Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 সোমবার ইংলিশবাজারের মিশনঘাটে মহানন্দা নদীতে সরস্বতী প্রতিমা বিসর্জন। নিজস্ব চিত্র

মালদহ কোর্ট স্টেশন থেকে আচমকা ডেমু ট্রেন বাতিল, দুর্ভোগে যাত্রীরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার আচমকা মালদহ কোর্ট স্টেশন থেকে সকালে ডেমু ট্রেন বাতিল হয়ে যাওয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েন। এদিন সাড়ে ৮টায় স্টেশন থেকে ট্রেনটি ছাড়ার কথা ছিল। যদিও সে ট্রেনটি না ছাড়ায় বহু যাত্রীরা স্টেশনে এসে ঘুরে যান। এতে ট্রেন যাত্রীরা চরম হয়রানি হন। 
বিশদ
কোচবিহার পুরসভা
দুই কাউন্সিলারকে সাসপেন্ড করল ফরওয়ার্ড ব্লক

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে। 
বিশদ

11th  February, 2019
সরস্বতী পুজোর দিনে মালদহের বাজারে চাহিদায় এগিয়ে ইলিশ, পুঁটি 

সংবাদদাতা, মালদহ: সরস্বতী পুজোর দিনে মালদহের বিভিন্ন বাজারে ইলিশ থেকে পুঁটি মাছের চাহিদা ছিল অন্যান্য মাছের চেয়ে অনেকটাই বেশি। শীতের মরশুমে জোগান কম থাকায় ইলিশ মাছের দামও ছিল বেশ চড়া। ছোট থেকে মাঝারি মাপের ইলিশ বিক্রি হয়েছে ৬০০-৮০০ টাকা প্রতি কেজি।  
বিশদ

11th  February, 2019
প্রথা ভেঙে মালদহ কলেজে সরস্বতী পুজো অব্রাহ্মণ প্রাক্তন ছাত্রীর 

সংবাদদাতা, মালদহ: প্রথা ভেঙে এবার এক নারীকে দিয়ে সরস্বতী পুজো করল মালদহ কলেজে ছাত্র সংসদ। শুধু তাই নয়, সেই পুরোহিত কলেজের প্রাক্তন ছাত্রী সুলতা মণ্ডল আবার অব্রাহ্মণ পরিবারের। বাংলায় স্নাতকোত্তর এই তরুণী বিশুদ্ধ পদ্ধতিতে যথাবিহিত উপচারে পুজো সারেন।  
বিশদ

11th  February, 2019
রায়গঞ্জ হাসপাতালের গেটের কাছে অবৈধ পার্কিংয়ে বাড়ছে সমস্যা 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ জেলা হাসপাতালের মূল গেটে ঢোকার আগে রাস্তার একধারে প্রতিদিন প্রচুর সংখ্যায় টোটো ও মোটর বাইক পার্ক করা থাকায় ওই রাস্তাটিতে যানজট হচ্ছে। সকাল থেকে রাস্তার ধারে মোটর বাইকগুলি সার দিয়ে রাখায় ওই রাস্তা দিয়ে বাস সহ অন্যান্য যান চলাচলের ক্ষেত্রেও সমস্যা হচ্ছে। 
বিশদ

11th  February, 2019
কুশমণ্ডিতে সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে জখম বাইক চালক 

সংবাদদাতা, হরিরামপুর: রবিবার কুশমণ্ডি হাইস্কুলের সামনে এক মোটর বাইক চালক এক সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়েন। ওই মোটর বাইক চালক গুরুতর আহত হন। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। কুশমণ্ডি গ্রামীণ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আহত যুবকের নাম অমিত ইসলাম। তাঁর বাড়ি কুশমণ্ডিতে।  
বিশদ

11th  February, 2019
ইসলামপুর কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের হামলায় জখম ছাত্র 

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার ইসলামপুর কলেজে সরস্বতীপুজোর অনুষ্ঠান চলাকালীন ক্যাম্পাসে গণ্ডগোলের জেরে ছাত্রছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। কলেজের টিএমসিপি ইউনিটের অভিযোগ, বহিরাগত কিছু যুবক কলেজে ঢুকে কয়েকজন ছাত্রকে পেটায়। এতে তাদের এক সমর্থক রক্তাক্ত হন।  
বিশদ

11th  February, 2019
দক্ষিণ দিনাজপুরে এবার বিপ্লব-অর্পিতার দ্বন্দ্ব প্রকাশ্যে 

সংবাদদাতা, বালুরঘাট: লোকসভা নির্বাচনের আগে বালুরঘাট কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হওয়া নিয়ে দলের জেলা সভাপতি বিপ্লব মিত্র এবং সংসদ সদস্য অর্পিতা ঘোষের মধ্যে গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে এসে পড়েছে। এনিয়ে দুই নেতানেত্রী প্রকাশ্যেই মুখ খুলতে শুরু করেছেন।  
বিশদ

11th  February, 2019
কোচবিহারে চোরাই বাইক ও আগ্নেয়াস্ত্র সহ ধৃত যুবক 

বিএনএ, কোচবিহার: চোরাই মোটর বাইক ও আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে রবিবার কোচবিহার কোতোয়ালি থানার পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রাজা হরিজন ওরফে বিল্লা। ২৩ বছর বয়সি ওই যুবকের বাড়ি কোচবিহার শহরের ডাবরি মহল্লাতে।  
বিশদ

11th  February, 2019
কালিয়াগঞ্জে রাতে মদ্যপদের তাণ্ডব, ভীত বাসিন্দারা 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরের শ্রীকলোনি, গুদরিবাজার, থানাপাড়ায় শনিবার গভীর রাতে একদল দুষ্কৃতী কয়েকটি বাড়িতে হামলা চালায়। এতে রাতে ওই এলাকায় আতঙ্ক ছড়ায়। বাসিন্দাদের অভিযোগ, গভীর রাতে কয়েকজন যুবক তাঁদের বাড়িতে যথেচ্ছভাবে ইট, পাথর ছোঁড়ে।  
বিশদ

11th  February, 2019
কেরলে কাজে গিয়ে মৃত্যু মাথাভাঙার যুবকের 

সংবাদদাতা, মাথাভাঙা: কেরলে কাজে গিয়ে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল মাথাভাঙা-১ ব্লকের কেদারহাট গ্রাম পঞ্চায়েতের জোরশিমূলির বাসিন্দা এক যুবকের। মৃতের নাম জাকির আলি(১৯)। চার মাস আগে তিনি কেরলে নির্মাণ শ্রমিকের কাজে গিয়েছিলেন। তাঁর মৃত্যু সংবাদে গোটা গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।  
বিশদ

11th  February, 2019
ইংলিশবাজারে আত্মঘাতী কিশোরী



 

সংবাদদাতা, মালদহ: সরস্বতী পুজোর দিন এক কিশোরীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে শোকের ছায়া নেমে এল ইংলিশবাজার থানার যদুপুর-২ গ্রাম পঞ্চায়েতের গোপালপুর গ্রামে। মৃত ওই কিশোরীর নাম হাসি মণ্ডল(১৫)।  
বিশদ

11th  February, 2019
মহাদেবপুর থেকে শিশু উদ্ধার
 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রবিবার পুরাতন মালদহের মহাদেবপুর থেকে একটি শিশুকে মালদহ থানার পুলিস উদ্ধার করেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে,শিশুটি বাড়ি হবিবপুর ব্লকের আইহোতে।  
বিশদ

11th  February, 2019
আলিপুরদুয়ার জংশন থেকে অসমের শীলঘাট
টাউন পর্যন্ত রাজ্যরানী এক্সপ্রেস ট্রেন চালু 

সংবাদদাতা, কুমারগ্রাম: শনিবার উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার জংশন স্টেশন থেকে রাজ্যরানী এক্সপ্রেস ট্রেন চালু করা হল। এদিন উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার চন্দ্রভীর রমনের উপস্থিতিতে আলিপুরদুয়ার জংশনে কর্মরত রেলকর্মী তথা গ্রেড আই ফিটার সনৎ রাউথ সবুজ পতাকা নেড়ে ট্রেনটির উদ্বোধন করেন।  বিশদ

10th  February, 2019
শিলিগুড়ি আরএমসি’র অনিয়ম নিয়ে থানায় অভিযোগ জেলাশাসকের 

সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটের কমিটির (আরএমসি) স্টল হস্তান্তরের ক্ষেত্রে সই জাল ও টাকা কমিটির ফান্ডে জমা না পড়ার ঘটনা নিয়ে কমিটির চেয়ারপার্সন তথা দার্জিলিংয়ের জেলাশাসক থানায় অভিযোগ দায়ের করলেন।   বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM