Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আমগুড়িতে হাইটেনশন তারে গাছের ডাল,
৫০টি বাড়ির বৈদ্যুতিন সামগ্রী নষ্ট

গাছের ডাল হাইটেনশন তারের সংস্পর্শে আসতেই ক্ষতিগ্রস্ত হল ৫০টি বাড়ির বৈদ্যুতিন সামগ্রী। বুধবার সকালে ঘটনাটি ঘটে ময়নাগুড়ি ব্লকের আমগুড়ি গ্রাম পঞ্চায়েতের চারেরবাড়িতে। অগ্নিদগ্ধের হাত থেকে অল্পের জন্য রক্ষা পান কয়েকজন।
বিশদ
বামনডাঙায় চিতাবাঘের হামলায় জখম

বুধবার সকালে নাগরাকাটা ব্লকের বামনডাঙা চা বাগানে কাজ করতে গিয়ে চিতাবাঘের  হামলায় এক যুবক গুরুতর জখম হয়েছেন। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। জানা গিয়েছে, এদিন সকাল ৮টা নাগাদ ফাগু মুন্ডা নামে ওই যুবক চা বাগানে কাজ করতে গিয়েছিলেন।
বিশদ

23rd  March, 2023
শিলিগুড়িতে ক্যাফেটেরিয়া, স্ট্রিটফুড
ও জগিং লেন তৈরি করবে পুরসভা

স্ট্রিটফুড লেন থেকে ক্যাফেটেরিয়া। ফুটওভার ব্রিজ থেকে জগিং ও সাইকেলিং রোড। এবার শিলিগুড়ি শহরে এই প্রকল্পগুলি বাস্তবায়িত করবে পুরসভা। একইসঙ্গে তারা শহরের দু’টি রাস্তা সম্প্রসারণের উদ্যোগও নিয়েছে
বিশদ

23rd  March, 2023
কুশমণ্ডিতে ট্রাক্টর-বাইক সংঘর্ষে জখম ২

বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার বরঙ্গাপুকুর এলাকায় ট্রাক্টরের সাথে বাইকের সংঘর্ষে দুই যুবক জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, জখমরা হলেন উৎপল বর্মন ও শক্তি বর্মন। একজন বাইক চালাচ্ছিলেন এবং অপরজন আরোহী ছিলেন।
বিশদ

23rd  March, 2023
মুচিয়ায় পড়ে থাকা বটগাছের
গুঁড়ি হঠাত্ সোজা, চাঞ্চল্য

পুরাতন মালদহ  ব্লকের মুচিয়া  গ্রাম পঞ্চায়েতের আনন্দনগর গ্রামে ঝড়বৃষ্টিতে ভেঙে পড়া  একটি প্রাচীন বটগাছের গোড়ার অংশ ফের পূর্বের অবস্থায় ফিরে আসায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। অনেকে এটিকে অলৌকিক ঘটনা ধরে নিয়ে গাছের গুঁড়িতে পুজো শুরু করেছেন।
বিশদ

23rd  March, 2023
প্রাণসাগরে নির্ধারিত দিনে হয়নি ‘ড্র’
লটারির পুরস্কারের গাড়িতে আগুন

নির্ধারিত দিনে খেলা না হওয়ায় মঙ্গলবার রাতে গঙ্গারামপুরের প্রাণসাগরে ক্ষুব্ধ জনতা লটারির প্রাইজের জন্য রাখা ছোট গাড়ি পুড়িয়ে দিল। পাশাপাশি ব্যাপক বিক্ষোভও দেখানো হয়।
বিশদ

23rd  March, 2023
পরিবহণ দপ্তর অভিযানে নামতেই
বন্ধ হল বেআইনি টোটোর দোকান

দক্ষিণ দিনাজপুরে পরিবহণ দপ্তর অভিযানে নামতেই জেলা জুড়ে বেআইনি টোটো বিক্রির দোকানগুলিতে তালা মেরে চম্পট দিয়েছে ব্যবসায়ীরা। ধরপাকড়ের ভয়ে একাধিক গোডাউন সহ দোকানগুলি থেকে লরি, বড় গাড়ি বোঝাই করে টোটো অন্যত্র লুকিয়ে রাখতে শুরু করেছে ব্যবসায়ীরা
বিশদ

23rd  March, 2023
বধূকে মারধরের অভিযোগ

পণের অতিরিক্ত টাকা দিতে না পারায় গৃহবধূকে মারধরের অভিযোগ উঠল শ্বশুরবাড়ির বিরুদ্ধে। এমনকী তাঁর শরীরে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। জখম গৃহবধূকে হাসপাতালে ভর্তি করা হয়।
বিশদ

23rd  March, 2023
রামগঞ্জে পাল্টা সভার প্রস্তুতি করিমপন্থীদের

রামগঞ্জে পাল্টা সভার প্রস্তুতি করিমপন্থীদের। সভার প্রস্তুতি নিয়ে বুধবার বিকেলে রামগঞ্জে করিম অনুগামীরা একটি সভা করেন। এতে রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রসঙ্গত, ইসলামপুরের তৃণমূল কংগ্রেস দুই গোষ্ঠীতে বিভক্ত।
বিশদ

23rd  March, 2023
উত্তরবঙ্গ মেডিক্যালের ব্লাড সেন্টারে
রক্তের ভাঁড়ার শূন্য, দুর্ভোগ

 রক্তশূন্যতায় ভুগছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের রিজিওনাল ব্লাড সেন্টার। প্রতিদিন গড়ে ১০০ ইউনিট  রক্তের চাহিদা রয়েছে এখানে।  সেই চাহিদামতো রক্তের জোগান দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। নেগেটিভ সহ প্রায় সব গ্রুপের রক্তেই মারাত্মক আকাল দেখা দিয়েছে।
বিশদ

23rd  March, 2023
মাটিগাড়ায় ভোজ্য তেলের ইউনিটে চুরি

মাটিগাড়ায় ভোজ্য তেলের প্যাকেজিং ইউনিট থেকে তেল চুরির ঘটনার ৪৮ ঘণ্টা পরও তা কিনারা করতে পারেনি পুলিস। সোমবার রাতে ওই ইউনিটে চুরির ঘটনা ঘটে।
বিশদ

23rd  March, 2023
এনএফ রেলের নতুন জেনারেল ম্যানেজার 

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের নতুন জেনারেল ম্যানেজার (নির্মাণ) হলেন সুনীলকুমার ঝা। গত ১৭ মার্চ তিনি এই পদে কাজে যোগ দিয়েছেন। ইউপিএসসি ১৯৮৬ ব্যাচের ইন্ডিয়ান রেলওয়ে সার্ভিস অব ইঞ্জিনিয়ার্সের অফিসার সুনীলকুমার ঝা।
বিশদ

23rd  March, 2023
কোচবিহারে ঢেলে সাজছে
৩৫০টি উপ স্বাস্থ্যকেন্দ্র

কোচবিহার জেলার গ্রামীণ এলাকার স্বাস্থ্য পরিষেবাকে আরও সুসংহত করতে জেলার উপ স্বাস্থ্যকেন্দ্রগুলিকে ঢেলে সাজার কাজ চলছে। এক্ষেত্রে নতুন উপ স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলার পাশাপাশি পুরনো উপ স্বাস্থ্যকেন্দ্রগুলির পরিকাঠামো উন্নয়ন করা হচ্ছে।
বিশদ

23rd  March, 2023
অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত ১১ শিশু সুস্থ

কোচবিহার জেলায় দ্বিতীয় দফায় যে অ্যাডিনো ভাইরাসের ৩০টি সোয়াবের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল, তার মধ্যে ১১টি নমুনা পজিটিভ এসেছে। মঙ্গলবারই এই রিপোর্ট জেলায় এসে পৌঁছেছে।
বিশদ

23rd  March, 2023
৩ মাসে জেলায় ডেঙ্গুতে আক্রান্ত ১৮,
সচেতনতা বৃদ্ধিতে জোর স্বাস্থ্যদপ্তরের

বছর ঘুরলেও, জেলার কিছু জায়গায় ডেঙ্গু প্রবণতা পুরোপুরি নির্মূল হয়নি। তাই মালবাজার মহকুমা সহ জেলার অধীন শিলিগুড়ি পুর এলাকার কয়েকটি জায়গাতে এখন থেকেই ডেঙ্গু নিয়ে সতর্ক হচ্ছে জেলা প্রশাসন।
বিশদ

23rd  March, 2023

Pages: 12345

একনজরে
তিনদিনের মস্কো সফর সেরে ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন চীনা প্রেসিডেন্ট জি জিনপিং। পশ্চিমি দুনিয়ার শক্তিশালী রাষ্ট্রগুলিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকও করেন তিনি। ...

পূর্ব বর্ধমানে বিজেপির ভাঙন অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের শক্তি প্রমুখ গৌতম মাল সহ চারজন নেতা পদত্যাগ করেছেন। ...

মহারাষ্ট্রের রাজনীতিতে কি নয়া সমীকরণ? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজ্যের রাজনৈতিক মহলে। রাজ্যের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের পোস্ট করা একটি ছবি জল্পনা উস্কে দিয়েছে। সম্প্রতি তিনি বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। ...

আগামী অর্থবর্ষে প্রায় ২৪ হাজার তরল বর্জ্য নিষ্কাশন ইউনিট বসানোর লক্ষ্যমাত্রা নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।   বর্জ্য নিষ্কাশন ব্যবস্থাপনা গড়ে তোলার বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে নবান্ন। সেই অনুযায়ী এখন থেকেই প্রয়োজনীয় পদক্ষেপ করছে পঞ্চায়েত দপ্তর।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেয়াদি সঞ্চয় থেকে অর্থাগম যোগ আছে। সন্তানের আবদার মেটাতে অর্থ ব্যয়। ধর্মকর্মে মন আকৃষ্ট হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব যক্ষ্মা দিবস
বিশ্ব আবহাওয়া দিবস

১৬০৩: ইংল্যান্ডের রানী প্রথম এলিজাবেথের মৃত্যু
১৬৯৩: ইংরেজ সূত্রধর ও ঘড়ি-নির্মাতা জন হ্যারিসনের জন্ম
১৮৬১: লন্ডনে প্রথম ট্রাম চলাচল শুরু হয়
১৮৭৪:  বিশ্বের অন্যতম সেরা জাদুকর হ্যারি হুডিনির জন্ম
১৯০৫: ফরাসি লেখক জুল ভার্নের মৃত্যু
১৯৩৩: এড্লফ হিটলার জার্মানির একনায়ক হন
১৯৫৬: পাকিস্তানকে ইসলামী প্রজাতন্ত্র ঘোষণা করা হয়
১৯৬১: ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্সের জন্ম
১৯৬৫: মার্কিন পেশাদার কুস্তীগির দ্য আন্ডারটেকারের জন্ম
১৯৭৯: অভিনেতা ইমরান হাসমির জন্ম
২০০৫: সঙ্গীতপরিচালক,আবহসঙ্গীতপরিচালক ও যন্ত্র সঙ্গীত শিল্পী ভি বালসারার মৃত্যু
২০২২: টলিউড অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৩৩ টাকা ৮৩.০৭ টাকা
পাউন্ড ৯৯.৬৭ টাকা ১০৩.০৭ টাকা
ইউরো ৮৮.১২ টাকা ৯১.২৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৯,৯০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫৬,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫৭,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া ২৮/১৭ অপরাহ্ন ৫/১২। অশ্বিনী নক্ষত্র ১৯/১২ দিবা ১/২২। সূর্যোদয় ৫/৪১/২২, সূর্যাস্ত ৫/৪৫/৮। অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৯ গতে অস্তাবধি। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/১৬ গতে ৪/৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/৩১ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ৪/৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪২ গতে ১১/৪৩ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১৪ মধ্যে। 
৯ চৈত্র, ১৪২৯, শুক্রবার, ২৪ মার্চ ২০২৩। তৃতীয়া রাত্রি ৭/৩০। অশ্বিনী নক্ষত্র দিবা ৩/৫০। সূর্যোদয় ৫/৪৩, সূর্যাস্ত ৫/৪৫। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৪৬ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৯ গতে ১১/১৫ মধ্যে ও ৩/৫৩ গতে ৫/৪২ মধ্যে। বারবেলা ৮/৪৩ গতে ১/৪৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১৪ মধ্যে। 
১ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালীঘাটে জনতা দলের (সেকুলার) নেতা কুমারস্বামীকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

05:26:00 PM

৩৫৩ পয়েন্ট পড়ল সেনসেক্স

03:10:12 PM

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ
লোকসভায় সদস্যপদ খোয়ালেন রাহুল গান্ধী। আজ, শুক্রবার সেই বিষয়ে লোকসভার ...বিশদ

02:24:00 PM

কুপওয়ারায় অনুপ্রবেশকারী জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী
উপত্যকায় নিকেশ এক জঙ্গি। আজ, শুক্রবার জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলার জাব্দির ...বিশদ

02:00:25 PM

মুর্শিদাবাদে আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার দুই ব্যক্তি

01:47:17 PM

২৪ পয়েন্ট উঠল সেনসেক্স

01:38:25 PM