Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

এখনও প্রার্থী ঘোষণা হয়নি, হতাশ উত্তর দিনাজপুরের বিজেপির কর্মী-সমর্থকরা

সংবাদদাতা, ইসলামপুর: তৃণমূল কংগ্রেস এবং বামফ্রন্ট রায়গঞ্জ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে উত্তর দিনাজপুর জেলাজুড়ে কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছে। ইতিমধ্যেই ওই দুই দলের পক্ষ থেকে নির্বাচনী সভা, মিছিল করা হচ্ছে। প্রার্থীর নামে দেওয়াল লিখন এমনকি বাড়ি বাড়িও যাওয়া হচ্ছে। কিন্তু বিজেপি এখনও প্রার্থীর নামই ঘোষণা করতে পারেনি।
বিশদ
 ভোট নিয়ে বাসিন্দাদের সচেতন করতে প্রচারে মহকুমা প্রশাসন ও পুলিস

  সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের নামাবঙ্গি এলাকায় ভোটারদের নির্ভয়ে ভোট দিতে যাওয়ার জন্য প্রচার চালালেন মহকুমা শাসক ঈশা মুখোপাধ্যায় ও পুলিসের ডিএসপি ধীমান মিত্র। এদিন জেলা প্রশাসন ও পুলিসের তরফে এক প্রতিনিধি দল বালুরঘাট ব্লকের নামডাঙ্গি এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলে।
বিশদ

 পুরাতন মালদহে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার হওয়া টোটো চালকের মৃত্যু

  সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার ভোরে পুরাতন মালদহ শহরের দু’ নম্বর ওয়ার্ডে রেল লাইনের ধার থেকে এক যুবকের সংজ্ঞাহীন দেহ উদ্ধার হয়েছে। পরে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বিপ্লব মণ্ডল(২৪)।
বিশদ

বিশেষ চাহিদা সম্পন্নদের ভোটাধিকার সুনিশ্চিত করতে উদ্যোগী আলিপুরদুয়ার জেলা প্রশাসন

 সংবাদদাতা, কুমারগ্রাম: এবারের লোকসভা নির্বাচনে সকলেই যাতে ভোট দিতে পারেন সেজন্য আলিপুরদুয়ার জেলা প্রশাসন প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে। বিশেষ করে গোটা জেলার বিশেষ চাহিদা সম্পন্ন ভোটারদের ভোটাধিকার সুনিশ্চিত করার জন্যই জেলা প্রশাসন এই উদ্যোগ নিয়েছে।
বিশদ

 পুরসভার চেয়ারম্যান পদে কানাইয়া ইস্তফা না দেওয়ায় সরব বিজেপি

  সংবাদদাতা, ইসলামপুর বিএনএ, রায়গঞ্জ: বৃহস্পতিবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে জয়ী হয়ে পরে তিনি দল বদল করে তৃণমূলে যান। এবার তিনি রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হয়েছেন।
বিশদ

 মুখ্যমন্ত্রীর ঋণ শোধের আবেদন জানাতে বাড়ি বাড়ি যাবে তৃণমূল

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঋণ শোধ করার আবেদন নিয়ে আলিপুরদুয়ারে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবে তৃণমূল কংগ্রেস। আজ, শুক্রবার এই আবেদন নিয়েই তৃণমূল ভোটারদের বাড়ি বাড়ি যাবে।
বিশদ

 ভোটের প্রচারে ফ্লেক্সের চাহিদা তুঙ্গে, রাতজেগে কাজের জন্য প্রস্তুত কারখানার কর্মীরা

সংবাদদাতা, হরিরামপুর: লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হয়েছে। তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই প্রার্থী তালিকা ঘোষণা করেছে। অন্য দলগুলিও পর্যায়ক্রমে প্রার্থীদের নাম জানাবে। তাই রাজনৈতিক দলগুলি প্রার্থী ও প্রতীক সহ লিফলেট, ব্যানার, পোস্টার ছাপাতে প্রেসগুলির দ্বারস্থ হচ্ছে। ডিজিটাল যুগে সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু হয়েছে।
বিশদ

 অনাথ দুই শিশুর অন্নপ্রাশন নিয়ে আবেগে ভাসল মালদহ মেডিক্যাল

  সংবাদদাতা, মালদহ: প্রায় ছয় মাস ধরে অপত্য স্নেহে বড় করে তোলা রাই ও ঋষিকে নিয়ম অনুযায়ী শিশু কল্যাণ দপ্তরের হাতে আজ শুক্রবার তুলে দেবে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ। স্বভাবতই চরম বিষণ্ণতা গ্রাস করেছে মেডিক্যাল কলেজের প্রশাসনিক কর্তা থেকে চিকিৎসক, নার্স এবং অন্যান্য কর্মীদের।
বিশদ

মারনাইতে পিএইচই’র পাইপলাইন ফাটা, সব স্ট্যান্ডপোস্টে পানীয় জল না পৌঁছনোয় দুর্ভোগ

 সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের মারনাই গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় জনস্বাস্থ্য কারিগরি দপ্তর নলবাহিত পানীয় জল সরবরাহ করে। কিন্তু বিভিন্ন জায়গায় দীর্ঘদিন ধরে পাইপলাইন ফেটে থাকায় রাস্তার ধারের অধিকাংশ স্ট্যান্ডপোস্টে জল আসছে না।
বিশদ

 শনিবার শিলিগুড়ি আসছেন তৃণমূলের পর্যবেক্ষক অরূপ বিশ্বাস

 বিএনএ, শিলিগুড়ি: আগামী ১৬ মার্চ শিলিগুড়িতে আসছেন তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলার পযর্বেক্ষক অরূপ বিশ্বাস। একযোগে তিনি আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতেও যাবেন। বৃহস্পতিবার নির্বাচনের প্রস্তুতিতে তৃণমূলের দার্জিলিং জেলা কোর কমিটির বৈঠক হয়। হিলকার্ট রোডের দলের দলীয় কার্যালয়ে ওই বৈঠক হয়।
বিশদ

উত্তর দিনাজপুরের ৪টি থানা এলাকায় বসছে ৫০০টি সিসিটিভি ক্যামেরা

বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও ইটাহার থানার বেশকিছু গুরুত্বপূর্ণ স্থানে ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা লাগানোর কাজ চলছে। এরপরেই চোপড়া ও ইসলামপুর থানা এলাকায় একইভাবে সিসিটিভি ক্যামেরা লাগানো হবে। জেলা পুলিস বিভাগের উদ্যোগে এই কাজ হচ্ছে।
বিশদ

 দার্জিলিং আসনে নির্দল হিসাবে দাঁড়াচ্ছেন রসিকা

 সংবাদদাতা, শিলিগুড়ি: ফের পৃথক রাজ্যের দাবি তুলে নিজেকে দার্জিলিং লোকসভা আসনে নির্দল প্রার্থী হিসেবে ঘোষণা করলেন এক সময়ের দাপুটে মোর্চা নেত্রী রসিকা ছেত্রি। বৃহস্পতিবার শিলিগুড়িতে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, পাহাড়ে বারবার ছেলেরা সংসদ সদস্য হয়ে আসছে। 
বিশদ

বাড়িতে পানীয় জলের সংযোগ নিতে রিজার্ভার রাখা বাধ্যতামূলক করল পুরাতন মালদহ পুরসভা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: জলের অপচয় রুখতে তৃণমূল পরিচালিত পুরাতন মালদহ পুরসভা গ্রাহকদের বাড়িতে জলের রিজার্ভার রাখা বাধ্যতামূলক করল। এতদিন রিজার্ভার না থাকলেও পুরসভায় সরাসরি আবেদন করলে গ্রাহকরা বাড়িতে পরিস্রুত পানীয় জলের সংযোগ পেয়ে যেতেন।
বিশদ

 কোচবিহারে তৃণমূল ছাত্র যুবদের বৈঠকে পার্থপ্রতিম

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার কোচবিহার শহরে তৃণমূল কংগ্রেসের ছাত্র যুবদের বৈঠকে হাজির হয়েছিলেন কোচবিহারের বিদায়ী সংসদ সদস্য পার্থপ্রতিম রায়। ছাত্র যুবদের অবিলম্বে মাঠে নামার ব্যাপারেও তিনি এদিন পরামর্শ দিয়েছেন।
বিশদ

 নকশালবাড়ি ব্লকের লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি, ভোটের আগে সরব বাসিন্দারা

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM