Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ক্ষোভ প্রকাশ সংসদ সদস্যের
বালুরঘাটের রেজিস্টার অফিসে দালালরাজ, অভিযান চালাবে জেলা প্রশাসন 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটের জেলা প্রশাসনিক ভবনে থাকা রেজিস্টার দপ্তরের রেকর্ড রুমে কোনও নিরাপত্তা নেই বলে অভিযোগ উঠেছে। সরকারি অফিসের মধ্যেই যখন তখন ঢুকে পড়ছে বহিরাগতরা। ওই সরকারি দপ্তর ঘিরে দালালরাজ চলছে বলে অভিযোগ উঠেছে। 
বিশদ
সব্জি খেত দিয়ে সীমান্তে পাচারকারীরা নিয়ে যাচ্ছে গোরু, প্রতিবাদ করে জখম হচ্ছেন চাষিরা
ফাঁসিদেওয়া

সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিভিন্ন এলাকায় দুষ্কৃতীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় বাসিন্দারা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। সম্প্রতি ব্লকে দু’টি বিক্ষিপ্ত ঘটনায় দু’জন কৃষক জখম হন। তাঁদের মধ্যে একজন গুলিবিদ্ধ হন। অন্যজনকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়। যদিও পরে দ্বিতীয়জনের মৃত্যু হয়। 
বিশদ

15th  February, 2020
রায়গঞ্জের কৈলাশচন্দ্র রাধারানি হাইস্কুল
ছাত্রীদের ফোন বাজেয়াপ্ত, ভেস্তে গেল ভি-ডের পরিকল্পনা 

সংবাদদাতা, রায়গঞ্জ: ভ্যালেন্টাইন্স ডে-তে ছাত্রীদের মোবাইল আটকে রাখলেন রায়গঞ্জ শহরের একটি স্কুলের শিক্ষিকা। প্রেম দিবসের বিশেষ প্ল্যান রীতিমতো ভেস্তে দিলেন তিনি। শুক্রবার, ভালোবাসার দিনে মোবাইল নিয়ে স্কুলে ঢোকায় কারণে এই শাস্তি দেওয়ায় রীতিমতো চাঞ্চল্য শহরে। ঘটেছে রায়গঞ্জের কৈলাশচন্দ্র রাধারানি হাইস্কুলে। 
বিশদ

15th  February, 2020
অমৃতখণ্ড: হবু স্ত্রীর সম্পর্কে কটুক্তি, ছবি ভাইরাল, প্রাক্তন প্রেমিকের সঙ্গে মারামারি যুবকের 

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাটের অমৃতখণ্ডের এক যুবতীর অন্তরঙ্গ ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দিয়েছিল তার প্রাক্তন প্রেমিক। তাই বদলা নিতে তার সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন সেই যুবতীর হবু বর। বর্তমানে দু’জনেই গুরুতর জখম অবস্থায় বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। 
বিশদ

15th  February, 2020
এবার শিলিগুড়িতে মাধ্যমিক পরীক্ষার ১০টি কেন্দ্র স্পর্শকাতর 

বিএনএ, শিলিগুড়ি: এবার শিলিগুড়িতে ভালনারেবল বা স্পর্শকাতর মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ১০টি। প্রশাসন সূত্রের খবর, অতীতে মাধ্যমিক পরীক্ষার সময় হওয়া গোলমালের ঘটনা এবং বর্তমান নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করে স্পর্শকাতর কেন্দ্রের তালিকা প্রস্তুত করা হয়েছে।   বিশদ

15th  February, 2020
বুনিয়াদপুরে বণ্যপ্রাণী সহ ধৃত বিহারের যুবক 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর স্টেশনে বন্যপ্রাণী সহ এক যুবককে গ্রেপ্তার করেছে আরপিএফ। বুনিয়াদপুর আরপিএফ জানিয়েছে, ধৃতের নাম চরখু যোগী। তার বাড়ি বিহারের কিষাণগঞ্জ জেলার রামপুরে। সে বালুরঘাট থানার বাউল এলাকা থেকে বন্যপ্রাণী শিকার করে শিলিগুড়ির ট্রেনে কিষাণগঞ্জ ফিরছিল।   বিশদ

15th  February, 2020
শিলিগুড়িতে যুব মোর্চা থেকে তৃণমূল যুব’তে যোগ 

বিএনএ, শিলিগুড়ি: পুর ভোটের মুখে শিলিগুড়ি শহরে ভাঙন ধরল বিজেপিতে। শুক্রবার শহরের গেটবাজার এলাকায় বিজেপির যুব মোর্চায় দুই নেতা সহ ৭৫ জন তৃণমূল যুব কংগ্রেসে শামিল হয়েছেন। তাঁদের হাতে সংগঠনের ঝান্ডা তুলে দিয়েছেন তৃণমূল যুব কংগ্রেসের দার্জিলিং জেলা সভাপতি বিকাশ সরকার।  বিশদ

15th  February, 2020
উত্তরবঙ্গ মেডিক্যালে মহিলাদের জন্য বার্ন ওয়ার্ড চালু 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ফিমেল সার্জিক্যাল ওয়ার্ডের মধ্যে মহিলাদের জন্য নতুন বার্ন ওয়ার্ডের উদ্বোধন করলেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান রুদ্রনাথ ভট্টাচার্য। 
বিশদ

15th  February, 2020
উত্তরবঙ্গজুড়ে পালিত ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিন, মাথাভাঙায় হবে অডিটোরিয়াম 

সংবাদদাতা, মাথাভাঙা ও শিলিগুড়ি: শুক্রবার মনীষী পঞ্চানন বর্মার জন্মদিন উত্তরবঙ্গজুড়ে সাড়ম্বরে পালিত হয়। এদিন সকালে মাথাভাঙার পঞ্চানন মোড়ে পঞ্চানন বর্মার ব্রোঞ্জের মূর্তিতে মাল্যদান করেন অনগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন। 
বিশদ

15th  February, 2020
মশা চরিত্র পাল্টানোয় বছরভর ডেঙ্গু প্রতিরোধের কর্মসূচি নিয়েছে জেলা স্বাস্থ্যদপ্তর 

সৌরভ পাল, রায়গঞ্জ, বিএনএ: এডিস মশা চরিত্র পাল্টানোয় সারা বছর ধরেই ডেঙ্গু প্রতিরোধের কর্মসূচি নিয়েছে উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্যদপ্তর। গতবছর এই জেলায় ১২ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল। 
বিশদ

15th  February, 2020
পশ্চিমী ঝঞ্ঝার কারণে গৌড়বঙ্গ জুড়ে আরও সপ্তাহ খানেক চলবে শীতের আমেজ 

সংবাদদাতা, গঙ্গারামপুর: পশ্চিমী ঝঞ্ঝার কারণে গৌড়বঙ্গ জুড়ে এখনও সপ্তাহের বেশি সময় ধরে মিলবে শীতের আমেজ। গত বছরের তুলনায় এবারে গৌড়বঙ্গের তিন জেলায় লম্বা ইনিংসে খেলছে শীত। জেলাবাসী শীতকে ভালোভাবে অনুভব করছে। ফেব্রুয়ারির মাঝামাঝিতেও শীতের আমেজ চলায় এমন আবহাওয়া থেকে নিস্তার চাইছেন অনেকেই। 
বিশদ

15th  February, 2020
জাল নোট পাচারকারীদের হাতেও আধুনিক আগ্নেয়াস্ত্র, উদ্বিগ্ন পুলিস 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: মাদক কারবারির কাছ থেকে আগেই স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র মিলেছিল। এবার জাল নোটের কারবারের সঙ্গে যুক্ত এক যুবকের কাছ থেকে গুলি ভর্তি নাইন এমএম পিস্তল উদ্ধার করল কালিয়াচক থানার পুলিস। শুক্রবার ভোরে কালিয়াচকের দরিয়াপুর থেকে ওই যুবককে পুলিস গ্রেপ্তার করে। ধৃতের নাম শেখ আলিম।  
বিশদ

15th  February, 2020
স্কুলছুটদের ফেরাতে চিড়িয়াখানা বানাল চাকুলিয়ার শকুন্তলা হাইস্কুল 

সংবাদদাতা, রায়গঞ্জ: স্কুলছুটদের মধ্যে পঠনপাঠনের প্রতি আগ্রহ বাড়াতে স্কুল চত্বরেই চিড়িয়াখানা বানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। উত্তর দিনাজপুরের চাকুলিয়া ব্লকের শকুন্তলা হাইস্কুলে ঢুকলেই চোখে পড়বে সেই চিড়িয়াখানা। আছে খরগোশ, পাখি ও রং-বেরঙের মাছ। ফলও মিলেছে হাতেনাতে।
বিশদ

15th  February, 2020
করিয়ালি বাজারের যানজটে আটকে পড়ে সমস্যায় পরীক্ষার্থীরা 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের মশালদহ গ্রাম পঞ্চায়েতের করিয়ালি বাজারের যানজট নিত্যযাত্রীদের পাশাপাশি দুশ্চিন্তা বাড়াচ্ছে পরীক্ষার্থীদেরও। ইতিমধ্যেই বাকি রাজ্যের সঙ্গে সঙ্গে মালদহেও গত ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষা।  
বিশদ

15th  February, 2020
রাস্তা সংস্কারের দাবিতে মাথাভাঙার ছাটখাটে অবরোধ 

সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-১ ব্লকের ছাটখাটের বাড়ি এলাকায় রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ করলেন বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ, দু’বছর ধরে মাথাভাঙা রেলস্টেশন থেকে হাজরাহাট পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা বেহাল অবস্থায় রয়েছে। 
বিশদ

15th  February, 2020

Pages: 12345

একনজরে
নিউ ইয়র্ক, ১৬ ফেব্রুয়ারি (এএফপি): কানেক্টিকাটের একটি নাইটক্লাবে গুলিচালনার ঘটনায় প্রাণ হারালেন একজন। আহতের সংখ্যা চার। রবিবার ভোরে ‘ম্যাজেস্টিক লাউঞ্জ’-এর ক্লাবে এক অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী এই হামলা চালায় বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।   ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ৬ নম্বর জাতীয় সড়কে বালিবোঝাই লরিকে ধাক্কা মারল যাত্রীবোঝাই বাস। ঘটনায় প্রাণ হারালেন বাসের হেল্পার। অল্পবিস্তর জখম হয়েছেন আরও ১৫ জন বাস ...

হ্যামিলটন, ১৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের কাছে একদিনের সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা ভারতীয় দল যে ধীরে ধীরে কাটিয়ে উঠছে, তা বিরাট কোহলিদের দেখলেই বোঝা সম্ভব। ২১ ফেব্রুয়ারি শুরু ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাবিদাওয়ার মধ্যে কয়েকটি মিটলেও, বেতন নিয়ে গুরুত্বপূর্ণ কিছু দাবি এখনও অনিশ্চিত। এমনই অভিযোগ অধ্যাপকদের। রবিবার ওয়েস্ট বেঙ্গল গভর্নমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশনের ৪৮তম বার্ষিক সম্মেলনে তা নিয়েই সরব হলেন তাঁরা।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মাঝেমধ্যে মানসিক উদ্বেগের জন্য শিক্ষায় অমনোযোগী হয়ে পড়বে। গবেষণায় আগ্রহ বাড়বে। কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৯১.৪৩ টাকা ৯৪.৭১ টাকা
ইউরো ৭৫.৮৫ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৬০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৪৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,০৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  February, 2020

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, (মাঘ কৃষ্ণপক্ষ) নবমী ২১/১ দিবা ২/৩৬। জ্যেষ্ঠা ৫৭/৩৩ শেষরাত্রি ৫/১৪। সূ উ ৬/১১/৩৯, অ ৫/২৯/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪২ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/২০ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৪৯ মধ্যে। বারবেলা ৭/৩৬ গতে ৯/১ মধ্যে পুনঃ ২/৪০ গতে ৪/৫ মধ্যে। কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, নবমী ৩১/৪০/৩৫ রাত্রি ৬/৫৪/৫৬। অনুরাধা ৮/১/৪০ দিবা ৯/২৭/২২। সূ উ ৬/১৪/৪২, অ ৫/২৮/৫৮। অমৃতযোগ দিবা ৭/৩২ মধ্যে ও ১০/৩৮ গতে ১২/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১১/২৩ গতে ২/৪১ মধ্যে। কালবেলা ৭/৩৮/৫৯ গতে ৯/৩/১৬ মধ্যে। কালরাত্রি ১০/১৬/৭ গতে ১১/৫১/৫০ মধ্যে।
 ২২ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মপ্রার্থীদের নানা সুযোগ আসবে। বৃষ: পুরোনো সম্পর্ক থাকলে তা আবার নতুন ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

স্ত্রীর সাহায্যে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ধৃত দম্পতি 
বাঘাযতীনে স্ত্রীর সাহায্যে বছর ২২-এর এক তরুণীকে ধর্ষণের অভিযোগ। অভিযুক্ত ...বিশদ

07:34:00 PM

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, জখম ২০

06:58:00 PM

মত্ত অবস্থায় পুলকার চালানোর অভিযোগে আটক চালক 
পোলবায় পুলকার দুর্ঘটনার পর নড়েচড়ে বসেছে প্রশাসন। রাজ্যজুড়ে পুলকার আটকে ...বিশদ

05:58:22 PM

নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসি ৩ মার্চ
নতুন করে ফের নির্ভয়াকাণ্ডের দোষীদের ফাঁসির দিনক্ষণ ঘোষণা হল। আগামী ...বিশদ

04:22:33 PM