Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

অস্থায়ী বিএসএনএল রক্ষীদের আন্দোলনে প্রশাসনিক কাজ লাটে 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের বিএসএনএল দপ্তরের সামনে অস্থায়ী নিরাপত্তাকর্মীরা প্রায় দেড়মাস ধরে অবস্থান আন্দোলন চালালেও সমস্যার কোনও সুরাহা এখনও হয়নি। বিএসএনএলের প্রশাসনিক দপ্তরে কর্মীদের ঢুকতে বাধা দেওয়া হচ্ছে। বুধবার আন্দোলনকারীরা পথসভা করার উদ্যোগ নিয়েছিলেন। 
বিশদ
ইংলিশবাজারে আদিবাসী জনগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান 

সংবাদদাতা, ইংলিশবাজার: পশ্চিমবঙ্গ সরকারের আদিবাসী উন্নয়ন সমবায় নিগম লিমিটেডের মালদহ শাখার পরিচালনায় মালদহ ও উত্তর দিনাজপুর জেলার ল্যাম্পসগুলির অন্তর্গত বিভিন্ন আদিবাসী জনগোষ্ঠীর সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতা শুরু হল মালদহ কলেজ অডিটোরিয়ামে। বুধবার থেকে শুরু হয়ে ওই প্রতিযোগিতা চলবে দু’দিন ধরে।  
বিশদ

05th  December, 2019
তপনের বহু রাস্তা এখনও কাঁচা, দুর্ভোগে বাসিন্দারা 

সংবাদদাতা, তপন: দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের আউটিনা, আমজাদপুর, হজরতপুর সহ বহু গ্রাম পঞ্চায়েতের রাস্তা এখনও কাঁচা রয়ে গিয়েছে। এর ফলে ওই সমস্ত এলাকার কয়েক হাজার বাসিন্দা বাইরে যাতায়াতে প্রতিনিয়ত সমস্যায় পড়ছেন। বাসিন্দাদের অভিযোগ, এনিয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের বারবার জানিয়েও কাজ হয়নি। 
বিশদ

05th  December, 2019
সুস্থ হয়ে জেলায় ফিরলেন রবীন্দ্রনাথ 

বিএনএ, কোচবিহার: সুস্থ হয়ে বুধবার কলকাতা থেকে বাগডোগরা হয়ে কোচবিহারে ফিরলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। দীর্ঘ প্রায় ২০ দিন পর তিনি কোচবিহারে এলেন। এদিন কলকাতা থেকে বিমানে তিনি বাগডোগরা বিমান বন্দরে আসেন। সেখানে দলীয় কর্মীরা তাঁকে স্বাগত জানান। 
বিশদ

05th  December, 2019
উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মতো
উত্তরবঙ্গের শিল্পবিকাশে ফের বিশেষ প্যাকেজের দাবি তুলল ফোসিন 

বিএনএ, শিলিগুড়ি: অর্থনৈতিকভাবে পিছিয়ে থাকা উত্তরবঙ্গের ব্যবসা-বাণিজ্য ও শিল্পের উন্নতিতে আগামী কেন্দ্রীয় বাজেটে একাধিক বিষয়কে যুক্ত করার প্রস্তাব পাঠাল ফোসিন।   বিশদ

05th  December, 2019
শিলিগুড়ি জেলা হাসপাতালের নিরাপত্তা ঢেলে সাজাতে পদক্ষেপ রোগীকল্যাণ সমিতির বৈঠকে 

সংবাদদাতা, মাটিগাড়া: বুধবার শিলিগুড়ি জেলা হাসপাতালের রোগীকল্যাণ সমিতির বৈঠক হয়। সেখানে হাসপাতালের উন্নয়ন, অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার বিষয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি এদিনের বৈঠকে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থাকে আঁটোসাঁটো করতে কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়। 
বিশদ

05th  December, 2019
বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে ওয়ার্ডের বাইরে থেকে জুতো চুরির হিড়িক পড়েছে 

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের বাইরে থেকে জুতো চুরির ঘটনা ক্রমশ বেড়ে চলেছে। হাসপাতালে নিয়ম অনুযায়ী এখন ওয়ার্ডে যাওয়ার আগে রোগী ও তাঁদের আত্মীয়দের বাইকে জুতো খুলে রেখে ঢুকতে হয়। সেখান থেকেই জুতো খোয়া যাচ্ছে। 
বিশদ

05th  December, 2019
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়
অচলাবস্থার অবসানে এবার মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন রেজিস্ট্রার 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে চলতি অচলাবস্থার অবসানে এবার মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন রেজিস্ট্রার বিপ্লব গিরি। বুধবার রেজিস্ট্রার অচলাবস্থা নিয়ে রাজ্যের উচ্চশিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং দপ্তরের প্রধান সচিবকে চিঠি লেখেন। ওই চিঠিতে তিনি চলতি অচলাবস্থার ব্যাপারে বিস্তারিত জানান। 
বিশদ

05th  December, 2019
জামানত জব্দ হলেও জেলার তিন পুরসভার নির্বাচনে জোট বেঁধেই লড়তে চায় কং-বাম 

বিএনএ, রায়গঞ্জ: সাম্প্রতিক উপ নির্বাচনের ফল যা-ই হোক না কেন, আগামী পুরসভা নির্বাচনে উত্তর দিনাজপুরের তিনটি পুরসভায় বাম-কংগ্রেস জোট করেই লড়তে চায়। দলের জেলা কমিটির বৈঠকের পর একথা জানিয়েছেন জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত। 
বিশদ

05th  December, 2019
পুরভোটে গঙ্গারামপুরে প্রশান্ত ঘনিষ্ঠ ৪ তৃণমূল কাউন্সিলারের টিকিট পাওয়া নিয়ে সংশয় 

সংবাদদাতা, গঙ্গারামপুর: আসন্ন গঙ্গারামপুর পুর নির্বাচনে তৃণমূলের চার প্রশান্ত ঘনিষ্ঠ কাউন্সিলার আদৌ দলের হয়ে টিকিট পাবেন কি না, তা নিয়ে শহরজুড়ে জল্পনা শুরু হয়েছে। গঙ্গারামপুর পুরসভার মেয়াদ শেষ হতে চলেছে ২০২০ সালের গোড়ায়। তাই আগামী বছরই পুরভোট হতে চলেছে ধরে নিয়ে ঘুঁটি সাজাতে শুরু করেছে দলগুলি। 
বিশদ

05th  December, 2019
জলপাইগুড়িতে ডেঙ্গুর দাপট এখনও কমেনি, আগামী বছরের পরিকল্পনা গ্রহণ বৈঠকে 

বিএনএ, জলপাইগুড়ি: ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহেও জলপাইগুড়িতে ডেঙ্গুর দাপট কমেনি। তাই জেলা স্বাস্থ্যদপ্তর এবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের বিশেষজ্ঞদের সহায়তা নিচ্ছে। পাশাপাশি ডেঙ্গুর প্রকোপ কমাতে এলাকায় এলাকায় সচেতনতা বাড়াতে তারা জোর দিচ্ছে। তাছাড়া জেলার স্কুলগুলিতেও প্রশাসনের পক্ষ থেকে প্রচার অভিযানে নামা হচ্ছে।  
বিশদ

05th  December, 2019
সীমান্তে পাচার রুখতে থার্মাল ইমেজ স্ক্যানারে চোখ রেখে কড়া নজরদারি বিএসএফের 

সংবাদদাতা, শিলিগুড়ি: ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিএসএফ আধুনিক উপকরণ ব্যবহার করছে। বুধবার কদমতলায় বিএসএফের নর্থবেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি অশ্বিনী কুমার সিংহ সংবাদিক সম্মেলন করে বলেন, এই মরশুমে কুয়াশাকে হাতিয়ার করে যাতে সীমান্ত পাচার না হয় সেদিকে বাড়তি নজরদারি চলছে।
বিশদ

05th  December, 2019
দেশে দাম আরও বেশি, পেঁয়াজ নিয়ে যাচ্ছেন বাংলাদেশি পর্যটকরা, সতর্ক শুল্ক দপ্তর 

সংবাদদাতা, বালুরঘাট: বৈধভাবে ভারতে এসে বাড়ি ফেরার পথে পেঁয়াজ কিনে নিজেদের দেশে নিয়ে যাচ্ছেন বাংলাদেশের অনেক বাসিন্দা। দক্ষিণ দিনাজপুর জেলার হিলি চেকপোস্টে বৈধভাবে আসা বাংলাদেশের পর্যটকদের ব্যাগপত্র তল্লাশি করতে গিয়ে মাঝেমধ্যে এক একজনের কাছ থেকে দুই থেকে পাঁচ কেজি করে পেঁয়াজ উদ্ধার করছে শুল্ক দপ্তর। 
বিশদ

05th  December, 2019
পুরাতন মালদহের প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষকের সঙ্গে সহকারী শিক্ষকের হাতাহাতি 

সংবাদদাতা, পুরাতন মালদহ: স্কুল মিড ডে মিলের খাবার কম পড়ে যাওয়ার ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে প্রধান শিক্ষকের সঙ্গে এক সহকারী শিক্ষকের সঙ্গে হাতাহাতি হয়। বুধবার পুরাতন মালদহ ব্লকের বড়কল প্রাথমিক বিদ্যালয়ের এই ঘটনায় এলাকায় শোরগোল পড়ে যায়। দু’পক্ষই এনিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।  
বিশদ

05th  December, 2019
পানিঘাটায় প্রাথমিক স্কুল ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার স্কুলশিক্ষক 

সংবাদদাতা, নকশালবাড়ি: মিরিক ব্লকের পানিঘাটার লোহাগড় টি স্টেট প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে ওই স্কুলেরই শিক্ষককে পুলিস গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে ধৃত শিক্ষকের নাম চন্দ্রমান খাওয়াস(৫১)। তার বাড়ি কার্শিয়াং মহকুমার সিতোং এলাকায়। 
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ৫ ডিসেম্বর (পিটিআই): পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের এক রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা। স্থান সল্টলেক স্টেডিয়াম। যুবভারতীর বাঁ দিকে পাশাপাশি দু’টি প্র্যাকটিস গ্রাউন্ড। এটিকে’র প্র্যাকটিসের জন্য প্রথম মাঠটির ফ্লাড লাইট জ্বলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

07:47:55 PM