Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 বোমা, বন্দুক নিয়ে সঙ্গীদের সঙ্গে ফিল্মি কায়দায় স্ত্রী ও সন্তানকে অপহরণ

 সংবাদদাতা,দিনহাটা: বোমা, বন্দুক নিয়ে সঙ্গীদের সঙ্গে ফিল্মি কায়দায় প্রথম পক্ষের স্ত্রী ও সন্তানকে অপহরণের অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। মেয়েকে অপহরণকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে জামাইয়ের সঙ্গীদের হাতে প্রহৃত হয়েছেন শ্বশুর ও শ্যালক সহ বাড়ির অন্যান্যরা। সোমবার রাতে দিনহাটা থানার ওকড়াবাড়িতে ঘটনাটি ঘটেছে।
বিশদ
 ভোটের আগেই চাঁচলকে পুরসভা ঘোষণা হতে পারে

  বিএনএ, মালদহ: মালদহে লোকসভা নির্বাচনের আগেই চাঁচলকে পুরসভা বলে ঘোষণা করা হতে পারে। রাজঞনতিক মহলের একাংশের আলোচনা, সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনে ওই এলাকায় শাসক দলের বিপুল সাফল্য এসেছে।
বিশদ

09th  January, 2019
ইনডোর স্টেডিয়াম, অ্যাথলেটিক্স গ্রাউন্ড, জিমনেসিয়াম তৈরি হচ্ছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে, পড়ানো হবে ফিল্ম স্টাডিস

 বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে এক দিকে যেমন পরিকাঠামো উন্নয়নের কাজ চলছে তেমনি একের পর এক নতুন নতুন কোর্সও চালুও করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অন্দরে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় বয়েজ হস্টেল তৈরি করা হবে।
বিশদ

09th  January, 2019
শীতকালীন ফুলের চারা নিয়ে নদীয়া থেকে হাজির নার্সারি ব্যবসায়ীরা, বিক্রি হচ্ছে দেদার

 সংবাদদাতা, হরিরামপুর: শীতের মরশুম শুরু হতেই দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর, বালুরঘাট, হরিরামপুর সহ বিভিন্ন এলাকার মোড়ে নদীয়া থেকে আসা নার্সারি ব্যবসায়ীরা ফুলগাছের চারা নিয়ে পসরা সাজিয়ে বসেছেন। শহরের পাশাপাশি গ্রামগঞ্জের লোকেরাও ওসব ফুলগাছ কিনে নিয়ে যাচ্ছেন।
বিশদ

09th  January, 2019
এবছর খরচ বাড়লেও মক্কায় হজে যাওয়ার লক্ষ্যমাত্রার অনেকটাই পূরণ করেছে মালদহ

 সংবাদদাতা, মালদহ: এবছর মক্কায় হজ করতে যাওয়ার জন্য রাজ্য হজ কমিটি নির্ধারিত লক্ষ্যমাত্রার অনেকটাই পূরণ করতে পেরেছে মালদহ। হজে যেতে ইচ্ছুক ব্যক্তিদের রেজিস্ট্রেশনের ক্ষেত্রে রাজ্যের সব জেলার ক্রম তালিকায় তৃতীয় স্থানে রয়েছে মালদহ। সবার উপরে রয়েছে কালিম্পং এবং দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা।
বিশদ

09th  January, 2019
 জল্পনার অবসান, বালুরঘাটেই বিশ্ববিদ্যালয় গড়তে ডিপিআর তৈরির নির্দেশ শিক্ষা দপ্তরের

 সংবাদদাতা, বালুরঘাট: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বালুরঘাট বিশ্ববিদ্যালয় ভবনের জন্য ডিপিআর (ডিটেইল প্রজেক্ট রিপোর্ট) তৈরির কাজ শুরু করল পূর্ত দপ্তর। পরিকাঠামোগত সুবিধা, পরিবেশ ভৌগলিক অবস্থান সমস্ত দিক থেকে মাহিনগরের জমিই বিশ্ববিদ্যালয়ের তৈরির জন্য রাজ্য শিক্ষা দপ্তর চিহ্নিত করেছে।
বিশদ

09th  January, 2019
খেলাধুলার প্রসার ও উন্নয়নে গ্রামীণ ক্রীড়াকে অগ্রাধিকার দিতে চাইছে নর্থবেঙ্গল স্পোর্টস ডেভেলপমেন্ট বোর্ড

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি, বিএনএ: উত্তরবঙ্গের খেলাধুলোর প্রসার ও উন্নয়নের জন্য গ্রামীণ ক্রীড়াকে অগ্রাধিকার দিতে চাইছে নর্থবেঙ্গল স্পোর্টস ডেভেলপমেন্ট বোর্ড। পাশাপাশি যে খেলায় যে জেলা এগিয়ে রয়েছে বা ভালো পারফরমেন্স রয়েছে সেই জেলায় সেই খেলাকে প্রাধান্য দেওয়ার কথা প্রাথমিক ভাবে ভাবা হচ্ছে।
বিশদ

09th  January, 2019
আলিপুরদুয়ার মহকুমা আদালতের উন্মুক্ত ছাদে ঘটতে পারে বিপদ

 সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার মহকুমা আদালত ক্যাম্পাসের এগজিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের রেলিংবিহীন ছাদ বিপজ্জনক অবস্থায় রয়েছে। যেকোনও দিন সেখান থেকে যেকেউ পড়ে গিয়ে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। ওই ছাদে এফিডেভিডের কাজ হয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে এফিডেভিড করতে আসা বাসিন্দারা ওই ছাদেই দাঁড়িয়ে থাকেন।
বিশদ

09th  January, 2019
মিড ডে মিল নিয়ে উঠছে অভিযোগ, গুণমান যাচাই করতে আচমকা ভিজিট হবে স্কুল

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের শহর এবং গ্রামাঞ্চলের একাধিক স্কুলের মিড ডে মিলের খাবারের মান নিয়ে অভিভাবক মহলে ক্ষোভ দেখা দিয়েছে। অভিযোগ উঠেছে বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিলের খাবারের মান উন্নত নয়। বিশেষ করে প্রাথমিক এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলির মিড ডে মিল নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে।
বিশদ

09th  January, 2019
এখনও মালদহের অনেক গ্রাম পঞ্চায়েত উন্নয়ন পরিকল্পনা নিতে পারেনি

 সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গ্রাম পঞ্চায়েতগুলিতে বোর্ড গঠনের পর তিন মাস পেরিয়ে গেলেও এখনও বহু পঞ্চায়েত উন্নয়ন নিয়ে সার্বিক কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেনি। একাধিক গ্রাম পঞ্চায়েতে নানা জটিলতা চলায় এলাকার উন্নয়ন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
বিশদ

09th  January, 2019
রাত পোহালেই অনুষ্ঠান
প্ল্যাটিনাম জুবিলিতে পড়ুয়াদের বর্ণময় রঙ্গলিতে সেজে উঠেছে মালদহ কলেজ

সংবাদদাতা, মালদহ: রাত পোহালেই শুরু হবে প্ল্যাটিনাম জয়ন্তী উদযাপন। নাওয়া খাওয়া ভুলে তাই মালদহ কলেজের চত্বর রঙিন আলপনা দিয়ে রাঙিয়ে তুলছেন ছাত্রছাত্রীরা। পদ্মফুল থেকে চীনের ড্রাগন, রকেট থেকে সূর্যমুখী কিংবা নিজেদের পছন্দ অনুযায়ী একের পর এক নজর কাড়া ছবি দিয়ে তাঁরা ভরিয়ে তুলেছেন কলেজের প্রতিটি রাস্তা।
বিশদ

09th  January, 2019
গাজোলে মোটর বাইক ও টোটোর সংঘর্ষে গুরুতর জখম ২

 সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার রাতে মালদহের গাজোল ব্লকের গাজোল-কদুবাড়ি রাজ্য সড়কের ওপর টোটো ও মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন জখম হন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

09th  January, 2019
ইনডোর স্টেডিয়াম, অ্যাথলেটিক্স গ্রাউন্ড, জিমনেসিয়াম তৈরি হচ্ছে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে, পড়ানো হবে ফিল্ম স্টাডিস

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে এক দিকে যেমন পরিকাঠামো উন্নয়নের কাজ চলছে তেমনি একের পর এক নতুন নতুন কোর্সও চালুও করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অন্দরে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের টাকায় বয়েজ হস্টেল তৈরি করা হবে।
বিশদ

09th  January, 2019
 জেলা পরিষদ সদস্যদের জন্য বালুরঘাট ভবনের সব ঘর বুকিং করে বিতর্কে আধিকারিক

সংবাদদাতা, বালুরঘাট: ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশে দক্ষিণ দিনাজপুরের জেলা পরিষদের সভাধিপতি ও তাঁর অনুগামী নেতানেত্রীদের থাকার জন্য ১৭ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত কলকাতায় বালুরঘাট ভবন নিজের নামে বুকিং করায় বিতর্কের মুখে পড়েছেন পুরসভার এক আধিকারিক।
বিশদ

09th  January, 2019
ফেসবুকে স্ত্রীকে কটূক্তি, থানায় ঢুকে মারের জের
ক্ষুব্ধ নবান্ন, ছুটিতে
পাঠালো জেলাশাসককে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিল নির্মলের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল নবান্ন। ফেসবুকে তাঁর স্ত্রীকে কটূক্তি করায় রবিবার ফালাকাটা থানায় অভিযুক্ত যুবককে ডেকে এনে ব্যাপক মারধর করেছিলেন জেলাশাসক। এমনকী তাঁর স্ত্রীও অভিযুক্তকে থানার আইসি’র সামনেই মারধর করেন।
বিশদ

08th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM