপুরদুয়ারে বিজেপি তাদের ২১টি মণ্ডল কমিটির মধ্যে চারটি মণ্ডল কমিটির সভাপতি পদে বদল করল। বৃহস্পতিবার এই রদবদল হয়। দলের ৫ নম্বর মণ্ডলের সভাপতি নারায়ণ দাসকে সরিয়ে সভাপতি করা হয়েছে হীরালাল দাসকে। 
বিশদ

মোবাইল চোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, বাইকে আগুন 

বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার সন্ধ্যায় রায়গঞ্জ থানার তাহেরপুর এলাকায় মোবাইল চোর সন্দেহে দুই যুবককে গাছে বেঁধে পেটাল বাসিন্দারা। তাদের একটি মোটর বাইক জ্বালিয়ে দেওয়া হয়েছে। পরে দমকলের ইঞ্জিন গিয়ে আগুন নিভিয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় র্যা্ফ সহ বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে যায়।  
বিশদ

শিলিগুড়িতে মশা নিধন নিয়ে দুই শীর্ষ আধিকারিকের বিবাদ 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়িতে ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি নিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে বিরোধ বেঁধেছে মহকুমা পরিষদের সভাধিপতির। বৃহস্পতিবার ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনা করার পর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রলয় আচার্য বলেন, মশার বংশ নিধন কর্মসূচি নিয়ে পুরসভা ও গ্রাম পঞ্চায়েত স্তরে কিছু গাফিলতি রয়েছে।  
বিশদ

কুশমণ্ডিতে এনআরসি’র বিরোধিতায় সিপিআইয়ের মিছিল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার কুশমণ্ডি ব্লকে এনআরসি’র বিরোধিতায় মিছিল ও পথসভা করল সিপিআই। এদিন তারা কুশমণ্ডির দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে। মিছিল শেষ হয় কুশমণ্ডির চৌপথী এলাকায়। মিছিল শেষে সেখানে এনআরসি নিয়ে পথসভা করে তারা। 
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শিক্ষাবর্ষে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর আসা বড়সড় প্রশ্নচিহ্নের মুখে। সরকারের এই পরিকল্পনা কার্যকর করতে স্কুলগুলিতে যে অতিরিক্ত ক্লাসরুমের বন্দোবস্ত করতে হবে, তার ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 ইস্তানবুল, ৭ নভেম্বর (এএফপি): ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীর অনেক ‘হাঁড়ির খবর’ ফাঁস করে দিয়েছে নিহত জঙ্গিনেতা আবু বকর আল বাগদাদির স্ত্রী রানিয়া মাহমুদ। এমনটাই দাবি ...

সংবাদদাতা, নবদ্বীপ: রাস উৎসবকে সামনে রেখে নবদ্বীপে ফেরিঘাটগুলিতে নিরাপত্তা বাড়ানো হল। রাসের দিনগুলিতে ফেরিঘাট দিয়ে কয়েক লক্ষ মানুষের আনাগোনা লেগে থাকে। ফলে তাদের পারাপার ও নিরাপত্তা নিয়ে নবদ্বীপের ফেরিঘাট কর্তৃপক্ষ উদ্যোগী হয়েছেন। পাশাপাশি নবদ্বীপ পুরসভা ও ব্লক প্রশাসনও এনিয়ে তৎপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- সঙ্গীত জগতের কিংবদন্তি পুরুষ ওস্তাদ আলাউদিন খাঁর জন্ম।
১৮৯৫- জার্মান পর্দাথবিদ উইলিয়াম কনরাড রঞ্জন এক্স রে আবিষ্কার করেন।
১৯১০ - ওয়াশিংটনের নির্বাচনে প্রথম কোনও মহিলা ভোট দেন।
১৯২৭- রাজনীতিক লালকৃষ্ণ আদবানির জন্ম
১৯৩৬ - প্রখ্যাত হিন্দী কথাসাহিত্যিক মুনশি প্রেমচাঁদের মৃত্যু
১৯৪৭ – সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের জন্ম
১৯৭৬ - ক্রিকেটার ব্রেট লি’র জন্ম
২০১৭ – ভারতে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৮ টাকা ৭২.৬৪ টাকা
পাউন্ড ৮৯.১২ টাকা ৯৩.৪৫ টাকা
ইউরো ৭৬.৭৪ টাকা ৮০.৪৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৬/৩০ দিবা ১২/২৫। পূর্বভাদ্রপদ ১৫/৫৯ দিবা ১২/১২। সূ উ ৫/৪৮/২৭, অ ৪/৫২/২১, অমৃতযোগ দিবা ৬/৩৩ মধ্যে পুনঃ ৭/১৭ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪৪ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৬ গতে ৩/১৩ মধ্যে পুনঃ ৪/৫ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৫ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৩ মধ্যে। 
২১ কার্তিক ১৪২৬, ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার, একাদশী ১৫/৫৮/১৯ দিবা ১২/১২/৪৩। পূর্বভাদ্রপদ ১৭/৫৮/২৫ দিবা ১/০/৪৫, সূ উ ৫/৪৯/২৩, অ ৪/৫৩/১৪, অমৃতযোগ দিবা ৬/৪৪ মধ্যে ও ৭/২৭ গতে ৯/৩৬ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৩৭ মধ্যে ও ৩/২০ গতে ৪/৫৩ মধ্যে এবং রাত্রি ৫/৩৯ গতে ৯/১১ মধ্যে ও ১১/৫০ গতে ৩/২২ মধ্যে ও ৪/১৫ গতে ৫/৫০ মধ্যে, বারবেলা ৮/৩৫/২১ গতে ৯/৫৮/২০ মধ্যে, কালবেলা ৯/৫৮/২০ গতে ১১/২১/১৮ মধ্যে, কালরাত্রি ৮/৭/১৬ গতে ৯/৪৪/১৭ মধ্যে। 
১০ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল অযোধ্যা মামলার রায় ঘোষণা করবে সুপ্রিম কোর্ট

09:17:50 PM

এবার হকি বিশ্বকাপ ভারতে
২০২৩ সালে পুরুষদের এফআইএইচ হকি বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ...বিশদ

05:08:38 PM

পদত্যাগ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী
 মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন দেবেন্দ্র ফড়নবিশ। সরকার গড়ার ...বিশদ

05:01:39 PM

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হল এবছরের আন্তর্জাতিক কলকাতা ফিল্ম উৎসবের

05:01:00 PM

বর্ধমান স্টেশনে পদপিষ্ট হয়ে জখম বহু
বর্ধমান স্টেশনে ৪ ও ৫ নম্বর প্লাটফর্মের মাঝে ফুটওভারব্রিজে ওঠানামা ...বিশদ

04:54:00 PM

গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের: সূত্র 

03:53:10 PM