Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

মৃত তাপস, রাজেশকে অপমানের অভিযোগ,
ফের উত্তপ্ত দাড়িভিট, পথ অবরোধ 

সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিট কাণ্ডের প্রায় দেড় বছর পরে ফের উত্তেজনা ছড়াল দাড়িভিটে। স্কুলে গুলিচালনার ঘটনায় নিহতদের অসম্মান করে তাদের স্মৃতির প্রতি অসম্মান করা হয়েছে, এই অভিযোগ তুলে সোমবার ওই এলাকায় পথ অবরোধ করেন নিহতদের পরিবার।  
বিশদ
ইংলিশবাজারে টোটো ভেঙে ফেলার কাজ
শুরু, সময়সীমা নিয়ে অনড় প্রশাসন 

বিএনএ, মালদহ: ঘোষণা মতো সোমবার থেকে টোটো ভেঙে ফেলার কাজ শুরু করল মালদহ জেলা প্রশাসন। ফেব্রুয়ারি মাস থেকে আর রাস্তায় টোটো নামতে না দেওয়ার ব্যাপারে প্রশাসন অনড় রয়েছে বলে জেলাশাসক রাজর্ষি মিত্র স্পষ্ট জানিয়ে দিয়েছেন। 
বিশদ

21st  January, 2020
নজরদারির অভাব, ধান বিক্রি করতে এসে বাড়তি দিতে হচ্ছে চাষিদের 

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরে সরকারি নজরদারির অভাবে ধান বিক্রি করতে এসে বাড়তি ধান দিতে বাধ্য হচ্ছেন অনেক চাষি। সরকারিভাবে ধান ক্রয়ের বিভিন্ন কেন্দ্রে এই চক্র সক্রিয় রয়েছে। এমনই অভিযোগ উঠেছে জেলায়। এনিয়ে শাসক দলের একাংশও ক্ষোভ প্রকাশ করেছে।  
বিশদ

21st  January, 2020
ফের খাঁচায় ধরা পড়ল চিতাবাঘ,
চাপ বাড়ছে ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: সোমবার ভোররাতে মাদারিহাটের গ্যারগেন্দা চা বাগানের ২৩ নম্বর সেকশনে বন দপ্তরের বসানো খাঁচায় ধরা পড়ল একটি পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘ। খাঁচা বন্দি চিতাবাঘটিকে সোমবারই দক্ষিণ খয়েরবাড়ি ব্যাঘ্র পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।  
বিশদ

21st  January, 2020
ময়নাগুড়ির মাধবডাঙায় অবশেষে খাঁচাবন্দি সেই বানর 

সংবাদদাতা, ময়নাগুড়ি: দীর্ঘদিন ধরে এক বানরকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে ছিল ময়নাগুড়ি মাধবডাঙা ১ গ্রাম পঞ্চায়েত এলাকায়। অবশেষে সোমবার সকালে বনদপ্তরের হাতে খাঁচাবন্দি হল সেই বানর। 
বিশদ

21st  January, 2020
উচ্ছ্বাস ও উদ্দীপনার মধ্যদিয়ে সূচনা উত্তরবঙ্গ উৎসবের 

বিএনএ, শিলিগুড়ি: শীত মাখা বিকালে আবেগ, উচ্ছ্বাস ও উদ্দীপনার মধ্যদিয়ে সূচনা হল উত্তরবঙ্গ উৎসবের। সোমবার বিকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়ির শিবমন্দিরে আঠারোখাই খেলার ময়দানে উৎসবের উদ্বোধন করেন। তিনি বক্তব্যে কখনও শিক্ষকদের প্রণাম জানান, আবার ছাত্রছাত্রীদের সুস্থ থাকার বার্তা দেন। 
বিশদ

21st  January, 2020
জালনোট: ছোট ছোট দলে ভাগ হয়ে চলছে পাচার 

সংবাদদাতা, মালদহ: মালদহে ক্রমশ ছক পাল্টাচ্ছে জাল নোট পাচার চক্র। সম্প্রতি বেশ কয়েকটি জাল নোট পাচারের ঘটনার বিশ্লেষণ করে এমনই ত৬ পাচ্ছে জেলা পুলিস। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছেন পুলিসের শীর্ষ কর্তারা।  
বিশদ

21st  January, 2020
বালুরঘাটে শিশুকে নির্যাতনে ধৃতের পুলিস হেফাজত
 

সংবাদদাতা, তপন: নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে ধৃতের পুলিসি হেফাজতের নির্দেশ দিলেন বিচারক। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানা এলাকার একটি গ্রামে। 
বিশদ

21st  January, 2020
বঙ্গরত্ন পেয়ে উচ্ছ্বসিত উত্তরের ৯ গুণী 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গে ন’জন বিশিষ্ট ব্যক্তিত্ব এবার বঙ্গরত্ন সম্মান পেলেন। সোমবার উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে তাঁদের ওই সম্মান প্রদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

21st  January, 2020
পিকের রিপোর্টই মূল গেরো, টিকিট নিয়ে সন্দিহান তৃণমূল কাউন্সিলাররা 

সংবাদদাতা, মালদহ: সম্প্রতি প্রকাশিত পুর নির্বাচনের আসন সংরক্ষণ তালিকা অনুযায়ী নিজেদের জিতে আসা আসন থেকে পরবর্তী নির্বাচনে লড়তে পারবেন না বেশ কয়েকজন তৃণমূল কাউন্সিলার। তবে যাঁরা এই সংরক্ষণ তালিকা অনুযায়ী উৎরে গিয়েছেন তাঁরাও যে খুব একটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছেন, এমনটা নয়। 
বিশদ

21st  January, 2020
বঙ্গরত্ন সম্মান পেলেন কালিয়াগঞ্জ
কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডু

 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার শিলিগুড়িতে কালিয়াগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডুকে বঙ্গরত্ন সম্মান তুলে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াগঞ্জ হাসপাতাল পাড়ার বাসিন্দা মমতা কুণ্ডু ২০১৩ সালে শিক্ষকতার পেশা থেকে অবসর নিয়েছেন।  
বিশদ

21st  January, 2020
বঙ্গরত্ন সম্মান পেলেন কালিয়াগঞ্জ
কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডু

 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার শিলিগুড়িতে কালিয়াগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যাপিকা মমতা কুণ্ডুকে বঙ্গরত্ন সম্মান তুলে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালিয়াগঞ্জ হাসপাতাল পাড়ার বাসিন্দা মমতা কুণ্ডু ২০১৩ সালে শিক্ষকতার পেশা থেকে অবসর নিয়েছেন।  
বিশদ

21st  January, 2020
স্কুল ছাত্রীর দেহ উদ্ধার হিলিতে 

সংবাদদাতা, পতিরাম ও তপন : এক স্কুল ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে হিলি ব্লকের তিন নম্বর ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের লস্করপুর এলাকায় চাঞ্চল্য ছড়াল। পরিবার সূত্রে খবর, ওই স্কুল ছাত্রী রবিবার গলায় ফাঁসি দিয়ে নিজের বাড়িতে আত্মঘাতী হয়।  
বিশদ

21st  January, 2020
নাবালিকাকে বিয়েবাড়ি থেকে অপহরণের চেষ্টা, গণপিটুনি 

বিএনএ, মালদহ: বিয়ের অনুষ্ঠান চলাকালীন এক শিশুকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠল ইংলিশবাজার শহরে। রবিবার রাত ১০টা নাগাদ শহরের বুড়াবুড়িতলা এলাকায় ঘটনাটি ঘটে। ৩৪ নম্বর জাতীয় সড়ক লাগোয়া এলাকায় ওই বিয়েবাড়ি থেকে একটি শিশুকে খাবারের লোভ দেখিয়ে এক যুবক অপহরণের চেষ্টা করে বলে অভিযোগ।  
বিশদ

21st  January, 2020
বঙ্গরত্ন দ্বিজেন্দ্র সরকার, আনন্দিত মালদহের সব মহল 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহের বিশিষ্ট সমাজসেবী, সংস্কৃতিপ্রেমী এবং প্রখ্যাত চিকিৎসক ডাঃ দ্বিজেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারের বঙ্গরত্ন সম্মানে ভূষিত হলেন সোমবার। এদিন শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে তাঁর হাতে এই পুরষ্কার তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

21st  January, 2020

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, উলুবেড়িয়া: ‘দলের লোকেরা দাদাকে মেরেছে, শিবু ফোন করে দাদাকে ডেকে নিয়ে গিয়ে পরিকল্পনা করে খুন করেছে।’ মঙ্গলবার সকালে এই দাবি করলেন বাগনানের বাইনানের তৃণমূলের ...

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  হাসপাতালে কবি শঙ্খ ঘোষ
বিশিষ্ট কবি শঙ্খ ঘোষ অসুস্থ। মঙ্গলবার দুপুরে তাঁকে মুকুন্দপুরে ইএম ...বিশদ

21-01-2020 - 06:39:05 PM

  হাসপাতালে পিকে ব্যানার্জি
হাসপাতালে ভর্তি হলেন কিংবদন্তী ফুটবলার প্রদীপ কুমার ব্যানার্জি। আজ ...বিশদ

21-01-2020 - 05:01:50 PM


এনআরসি-র প্রতিবাদে পথে নামল এনআরএস মেডিক্যাল হাসপাতালের পড়ুয়ারা ...বিশদ

21-01-2020 - 05:00:00 PM

ইস্ট বেঙ্গল কোচের পদত্যাগ
টানা তিনটি ম্যাচে হারের পর পদত্যাগ করলেন ইস্ট বেঙ্গল কোচ ...বিশদ

21-01-2020 - 04:35:48 PM

সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তিকর খবর ছড়ানোর অভিযোগে অপর্ণা সেনকে আইনি নোটিস  
সোশ্যাল মিডিয়ায় সিএএ সংক্রান্ত বিভ্রান্তিকর খবর ছড়ানোর অভিযোগে অভিনেত্রী তথা ...বিশদ

21-01-2020 - 04:20:42 PM

২০৫ পয়েন্ট পড়ল সেনসেক্স 

21-01-2020 - 04:04:33 PM