Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 দিনহাটার ওকড়াবাড়িতে সোনার দোকানে ডাকাতির কিনারা, ধৃত ২ দুষ্কৃতী

মনসুর হাবিবুল্লাহ, দিনহাটা, সংবাদদাতা: অবশেষে ঘটনার প্রায় দু’মাস পর দিনহাটার ওকড়াবাড়িতে সোনার দোকানে ডাকাতির কিনারা হল। প্রযুক্তির সহায়তা নিয়ে দুষ্কৃতীদের চিহ্নিত করা হয়েছে। দুষ্কৃতীরা দিনহাটার নিষিদ্ধপল্লিতে বসে এই ডাকাতির পরিকল্পনা করেছিল। অন্য এলাকার দুষ্কৃতীদের সহায়তায় তারা হেঁটেই ওই দোকানে ডাকাতি করে।
বিশদ
বালুরঘাট জেল থেকে উদ্ধার ২১টি মোবাইল, তদন্তে পুলিস

 সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট কেন্দ্রীয় সংশোধানাগারের ভেতর থেকে ২১টি মোবাইল ফোন উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মঙ্গলবার জেল কর্তৃপক্ষ সেখানে অভিযান চালায়। বন্দিদের কাছে লুকিয়ে রাখা মোবাইল ফোন উদ্ধার করে কারা কর্তৃপক্ষ। সেগুলি তারা বালুরঘাট থানায় জমা দিয়েছে।
বিশদ

14th  March, 2019
মাথাভাঙা থেকে কোচবিহারের দূরত্ব কমাতে ঘোকসাডাঙার হাঁসখাওয়ায় সেতুর দাবিতে সরব বাসিন্দারা

 সংববাদদাতা, মাথাভাঙা: লোকসভা ভোটের আগে মাথাভাঙা থেকে সড়ক পথে কোচবিহারের দূরত্ব কমাতে ঘোকসাডাঙার হাঁসখাওয়া ঘাটে তোর্সা নদীর উপর সেতু তৈরির দাবিতে সরব হয়েছেন বাসিন্দারা। গত লোকসভা উপনির্বাচনে হাঁসখাওয়া ঘাটে বিভিন্ন রাজনৈতিক দল সেতু তৈরির প্রতিশ্রুতি দিয়েছিল।
বিশদ

14th  March, 2019
কং-তৃণমূলের সংঘর্ষে অগ্নিগর্ভ চোপড়া, ধৃত নয়

 সংবাদদাতা, ইসলামপুর: কংগ্রেস-তৃণমূল কংগ্রেসের সংঘর্ষের জেরে সোমবারও চোপড়া অগ্নিগর্ভ ছিল। মঙ্গলবার ডাঙাপাড়ার চারটি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়। পরপর এমন ঘটনায় গোটা এলাকা এখনও থমথমে রয়েছে। পুলিস জানিয়েছে, এখনও পর্যন্ত ন’জনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

14th  March, 2019
 কুশমণ্ডিতে ইটের রাস্তার ওপর ঢালাই, প্রতিবাদে সরব গ্রামবাসীরা

  সংবাদদাতা, হরিরামপুর: কুশমণ্ডি ব্লকের আকচা গ্রাম পঞ্চায়েতের ভাঙদান থেকে ডাঙিপাড়া এক কিমি ঢালাই রাস্তার কাজ নিয়ম বহির্ভুতভাবে করা হচ্ছে, এই অভিযোগ তুলে বুধবার গ্রামবাসীরা সরব হন। তাঁদের সঙ্গে ঠিকদার সংস্থার লোকজনের এদিন তুমুল বচসা হয়।
বিশদ

14th  March, 2019
 গঙ্গারামপুর দমকল কেন্দ্রের মোবাইল নম্বর চালু

 সংবাদদাতা, হরিরামপুর: বুধবার সকাল থেকে গঙ্গারামপুর দমকল কেন্দ্রের কর্মীরা শহর ও ব্লক এলাকার টোটোয় দমকল কেন্দ্রের মোবাইল নম্বর কাগজে লিখে সাঁটিয়ে দিচ্ছেন। বাসিন্দাদের দমকল কেন্দ্রের যোগাযোগের নম্বর জানাতে এই পন্থা বেছে নিয়েছেন কর্মীরা।
বিশদ

14th  March, 2019
 অবসরপ্রাপ্ত শিক্ষক ও শিক্ষা কর্মীদের নিয়ে কনভেনশনের ডাক এবিটিএ’র

 সংবাদদাতা, মালদহ: প্রায় শতাধিক অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষা কর্মীদের দিয়ে একটি কনভেনশনের ডাক দিল সিপিএম প্রভাবিত শিক্ষক সংগঠন নিখিল বঙ্গ শিক্ষক সমিতি (এবিটিএ)। সংগঠনের জেলা দপ্তরে ১৭ মার্চ এই কনভেনশন চলবে সকাল ১১ টা থেকে বেলা ২টা পর্যন্ত।
বিশদ

14th  March, 2019
 আলিপুরদুয়ারে পশ্চিমবঙ্গ ও অসম পুলিসের বৈঠক

  বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, কুমারগ্রাম: লোকসভা ভোটকে কেন্দ্র করে গোটা উত্তরবঙ্গে যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয় এবং শান্তিশৃঙ্খলা বাজার রাখার জন্য উত্তরবঙ্গের আইজি আনন্দ কুমার বুধবার আলিপুরদুয়ার শহরের প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় বৈঠক করলেন।
বিশদ

14th  March, 2019
 গ্রামাঞ্চলের যুবদের কাছে টেনে সংগঠন শক্তিশালী করছে বিজেপি

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি জেলায় শহরে যুবকদের মধ্যে বিজেপি খুব বেশি প্রভাব ফেলতে না পারলেও, গ্রামীণ এলাকায় যুবদের কাছে টেনে তারা সংগঠনকে শক্তিশালী করছে। যুবদের ঢাল করেই এবারের লোকসভা নির্বাচনে ভালো ফলের ছক করছে বিজেপি।
বিশদ

14th  March, 2019
 দক্ষিণ মালদহে ভাঙছে কংগ্রেস

 বিএনএ, মালদহ: দক্ষিণ মালদহে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ঘোষণা হতেই কংগ্রেস থেকে এক ঝাঁক নেতার শাসকদলের যোগ দেওয়ার ইঙ্গিত মিলেছে। তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, কালিয়াচকের এক দাপুটে প্রবীণ নেতা তথা জেলা পরিষদের প্রাক্তন কর্মাধ্যক্ষ কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেবেন।
বিশদ

14th  March, 2019
 কলকাতায় যাওয়ার পথে কুলিক ফরেস্টে স্নেহাশিস

 সংবাদদাতা, রায়গঞ্জ: শিলিগুড়ির সাফারি পার্ক থেকে রয়েল বেঙ্গল টাইগার স্নেহাশিসকে কলকাতার আলিপুর চিড়িয়াখানায় নিয়ে যাওয়ার পথে বুধবার কিছু সময়ের জন্য রায়গঞ্জের কুলিক ফরেস্টে রাখা হয় বুধবার বিকেলে। এই ঘটনা জানাজানি হতেই উৎসুক মানুষের ভিড় দেখা যায় রায়গঞ্জ কুলিক ফরেস্টে।  
বিশদ

14th  March, 2019
 আরও একটি পৃথক টি পার্কের দাবি

 সংবাদদাতা, শিলিগুড়ি: ফুলবাড়ির পর এবার উত্তরবঙ্গের জন্য আরও একটি পৃথক টি পার্ক গড়ে তোলার প্রস্তাব উঠল সিআইআইয়ের পক্ষে। মঙ্গলবার শিলিগুড়িতে পোর্ট ট্রাস্টের আধিকারিকদের সঙ্গে এক ম্যারাথন বৈঠকে এই প্রস্তাব তুলে ধরেন সিআইআইয়ের নর্থবেঙ্গল চ্যাপ্টারের প্রাক্তন চেয়ারম্যান নরেশ আগরওগাল। 
বিশদ

14th  March, 2019
দক্ষিণ মালদহে তৃণমূল কংগ্রেস প্রার্থী মোয়াজ্জেম হোসেন, উত্তরে মৌসমই 

বিএনএ, মালদহ: দক্ষিণ মালদহের দলীয় প্রার্থী হিসাবে জেলা সভাপতি তথা গতবারে প্রতিদ্বন্দ্বিতা করা মোয়াজ্জেম হোসেনের নাম ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একইভাবে পূর্বঘোষণা মোতাবেক উত্তর মালদহের প্রার্থী হিসাবে মৌসম নুরের নামও এদিন কালীঘাট থেকে তৃণমূল নেত্রী ঘোষণা করেছেন।  বিশদ

13th  March, 2019
দার্জিলিংয়ে ভূমিপুত্র অমর সিং রাইকে
এবার প্রার্থী করে চমক দিলেন মমতা 

বিএনএ, শিলিগুড়ি: বহুদিন ধরেই পাহাড়ে বিভিন্ন দল আওয়াজ তুলেছিল দার্জিলিং কেন্দ্রে আর বহিরাগত নয়, এবার ভূমিপুত্রকেই প্রার্থী করতে হবে। মঙ্গলবার দার্জিলিংয়ের বিধায়ক মোর্চার অমর সিং রাইয়ের নাম প্রার্থী হিসাবে ঘোষণা করে চমক দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের প্রতীকেই অমরবাবু এবার লড়াই করবেন। তিনি বিধায়ক পদে ইস্তফা দিয়ে ভোটে লড়বেন। 
বিশদ

13th  March, 2019
প্রার্থী বদল, কোচবিহারে তৃণমূলের টিকিটে পরেশ 

বিএনএ, কোচবিহার: শেষ পর্যন্ত জল্পনাই সত্যি হল। এবার আর টিকিট পেলেন না বর্তমান এমপি পার্থপ্রতিম রায়। ফরওয়ার্ড ব্লক থেকে আসা বাম জমানার খাদ্যমন্ত্রী পরেশ অধিকারীকেই কোচবিহার লোকসভা আসনের প্রার্থী করল তৃণমূল।  বিশদ

13th  March, 2019

Pages: 12345

একনজরে
 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM