Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

আলিপুরদুয়ারের একটি গাছে একঝাঁক টিয়া। নিজস্ব চিত্র

বাইকের ধাক্কায় কুশমণ্ডিতে টোটো চালকের মৃত্যু

 সংবাদদাতা, হরিরামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার চামারকালী এলাকায় বালুরঘাট-কালিয়াগঞ্জ রাজ্য সড়কে পথ দুর্ঘটনায় এক টোটো চালকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক জন বাইক চালক। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত টোটো চালকের নাম হানিফ মহম্মদ(৪৫)। তাঁর বাড়ি কুশমণ্ডি থানার সিংতোরে।
বিশদ
বালুরঘাটে অর্পিতারই তৃণমূল প্রার্থী হওয়ার সম্ভাবনা বাড়ছে

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: যাঁরা ভালো কাজ করেছে তাঁরাই প্রার্থী থাকবেন। সোমবার কলকাতায় তৃণমূলের কোর কমিটির বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন বক্তব্য বালুরঘাটের সংসদ সদস্য অর্পিতা ঘোষকে চাপমুক্ত করল বলেই মনে করছে রাজনৈতিক মহল। 
বিশদ

উত্তরপ্রদেশে নিহতদের মালদহের বাড়িতে ফিরহাদ, তোপ যোগীকে 

অভিজিৎ চৌধুরী, এনায়েতপুর (মালদহ), বিএনএ: রবিবার দুপুরে উত্তরপ্রদেশে নিহত মালদহের কার্পেট শ্রমিকদের বাড়িতে গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে একহাত নিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।  
বিশদ

25th  February, 2019
রামগঞ্জে পাটের ট্রাকে আগুনে চাঞ্চল্য 

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার দুপুরে ইসলামপুর থানার রামগঞ্জে পাট বোঝাই একটি চলন্ত ট্রাকে আগুন ধরে যাওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্থানীয়রা জানিয়েছেন, এদিন রামগঞ্জে হাট ছিল।  
বিশদ

25th  February, 2019
কাল রায়গঞ্জ ডিপো থেকে এনবিএসটিসি’র ১৩টি নতুন বাসের উদ্বোধন 

বিএনএ, রায়গঞ্জ: কাল, মঙ্গলবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার রায়গঞ্জ ডিভিশনের অধীনে সাতটি রুটে মোট ১৩টি নতুন বাস চালু হতে চলেছে। সংস্থা সূত্রে জানা গিয়েছে, ওই রুটগুলির মধ্যে একটি রুটে একটি বাস আগে চলত। এছাড়া বাকি সব ক’টিতেই নতুন বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
বিশদ

25th  February, 2019
মালদহে ভারত-বাংলাদেশ সীমান্তে মজুত বিপুল পরিমাণ
৫০০ টাকার জাল নোট, নমুনা পাঠিয়ে অপেক্ষা অর্ডারের 

বিএনএ, মালদহ: ২০০০ টাকা নয়, এবার জাল ৫০০ টাকার নোট বিপুল পরিমাণে ভারতীয় ভূখণ্ডে পাঠাতে তৎপর হয়ে উঠেছে পাচারকারীরা। ৫০০ টাকার জালনোট তৈরি আগে হলেও এই প্রথম ২০০০ টাকার সঙ্গে ৫০০ টাকা ছড়িয়ে দিতে পাচারকারীরা উদ্যোগ নিয়েছে। 
বিশদ

25th  February, 2019
আদিবাসী যুবকদের মারধর, অভিযুক্তদের শাস্তির দাবিতে বালুরঘাট থানা ঘেরাও 

সংবাদদাতা, বালুরঘাট: বিনা অপরাধে তিন আদিবাসী যুবককে মারধর করার অভিযোগ তুলে দোষীদের কঠোর শাস্তি দাবিতে রবিবার দুপুরে অস্ত্র নিয়ে বালুরঘাট থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় একদল আদিবাসী। অভিযোগ, শনিবার সন্ধ্যায় কুমারগঞ্জ থেকে কাজ করে ফিরছিলেন কয়েকজন আদিবাসী যুবক। 
বিশদ

25th  February, 2019
নিরাপত্তা চেয়ে উত্তর দিনাজপুরের জেলাশাসকের দ্বারস্থ ভোটকর্মীরা 

ভোটকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে উত্তর দিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনাকে স্মারকলিপি দেওয়া হয়। সংগঠনের দাবি, গত পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণের সময়ে প্রিসাইটিং অফিসার রাজকুমার রায়ের মৃত্যু হয়েছিল। এরপর এই বিষয়টিকে কেন্দ্র করে বেশকয়েক দিন রায়গঞ্জের পরিস্থিতি উত্তাল হয়ে উঠেছিল।
বিশদ

25th  February, 2019
চাকরির পরীক্ষায় স্মার্টফোন ব্যবহারের অভিযোগে
ডালখোলায় গ্রেপ্তার ১, ইসলামপুরে শিক্ষকসহ আটক ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলায় পঞ্চায়েত ও রুরাল ডেভলপমেন্ট দপ্তরের চাকরির পরীক্ষার সময় পরীক্ষাকেন্দ্রে স্মার্টফোন ব্যহারের অভিযোগে ডালখোলায় এক পরীক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিস। একই কারণে ইসলামপুরেও দুই পরীক্ষার্থী ও এক শিক্ষককে আটক করেছে পুলিস।  
বিশদ

25th  February, 2019
লোকসভার সঙ্গেই আলিপুরদুয়ার পুর ভোটের প্রস্তুতি সেরে নিতে চাইছে তৃণমূল 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: লোকসভা ভোটের দু’আড়াই মাসের মধ্যেই হতে পারে আলিপুরদুয়ার পুরসভার ভোট। সেই সম্ভাবনার কথা মাথায় রেখে লোকসভা ভোটের প্রস্তুতির সঙ্গেই পুর ভোটের প্রস্তুতির প্রাথমিক ট্রায়াল সেরে নেওয়ার কাজ শুরু করে দিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস।  
বিশদ

25th  February, 2019
জলপাইগুড়িতে ভিনরা঩জ্যের নেতাদের নির্বাচনী প্রচারে নামাতে চাইছে বিজেপি 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি আসনটিকে এবার পাখির চোখ করেছে বিজেপি। তাই অসম, ত্রিপুরা, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী সহ দলের হেভিওয়েট নেতাদের এনে জলপাইগুড়িতে নির্বাচনী প্রচারে নেমে পড়তে চাইছে বিজেপি। গত ৮ ফেব্রুয়ারি ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর সভায় অভাবনীয় জমায়েত হওয়ায় জলপাইগুড়ি লোকসভা আসন নিয়ে উৎসাহিত বিজেপি শিবির।  
বিশদ

25th  February, 2019
চীনের বনসাইকে দেখতে ভিড় উপচে পড়ছে শিলিগুড়ির ফুলমেলায় 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ৩৫তম ফুলমেলার মূল আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে আনুমানিক ২৫ বছর বয়সি চীনের বনসাই ফাইকাস পান্ডা। যেমন দেখতে সুন্দর তেমনই তার দাম। যা মেলা শুরুর দিন থেকেই সকলের নজর কেড়ে নিয়েছে।  
বিশদ

25th  February, 2019
বিষক্রিয়ায় অসুস্থ মা, ২ মেয়ে ভর্তি রায়গঞ্জ সুপার স্পেশালিটিতে 

বিএনএ, রায়গঞ্জ: বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ হয়ে মা ও দুই মেয়ে রায়গঞ্জ সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত বৃহস্পতিবার রায়গঞ্জের দেবীনগরে নিজের বাড়িতেই ওই তিনজন অসুস্থ হয়ে পড়েনে।  
বিশদ

25th  February, 2019
রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে চতুর্মুখী লড়াই অবশ্যম্ভাবী, হতাশ কংগ্রেস 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ লোকসভা আসনে এবার চতুর্মুখী লড়াই অবশ্যম্ভাবী হয়ে পড়েছে। এ ঘটনায় কংগ্রেস ও বাম কর্মীদের একাংশ হতাশ হয়ে পড়েছেন। কারণ বর্তমানে দেশ ও রাজ্যের রাজনৈতিক পরিস্থিতিতে জেলায় তৃণমূল, বিজেপি বিরোধী ভোটকে এক জায়গায় আনার দাবি রয়েছে কংগ্রেস ও বামেদের একটা বড় অংশে। 
বিশদ

25th  February, 2019
আলিপুরদুয়ারে জমি নিয়ে পুরনো বিবাদে যুবক খুন, গ্রেপ্তার ২ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: জমি নিয়ে পুরনো বিবাদের আক্রোশে রবিবার দুপুরে ফালাকাটা ব্লকের দেওগাঁ গ্রাম পঞ্চায়েতের মধ্য দেওগাঁ গ্রামে এক যুবককে খুন করার অভিযোগ উঠেছে। পুলিস জানিয়েছে, মৃত যুবকের নাম জাহিদুল ইসলাম(৩৬)। এই খুনের ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। 
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM