Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইসলামপুরে দুর্ঘটনায় মৃত্যু অ্যাম্বুলেন্স চালকের 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার দুপুরে ইসলামপুরের রামগঞ্জে ৩১ নম্বর জাতীয় সড়কে ওভারব্রিজের উপরে ট্রাক্টরের সঙ্গে অ্যাম্বুলেন্সের সংঘর্ষে মৃত্য হল অ্যাম্বুলেন্স চালকের। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম জগধর ঠাকুর(৪০)। তিনি ইসলামপুরের আলিনগর এলাকার বাসিন্দা।  
বিশদ
একের পর এক মিছিল মিটিংয়ে অতিষ্ঠ বালুরঘাটবাসী 

সংবাদদাতা, বালুরঘাট: রাজনৈতিক দলগুলির একের পর এক মিছিল মিটিংয়ের কর্মসূচিতে বালুরঘাট শহরবাসী রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে। গত এক সপ্তাহে একের পর রাজনৈতিক দলের মিছিলে শহরের যানজট সৃষ্টি হওয়ায় বাসিন্দাদের ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয়েছে।  
বিশদ

17th  January, 2020
জেলায় আচমকা টোটো ধর্মঘট 

বিএনএ, মালদহ: ইংলিশবাজার শহরে টোটো চলাচলের সময়সীমা বৃদ্ধি সহ অন্যান্য দাবিতে বৃহস্পতিবার চালকরা ধর্মঘট করেন। এদিন সকাল থেকে শহরের রাস্তায় কোনও টোটো নামেনি। ফলে এদিন ইংলিশবাজার শহর ছিল যানজটমুক্ত। তবে টোটো না থাকায় কিছু মানুষের সমস্যা হয়েছে।  
বিশদ

17th  January, 2020
টোটো নিষেধাজ্ঞার বোর্ডই উধাও
ইসলামপুরে, যানজটের যন্ত্রণা চলছেই 

সংবাদদাতা, ইসলামপুর: যানজট সামলাতে ইসলামপুর শহরের বাজারে ঢোকার দুইটি রাস্তায় টোটো প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেইমতো লাগানো হয়েছিল বোর্ডও। সেই রাস্তা দু’টিতে টোটোর প্রবেশ বন্ধ তো হয়ইনি, উল্টে সেই নিষেধাজ্ঞার বার্তা বহনকারী বোর্ড দুটিই উধাও হয়ে গিয়েছে।  
বিশদ

17th  January, 2020
ভোটের প্রস্ততি নিয়ে শিলিগুড়িতে সূর্যকান্ত,
বাম-কং জোটে ডাকা হবে এসইউসি ও সিপিআই(এমএল) লিবারেশনকে 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়ি পুরসভার ভোটে কংগ্রেস ও বামফ্রন্টের জোটে এসইউসি এবং সিপিআই(এমএল) লিবারেশনকে শামিল হওয়ার প্রস্তাব দেওয়া হবে। বৃহস্পতিবার একথা বলেন সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য তথা শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।  
বিশদ

17th  January, 2020
বিভিন্ন দপ্তরের পরিকল্পনায় ১০০ দিনের কাজের মাধ্যমে
শ্রমিক সরবরাহের উদ্যোগ জলপাইগুড়ি জেলা প্রশাসনের 

বিএনএ, জলপাইগুড়ি: বিভিন্ন দপ্তরের সঙ্গে সম্বন্বয় রেখে ১০০ দিনের কাজের মাধ্যমে জেলার উন্নয়নে গতি আনার উদ্যোগ নিয়েছে জলপাইগুড়ি জেলা প্রশাসন। এনিয়ে বুধবার জেলা প্রশাসন বিভিন্ন সরকারি দপ্তরের আধিকারিকদের নিয়ে বৈঠকও করে।
বিশদ

17th  January, 2020
ফালাকাটা বিধানসভা উপনির্বাচন
ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকেই
ফালাকাটায় ঘাঁটি গাড়বেন রাজীব 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লোকসভা ভোটের ফলাফলের নিরিখে ফালাকাটা বিধানসভার ২৬৬টি বুথের মধ্যে প্রায় ১৯০টি বুথেই জোড়াফুল শিবির পদ্ম শিবির থেকে পিছিয়ে আছে। আবার লোকসভা ভোটের ফলাফলে পঞ্চায়েতওয়ারি এগিয়ে থাকার হিসেব ধরলে বিধানসভার ১৩টি পঞ্চায়েতের মধ্যে সাতটি পঞ্চায়েতে এগিয়ে আছে তৃণমূল। 
বিশদ

17th  January, 2020
মেডিক্যালের সূর্য সেন মার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে
হাতাহাতি তৃণমূল কর্মীদের, দিনভর থাকল উত্তেজনা 

সংবাদদাতা, নকশালবাড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ সংলগ্ন শুশ্রুতনগরের সূর্য সেন মার্কেটে ব্যবসায়ী সমিতির পুরনো ও নবগঠিত কমিটির কোন্দলে নাম জড়াল শাসক দল তৃণমূল কংগ্রেসের একাংশ নেতার।  
বিশদ

17th  January, 2020
অসময়ে লাগানোয় ক্ষোভ মালদহে
দেড় কোটি টাকার ভেটিভার ঘাস
লাগানোর কাজ স্থগিত করলেন জেলাশাসক 

সংবাদদাতা, মালদহ: ভেটিভার ঘাস সৃজন নিয়ে এর আগে একাধিকবার বিতর্ক হয়েছে মালদহ জেলায়। এবার তাই শীতের মরসুমে ভেটিভার ঘাস লাগানো বন্ধের নির্দেশ দিয়েছে মালদহ জেলা প্রশাসন। বর্ষার মরসুমে ভেটিভার ঘাস লাগানোর কাজ ফের চালু করা হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। 
বিশদ

17th  January, 2020
উচ্ছেদ করেছে রেল, খোলা আকাশের নীচে বাসিন্দারা
মঙ্গলবাড়িতে রেলের জমিতে আবাস
যোজনার ঘর, প্রশাসনের ভূমিকায় প্রশ্ন 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: রেলের জায়গা জবরদখল করে কেন্দ্রীয় আবাস যোজনার একাধিক ঘর বানানো নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে পুরাতন মালদহ ব্লকের মঙ্গলবাড়ি গ্রাম পঞ্চায়েতের নলডুবি সংসদে। সম্প্রতি সেই ঘরগুলি অভিযান চালিয়ে ভেঙেও দিয়েছে রেল।  
বিশদ

17th  January, 2020
বাগডোগরা বিমানবন্দর সম্প্রসারণ
এয়ারপোর্ট অথরিটিকে ১১০ একর জমি দেওয়ার কাজ শুরু করল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগডোগরা বিমানবন্দর সম্প্রসারণের জন্য এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়াকে (এএআই) ১১০ একর জমি হস্তান্তরের প্রক্রিয়া শুরু করল রাজ্য সরকার। বিমানবন্দর সংলগ্ন একটি চা-বাগানের জমি এএআইকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

17th  January, 2020
অপরাধ দমনের পাশাপাশি সাহিত্যচর্চাও, বই বিক্রির
টাকায় মৃত সিভিকের পরিবারের পাশে পুলিস কর্মী 

সংবাদদাতা, গঙ্গারামপুর: যে রাধে সে যেমন চুলও বাঁধে, তেমনি যিনি চোর-ডাকাত-অপরাধীর পিছনে ছুটে বেড়ান, তিনি আবার সাহিত্যচর্চাও করেন। হরিরামপুর থানায় কর্তব্যরত পুলিস কর্মী তাপস মণ্ডল ডিউটির চাপ সামলেও সামান্য যেটুকু অবসর পেয়েছেন, তাতেই একটি বই লিখে ফেলেছেন।  
বিশদ

17th  January, 2020
মালদহ জেলা পরিষদ
সাড়ে তিনশ’ কোটি টাকার
খসড়া বাজেটে সম্মতি দিল সব দল 

সংবাদদাতা, মালদহ: প্রায় সাড়ে তিনশ’ কোটি টাকার খসড়া বাজেট পেশ করল মালদহ জেলা পরিষদ। বৃহস্পতিবার সর্বসম্মতভাবে এই খসড়া বাজেট অনুমোদিত হয়েছে বলে জানিয়েছেন সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। নিয়ম মেনে ফেব্রুয়ারি মাসের মধ্যেই মূল বাজেট বৈঠক অনুষ্ঠিত হবে বলেও এদিন জানিয়েছেন সভাধিপতি। 
বিশদ

17th  January, 2020
পুলিসের আশ্বাস পেয়ে উত্তরবঙ্গ কৃষি
বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আন্দোলন প্রত্যাহার 

বিএনএ, কোচবিহার: জেলার পুলিস সুপারের কাছ থেকে আশ্বাস পাওয়ার পর আন্দোলন প্রত্যাহার করে নিলেন উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের সমর্থক পড়ুয়ারা। এদিন তাঁরা পুলিস সুপারের সঙ্গে দেখা করে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানায়। 
বিশদ

17th  January, 2020
আন্দোলনে বসা ছাত্রের বাবাকে থানায় নিয়ে
আটকে রাখার অভিযোগ, সামসিতে চাঞ্চল্য 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সামসিতে নাগরিকত্ব ইস্যুতে অবস্থান আন্দোলনে বসেছিলেন শহিদুল ইসলাম ও জুলমাত আলি। এর আগে তাঁদের একবার উঠিয়ে দিয়েছে পুলিস। এবার শহিদুলের বাবাকে হরিশ্চন্দ্রপুর থানায় নিয়ে গিয়ে আটকে রাখার অভিযোগ উঠল। 
বিশদ

17th  January, 2020

Pages: 12345

একনজরে
 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: মেগা ডেটা ব্যাঙ্ক তৈরি করছে কেন্দ্র। কৃষক থেকে শ্রমিক। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী থেকে ক্ষুদ্র ঋণগ্রাহকের সংখ্যা। মোদি সরকার বিভিন্ন ...

বিএনএ, আরামবাগ: পথ দুর্ঘটনায় আরামবাগে মৃত দুঃস্থ যুবকের শেষকৃত্য সম্পন্ন করতে আর্থিক সাহায্যের জন্য পথে নামলেন মুসলিম সম্প্রদায়ের স্থানীয় যুবকরা। বর্তমান পরিস্থিতিতে শহরে সম্প্রীতির এমন ...

 ওয়াশিংটন, ১৭ জানুয়ারি: কথায় বলে, চোরা না শোনে ধর্মের কাহিনী’। পাকিস্তানের ক্ষেত্রে এই প্রবাদ যে কতটা লাগসই, ফের তার প্রমাণ মিলল। মার্কিন পারমাণবিক অস্ত্র এবং তা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তি চোরাচালানে আরও একবার নাম জড়াল পাকিস্তানের। ...

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৪৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮,৯৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, নবমী ৫৪/৫ দিবা ৪/১। স্বাতী ৪৪/৪১ রাত্রি ১২/১৬। সূ উ ৬/২৩/৪, অ ৫/১০/৩৪, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫০ মধ্যে। রাত্রি ৭/৪৮ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১২/১২ গতে ১/৫৮ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৩৬ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
৩ মাঘ ১৪২৬, ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, অষ্টমী ৬/৩২/৩৮ দিবা ৯/২/৫৩। স্বাতী ৫২/৪১/৩১ রাত্রি ৩/৩০/২৬। সূ উ ৬/২৫/৫০, অ ৫/৯/৩২, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৭/৫৭ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ২/০ মধ্যে ও ২/৫২ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ৭/৪৬/১৯ মধ্যে ও ৩/৪৯/৪ গতে ৫/৯/৩২ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৪ মধ্যে ও ৪/৪৬/১৮ গতে ৬/২৫/৫৫ মধ্যে। 
২২ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। বৃষ: বুঝেশুনে পদক্ষেপ করলে ভালো হবে। মিথুন: উপার্জন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম১৯৯৬: ...বিশদ

07:03:20 PM

ট্যাংরায় গাড়ি পার্কিং এলাকায় ভেঙে পড়ল গেট, কিশোরীর মৃত্যু
ট্যাংরার ডি সি দে রোডের একটি গাড়ি পার্কিং এলাকায় গেট ...বিশদ

06:16:44 PM

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনা, গুরুতর জখম অভিনেত্রী শাবানা আজমি
মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হলেন অভিনেত্রী শাবানা আজমি। ...বিশদ

05:25:00 PM

  কৃষি দপ্তরের কর্মীকে মারধরের অভিযোগ পঞ্চায়েত সহ সভাপতির বিরুদ্ধে
উত্তর দিনাজপুরের রায়গঞ্জের কৃষি দপ্তরে কর্তব্যরত এক কর্মীকে মারধর করার ...বিশদ

03:39:00 PM

আলিপুরদুয়ারে গুপ্তধনের সন্ধান
গুপ্তধনের সন্ধান মিলল আলিপুরদুয়ারের ফালাকাটার আলিনগরে। আজ শনিবার ১০০ দিনের ...বিশদ

03:28:46 PM