Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 সোমবার ইংলিশবাজারের মিশনঘাটে মহানন্দা নদীতে সরস্বতী প্রতিমা বিসর্জন। নিজস্ব চিত্র

 তপসিখাতায় তৃণমূল কর্মী খুনের ঘটনার পুননির্মাণ, উদ্ধার অস্ত্র

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: ধৃত চার জনের মধ্যে অরবিন্দ বর্মনকে দিয়ে সোমবার রাতে তপসিখাতায় তৃণমূল কর্মী তুষার বর্মনের(২৫) খুনের ঘটনার পুনর্নিমাণ করাল পুলিস। ঘটনার পুনর্নিমাণের পর রাতেই পুলিস তপসিখাতায় একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের প্রাচীরের পাশে মাটি খুঁড়ে একটি ওয়ান শাটার পিস্তল উদ্ধার করেছে। 
বিশদ
 পড়ুয়াদের আত্মবিশ্বাস বাড়াতে জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজে কর্মশালা

  বিএনএ, জলপাইগুড়ি: সমাজে বিভিন্ন ক্ষেত্রে সফল ও প্রতিষ্ঠিত ব্যাক্তিদের নিয়ে সোমবার জলপাইগুড়ি ইঞ্জিনিয়ারিং কলেজে একটি কর্মশালা অনুষ্ঠিত হল। বিশদ

 তৃণমূল বিধায়ক হত্যার প্রতিবাদ জানাল মালদহ কংগ্রেস

 সংবাদদাতা, মালদহ: নদীয়ার কৃষ্ণগঞ্জের বিধায়ক তৃণমূলের সত্যজিৎ বিশ্বাসের খুনের প্রতিবাদ জানাল মালদহ জেলা কংগ্রেস। সোমবার জেলা কংগ্রেস সভাপতি বিধায়ক মোস্তাক আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল জেলাশাসক, পুলিস সুপার এবং ডিআইজি’র দপ্তরে গিয়ে বিধায়কের খুনিদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান। 
বিশদ

আজ শুরু রায়গঞ্জে দিয়ে, শুভেন্দুর নির্দেশে ব্লকে ব্লকে প্রস্তুতি সভা করবে তৃণমূল

 বিএনএ, রায়গঞ্জ: লোকসভা নির্বাচনকে পাখির চোখ হিসাবে ধরে নিয়ে আজ থেকেই ময়দানে নেমে পড়ছে তৃণমূল। দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর নির্দেশ মতো ব্লকে ব্লকে নির্বাচনী প্রস্তুতি সভা শুরু করছে তারা। আজ, মঙ্গলবার রায়গঞ্জ ব্লকে প্রথম নির্বাচনী প্রস্তুতি সভা হবে।
বিশদ

নদীয়ায় খুনের পর সব বিধায়কের নিরাপত্তা বাড়ছে, নেবেন না মিহির

বিএনএ, কোচবিহার: বিধায়ক ও সংসদ সদস্যদের নিরাপত্তা বাড়াতে পুলিস উদ্যোগী হলেও কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক মিহির গোস্বামী কোনও রক্ষী নেবেন না। নদীয়ার তৃণমূল বিধায়ক খুনের ঘটনার পর বিধায়ক, সংসদসদস্য সহ অন্যান্য জনপ্রতিনিধিদের নিরাপত্তা বৃদ্ধির ব্যাপারে জেলা পুলিস সোমবার পর্যালোচনা করেছে।
বিশদ

স্বয়ংক্রিয় ট্রাফিক সিগনাল ব্যবস্থা নেই, রাস্তায় নেমে যানবাহন নিয়ন্ত্রণ করেন পুলিস কর্মীরা

 বিএনএ, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরে ট্রাফিক ব্যবস্থায় এখনও পর্যন্ত ইলেক্ট্রনিক সিগনালিং সিস্টেম চালু হয়নি। কয়েক বছর আগে শহরের ব্যস্ততম বিবেকানন্দ মোড়ে ইলেক্ট্রনিক সিগনাল ব্যবস্থা গড়ে তোলা হয়েছিল। কিন্তু তা বহুদিন আগেই বিকল হয়ে গিয়েছে। শহরের কোনও জায়গাতেই স্বয়ংক্রিয় সিগনালিং ব্যবস্থা নেই।
বিশদ

ইসলামপুর শহর ও গ্রামে শাখা সংগঠন সাজাতে ঝাঁপিয়েছে কংগ্রেস

 সংবাদদাতা, ইসলামপুর: গত বিধানসভা ভোটে কংগ্রেসের টিকিটে জয়ী ইসলামপুরের বিধায়ক কানাইয়ালাল আগরওয়াল তৃণমূল কংগ্রেসে যাওয়ার পর ইসলামপুরে কংগ্রেসের সংগঠন ভেঙে যায়। আসন্ন লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে মজবুত করতে ইসলামপুর শহর ও ব্লকে নতুন করে কমিটি তৈরির কাজে নেমেছে কংগ্রেস।
বিশদ

হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে কৃষকবন্ধু নিশ্চিত আয় প্রকল্পে আবেদনপত্র নেওয়ার কাজ শুরু

 সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলাজুড়ে কৃষকবন্ধু নিশ্চিত আয় প্রকল্পে চাষিদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এই প্রকল্পের সুবিধা পৌঁছে দিতে জেলার প্রতিটি ব্লকের দু’টি করে মৌজায় নাম তোলার কাজ শুরু হয়েছে। জেলার হরিশ্চন্দ্রপুর-২ ব্লক কৃষিদপ্তরের উদ্যোগে গ্রাম পঞ্চায়েত অফিস ক্যাম্পাসে এজন্য বিশেষ শিবিরের আয়োজন করা হয়েছে।
বিশদ

 মুখ্যমন্ত্রীর নির্দেশে শেষ পর্যন্ত মালদহে প্রেস কর্নারের শিলান্যাস

 সংবাদদাতা, মালদহ: শেষ পর্যন্ত রাজ্য সরকারের উদ্যোগে মালদহে তৈরি হচ্ছে প্রেস কর্নার। সোমবার জেলা কালেক্টরেট ভবনের কাছেই এই প্রেস কর্নারের শিলান্যাস করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ইংলিশবাজারের বিধায়ক নীহার ঘোষ তাঁর বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলের ৪০ লক্ষ টাকা এই প্রেস কর্নার নির্মাণের জন্য বরাদ্দ করেছেন।
বিশদ

 সিএবি’র ইন্টার ডিস্ট্রিক্ট ক্রিকেট টুর্নামেন্টে উত্তর দিনাজপুর হারাল বীরভূমকে

বিএনএ, রায়গঞ্জ: সোমবার থেকে রায়গঞ্জ স্টেডিয়াম ময়দানে সিএবি পরিচালিত ইন্টার ডিস্ট্রিক্ট ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে। এদিন উত্তর দিনাজপুর ও বীরভূমের মধ্যে খেলা ছিল। এদিনের খেলায় প্রথমে বীরভূম ব্যাট করতে নেমে ৩১.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন আরীণ রায়।
বিশদ

প্রাতিষ্ঠানিক প্রসবের হার বাড়াতে হাতুড়েদের নিয়ন্ত্রণ করার উদ্যোগ স্বাস্থ্যদপ্তরের

  সংবাদদাতা, ইসলামপুর: উত্তর দিনাজপুর জেলায় প্রাতিষ্ঠানিক প্রসবের হার বাড়াতে হাতুড়েদের নিয়ন্ত্রণ করার উদ্যোগ নিল জেলা স্বাস্থ্যদপ্তর। প্রসূতি ও শিশুদের চিকিৎসা যাতে তাঁরা না করেন তার জন্য তাঁদের চিকিৎসার এক্তিয়ার নিয়ে পরামর্শ শিবিরের আয়োজন করবে জেলা স্বাস্থ্যদপ্তর।
বিশদ

 সামসির একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের পরিষেবা নিয়ে বাড়ছে ক্ষোভ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের চাঁচল মহকুমার সামসির একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক পরিষেবা ভেঙে পড়েছে, এমনটাই দাবি স্থানীয় ব্যবসায়ীদের। এনিয়ে ব্যবসায়ী মহলে অসন্তোষ ছড়াচ্ছে। কয়েক মাস ধরে এমনটা চলায় ব্যবসায়ীরা আন্দোলনে নামার কথা ভাবছেন।
বিশদ

 সদরঘাটে আধুনিক মার্কেট কমপ্লেক্স বানাতে উদ্যোগী পুরাতন মালদহ পুরসভা

  সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ পুরসভা শহরের সদরঘাটের পশুপতি মোড়ে আধুনিক পরিকাঠামোযুক্ত মার্কেট কমপ্লেক্স তৈরির উদ্যোগ নিয়েছে। এজন্য বর্তমানে সেখানে অস্থায়ীভাবে বসা বাজারের জমিটি চিহ্নিত করা হয়েছে। প্রস্তাবিত মার্কেট কমপ্লেক্সের জমিটি এখন ডিস্টিক্ট বোর্ডের অধীনে আছে।
বিশদ

তীব্র আওয়াজে মাইক বাজিয়ে সরস্বতী নিরঞ্জন মালদহে

  সংবাদদাতা, মালদহ: সোমবার সারাদিন ধরে চলল সরস্বতী প্রতিমা নিরঞ্জন। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবারের মধ্যে সব প্রতিমা নিরঞ্জন করার অনুরোধ জানানো হয়েছিল। সেঅনুযায়ী এদিন বিভিন্ন ক্লাব এবং বাড়ির সরস্বতী প্রতিমা বিসর্জনের কাজ শেষ হয়।
বিশদ

 মানিকচকে অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় আটক ১

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের মানিকচকের ডোমহাটে অগ্নিকাণ্ডে একই পরিবারের ছ’জনের মৃত্যুর ঘটনায় পুলিস তদন্তে নেমে এক অভিযুক্তকে ধরেছে। পুলিস রবিবার রাতে গোপন সূত্রে অভিযান চালিয়ে কালিয়াচকের মোথাবাড়িতে ওই ব্যক্তিকে আটক করতে যায়। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM