Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 পড়ুয়াদের স্কুল ছুট আটকাতে ময়নাগুড়ির টেকাটুলিতে জাতীয় সড়কে আন্ডারপাসের দাবি

  সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ির খাগড়াবাড়ি ২ গ্রাম পঞ্চায়েতের টেকাটুলিতে বাজার সংলগ্ন স্থানে আন্ডারপাসের দাবি উঠেছে। জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ শুরু হওয়ার পর থেকে খাগড়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত এলাকার একমাত্র হাইস্কুলে প্রচুর ছাত্রছাত্রী এই রাস্তা পেরিয়ে স্কুলে আসা বন্ধ করে দিয়েছে।
বিশদ
 বিদ্যুৎ বিভ্রাটে অসন্তোষ বাড়ছে মালদহে

 সংবাদদাতা, পুরাতন মালদহ: শনিবার থেকে পুরাতন মালদহ শহরে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় শহরের বাসিন্দারা গরমে নাজেহাল হচ্ছেন। তীব্র গরমের মধ্যে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় নাগরিক মহলে ক্ষোভের পারদ চড়ছে। সকালের দিকে ভোল্টেজ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোল্টেজ কমে যাচ্ছে। এতে ফ্যান চলছে না। 
বিশদ

13th  May, 2019
 হবিবপুর উপনির্বাচনে ৩টি মডেল ও মহিলা পরিচালিত বুথ থাকছে

 সংবাদদাতা, পুরাতন মালদহ: হবিবপুর বিধানসভা উপনির্বাচনে তিনটি মহিলা পরিচালিত এবং মডেল বুথ হচ্ছে। ওই বুথগুলিতে মহিলা ভোটকর্মীরা থাকবেন। ভোটাররা যাতে স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পারেন সেজন্য সবরকম পরিকাঠামো গড়ে তোলা হবে। 
বিশদ

13th  May, 2019
 অনুমোদন ফিরে পেল উত্তরবঙ্গ ডেন্টাল কলেজ

 বিএনএ,শিলিগুড়ি: প্রায় দেড় বছর বাদে ডেন্টিস্ট কাউন্সিল অব ইন্ডিয়ার (ডিসিআই) অনুমোদন ফিরে পেল উত্তরবঙ্গ ডেন্টাল কলেজ। নানা অব্যবস্থা ও পরিকাঠামোর অভাব দেখিয়ে ডিসিআই এই কলেজের অনুমোদন বাতিল করেছিল। এতে ছাত্রছাত্রীরা চরম অনিশ্চয়তার মধ্যে পড়েন। 
বিশদ

13th  May, 2019
একাধিক মহিলার সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল পিন্টুর

  সংবাদদাতা, শিলিগুড়ি: বহুদিন ধরে একাধিক মহিলার সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল মৃত পিন্টু ভৌমিকের। স্বামীর এই স্বভাব চরিত্রের কথা জানতে পেরে কয়েক বছর আগে থেকেই পিন্টু ভৌমিক ও স্ত্রী সুমনা ভৌমিকের মধ্যে দাম্পত্য কলহ শুরু হয়েছিল বলে অভিযোগ।
বিশদ

13th  May, 2019
 কাল করিমের সমর্থনে ভোট প্রচারে ইসলামপুরে শুভেন্দু

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী আব্দুল করিম চৌধুরীর সমর্থনে জনসভা করবেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। কাল, মঙ্গলবার ইসলামপুর বাস টার্মিনাসে ওই সভা হবে। প্রসঙ্গত, দাড়িভিট কাণ্ড নিয়ে শুভেন্দুবাবু ইসলামপুরে একাধিক কর্মসূচি করে যান।
বিশদ

13th  May, 2019
 মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রত্যাহৃত কর্মবিরতি

 সংবাদদাতা, মালদহ: বিভিন্ন দাবি নিয়ে আন্দোলনরত মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বেসরকারি সংস্থা পরিচালিত এমআরআই ও ডিজিটাল এক্সরে বিভাগের কর্মীরা আপাতত আন্দোলন তুলে নিলেন। নতুন করে জটিলতা তৈরি না হলে সোমবার থেকে ওই দুই পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।
বিশদ

13th  May, 2019
 কোচবিহার ও আলিপুরদুয়ারে শিলাবৃষ্টি ও ঝোড়ো হাওয়া

 বাংলা নিউজ এজেন্সি: রবিবার সন্ধ্যায় কোচবিহারে শিলাবৃষ্টি হয়েছে। সেই সঙ্গেই ঝোড়ো হাওয়া বয়েছে। সন্ধ্যায় বৃষ্টির জেরে আবহাওয়া অনেকটাই ঠান্ডা হয়ে যায়। বিকাল থেকেই এদিন কালো মেঘে আকাশ ঢাকা ছিল। সন্ধ্যা হতেই বৃষ্টি শুরু হয়ে যায়। তবে সকালে কিছুটা গরম থাকলেও সন্ধ্যায় বৃষ্টির পর আবহাওয়া অনেকটাই স্বস্তিদায়ক হয়েছে। 
বিশদ

13th  May, 2019
 ফসল কাটার পরে মাঠে নাড়া পোড়ানোর সমস্যায় জেরবার কৃষি দপ্তর ও দমকল

 ইন্দ্র মহন্ত  বালুরঘাট, সংবাদদাতা: দক্ষিণ দিনাজপুর জেলাজুড়ে আবাদ শেষে মাঠে নাড়া বা খড় পোড়ানোর সমস্যা নিয়ে জেরবার হয়ে উঠেছে দমকল ও কৃষি দপ্তর। কৃষি দপ্তর জানিয়েছে, কৃষকদের ভ্রান্ত ধারণা রয়েছে নাড়া পোড়ালে জমির উর্বরতা বাড়ে। কিন্তু বাস্তবে ঠিক উল্টোটাই হয়।
বিশদ

13th  May, 2019
 রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে জলের সমস্যা মেটাতে তৈরি হচ্ছে ২টি জলাধার

  বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ ইউনির্ভাসিটি কলেজ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে উন্নীত হওয়ার পরেও দীর্ঘ দিন ধরে এখানে জলের সমস্যায় ভুগতে হচ্ছিল পড়ুয়া থেকে শিক্ষক-অশিক্ষক কর্মীদের। এবার সেই সমস্যা মেটাতে বিশ্ববিদ্যালয় চত্বরে পৃথক দু’টি জায়গায় দু’টি ওয়াটার রির্জাভার তৈরি করা হবে।
বিশদ

13th  May, 2019
 হবিবপুরে প্রচারে নামছেন মৌসম, আসছেন শুভেন্দুও

 বিএনএ, মালদহ: আজ, সোমবার থেকে মালদহের হবিবপুর উপনির্বাচনে ধারাবাহিক প্রচারে নামছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যনেত্রী তথা উত্তর মালদহের মালদহের সংসদ সদস্য মৌসম নুর। দল সূত্রে জানা গিয়েছে, লোকসভার নির্বাচনী প্রচারের কাজে রাজ্যনেত্রী ব্যস্ত থাকায় হবিবপুর উপনির্বাচনের প্রচারে সময় দিতে পারেননি।
বিশদ

13th  May, 2019
 ইংলিশবাজারে বেআইনি পার্কিংয়ের জেরে যানজট বাড়ছে, চরম দুর্ভোগ এলাকাবাসীর

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের ইংলিশবাজার শহরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর বেআইনি পার্কিংয়ে যানজট বাড়ছে। শহরের অন্যান্য রাজ্যে সড়কেও বেআইনি পার্কিং হচ্ছে বলে অভিযোগ।
বিশদ

13th  May, 2019
 তুফানগঞ্জের ধলপলে ছাত্রীদের জন্য পৃথক বিদ্যালয়ের দাবি

  সংবাদদাতা, কুমারগ্রাম: তুফানগঞ্জ মহকুমার ধলপলে ছাত্রদের তুলনায় ছাত্রীসংখ্যা বেশি হলেও ছাত্রীদের জন্য কোনও বালিকা বিদ্যালয় নেই। ছাত্রছাত্রী একসঙ্গে ধলপল উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া শিখতে বাধ্য হচ্ছে। তাই ছাত্রীদের লেখাপড়া শেখার জন্য ধলপল এলাকায় একটি বালিকা বিদ্যালয় তৈরি করার দাবি তোলা হয়েছে।
বিশদ

13th  May, 2019
 কোচবিহারে গোরু চুরি আটকাতে তৎপর জেলা পুলিস প্রশাসন

  সংবাদদাতা, দিনহাটা: কোচবিহারে গোরু চুরির ঘটনাকে ঘিরে প্রায়শই আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ হচ্ছে। গত শুক্রবার তুফানগঞ্জের ধলপলের ঘটনার পরে জেলাজুড়ে গোরু চুরি আটকাতে বিশেষ তৎপর হয়েছে জেলা পুলিস প্রশাসন। জেলায় অসুরক্ষিত এলাকাগুলি চিহ্নিত করে পুলিসি টহলদারি বাড়ানোর পাশাপাশি গোরু চোরদের তালিকা বানাচ্ছে পুলিস।
বিশদ

13th  May, 2019
 মেখলিগঞ্জের প্রসিদ্ধ মেখলি শিল্প আজ বিলুপ্তির পথে

 সন্দীপ বর্মন  মাথাভাঙা, সংবাদদাতা: মেখলিগঞ্জের প্রসিদ্ধ মেখলি শিল্প আজ বিলুপ্তির পথে। এই মেখলির নামেই পরিচিতি পেয়েছে এবং নামকরণ হয়েছে মেখলিগঞ্জের। বর্তমানে স্বমহিমায় মেখলিগঞ্জ বিদ্যমান থাকলেও হারিয়ে যেতে বসেছে মেখলি শিল্প।
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM