Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

কুমারগ্রামে পানীয় জলের অভাবে
একাধিক সুস্বাস্থ্যকেন্দ্র চালু হয়নি, ক্ষোভ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের ভুটান সীমান্ত এলাকা ফাঁসখাওয়া, রহিমাবাদ, সংকোশ, নিউল্যান্ডস এবং জয়ন্তী এই পাঁচটি জায়গার ১৩টি উপ স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্য পরিষেবা উন্নতির জন্য স্বাস্থ্যদপ্তর থেকে পদক্ষেপ নেওয়া হয়েছে। 
বিশদ
পথ কুকুরের দৌরাত্ম্যে আতঙ্কিত
জলপাইগুড়ি শহরের বাসিন্দারা 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরে পথ কুকুরের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে উঠছে শহরবাসী। রাতের বেলায় শহরের একাধিক গলি কার্যত দখল করে নিচ্ছে কুকুরের দল। রাস্তা দিয়ে চলাচল করতে কুকুরের ভয়ে সিঁটিয়ে থাকছেন পথচারীরা।  
বিশদ

চাঁদাবাজদের দাপটে পথ দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে মালদহে 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহ জেলার বিভিন্ন প্রান্তে কিশোর ও যুবকদের সরস্বতীপুজোর চাঁদার জুলুমে রাজ্য সড়কগুলিতে দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে। একদিকে যখন বিভিন্ন ক্লাব ও শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতীপুজোর চূড়ান্ত প্রস্তুতি চলছে, তখন তার পাশাপাশি পুজোর ‘বাজেট’ ম্যানেজ করতে সকাল থেকে রাত পর্যন্ত বহু এলাকায় চলছে চাঁদার জুলুম। 
বিশদ

এনপিআর করতে দেব না, বোর্ড মিটিংয়ে সহমত বাম-তৃণমূলের 

মানস মহন্ত, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়িতে ন্যাশনাল পপুলেশন রেজিস্টারের (এনপিআর) কাজ করা হবে না। মঙ্গলবার শিলিগুড়ি পুরসভার মাসিক অধিবেশনে শাসকদল বামফ্রন্টের আনা রেজুলিউশনে সম্মতি জানাল বিরোধী তৃণমূল কংগ্রেস। 
বিশদ

মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি কোচবিহারের
বিএসএনএলের অস্থায়ী নিরাপত্তা রক্ষীদের 

বিএনএ, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারের বিএসএনএল দপ্তরের অস্থায়ী নিরাপত্তা রক্ষীরা মিছিল করে জেলাশাসকের মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করলেন। এই কর্মসূচিতে ওই অস্থায়ী নিরাপত্তা রক্ষীদের পরিবারের সদস্যরাও শামিল হন। 
বিশদ

ডামডিম সেনাছাউনিতে খাঁচায় ধরা পড়ল রেডিও কলার লাগানো চিতাবাঘ 

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের ডামডিম সেনাছাউনি থেকে বনদপ্তরের পাতা খাঁচায় রেডিও কলার লাগানো চিতাবাঘ ধরা পড়েছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। গোরুমারা জঙ্গলে চিতাবাঘ ছাড়ার পরেও সেগুলি ফের চা বাগানে চলে আসছে তা এই ঘটনায় প্রমাণ হয়ে গেল। 
বিশদ

28th  January, 2020
দুর্নীতির অভিযোগে ফেরার প্রধান, বিক্ষোভ আন্দোলন বিন্দোল পঞ্চায়েতে 

বিএনএ, রায়গঞ্জ: প্রায় বছরখানেক ধরে অচলাবস্থা চলছে বিন্দোল গ্রাম পঞ্চায়েতে। সোমবার তাই ক্ষুব্ধ বাসিন্দারা পঞ্চায়েতে তালা ঝুলিয়ে বিক্ষোভ আন্দোলনে শামিল হলেন। আগামী ১৫ দিনের মধ্যে অচল বিন্দোল গ্রাম পঞ্চায়েত নাগরিক পরিষেবার সবকিছু স্বাভাবিক না করলে অনির্দিষ্টকালের জন্য ঘেরাও-বিক্ষোভ আন্দোলনের হুমকি দিয়েছেন বাসিন্দারা। 
বিশদ

28th  January, 2020
উত্তরবঙ্গে ৫০টি আসন জেতাই টার্গেট: দিলীপ 

সংবাদদাতা, মালদহ: আসন্ন বিধানসভা ভোটে উত্তরবঙ্গে বিজেপির টার্গেট কী, তা সোমবার মালদহ সফরে স্পষ্ট করে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি দাবি করেন, উত্তরবঙ্গের ৫৪টি বিধানসভা আসনের মধ্যে আমরাই ৫০টি আসনে জিতব। 
বিশদ

28th  January, 2020
ক্রেতাদের চাহিদা মেনেই দক্ষিণ দিনাজপুরের মৃৎশিল্পীরা বানিয়েছেন ‘স্টাইলিস্ট সরস্বতী’ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিকতার ছোঁয়া লেগেছে সরস্বতীর প্রতিমাতেও। আদল থেকে সাজপোশাক, বদলে গিয়েছে অনেক কিছুই। যেমন চাহিদা তেমনভাবেই প্রতিমা তৈরিতে ব্যস্ত দক্ষিণ দিনাজপুর জেলার মৃৎশিল্পীরা। 
বিশদ

28th  January, 2020
নানান মুখোশ আর মাটির কাজে সাজছে নিত্যান্দপুরের সরস্বতী পুজোর মণ্ডপ 

সংবাদদাতা, গাজোল: রাত পোহালেই সরস্বতী পুজো। পুরাতন মালদহে সাহাপুরের নিত্যানন্দপুরে স্টাইলিশ ক্লাবের সরস্বতী পুজোয় এবার নানা ধরনের মুখোশ দিয়ে প্যান্ডেল তৈরি হচ্ছে। সেইসঙ্গে থাকছে মাটির বিভিন্ন জিনিসের কাজ। মণ্ডেপের মধ্যে থাকছে বড় নৌকা। পুজোকে ঘিরে পুরো গ্রামও আলোয় সেজে উঠবে। 
বিশদ

28th  January, 2020
সাধারণতন্ত্র দিবসে সেরা ট্যাবলোর তকমা পেল রায়গঞ্জ পুরসভা 

সংবাদদাতা, রায়গঞ্জ: যথাযথ মর্যাদার সঙ্গে রবিবার ৭১তম সাধারণতন্ত্র দিবস পালিত হল উত্তর দিনাজপুর জেলায়। উত্তর দিনাজপুরের বিভিন্ন এলাকায় নানান সরকারি ও বেসরকারি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। উত্তর দিনাজপুর জেলার ইটাহার থেকে চোপড়া, সর্বত্রই যথেষ্ট সম্মানের সঙ্গে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান হয়েছে। 
বিশদ

28th  January, 2020
সাধারণতন্ত্র দিবসে সিভিল ডিফেন্সের বিশেষ মহড়া 

সংবাদদাতা, পতিরাম: দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন জায়গায় সম মর্যাদায় ৭১তম সাধারণতন্ত্র দিবস পালিত হয়। রবিবার সকাল ৯টায় বালুরঘাট স্টেডিয়ামে জেলাশাসক নিখিল নির্মল জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর তিনি জেলাবাসীর উদ্দেশে স্বাগত ভাষণ দেন। 
বিশদ

28th  January, 2020
তিন দিনে ধূপগুড়ি ও ময়নাগুড়িতে ৪৩টি ডাম্পার আটক 

সংবাদদাতা, ময়নাগুড়ি: গত বুধবার থেকে শুক্রবার রাত পর্যন্ত জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ও ময়নাগুড়ি থানার পুলিস জাতীয় ও রাজ্য সড়কে বিশেষ অভিযান চালিয়ে ৪৩টি ডাম্পার আটক করেছে। বুধবার রাতে ময়নাগুড়ি থানার পুলিস অতিরিক্ত বোল্ডার বোঝাই করার অভিযোগে সাতটি ডাম্পার ধরে।  
বিশদ

28th  January, 2020
ফি কমানোর দাবিতে অবস্থান আন্দোলনে দিনহাটা কলেজের পড়ুয়ারা 

সংবাদদাতা, দিনহাটা: সেমেস্টার ফি কমানোর দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বয়কট করে দিনহাটা কলেজের অধ্যক্ষের ঘরের সামনে অবস্থানে বসলেন ছাত্রছাত্রীরা। সোমবার দুপুরে কলেজের ছাত্রছাত্রীরা ফি কমানোর দাবিতে অধ্যক্ষের ঘরের সামনে অবস্থানে বসেন। ছাত্রছাত্রীদের অভিযোগ, কলেজের সেমেস্টারের ফি বৃদ্ধিতে তাঁরা সমস্যায় পড়েছেন।  
বিশদ

28th  January, 2020
বিশ্বনাথের সঙ্গে দিলীপের রুদ্ধদ্বার বৈঠক, জল্পনা 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটের বিধায়ক আরএসপির বিশ্বনাথ চৌধুরীর বাড়িতে রবিবার রুদ্ধদ্বার বৈঠক করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই বৈঠক নিয়ে স্থানীয় রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে। পুরভোটের আগে দু’জনের এই গোপন বৈঠক নিয়ে রাজনৈতিক মহলে ব্যাপক শোরগোল পড়েছে। 
বিশদ

28th  January, 2020

Pages: 12345

একনজরে
পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

সংবাদদাতা, রামপুরহাট: সিএএ, এনআরসি ও এনপিআরের বিরুদ্ধে মঙ্গলবার রামপুরহাট থেকে নলহাটি পর্যন্ত পদযাত্রা করল ফরওয়ার্ড ব্লক। নেতৃত্ব দেন সংগঠনের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM