Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

হিলি সীমান্তে পাচারকারীর নি-ক্যাপ
থেকে উদ্ধার ১২০০ গ্রাম সোনা 

সংবাদদাতা, বালুরঘাট: গোপন সূত্রে খবর পেয়ে ১ কিলো ২০০ গ্রাম সোনার বিস্কুট সহ এক পাচারকারীকে আটক করল বিএসএফ। শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্তের হিলির বালুপাড়া এলাকায়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, আটক ব্যক্তির নাম সাহাদুল মণ্ডল।  
বিশদ
নারী নির্যাতনের প্রতিবাদে ইংলিশবাজারে পথে নামল পড়ুয়ারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: ‘নারী এবার তুলে নে হাতিয়ার, তোর হাতে আছে বাঁচার অধিকার’—এই ব্যানার নিয়ে শনিবার ইংলিশবাজারে মিছিল করল পড়ুয়ারা। এদিন সকালে ইংলিশবাজার শহরের টাউন হল থেকে একটি মিছিল বের করে স্কুল ও কলেজের ছাত্রছাত্রীরা।  
বিশদ

08th  December, 2019
পর্যটক সেজে পাচার করতে গিয়ে ৪০
কেজি গাঁজা সহ জলপাইগুড়িতে গ্রেপ্তার ২ 

বিএনএ, জলপাইগুড়ি: বিলাসবহুল গাড়িতে চেপে কেতাদুরস্ত পোশাক পরে পর্যটক সেজে গাঁজা পাচারের সময় জলপাইগুড়ি থেকে গ্রেপ্তার হল দু’জন পাচারকারী। শনিবার জলপাইগুড়িতে জাতীয় সড়কে গোশালা মোড় থেকে ওই দু’জনকে পুলিস গ্রেপ্তার করেছে। গাড়ি থেকে চল্লিশ কেজি গাঁজা উদ্ধার করেছে পুলিস।  
বিশদ

08th  December, 2019
আলিপুরদুয়ার
প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ার মার্চপাস্টে পায়ে
জুতো নেই পড়ুয়াদের, ক্ষুব্ধ পর্ষদ সভাপতির ভর্ৎসনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শনিবার আলিপুরদুয়ার জেলা প্রাথমিক বিদ্যালয়ের বর্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মার্চপাস্টে পড়ুয়াদের পায়ে জুতো না দেখতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করলেন পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য। 
বিশদ

08th  December, 2019
উত্তর দিনাজপুর
উৎকৃষ্ট মানের খেজুরের গুড়ের অভাবে
ভালো মানের মিষ্টি অমিল বাজারে 

সংবাদদাতা, রায়গঞ্জ: ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহেও সেই অর্থে শীতের দেখা নেই উত্তর দিনাজপুর জেলায়। তাই উৎকৃষ্ট মানের খেজুরের গুড়ের অভাবে মিষ্টি বিক্রেতারা ভালো মিষ্টি তৈরি করতে পারছেন না। ফলে শীতে মিষ্টি প্রেমীদের মধ্যে আক্ষেপের সুর।  
বিশদ

08th  December, 2019
নিষেধাজ্ঞা থাকলেও মালদহজুড়ে দেদার গুটকা বিক্রি চলছে 

সংবাদদাতা, গাজোল: রাজ্যে সরকার গুটকা বিক্রির উপর এক মাস আগেই নিষেধাজ্ঞা জারি করেছে। তবুও মালদহে এখনও গুটকা দেদার বিকোচ্ছে। মূলত নজরদারি ও সর্তকতামূলক প্রচারের অভাবেই জেলার ইংলিশবাজার ও পুরাতন মালদহ শহরের দোকানগুলিতে গোপনে এগুলির বিক্রি চলছে।  
বিশদ

08th  December, 2019
আমবাগান কাণ্ড নিয়ে রাজনৈতিক ফায়দা
তুলতে ইংলিশবাজারে আন্দোলনে বিজেপি 

সংবাদদাতা, মালদহ: ‌ইংলিশবাজারের আমবাগান থেকে যুবতীর দগ্ধ দেহ উদ্ধারের ঘটনা থেকে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টায় পথে নামল বিজেপি। শনিবার দিনভর কার্যত মালদহ জুড়ে তুলকালাম করল বিজেপি। 
বিশদ

08th  December, 2019
মালদহে আমবাগানে দগ্ধ যুবতীর পরিচয়
জানতে সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ পুলিস 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের ইংলিশবাজার ব্লকের কোতোয়ালি ধানতলা আমবাগান থেকে যে দগ্ধ যুবতীর দেহ উদ্ধার করা হয়েছিল, তাঁর পরিচয় এখনও উদ্ধার করতে পারেনি। মৃত যুবতীকে শনাক্ত করতে অবশেষে সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হচ্ছে জেলা পুলিস।
বিশদ

08th  December, 2019
শিলিগুড়িতে বিজেপির পরবর্তীতে সভাপতি কে, জল্পনা 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা সভাপতি অভিজিৎ রায়চৌধুরীর(৩৬) মৃত্যুর পর তাঁর শূন্য স্থানে দল কাকে বসায় সেনিয়ে রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে।  
বিশদ

08th  December, 2019
জানুয়ারিতেই শুরু প্রচার
কালিয়াগঞ্জের পর এবার জেলার
তিন পুরসভা পাখির চোখ তৃণমূলের 

বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা ইসলামপুর: কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে সাফল্যের পর এবারে জেলার তিনটি পুরসভাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। বছরখানেক পরে ইসলামপুর, কালিয়াগঞ্জ ও ডালখোলা পুরসভার নির্বাচন হতে পারে। 
বিশদ

08th  December, 2019
শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সুইসাইড নোট
পোস্ট করে আত্মঘাতী, হবিবপুরে চাঞ্চল্য 

সংবাদদাতা, পুরাতন মালদহ: এক শিক্ষকের অস্বাভাবিক মৃত্যু নিয়ে শনিবার চাঞ্চল্য ছড়াল হবিবপুরে। মৃত্যুর আগে ওই ব্যক্তি মালদহ জেলার প্রাথমিক শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে সুইসাইড নোট পোস্ট করেন। পুলিস সূত্রে জানা গিয়েছে, পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষক ওই ব্যক্তির নাম দেবাশিস পোদ্দার(৪২)। বাড়ি হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী পূর্বপাড়া গ্রামে।  
বিশদ

08th  December, 2019
শিক্ষকতা চালু রেখেই বিজেপির জেলা
সভাপতির পদ সামলাবেন বিনয়, দলে জল্পনা 

সংবাদদাতা, বালুরঘাট: বিজেপির নতুন দক্ষিণ দিনাজপুরর জেলা সভাপতি বিনয় বর্মন পেশায় হাইস্কুলের শিক্ষক। তিনি চাকরি না ছেড়ে শিক্ষকতা চালু রেখে সভাপতি পদ সামলাতে চাইছেন। একদিকে স্কুল শিক্ষকতা ও অন্যদিকে জেলা সভাপতির মতো গুরত্বপূর্ণ পদ একই সঙ্গে তিনি কীভাবে সামলাবেন তা নিয়ে দলের অন্দরেই প্রশ্ন উঠেছে। 
বিশদ

08th  December, 2019
পলাতক অভিযুক্তদের গ্রেপ্তারে তৈরি হবে বিশেষ দল
জলপাইগুড়িতে পড়ে থাকা ধর্ষণের মামলায়
দ্রুত চার্জশিট দেওয়ার নির্দেশ পুলিস সুপারের 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলায় ধর্ষণ মামলাগুলি নিয়ে পর্যালোচনা বৈঠক করল জেলা পুলিস। শনিবার জেলা পুলিস সুপারের কনফারেন্স হলে জেলার সমস্ত ওসি, আইসি সহ উচ্চ পদস্থ পুলিস আধিকারিকদের নিয়ে এই বৈঠক হয়। সেখানে পড়ে থাকা সমস্ত ধর্ষণ মামলার দ্রুত তদন্ত করে চার্জশিট জমা দেওয়ার নির্দেশ দেন জেলার পুলিস সুপার। 
বিশদ

08th  December, 2019
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কলকাতা অফিসের
কর্মীরাও শামিল হলেন কর্মবিরতিতে 

সংবাদদাতা, মালদহ: ক্ষমতাসীন কর্তৃপক্ষের প্রতি চূড়ান্ত অনাস্থা প্রকাশ করে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মীরা সাফ জানিয়ে দিলেন, একমাত্র নতুন উপাচার্য এলেই তাঁর সঙ্গে আলোচনা করে কর্মবিরতি প্রত্যাহার করতে পারেন তাঁরা। 
বিশদ

08th  December, 2019
মালবাজার
সদর দরজায় তালা, ছ’মাস ধরে আত্মীয়ের
বাড়িতে থাকছেন সেনা জওয়ানের স্ত্রী 

সংবাদদাতা, মালবাজার: সীমান্তে কর্তব্যরত এক সেনা জওয়ানের স্ত্রী মালবাজারে তাঁর নিজের বাড়িতেই ছ’মাস ধরে ঢুকতে পারছে না। কে বা কারা তাঁর বাড়ির সদর গেটে তালা মেরে দিয়েছে। এমন অবস্থায় ওই জওয়ানের স্ত্রী ইন্দিরা প্রধান অন্যের বাড়িতে থাকছেন।  
বিশদ

08th  December, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: লাভপুরে একই পরিবারের তিন ভাইয়ের হত্যা মামলায় নতুন করে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল পুলিস। নতুন করে চার্জশিটে নাম জুড়ল বিজেপি নেতা মনিরুল ইসলামের।  ...

হায়দরাবাদ, ৮ ডিসেম্বর (পিটিআই): তেলেঙ্গানায় পশু চিকিৎসককে গণধর্ষণ করে পুড়িয়ে মারায় অভিযুক্ত চারজনের পুলিসি এনকাউন্টার নিয়ে রবিবারও পুরোদস্তর তদন্তের প্রক্রিয়া চালাল জাতীয় মানবাধিকার কমিশন। শনিবার থেকে এই তদন্ত শুরু হয়েছে।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর নতুন বাসস্ট্যান্ডে নির্মিত পুরসভার প্যাথলজিক্যাল পরীক্ষাগার বেসরকারিকরণ হতে চলেছে। ‌বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রে জানা গেছে। এই বিষয়ে ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এক সপ্তাহের মাথায় দেশজুড়ে টোলপ্লাজাগুলিতে কেবলমাত্র একটি করে লেনে ছাড় দিয়ে বাধ্যতামূলকভাবে চালু হতে যাচ্ছে স্বয়ংক্রিয়ভাবে টোল সংগ্রহের ব্যবস্থা। এই ব্যবস্থা চালু করতে গেলে গাড়িতে থাকতেই হবে ফাস্ট্যাগ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

মাঝে মধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযো ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৮৩: অন্ধকবি সুরদাসের জন্ম
১৮৯৮: বেলুড় মঠ প্রতিষ্ঠিত হল
১৬০৮: ইংরেজ কবি জন মিলটনের জন্ম
১৯৪৬: কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর জন্ম
১৯৪৬: অভিনেতা শত্রুঘ্ন সিনহার জন্ম
২০১১: আমরি হাসপাতালে আগুন 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯২.২০ টাকা ৯৫.৫৪ টাকা
ইউরো ৭৭.৭৫ টাকা ৮০.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
07th  December, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩, ৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩, ৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
08th  December, 2019

দিন পঞ্জিকা

২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৯/২৩ দিবা ৯/৫৪। ভরণী ৫৭/৯ শেষ রাত্রি ৫/০। সূ উ ৬/৮/৫৩, অ ৪/৪৮/২৯, অমৃতযোগ দিবা ৭/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৮ গতে ১১/৬ মধ্যে। রাত্রি ৭/২৮ গতে ১১/২ মধ্যে পুনঃ ২/৩৫ গতে ৩/৩০ মধ্যে, বারবেলা ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে। 
২২ অগ্রহায়ণ ১৪২৬, ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, দ্বাদশী ৭/১০/১১ দিবা ৯/২/২২। ভরণী ৫৭/৩১/১০ শেষরাত্রি ৫/১০/২৬, সূ উ ৬/১০/১৮, অ ৪/৪৯/১, অমৃতযোগ দিবা ৭/৩৯ মধ্যে ও ৯/৪ গতে ১১/১১ মধ্যে এবং রাত্রি ৭/৩১ গতে ১১/৫ মধ্যে ও ২/৪০ গতে ৩/৩৪ মধ্যে, কালবেলা ৭/৩০/৮ গতে ৮/৪৯/৫৯ মধ্যে, কালরাত্রি ৯/৪৯/৩০ গতে ১১/২৯/৪০ মধ্যে।
১১ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম জালিয়াতির ঘটনায় দিল্লিতে গ্রেপ্তার রোমান নাগরিক 

06:22:00 PM

ফি বৃদ্ধির প্রতিবাদে জেএনইউ পড়ুয়াদের মিছিলে লাঠিচার্জ করল পুলিস 

04:29:13 PM

ডোপিংয়ের অভিযোগে ওলিম্পিক থেকে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া 

04:12:10 PM

কর্ণাটক বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের হার, পরিষদীয় দলনেতার পদ থেকে পদত্যাগ সিদ্দারামাইয়ার

03:56:19 PM

৪২ পয়েন্ট উঠল সেনসেক্স 

03:50:07 PM

পানিপথ: জয়পুরে সিনেমা হলে ভাঙচুর 
হিন্দি ছবি পানিপথে মহারাজ সূরজমলের চরিত্র বিকৃত করা হয়েছে, এই ...বিশদ

03:32:17 PM