Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 গাজোলে শ্রীরামকৃষ্ণ-বিবেকানন্দ পাঠচক্রের অনুষ্ঠান

 সংবাদদাতা, মালদহ: রবিবার বিকেলে শ্রীরামকৃষ্ণ-স্বামী বিবেকানন্দ পাঠচক্রের উদ্যোগে একটি আলোচনাসভা অনুষ্ঠিত হয় গাজোলে। এই আলোচনা সভায় মুখ্য বক্তা ছিলেন মালদহ রামকৃষ্ণ মিশন আশ্রমের অধ্যক্ষ স্বামী ত্যাগরূপানন্দ এবং দক্ষিণ দিনাজপুরের মহকুমা শাসক দেবাঞ্জন রায়। 
বিশদ
 হস্টেলে থাকতে না চেয়ে বাড়ি ছাড়ল ছাত্রী, উদ্ধার গঙ্গারামপুরে

 সংবাদদাতা, বালুরঘাট: বাড়িতে না রেখে হস্টেলে রেখে পড়াশুনা করানোর সিদ্ধান্তে রাজি না হয়ে অভিমানে এক নাবালিকা ছাত্রী বাড়ি ছেড়েছে। ঘটনায় পুলিসের কাছে অভিযোগ দায়ের হয়। পুলিস ওই নাবালিকা ছাত্রীকে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দিয়েছে।
বিশদ

13th  May, 2019
 রাসায়নিক সারের কালোবাজারি রুখতে তৎপর কৃষিদপ্তর, জল্পেশে ১ বিক্রেতাকে শো-কজ

  বিএনএ, জলপাইগুড়ি: সরকারি নিয়ম না মানায় ময়নাগুড়ির জল্পেশ বাজারের এক সার বিক্রেতাকে শো-কজ করল কৃষি দপ্তর। পাট চাষের মরশুমে অনেকের বিরুদ্ধে বাজারদরের তুলনায় বেশি দামে রাসায়নিক সার বিক্রির অভিযোগ রয়েছে। এই অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নামেন কৃষিদপ্তরের আধিকারিকরা।
বিশদ

13th  May, 2019
 গর্ভে সন্তান ধরতে অপারগ মহিলাদের মুখে হাসি ফোটাচ্ছে নিউ লাইফ ফার্টিলিটি সেন্টার

 সংবাদদাতা, শিলিগুড়ি: গর্ভে সন্তান ধরতে অপারগ মহিলাদের মুখে হাসি ফোটাতে আইভিএফ প্রক্রিয়া চালু হয়েছে চিকিৎসা ব্যবস্থায়। সেক্ষেত্রে প্রায় একবছর ধরে সুনাম অর্জন করে চলেছে শিলিগুড়ির নিউ লাইফ ফার্টিলিটি সেন্টার। আইভিএফ প্রক্রিয়ার মাধ্যমে গর্ভধারণে ৭০ শতাংশ সাফল্য পেয়েছে এই সেন্টার।
বিশদ

13th  May, 2019
 বিয়ের আগে কুমারগঞ্জে উদ্ধার নাবালিকা

 সংবাদদাতা, বালুরঘাট: প্রেমিকের ভালোবাসার টানে বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করার আগে এক নাবালিকা ছাত্রীকে উদ্ধার করল চাইল্ড লাইন ও পুলিস। দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার ইচ্ছেমতি এলাকার এই ঘটনাটি ঘটে। 
বিশদ

13th  May, 2019
 চিতাবাঘের হামলায় জখম মাদারিহাটের রামঝোরা চা বাগানের শ্রমিক

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার রাতে বাগানে শৌচকর্ম করার সময় চিতাবাঘের অতর্কিত হামলায় গুরুতর জখম হলেন মাদারিহাটের রামঝোরা চা বাগানের ট্রলি লাইনের এক শ্রমিক। বন দপ্তর জানিয়েছে, জখম চা শ্রমিকের নাম মণু গোঁসাই। তাকে রাতেই বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

13th  May, 2019
পদ ঘোষণা হওয়ার সাড়ে তিনমাস পরেও জেলা পরিষদের মেন্টর, কো-মেন্টররা নিয়মের চিঠি পাননি

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা আলিপুরদুয়ার: পদ ঘোষণা হওয়ার সাড়ে তিন মাস পরেও কোচবিহার, আলিপুরদুয়ারে জেলা পরিষদের পরামর্শদাতা (মেন্টর) সহ পরামর্শদাতারা (কো-মেন্টর) এখনও তাঁদের নিয়োগ সংক্রান্ত চিঠি, ভাতা সহ অন্যান্য সুযোগ সুবিধা পাননি। তাঁদের দাবি, নানা ব্যাপারে উপরমহল থেকে আশ্বাস দেওয়া হয়েছিল।
বিশদ

13th  May, 2019
 মাতৃদিবসে দিনহাটায় হবু মায়েদের শ্রদ্ধা এক চিকিৎসকের

  সংবাদদাতা, দিনহাটা ও নকশালবাড়ি: বিশ্ব মাতৃ দিবসে হবু মায়েদের শ্রদ্ধা জানাতে বিনামূল্যে পরিষেবা দিলেন দিনহাটার বিশিষ্ট চিকিৎসক উজ্জ্বল আচার্য। বিনামূল্যে রোগী দেখার পাশাপাশি ওষুধও দেন তিনি। ২০ জন হবু মা’কে মাতৃদিবসে চকোলেটও উপহার দেওয়া হয়।
বিশদ

13th  May, 2019
 সাক্ষ্য দিয়েই কি আলিপুরদুয়ারে খুন, রহস্য বাড়ছে জঙ্গলে মুণ্ডহীন দেহ উদ্ধারের ঘটনায়

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: মারপিট ও খুনের চেষ্টার ঘটনায় সাক্ষ্য দেওয়ার জন্যই কি আলিপুরদুয়ারের সঞ্জয় কলোনির যুবক খোকন চৌধুরীকে(৩০) খুন করা হয়েছে? আলিপুরদুয়ারের নিমতি-কালচিনি রাজ্য সড়কের পাশে জঙ্গল থেকে মুণ্ডহীন দেহ উদ্ধারের ঘটনার পর এমনই রহস্য দানা বেঁধেছে।
বিশদ

13th  May, 2019
হবিবপুর উপনির্বাচন
গত বছর বৃষ্টির অভাবে ফসল মার খেলেও ক্ষতিপূরণ পাননি চাষিরা, ভোট প্রচারে ইস্যু করেছে বিরোধীরা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: গত বছর খরায় কৃষিনির্ভর হবিবপুর ব্লকে চাষে ব্যাপক ক্ষতি হয়। কিন্তু তার কোনও ক্ষতিপূরণ চাষিরা পাননি। এনিয়ে তাঁদের মধ্যে ব্যাপক ক্ষোভ জমেছে। ভোটের মুখে এনিয়ে তারা ডান-বাম সব দলের কাছেই জোরদার সওয়াল শুরু করেছেন। বিরোধীরা একে প্রচারের ইস্যু করেছে।
বিশদ

13th  May, 2019
 এইচআইভি আক্রান্তকে চিকিৎসায় সহায়তা না করায় শোরগোল

 বিএনএ, কোচবিহার: কোচবিহারের এমজেএন হাসপাতালে এইচআইভি আক্রান্ত রোগিণীকে চিকিৎসায় সহায়তা না করার অভিযোগকে কেন্দ্র করে বিভিন্ন মহলে শোরগোল পড়েছে। এইচআইভি আক্রান্তদের চিকিৎসায় সহায়তা করানোর ক্ষেত্রে নার্সদের উপযুক্ত প্রশিক্ষণ দেওয়া হয় কিনা তা নিয়েও প্রশ্ন উঠছে।
বিশদ

13th  May, 2019
 বিলাইমারি সহ রতুয়ার একাধিক গ্রাম নির্মল ঘোষণা হলেও অনেকেই শৌচালয় ব্যবহার করছেন না

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের রতুয়া-১ ব্লকের বিলাইমারি গ্রাম পঞ্চায়েত নির্মল বা ওডিএফ (ওপেন ডেফেকেশন ফিল্ড) ঘোষণা হলেও বেশকিছু এলাকায় শৌচালয় তৈরি হয়নি। এছাড়া বেশকিছু এলাকায় সরকারি উদ্যোগে তৈরি শৌচালয় বাসিন্দারা ব্যবহার করছেন না।
বিশদ

13th  May, 2019
 কৃতী সুমাইতাকে সংবর্ধিত করল ছাত্র ও শিক্ষক সংগঠন

 বিএনএ, মালদহ: সিবিএসই’র দশম শ্রেণীর পরীক্ষায় দেশের মেধা তালিকায় জায়গা করে নেওয়া মালদহের সুমাইতা লায়সাকে সংবর্ধনা দিল ছাত্র পরিষদ ও পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতি। শনিবার রাতে দুই সংগঠনের জেলা সভাপতি সহ একটি প্রতিনিধি দল মালদহের ওই ছাত্রীর বাড়িতে গিয়ে তার সঙ্গে দেখা করে। 
বিশদ

13th  May, 2019
শিলিগুড়ি শহরকে সবুজায়ন করতে পর্যটন দপ্তরের উদ্যোগ
জল না পেয়ে মরল গাছ, পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

  বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরকে সবুজায়ন করতে এক হাজারেরও বেশি গাছ লাগিয়েছিল পর্যটন দপ্তর। শহরের প্রধান রাস্তাগুলির ডিভাইডারগুলিতে ওই গাছ লাগানো হয়েছিল। কিন্তু রক্ষণাবেক্ষণের অভাব এবং গাছগুলিতে জল না দেওয়ার ফলে সেগুলি সব মরে গিয়েছে।
বিশদ

13th  May, 2019
 হবিবপুর বিধানসভা এলাকায় পুলিসের নাকা চেকিং

 সংবাদদাতা, পুরাতন মালদহ: হবিবপুর বিধানসভা উপনির্বাচনকে সামনে রেখে ব্লকজুড়ে সর্বত্রই নাকা চেকিং শুরু হয়েছে। এছাড়াও ফ্লাইং স্কোয়াড টিম বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। হবিবপুর থানার দেবীপুরে নাকা চেকিং পয়েন্টে বিভিন্ন যানবাহন দাঁড় করিয়ে তল্লাশি চালানো হচ্ছে। 
বিশদ

13th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM