Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সমতলেও গ্রহণযোগ্য হওয়ায় আশাবাদী তৃণমূল
ভূমিপুত্র অমর সিং প্রার্থী, খুশি পাহাড়বাসী

 বিএনএ, শিলিগুড়ি: দার্জিলিং আসনে শাসক দল তৃণমূল কংগ্রেস মোর্চা নেতা তথা ভূমিপুত্র অমর সিং রাইকে প্রার্থী করায় বিরোধী দলগুলি সমালোচনায় নামলেও পাহাড়ের বাসিন্দারা খুশি। স্বচ্ছ ভাবমূর্তির, অভিজ্ঞ একজন শিক্ষাবিদকে প্রার্থী করায় সমতলের কাছেও তিনি গ্রহণযোগ্য বলছে শিলিগুড়িবাসী।
বিশদ
আলিপুরদুয়ারে তৃণমূল প্রচারে নেমে পড়লেও প্রার্থী নিয়ে হিমসিম বিজেপি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারে শাসক দল তৃণমূল কংগ্রেস প্রচারে পুরোদমে ঝাঁপিয়ে পড়লেও তার প্রধান প্রতিপক্ষ বিজেপি এখনও প্রার্থী বাছাই নিয়েই হিমসিম খাচ্ছে। দলের সম্ভাব্য প্রার্থী কে হবে তা নিয়ে বিজেপি’র জেলা নেতৃত্ব দিল্লির দিকে চাতক পাখির মতো চেয়ে আছে।
বিশদ

14th  March, 2019
 অভিজ্ঞতা,স্বচ্ছ ভাবমূর্তি জনসংযোগ জলপাইগুড়ির তৃণমূল প্রার্থী বিজয় বর্মনের কাছে এবার প্লাস পয়েন্ট

  বিএনএ, জলপাইগুড়ি: স্বচ্ছ ভাবমূর্তি, ব্যাপক জনসংযোগই এবার জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস প্রার্থী বিজয় চন্দ্র বর্মনের প্লাস পয়েন্ট। একই সঙ্গে গত ৫ বছরের নিজের নির্বাচনী এলাকা চষে বেড়ানোর অভিজ্ঞতা তাঁকে ভোটের প্রচারে বাড়তি সুবিধা করে দেবে বলে তাঁর দলের দাবি।
বিশদ

14th  March, 2019
 জলপাইগুড়িতে পরীক্ষার হলে ঢোকার সময় ডাল ভেঙে জখম ছাত্রী

  বিএনএ, জলপাইগুড়ি: বুধবার উচ্চ মাধ্যমিকের ভূগোল পরীক্ষা শেষে দিয়ে বান্ধবীদের সঙ্গে আনন্দে মেতে ওঠার ইচ্ছে ছিল। মাকে সেকথা জানিয়ে এদিন সকালে পরীক্ষা দিতে এসেছিল জলপাইগুড়ি সেন্ট্রাল গার্লস হাইস্কুলের ছাত্রী শবনম সুলতানা। পরীক্ষার সিট পড়েছিল গভর্নমেন্ট গার্লস হাইস্কুলে। কিন্তু পরীক্ষার হলে ঢোকার সময় ঘটল বিপত্তি।
বিশদ

14th  March, 2019
কানাইয়ার হয়ে ভূমিপুত্র প্রার্থীর ইস্যুকে সামনে রেখেই ইসলামপুরে প্রচারে শান দিচ্ছে তৃণমূল শিবির

 সংবাদদাতা, ইসলামপুর: রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে এবারই প্রথম কোনও জাতীয় দল ইসলামপুরের ভূমিপুত্রকে প্রার্থী করল। এনিয়ে স্থানীয় তৃণমূল শিবিরের পাশাপাশি মহকুমার সাধারণ মানুষের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে।
বিশদ

14th  March, 2019
মাদার-যুবকে একসঙ্গে নামানোই কোচবিহারে চ্যালেঞ্জ পরেশের

 বিএনএ, কোচবিহার: এবার কোচবিহারে লোকসভা নির্বাচনে যুব ও মাদারের দ্বন্দ্ব মিটিয়ে একসঙ্গে নামানোই প্রার্থী পরেশ অধিকারীর কাছে বড় চ্যালেঞ্জ। ইতিমধ্যেই পরেশবাবু এনিয়ে তাঁর বর্তমান রাজনৈতিক জীবনের অভিভাবক তথা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দফায় দফায় আলোচনা করেছেন।
বিশদ

14th  March, 2019
 কোচবিহার দখল করতে এবার বহুমুখী কৌশল প্রয়োগ করতে চাইছে বিজেপি

  বিএনএ, কোচবিহার: কোচবিহার দখল করতে এবার লোকসভা নির্বাচনে নানা কৌশল প্রয়োগ করতে চাইছে গেরুয়া শিবির। বুধবার কোচবিহারে দলের জেলা কার্যালয়ে বিভিন্ন স্তরের নেতৃত্ব এনিয়ে দফায় দফায় বৈঠক করে। দলের নিচুতলার কর্মীদের কাছে এদিন একাধিক কৌশল সম্পর্কে নেতৃত্ব জানিয়েছে।
বিশদ

14th  March, 2019
 বাহিনে আগুনে ভস্মীভূত ৫টি বাড়ি

বিএনএ, রায়গঞ্জ: মঙ্গলবার সন্ধ্যায় রায়গঞ্জ ব্লকের বাহিন গ্রাম পঞ্চায়েতের বালিরপার গ্রামে আগুন লেগে ভষ্মীভূত হয় পাঁচটি বাড়ি। পাঁচটি বাড়িই টিনের বেড়া ও টিনের চালের ছিল। প্রথমে একটি বাড়ির গোয়ালঘরে আগুন লাগে। সেই আগুনই ছড়িয়ে যায়। গ্রামবাসীরা আগুন দেখতে পেয়ে পাম্প সেট থেকে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।
বিশদ

14th  March, 2019
 স্বাস্থ্যকেন্দ্র পরিচ্ছন্ন রাখতে দপ্তরের ভরসা গব্বরের ডায়ালগ

 সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার আদিবাসী অধ্যুষিত হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী সদরের আরএন রায় গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষ ক্যাম্পাস পরিষ্কার পরিছন্ন রাখতে অভিনব উদ্যোগ নিয়েছে। হাসপাতালের বিভিন্ন অংশে জনপ্রিয় হিন্দি সিনেমা শোলের গব্বর সিংয়ের ছবি দিয়ে ফ্লেক্স ঝুলিয়ে সচেতনতামূলক প্রচার চলছে।
বিশদ

14th  March, 2019
 চাঁচল-১ ব্লকের অধিকাংশ রাস্তা বেহাল, ভোট প্রচারে এলে প্রার্থীদের জানাবেন বাসিন্দারা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: চাঁচল-১ ব্লকের একাধিক রাস্তা সংস্কার না হওয়ায় বেশকিছু গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের রোজ দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে। অসুবিধা করেই তাঁদর চলাফেরা করতে হচ্ছে। ফলে ব্লকের বিভিন্নপ্রান্তে বেহাল রাস্তা নিয়ে গ্রামবাসীদের মধ্যে ক্ষোভ জমেছে।
বিশদ

14th  March, 2019
 নির্বাচনই বাঁচিয়ে রেখেছে দেওয়াল লিখন শিল্পীদের প্রতিভা

  সংবাদদাতা, গাজোল: ২০১৯ সালের লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হতেই মুখে একরাশ হাসি ধরা পড়েছে মালদহ জেলার একাধিক দেওয়াল লিখন শিল্পীদের। কারণ নির্বাচনই যুগ যুগ ধরে বাঁচিয়ে রেখেছে দেওয়াল লিখন শিল্পীদের লুকোনো প্রতিভা। যা এই ডিজিটাল যুগের ফ্লেক্সের ভিড়ে হারিয়ে গিয়েছে।
বিশদ

14th  March, 2019
 চাঁচলে রাহুলের সভার দিন উত্তর মালদহ কেন্দ্রের সমস্ত অঞ্চলে দলীয় সভা করবে তৃণমূল

বিএনএ, মালদহ: ২৩ মার্চ চাঁচলে রাহুল গান্ধীর সভার দিন গোটা উত্তর মালদহ লোকসভা কেন্দ্রের সমস্ত অঞ্চলে দলীয় সভা করার পরিকল্পনা নিল তৃণমূল কংগ্রেস। বুধবার কলকাতায় দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর বৈঠকে ওই রণকৌশল চূড়ান্ত হয়েছে বলে জানা গিয়েছে।
বিশদ

14th  March, 2019
বাবার বাড়িতে এসে দুর্ঘটনায় প্রায় প্রাণ হারালেন মা ও মেয়ে

  বিএনএ, মালদহ: বাড়ির অনুষ্ঠানের নিমন্ত্রণ করতে বাবার বাড়িতে এসে দুর্ঘটনায় প্রাণ হারালেন মা ও মেয়ে। বুধবার দুপুরে চাঁচলের মহানন্দা বাঁধের সংলগ্ন এলাকায় ছোটগাড়ির ধাক্কায় জোড়া মৃত্যু ও একাধিক বাসিন্দার জখম হওয়াকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায়।
বিশদ

14th  March, 2019
 কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভের হদিশ পেতে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছে বিজেপি

বিএনএ, মালদহ: কেন্দ্রীয় সরকাররের কাজ বা প্রকল্পগুলি নিয়ে অসন্তোষের খোঁজ নিতে এবার ভোটারদের বাড়িতে দলীয় সদস্যদের পাঠাচ্ছে বিজেপি। শুধু খোঁজ নেওয়াই নয়, এলাকাভিত্তিক ওই অভিযোগ বা অসন্তোষগুলিকে নথিবদ্ধ করে কেন্দ্রীয় নেতৃত্বকে পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে।
বিশদ

14th  March, 2019
 ১৭ মার্চ সেলিমের সমর্থনে রায়গঞ্জে বামফ্রন্টের জনসভা

বিএনএ, রায়গঞ্জ: লোকসভা নির্বাচনের আগে রায়গঞ্জ আসনে বামফ্রন্ট প্রার্থী মহম্মদ সেলিমের সমর্থনে জনসভা করবে জেলা বামফ্রন্ট। দলীয় সূত্রে জানা গিয়েছে, ১৭ মার্চ রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব ময়দানে এই জনসভা হবে। ওই সভায় সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সহ ফ্রন্টের শরিকদলগুলির সম্পাদক ও শীর্ষ নেতৃত্বের উপস্থিত থাকার কথা রয়েছে।
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM