Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আত্মীয়ের খোঁজে নদীতে নেমে তলিয়ে গেলেন শিলিগুড়ির যুবক 

বিএনএ, শিলিগুড়ি: নিখোঁজ আত্মীয়ের খোঁজে নদীতে নেমে নিজেই তলিয়ে গেলেন এক যুবক। সোমবার দুপুরে ফাঁসিদেওয়া থানার ফুলবাড়িতে মহানন্দা নদীতে এই ঘটনা ঘটেছে। নিখোঁজ যুবকের নাম পাপ্পুকুমার দাস(২৭)। শিলিগুড়ি শহরের গোয়ালাপট্টিতে তাঁর বাড়ি। 
বিশদ
রেলের জমি থেকে উচ্ছেদ ঘিরে উত্তেজনা শিলিগুড়িতে 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের এনজেপি এলাকায় রেলের জমি থেকে জবরদখল উচ্ছেদ ঘিরে উত্তেজনা ছড়ায়। সোমবার পুলিস কর্মীদের সঙ্গে নিয়ে এনজেপি এলাকায় জবরদখল উচ্ছেদ অভিযান চালায় রেল কর্তৃপক্ষ। 
বিশদ

28th  January, 2020
মদনমোহন মন্দিরে বৃহস্পতিবার শীত-বসন্তের পুজো 

সুকান্ত গঙ্গোপাধ্যায়  কোচবিহার, বিএনএ: বৃহস্পতিবার কোচবিহারের মদনমোহন মন্দিরের কাঠামিয়া মন্দিরে মহা সরস্বতী পুজোর সঙ্গে শীত-বসন্তের পুজোও হবে। বিশুদ্ধ সিদ্ধান্ত মতে এবারে ৩০ জানুয়ারি, বৃহস্পতিবার মদনমোহন মন্দিরে মহা সরস্বতীর পুজো হবে। ওই দিনই হবে শীত-বসন্তের পুজো।  
বিশদ

28th  January, 2020
বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে ফ্রন্টের বড় শরিক সিপিএমের সঙ্গে আর কোনও তিক্ততা নয়। তাই আসন্ন আলিপুরদুয়ার পুরভোটে বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই। 
বিশদ

28th  January, 2020
বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে ফ্রন্টের বড় শরিক সিপিএমের সঙ্গে আর কোনও তিক্ততা নয়। তাই আসন্ন আলিপুরদুয়ার পুরভোটে বামফ্রন্টের সঙ্গে কংগ্রেস থাকলেও শরিক আরএসপি’র কোনও অসুবিধা নেই।  
বিশদ

28th  January, 2020
সরস্বতী পুজোর আগে রায়গঞ্জের হোটেলে ভিড় বিহারের পুজো উদ্যোক্তাদের 

সংবাদদাতা, রায়গঞ্জ: সরস্বতী পুজোর আগেই রায়গঞ্জ স্টেশন ও বাস স্ট্যান্ড সংলগ্ন ছোটখাটো হোটেল ও লজগুলিতে ভিড় জমিয়েছেন বিহারের বাসিন্দারা। শুধু সরস্বতী প্রতিমা কেনার জন্যই সুদূর বিহারের কাটিহার, বারসই সহ একাধিক এলাকার পুজো উদ্যোক্তারা রায়গঞ্জে পাড়ি দিয়েছেন।  
বিশদ

28th  January, 2020
সিএএ, এনআরসি নিয়ে আন্দোলনের জেরে বিক্রি বেড়েছে জাতীয় পতাকার 

সংবাদদাতা, মালদহ: সাধারণতন্ত্র দিবস, স্বাধীনতা দিবস, নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী সহ যেকোনও জাতীয়তাবাদের সঙ্গে সম্পর্কযুক্ত দিনেই দেশ জুড়ে উড়ে ত্রিবর্ণ রঞ্জিত জাতীয় পতাকা। এবারও তার ব্যতিক্রম হয়নি ইংলিশবাজারে। 
বিশদ

28th  January, 2020
জন্মদিনে আদিবাসী গ্রামে গিয়ে শিশুদের সঙ্গে মাতলেন মালদহের তরুণ 

সংবাদদাতা, মালদহ: কলেজের দত্তক নেওয়া গ্রামে আদিবাসী শিশুদের সঙ্গে খাওয়াদাওয়া, হইচই করে কাটিয়ে সাধারণতন্ত্র দিবসের দুপুরে নিজের জন্মদিন পালন করলেন মালদহ কলেজের এক প্রাক্তনী। প্রিয় প্রাক্তন ছাত্রের এই মানবিক মানসিকতায় আপ্লুত মালদহ কলেজের অধ্যক্ষ মানস বৈদ্য সহ শিক্ষকশিক্ষিকারা। 
বিশদ

28th  January, 2020
সাধারণতন্ত্র দিবসে রক্ত দিলেন মালদহের জেলাশাসক ও পুলিস সুপার 

সংবাদদাতা, ইংলিশবাজার: রবিবার মালদহ জেলাতেও ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হল ৭১তম সাধারণতন্ত্র দিবস। জেলা প্রশাসনের উদ্যোগে এবারও মালদহ জেলা ক্রীড়া সংস্থার ময়দানে এই অনুষ্ঠান হয়। গোটা এলাকাকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল। 
বিশদ

28th  January, 2020
বুলবুলচণ্ডীতে আদিবাসী মহিলাদের নিয়ে সেলাইয়ের উপর কর্মশালা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার দুপুরে মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডী কৃষক বাজারের ট্রেনিং হলে এলাকার আদিবাসী মহিলা ও যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে সেলাইয়ের উপর তিন মাস ব্যাপী কর্মশালার সূচনা হয়। সেখানে প্রায় ৬০ জন আদিবাসী যুবতী ও মহিলার প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। 
বিশদ

28th  January, 2020
কৃষকদের বাংলা শস্য বিমায় অন্তর্ভুক্ত করার উদ্যোগ হরিশ্চন্দ্রপুরে 

সংবাদদাতা, হরিশচন্দ্রপুর: হরিশ্চন্দ্রপুরে বাংলা শস্য বিমার কাজ শুরু হয়েছে। এই প্রকল্পের আওতায় কৃষকরা আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বোরো ধানের বিমা করতে পারবেন। কৃষি দপ্তর সূত্রে জানা গিয়েছে এরজন্য কৃষকদের পাঁচটি নথি দিতে হবে। 
বিশদ

28th  January, 2020
ধূপগুড়িতে ভূমি রাজস্ব আধিকারিককে স্মারকলিপি বিজেপির 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বিভিন্ন দাবিতে সোমবার ধূপগুড়ির ভূমি রাজস্ব আধিকারিককে স্মারকলিপি দিল বিজেপি। ধূপগুড়ির বিজেপি নেতা কমলেশ সিংহ রায় বলেন, গোটা ধুপগুড়িজুড়ে বিভিন্ন জলাশয় ভরাট করে চলেছে তৃণমূল নেতারা। 
বিশদ

28th  January, 2020
মুচিয়া পঞ্চায়েতের মদতে রমরমা মাটি মাফিয়াদের, অভিযোগ 

সিদ্ধার্থশঙ্কর সরকার, পুরাতন মালদহ, সংবাদদাতা: পুরাতন মালদহ ব্লকে বিজেপি পরিচালিত মুচিয়া গ্রাম পঞ্চায়েতের সদস্যদেসর একাংশের মদতে মজে যাওয়া ক্যানেলের মাটি কেটে পাচার করার অভিযোগ উঠেছে। প্রকাশ্য দিবালোকে মুচিয়ার সিন্ধিয়ায় সরকারি ক্যানেল থেকে বেশ কিছুদিন ধরে এই মাটি কাটার মতো অবৈধ কাজ চলছে।  
বিশদ

28th  January, 2020
মালদহ রামকৃষ্ণ মিশনে মিলবে নিঃশুল্ক আয়ুর্বেদিক চিকিৎসা 

সংবাদদাতা, মালদহ: মালদহ রামকৃষ্ণ মিশনের তরফে নিঃশুল্ক আয়ুর্বেদিক চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। এই কেন্দ্রে যেকোনও মানুষ এসে চিকিৎসা গ্রহণ করতে পারেন বলে জানিয়েছেন মালদহ রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী ত্যাগরূপানন্দজি মহারাজ।
বিশদ

28th  January, 2020
বিয়ের দাবিতে নিগমনগরে প্রেমিকের বাড়িতে ধর্নায় যুবতী 

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটার নিগমনগরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ধর্নায় বসলেন প্রেমিকা। এনিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার বিকাল থেকেই ওই যুবতী এক যুবকের বাড়িতে ধর্নায় বসেছেন। ধর্নায় বসা যুবতী বলেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন ধরে ও আমার সঙ্গে একাধিকবার সহবাস করেছে। 
বিশদ

28th  January, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

নয়াদিল্লি, ২৮ জানুয়ারি: স্থানীয় এক দুষ্কৃতী গোষ্ঠীর সঙ্গে বিরোধের জেরে পাকিস্তানে খুন হল ভারতে ‘ওয়ান্টেড’ খলিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) এক শীর্ষ নেতা। পাকিস্তানের পুলিস সূত্রে খবর, হত কেএলএফ জঙ্গির নাম হরমিত সিং ওরফে হ্যাপি পিএইচডি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM