Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ময়নাগুড়ি যাচ্ছে দাড়িভিটকাণ্ডে নিহতদের পরিবার

 সংবাদদাতা, ইসলামপুর: দাড়িভিটকাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে শুক্রবার ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছে নিহত তাপস বর্মন ও রাজেশ সরকারের পরিবার। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা রয়েছে। নিহত রাজেশের বাবা কমল সরকার বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাব। 
বিশদ
 সার্কিট বেঞ্চ: তৃণমূল ও বিজেপির তরজা

  বিএনএ, জলপাইগুড়ি: লোকসভা ভোটের আগে জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ ইস্যুতে তৃণমূল কংগ্রেস ও বিজেপি দুই রাজনৈতিক দলের মধ্যে দড়ি টানাটানি শুরু হয়েছে। তৃণমূলের জেলা সভাপতি সৌরভ চক্রবর্তী এদিন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দেগে বলেন, তিনি সার্কিট বেঞ্চ নিয়ে কথা বলার কে? রাজ্য সরকার সার্কিট বেঞ্চের পরিকাঠামো তৈরি করেছে।
বিশদ

08th  February, 2019
শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটের বিরুদ্ধে অভিযোগ
দার্জিলিংয়ের জেলাশাসকের সই জাল করে স্টল বিক্রি ও হস্তান্তর

  সংবাদদাতা, শিলিগুড়ি: শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটে দার্জিলিংয়ের জেলাশাসক তথা চেয়ারপার্সন জয়শী দাশগুপ্তের সই জাল করে একাধিক স্টল বিক্রির অভিযোগ উঠেছে। প্রশাসনিক নিয়মের তোয়াক্কা না করেই অন্তত ৬২টি স্টলের মালিকানা বদল করে নয়া চুক্তিপত্র তৈরি করা হয়েছে বলে অভিযোগ।
বিশদ

08th  February, 2019
 জলপাইগুড়িতে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ তৃণমূলের

  বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরতলির বিবেকানন্দপল্লিতে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতিকে গুরুতর জখম করেও দুষ্কৃতী তাণ্ডব কমেনি। হামলা হুমকি, এলাকায় নেশার কারবারের দৌরাত্ম্য ও সমাজবিরোধীদের মুক্তাঞ্চলে পরিণত হওয়ায় বৃহস্পতিবার সকালে তৃণমূলের নেতা-কর্মীরা ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন।
বিশদ

08th  February, 2019
 আনারসের পাতার আঁশের তৈরি উত্তরীয় প্রধানমন্ত্রীকে দিতে চান চাষি

 সংবাদদাতা, শিলিগুড়ি: আনারস গাছের পাতার আঁশ দিয়ে তৈরি উত্তরীয় পরিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সম্মান জানাতে প্রস্তুত বিধাননগরের চাষি তথা উত্তরবঙ্গ আনারস চাষি সংগঠনের সম্পাদক অরুণ মণ্ডল।
বিশদ

08th  February, 2019
 চোপড়ায় আক্রান্ত তৃণমূল কর্মী, অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে

 সংবাদদাতা,ইসলামপুর: বৃহস্পতিবার বিকেলে চোপড়া থানার লক্ষ্মীপুর বাজারে তৃণমূল কংগ্রেসের কর্মীদের ওপরে হামলার অভিযোগ উঠল কংগ্রেসের বিরুদ্ধে। এঘটনায় এলাকায় নতুন করে উত্তেজনা ছড়িয়েছে। কংগ্রেস অবশ্য তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। 
বিশদ

08th  February, 2019
 লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে বৈঠকে কংগ্রেস

  বিএনএ, মালদহ: কেন্দ্রীয়ভাবে দলের নেতাকর্মীদের নিয়ে লোকসভা নির্বাচনের প্রস্তুতি বৈঠক করবে কংগ্রেস। জেলা কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, আগামী ১৬ ফেব্রুয়ারি মালদহের ইংলিশবাজারে গোটা জেলার সমস্ত ব্লক সভাপতি ও পদাধিকারীদের ডেকে পাঠানো হয়েছে।
বিশদ

08th  February, 2019
 তফসিলি শংসাপত্র বিতরণে অনিয়মের অভিযোগ রতুয়া-১ ব্লকে, বিক্ষোভ

বিএনএ, মালদহ: তফসিলি শংসাপত্র বিতরণে অনিয়মের অভিযোগ তুলে মালদহের একটি তফসিলি জনগোষ্ঠী সংগঠন মালদহের রতুয়া-১ ব্লক অফিসে স্মারকলিপি দিয়েছে। বৃহস্পতিবার খারওয়ার জনগোষ্ঠীর সদস্যরা ওই বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি নিয়েছিল।
বিশদ

08th  February, 2019
ফালাকাটায় রেলের মাঠে পাল্টা সভা করা হল না তৃণমূলের, আজ সভা ডাকবাংলো ময়দানে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: গত শনিবার ফালাকাটার রবীন্দ্রনগর রেলের মাঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জনসভার পর সেই মাঠে আজ, শুক্রবার তৃণমূল কংগ্রেসের পাল্টা জনসভা করতে চেয়েছিল। কিন্তু রেল তৃণমূলকে জনসভা করার অনুমতি বৃহস্পতিবার রাত পর্যন্ত দেয়নি বলে অভিযোগ।
বিশদ

08th  February, 2019
 অস্থায়ী স্বাস্থ্য কর্মচারীদের নিয়ে মালদহে বৈঠকে মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ

সংবাদদাতা, মালদহ: সারা বাংলা হাসপাতাল রোগী কল্যাণ ও অস্থায়ী ঠিকা কর্মী ঐক্য কেন্দ্রের প্রতিনিধিদের নিয়ে জেলার স্বাস্থ্য কর্তারা বৈঠক করলেন মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।
বিশদ

08th  February, 2019
প্রকল্প না পেয়ে সামসি পঞ্চায়েতে তালা ঝুলিয়ে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের বিক্ষোভ

বিএনএ, মালদহ: স্বনির্ভর গোষ্ঠীর মাধ্যমে মাছচাষের প্রকল্প এলেও পঞ্চায়েতের টালবাহানায় কাজ করার সুযোগ না মেলার অভিযোগে পঞ্চায়েত তালা ঝুলিয়ে দিল গোষ্ঠীর মহিলারা। বৃহস্পতিবার মালদহের চাঁচল মহকুমার সামসি গ্রাম পঞ্চায়েতে তালা ঝুলিয়ে স্বনির্ভর গোষ্ঠীর শতাধিক মহিলার বিক্ষোভকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়।
বিশদ

08th  February, 2019
গনি পরিবারের বাইরে জেলা সভাপতি কতটা গ্রহণযোগ্য, জোর চর্চা কংগ্রেসে

 অভিজিৎ চৌধুরী, মালদহ, বিএনএ: মালদহে গনি পরিবারের বাইরে থেকে জেলা সভাপতি দলের কর্মীদের কাছে কতটা গ্রহণযোগ্য হবে সেটাই এই মুহূর্তে কংগ্রেস শিবিরের মূল চর্চা হয়ে উঠেছে। দলের নতুন নেতৃত্বের কাছেও এটা বড় চ্যালেঞ্জ। রাজনৈতিক মহলের মতে, দীর্ঘদিনের একটি চালু রাজনৈতিক সংস্কৃতিতেই কংগ্রেসী মহল চলতে অভ্যস্ত।
বিশদ

08th  February, 2019
ইটাহারে বুড়ি মণ্ডল ক্যানেলে সেতু ও স্লুইস গেট নির্মাণের জন্য ৬ কোটি টাকা বরাদ্দ হয়েছে

 বিএনএ, রায়গঞ্জ: ইটাহার গ্রাম পঞ্চায়েতের ঘেরা এলাকায় বুড়ি মণ্ডল ক্যানেলে সেতু ও স্লুইস গেট নির্মাণের জন্য প্রশাসনিক অনুমোদন মিলেছে। এই দুই কাজের জন্য মোট ছয় কোটি টাকার টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে। সেতু নির্মাণের জন্য দুই কোটি ও স্লুইস গেট নির্মাণের জন্য চার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।
বিশদ

08th  February, 2019
ইংলিশবাজারে ‘মাটির টানে গ্রামের পানে’ অনুষ্ঠানে সরকারি সুবিধা পেলেন ২০০ জন

  সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজারে বৃহস্পতিবার অনুষ্ঠিত হল ‘মাটির টানে গ্রামের পানে’ অনুষ্ঠান। ব্লকের অমৃতি গ্রাম পঞ্চায়েতের সেকেন্দারপুরের জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের একটি মাঠে এদিন দুপুরে এলাকার বাসিন্দাদের বিভিন্ন সরকারি প্রকল্পের সুযোগসুবিধা তুলে দেওয়া হয়।
বিশদ

08th  February, 2019
 কোচবিহারে রেলের ১২৫ বছর পূর্তি পালনে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হবে বিজেপি

সংবাদদাতা, দিনহাটা: ১ মার্চ কোচবিহারে রেল যাত্রী পরিবহণের ১২৫ বছর পূর্তি হবে। মহারাজা নৃপেন্দ্রনারায়ণের আমলে চালু হওয়া রেল যোগাযোগের ১২৫ বছর পূর্তি উৎসব পালনের দাবি আগেই করছে নানা সংগঠন। এবার বিজেপিও এই পূর্তি উৎসব পালনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারস্থ হচ্ছে। আজ, শুক্রবার ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর সভা রয়েছে।
বিশদ

08th  February, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM