Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আমন্ত্রণ পেলেন না এমপি অর্পিতা, প্রাক্তন বিধায়ক শঙ্কর চক্রবর্তীও
কাল বালুরঘাটে ফিরহাদের সভা ঘিরে বিবাদ তৃণমূলে

সংবাদদাতা, বালুরঘাট: ১২ জানুয়ারি বালুরঘাটে পুরমন্ত্রী এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের জনসভায় ডাক পেলেন না সংসদ সদস্য অর্পিতা ঘোষ। ডাক না পাওয়ার পাশাপাশি সম্মানীয় বিশেষ অতিথির তালিকা থেকেও বাদ দেওয়া হয়েছে অর্পিতা দেবী ও তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি শঙ্কর চক্রবর্তীকেও।
বিশদ
 ‌ইটাহারে মেশিন দিয়ে মাটি কাটার প্রতিবাদে জবকার্ডধারীদের বিক্ষোভ

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের ইটাহার গ্রাম পঞ্চায়েতে ক্যানেল খননে ১০০ দিনের কাজে নিযুক্ত জবকার্ডধারীদের কাজ না দেওয়ায় স্থানীয় গ্রামবাসীরা বৃহস্পতিবার কাজ আটকে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, ক্যানেল খুঁড়তে মাটি কাটার মেশিন ও সেখানকার মাটি সরাতে ট্রাক্টর ব্যবহার করা হচ্ছে।
বিশদ

11th  January, 2019
 চীনের হাইব্রিড ধানবীজ দেদার বিক্রি হচ্ছে মাথাভাঙার সীমান্তবর্তী বাজারগুলিতে, ক্ষতির আশঙ্কা

সংবাদদাতা, মাথাভাঙা: ‘গণ চীনের উদ্ভাবিত উন্নতমানের হাইব্রিড ধানবীজ’ বস্তায় এই লেবেল সাঁটা ধানবীজ দেদার বিক্রি হচ্ছে মাথাভাঙা মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বাজারগুলিতে। বিক্রেতাদের কথা শুনে সাধারণ চাষিরা তা কিনছেন।
বিশদ

11th  January, 2019
 শিলিগুড়িতে নেশামুক্তিকরণের নামে প্রতারণা চক্রের জাল বিস্তারের অভিযোগ

  বিএনএ,শিলিগুড়ি: প্রশাসনিক নজরদারির অভাবে শিলিগুড়িতে নেশামুক্তিকরণের নামে প্রতারণা চক্রের জাল বিস্তারের অভিযোগ উঠল। বণিজ্যিক শহর শিলিগুড়ির প্রসার ও উন্নয়নের সঙ্গে যুব সমাজের মাদকাসক্ত হওয়ার প্রবণতাও পাল্লা দিয়ে বাড়ছে। মদ, গাঁজার থেকেও অন্যান্য নিত্যনতুন নেশায় বেশি বুঁদ হচ্ছে শহরের কিশোর ও যুবরা।
বিশদ

11th  January, 2019
 জলাতঙ্ক প্রতিরোধের ইঞ্জেকশন না পেয়ে এমজেএন হাসপাতালে বিক্ষোভ, রাস্তা অবরোধ

  বিএনএ, কোচবিহার: জলাতঙ্ক প্রতিরোধের ইঞ্জেকশন না পেয়ে বৃহস্পতিবার কোচবিহার এমজেএন হাসপাতালের সামনে সুনীতি রোড অবরোধ করে বিক্ষোভ দেখালেন রোগীরা। তাঁদের অভিযোগ, কুকুর, বিড়াল কামড়ানোয় তাঁরা ইঞ্জেকশনের জন্য বারবার হাসপাতালে আসছেন। কিন্তু হাসপাতাল থেকে তাঁদের ঘুরিয়ে দেওয়া হচ্ছে।
বিশদ

11th  January, 2019
 প্রয়াত আলিপুরদুয়ার জেলা কংগ্রেসের সভাপতি বিশ্বরঞ্জন সরকার

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা কংগ্রেসের সভাপতি বিশ্বরঞ্জন সরকার প্রয়াত হলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। নিঃসন্তান বিশ্বরঞ্জনবাবু রেখে গিয়েছেন স্ত্রী ময়নাদেবীকে। তাঁর এই মৃত্যুতে জেলাজুড়ে কংগ্রেস কর্মী-সমর্থক ও সাধারণ মানুগষর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
বিশদ

11th  January, 2019
 সরকারি প্রকল্পের সুবিধা তৃণমূল স্তরে পৌঁছে দিতে ‘মাটির টানে গ্রামের পানে’ কর্মসূচি প্রশাসনের

 সংবাদদাতা, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলাওয়াড়ি প্রশাসনিক বৈঠকের ধাঁচে এবার মালদহের প্রত্যন্ত এলাকায় বৈঠক করে সাধারণ মানুষকে সরকারি বিভিন্ন প্রকল্পের উপযোগিতা পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল জেলা প্রশাসন।
বিশদ

11th  January, 2019
 মহিপাল চৌপথিতে মোটর বাইক দুর্ঘটনায় মৃত ১

  সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার সন্ধ্যায় কুশমণ্ডি থানার মহিপাল চৌপথিতে পথ দুর্ঘটনায় এক মোটর বাইক চালকের মৃত্যু হয়, আহত হন একজন। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম কায়েম হাঁসদা(২৫)। তাঁর বাড়ি কুশমণ্ডি থানার চণ্ডীপুরে। আহত আরোহীর নাম লুকাস হাঁসদা। তাঁর বাড়িও একই জায়গায়।
বিশদ

11th  January, 2019
 আজ-কাল মালদহ মেডিক্যালে বন্ধ থাকছে সিটি স্ক্যান পরিষেবা

  সংবাদদাতা, মালদহ: মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৪৮ ঘণ্টার জন্য বন্ধ থাকছে সিটি স্ক্যান পরিষেবা। শুক্র এবং শনিবার মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সিটি স্ক্যান মেশিনটি নতুন ভবনে স্থানান্তরিত করার জন্যই পরিষেবা দেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন ভাইস প্রিন্সিপাল তথা মেডিক্যাল সুপার ডাঃ অমিত দাঁ।
বিশদ

11th  January, 2019
 পুলিসের গাড়ির ধাক্কায় মৃতের দেহ নিয়ে ডেঙ্গুয়াঝারে রাস্তা অবরোধ

  বিএনএ, জলপাইগুড়ি: দুর্ঘটনায় মৃতের দেহ রাস্তায় রেখেই বৃহস্পতিবার বিকালে জলপাইগুড়ির ডেঙ্গুয়াঝারে পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। দুপুর ২টো থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা এই অবরোধের জেরে জাতীয় সড়কের গোশালা মোড় থেকে রংধামালি হয়ে শিলিগুড়ি যাওয়ার রাজ্য সড়কে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে।
বিশদ

11th  January, 2019
 সর্বভারতীয় সঙ্গীত প্রতিযোগিতায় সেরা মালদহের কিশোরী

  সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ। মোট ১৬টি বিভাগে অংশ নিয়েছিল প্রায় ১৪০০ প্রতিযোগী।
বিশদ

11th  January, 2019
প্রজেক্ট ডিরেক্টরের কাছে কৈফিয়ৎ তলব কেন্দ্রের
পানিট্যাঙ্কি-ফুলবাড়ি এশিয়ান হাইওয়ের কাজ সময়ে শেষ হয়নি

 অনুপ দত্ত, শিলিগুড়ি, বিএনএ: নির্দিষ্ট সময়ের মধ্যে এশিয়ান হাইওয়ে-২ এর কাজ কেন শেষ করা গেল না সেই ব্যাপারে রিপোর্ট চেয়ে পাঠালো (কৈফিয়ৎ তলব) কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক। চলতি সপ্তাহে ওই কৈফিয়ৎ তলব করেছে পরিবহণ মন্ত্রক। কেন দেরি হয়েছে, কোথায় কী কারণে এত দেরি হল তার প্রতিটি মুহূর্তের পূর্ণাঙ্গ রিপোর্ট চাওয়া হয়েছে।
বিশদ

11th  January, 2019
 পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষের চিঠি ঘিরে বিতর্ক

  সংবাদদাতা, পুরাতন মালদহ: তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরাতন মালদহ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ লক্ষ্মী সরকার হালদারের একটি চিঠি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। ব্যক্তিগত কারণে তিনি পঞ্চায়েত সমিতির অফিসে যেতে পারছেন না।
বিশদ

11th  January, 2019
 সভাপতি বদল হলেও কোচবিহারে তৃণমূল ছাত্র পরিষদের দ্বন্দ্ব মিটছে না

  বিএনএ, কোচবিহার: কোচবিহারে তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি বদলের পরেও সংগঠনের অন্দরের কোন্দল কিছুতেই মিটছে না। ফের সংগঠনের অন্দরে মেরুকরণের চেষ্টা হচ্ছে। দ্বন্দ্বের চোরাস্রোতকে ঘিরে সংগঠনের অন্দরেও নানা চর্চা শুরু হয়েছে।
বিশদ

11th  January, 2019
 ব্রিগেডের সভায় থাকবেন অখিলেশ যাদব, জানালেন কিরণময়

  বিএনএ, রায়গঞ্জ: উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী সমাজবাদী পার্টির অখিলেশ যাদব আগামী ১৯ জানুয়ারি ব্রিগেডের সভায় উপস্থিত থাকবেন। বৃহস্পতিবার সমাজবাদী পার্টির ১১ তম হেমতাবাদ ব্লক সম্মেলনের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই দাবি করেন দলের সর্বভারতীয় সহ সভাপতি কিরণময় নন্দ।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM