Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 আয় বাড়াতে বাসিন্দাদের থেকে এবার গৃহকর আদায়ে জোর গ্রাম পঞ্চায়েতগুলির

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের একাধিক গ্রাম পঞ্চায়েতে বকেয়া ভূমি ও গৃহ করের পাহাড় জমে উঠেছে। গ্রাম পঞ্চায়েতগুলির নিজস্ব তহবিল শূন্য হতে বসেছে। গ্রামের অনেকেই ভূমি ও গৃহ কর না দেওয়ায় পঞ্চায়েতের নিজস্ব আয় বাড়ছে না। এতে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বিপাকে পড়ছে।
বিশদ
 রাষ্ট্রীয় অধিবেশনে দিল্লিতে উত্তর দিনাজপুরের ১৩ সদস্য

 বিএনএ, রায়গঞ্জ: দিল্লিতে বিজেপি’র রাষ্ট্রীয় অধিবেশনে যোগ দিতে উত্তর দিনাজপুর জেলা থেকে ১৩ সদস্যের একটি দল বৃহস্পতিবার রওনা দিয়েছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার থেকে এই অধিবেশন শুরু হবে। সেখানে বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ উপস্থিত থাকবেন।
বিশদ

11th  January, 2019
 মালদহের গ্রামাঞ্চলে ট্র্যাফিক আইন ভাঙা রুখতে আসছে নতুন প্রযুক্তি

  সংবাদদাতা, মালদহ: ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ কর্মসূচি রূপায়ণ হওয়ায় চোখে পড়ার মতো ফল মিলছে মালদহ শহর এবং শহর লাগোয়া এলাকাগুলিতে। কিন্তু প্রায় উল্টো ছবি উঠে আসছে এলাকায়। তাই এবার জেলাজুড়ে ট্রাফিক আইন লাগু করতে অত্যাধুনিক প্রযুক্তির সাহায্য নিতে চলেছে পুলিস।
বিশদ

11th  January, 2019
রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনে আমন্ত্রিত মমতা

 বিএনএ, রায়গঞ্জ: আগামী ৩ ফেব্রুয়ারি রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ প্রতিষ্ঠা দিবসে বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠান হবে। বিশ্ববিদ্যালয়ের ফুটবল গ্রাউন্ডে সমাবর্তন অনুষ্ঠানে আচার্য তথা রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি উপস্থিত থাকবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যাকে আমন্ত্রণ জানানো হচ্ছে।
বিশদ

11th  January, 2019
 তপনে ১৫ জানুয়ারি রেল অবরোধের ডাক তৃণমূলের

  সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরের তপন ব্লকের রামপুর স্টেশনে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস বিক্ষোভ দেখায়। স্টেশন ছুঁয়ে যাওয়া সবক’টি ট্রেনের স্টপেজের দাবিতেই তাঁদের বিক্ষোভ কর্মসূচি ছিল। হরসুরা গ্রাম পঞ্চায়েতের কয়েকশো তৃণমূল কর্মী এদিন স্টেশন চত্বরে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন।
বিশদ

11th  January, 2019
 হরিরামপুর থানার উদ্যোগে আদিবাসী যুবকদের কম্পিউটার প্রশিক্ষণ

 সংবাদদাতা, হরিরামপুর: সম্প্রতি দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর থানার উদ্যোগে ১০ জন আদিবাসী যুবকের কম্পিউটার প্রশিক্ষণ শুরু হয়েছে। আদিবাসী কমিউনিটি ডেভলপমেন্টের স্বেচ্ছাসেবকরা হরিরামপুর ব্লকের ১০ জন আদিবাসী যুবককে নির্বাচন করে হরিরামপুর থানায় নাম নথিভুক্ত করেন।
বিশদ

11th  January, 2019
 ধান দিয়েও চেক পাচ্ছেন না ইসলামপুরের অনেক চাষি

  সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমার বিভিন্ন সিপিসিতে (সেন্ট্রাল প্রোকিওরমেন্ট সেন্টার) বা ধান ক্রয় কেন্দ্রে ধান বিক্রি করে হাতে হাতে চেক পাচ্ছেন না চাষিরা। প্রশাসনের উদাসীনতায় এই সমস্যা হয়েছে বলেই তাদের অভিযোগ। এবিষয়ে চাষিদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। নতুন ব্যবস্থা সামাল দিতে প্রশাসনকে হিমশিম খেতে হচ্ছে।
বিশদ

11th  January, 2019
 আতঙ্কে জেলাশাসকের হাতে প্রহৃত সেই যুবকের পরিবার

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: সস্ত্রীক জেলাশাসক নিখিল নির্মলের হাতে প্রহৃত জামিনে মুক্ত আলিপুরদুয়ার জেলার ফালাকাটার হরিনাথপুর গ্রামের সেই যুবক বিনোদ কুমার সরকারের পরিবার গভীর আতঙ্কে ভুগছে। পরিবারের আশঙ্কা, যে কোনও মুহুর্তে তাদের ছেলেকে পুলিস ফের তুলে নিয়ে যেতে পারে।
বিশদ

10th  January, 2019
 শ্যামসুখী বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শোভাযাত্রা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বুধবার মালদহের গাজোল ব্লকের শ্যামসুখী বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসবের বর্ষব্যাপী সমাপ্তি অনুষ্ঠানের সূচনা হয়। এদিন বর্ণাঢ্য প্রভাতফেরির মধ্য দিয়ে উৎসবের সূচনা করেন বেলুড় মঠ সারদা পীঠের মহারাজ দিব্যানন্দজি। 
বিশদ

10th  January, 2019
 আজ ফের মালদহে শুভেন্দু, তৃণমূলে যাচ্ছেন রহিম বক্সি

  বিএনএ, মালদহ: আজ, বৃহস্পতিবার দু’দিনের দলীয় কর্মসূচিতে মালদহে আসছেন জেলায় তৃণমূলের পর্যবেক্ষক তথা মন্ত্রী শুভেন্দু অধিকারী। তাঁর এই সফরে উল্লেখযোগ্য দিক হল তিনি এবার প্রাক্তন বাম বিধায়ক রহিম বক্সিকে তৃণমূল কংগ্রেসে যোগদান করাবেন।
বিশদ

10th  January, 2019
 জলপাইগুড়িতে যুব তৃণমূল কংগ্রেস সম্পাদককে মারধর

  বিএনএ, জলপাইগুড়ি: যুব তৃণমূল কংগ্রেসের জলপাইগুড়ির জেলা সম্পাদক কৌস্তভ তলাপাত্রকে বুধবার রাস্তায় ফেলে পেটালো মাদারের নেতা কর্মীরা। জলপাইগুড়ি স্টেশন রোডে ওই যুব নেতার বাড়ির সামনে থেকে এদিন গণধোলাই দিতে দিতে জলপাইগুড়ি জেলা পরিষদের সভাকক্ষের বাইরে তাঁকে নিয়ে যাওয়া হয়।
বিশদ

10th  January, 2019
 নথিভুক্তকরণের পর ধান কেনায় দেরি, অভাবি বিক্রি করতে বাধ্য হচ্ছেন কৃষকেরা

 মণীন্দ্রনারায়ণ সিংহ, জলপাইগুড়ি, বিএনএ: সরকারি ক্রয়কেন্দ্রে নাম নথিভুক্তকরণের পর জলপাইগুড়িতে চাষিদের এক মাস পর সহায়কমূল্যে ধান বিক্রির দিনক্ষণ দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠছে। এতো সময় লাগার জন্য চাষিরা বাধ্য হয়ে ধানের অভাবি বিক্রি করতে বাধ্য হচ্ছেন।
বিশদ

10th  January, 2019
 মালদহ কলেজের প্ল্যাটিনাম জয়ন্তীর রঙ্গোলি থেকে উধাও পদ্মফুল, বিতর্ক

  সংবাদদাতা, মালদহ: রাতারাতি ভ্যানিশ হয়ে গেল পদ্মফুল। জায়গা নিল প্রদীপ। মালদহ কলেজের প্ল্যাটিনাম জয়ন্তী উপলক্ষে কলেজের রাস্তায় পড়ুয়াদের আঁকা রঙ্গলিতে এমনই ম্যাজিক ঘটে গিয়েছে। ঘটনায় প্ল্যাটিনাম জয়ন্তীর মাত্র একদিন আগে তীব্র বিতর্ক শুরু হয়েছে শহর জুড়ে।
বিশদ

10th  January, 2019
 একদা দুর্গ ইসলামপুরে এখন বুথ কমিটিই নেই কংগ্রেসের

  সংবাদদাতা, ইসলামপুর: একদা কংগ্রেসের শক্তঘাঁটি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে ব্লক ও টাউনে কংগ্রেসে বুথে কমিটিই গঠন হয়নি। লোকসভা নির্বাচনের মুখে দলের এই করুণ অবস্থা নিয়ে কর্মী-নেতাদের একাংশ হতাশ হয়ে পড়েছেন। এনিয়ে দলে জোর চর্চাও শুরু হয়েছে।
বিশদ

10th  January, 2019
 কোচবিহার এমজেএন হাসপাতালের ‘হেল্প’ করার নামে দালালরাজ সক্রিয়

  বিএনএ, কোচবিহার: কোচবিহার এমজেএন হাসপাতালের বহির্বিভাগে রমরমিয়ে চলছে দালালরাজ। একাধিক বিভাগে কার্যত চতুর্থ শ্রেণির কর্মীদের ‘দায়িত্ব’ সামলাচ্ছেন বহিরাগত যুবকরা। রোগীদের লাইন ঠিক করা, প্রেসক্রিপশন দেখা, স্ট্যাম্প দেওয়ার মতো দায়িত্ব তারাই মাথায় তুলে নিয়েছেন।
বিশদ

10th  January, 2019

Pages: 12345

একনজরে
 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM