Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গোয়ালপোখরে বিএসএফের গুলিতে বাংলাদেশীর মৃত্যু
 

সংবাদদাতা, ইসলামপুরঃ বুধবার রাতে গোয়ালপোখর থানার ভারত-বাংলাদেশ সীমান্তের চাকলাগড় বর্ডার আউটপোস্ট এলাকায় বিএসএফের গুলিতে এক বাংলাদেশী দুষ্কৃতীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে মৃতের নাম গোলাম রব্বানি (৩২)। 
বিশদ
উত্তরবঙ্গে আরও ৬ জনের রক্তে করোনা ভাইরাস 

বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কালিম্পংয়ের মৃত মহিলার সংস্পর্শে আসা আরও ছ’জনের রক্তে করোনার হদিশ মিলল। তাঁরা প্রত্যেকেই কালিম্পংয়ের বাসিন্দা।  
বিশদ

03rd  April, 2020
মালদহে একদিনে কোয়ারেন্টাইন ৯৫০ 

সংবাদদাতা, মালদহ: মালদহ জেলায় করোনা সংক্রমণ রুখতে বৃহস্পতিবার একদিনেই কোয়ারেন্টাইন করা হল প্রায় সাড়ে নশো জনকে। মালদহের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভূষণ চক্রবর্তী বলেন, এদিন ৪৯৬জনকে নিজেদের বাড়িতে ও ৪৪৮জনকে বিভিন্ন ইনস্টিটিউশনে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।  
বিশদ

03rd  April, 2020
নতুন করে হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টার 

বাংলা নিউজ এজেন্সি: যত দিন গড়াচ্ছে দেশে এমনকী রাজ্যেও কোভিড-১৯’এ আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ইতিমধ্যেই উত্তরবঙ্গে একজনের মৃত্যু হয়েছে। বুধবার রাত পর্যন্ত চারজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। জলপাইগুড়ি থেকে কোচবিহার, আলিপুরদুয়ার থেকে পাহাড় সর্বত্রই মানুষের মধ্যে উদ্বেগ বাড়ছে।   বিশদ

03rd  April, 2020
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শনে গৌতম, অশোক 

বিএনএ, শিলিগুড়ি: বুধবার পর্যটনমন্ত্রী গৌতম দেব এবং শিলিগুড়ির বিধায়ক মেয়র অশোক ভট্টাচার্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসেন। তাঁরা আলাদা আলাদা সময়ে হাসপাতালে এসে বর্তমান পরিস্থিতির বিষয়ে প্রশাসনিক আধিকারিক, চিকিৎসকদের সঙ্গে কথাবার্তা বলে নানা ব্যাপারে খোঁজখবর নেন।  
বিশদ

02nd  April, 2020
মালদহ
কোয়ারেন্টাইন সেন্টারের জন্য ৪৫টি প্রতিষ্ঠান
অধিগ্রহণ, করোনা হাসপাতালের জায়গা চূড়ান্ত হয়নি 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: মালদহের ১৫টি ব্লকে অন্তত তিনটি করে প্রতিষ্ঠানকে সরকারিভাবে করোনা কোয়ারান্টাইন সেন্টার হিসেবে অধিগ্রহণ করা হয়েছে। এদিকে, শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের জন্য সুনির্দিষ্ট হাসপাতাল কোথায় করা যায় তা এখনও চূড়ান্ত হয়নি মালদহে। 
বিশদ

02nd  April, 2020
শিলিগুড়ি
করোনায় মৃত মহিলার বিমানের সহযাত্রীদের
চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্য দপ্তর 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনার ছোবলে মৃত কালিম্পংয়ের মহিলার সংস্পর্শে আসা আরও ২৭ জনকে চিহ্নিত করা হল। এঁরা প্রত্যেকেই মৃত মহিলার সঙ্গে চেন্নাই থেকে বাগডোগরায় একই বিমানে এসেছিলেন। তাঁদের মধ্যে একজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  
বিশদ

02nd  April, 2020
রায়গঞ্জে একাধিক দোকানে বিলি বন্ধ
বালুরঘাটে করোনা হেল্পলাইনে
রেশন বিলি নিয়ে অভিযোগ 

বাংলা নিউজ এজেন্সি: বুধবার থেকে গোটা রাজ্যের সঙ্গে দক্ষিণ দিনাজপুরেও রেশন বিলি করা শুরু হল। এদিন রেশন বিলি শুরু হতেই জেলাজুড়ে একাধিক অভিযোগ উঠতে শুরু করে। এমনকী সেই অভিযোগ জানানো হয় জেলা প্রশাসনের করোনা সংক্রান্ত হেল্পলাইনে ফোন করে।  
বিশদ

02nd  April, 2020
রেশন বিলি শুরু হতেই জেলায় জেলায়
গ্রাহকদের বিক্ষোভ, শিকেয় উঠল সামাজিক দূরত্ব 

বাংলা নিউজ এজেন্সি: করোনা ভাইরাসের শৃঙ্খল ভাঙতে একসপ্তাহ হল দেশজুড়ে লকডাউন চলছে। স্বাভাবিকভাবেই নিম্ন আয়ভুক্ত মানুষের রুটিরুজিতে টান পড়েছে। এমন অবস্থায় কোনও মানুষ যাতে অভুক্ত না থাকে, সেজন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্যোগী হয়েছেন।  
বিশদ

02nd  April, 2020
দক্ষিণ দিনাজপুর
বাইরে থেকে অবাধে ফিরছেন বাসিন্দারা,
রিপোর্ট চাইলেন জেলাশাসক 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দিল্লি থেকে হরিরামপুরে ফিরলেন চারজন। তাঁরা প্রত্যেকেই দক্ষিণ দিনাজপুর জেলার হরিরামপুর ব্লকের হাড়িপুকর এলাকার বাসিন্দা। ভিনরাজ্যে কাজের জন্য গিয়েছিলেন।  
বিশদ

02nd  April, 2020
মুখ্যমন্ত্রীর নির্দেশে ফালাকাটা থেকে করোনা আইসোলেশন ওয়ার্ড সরছে তপসিখাতায় 

বাংলা নিউজ এজেন্সি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতাল থেকে করোনা আইসোলেশন ওয়ার্ড সরিয়ে আনা হচ্ছে আলিপুরদুয়ার-১ ব্লকের তপসিখাতা আয়ূশ হাসপাতালে। এই আয়ূশ হাসপাতালে ১০০টি শয্যা চালু হবে। সেজন্য দিনরাত কাজ চলছে। 
বিশদ

02nd  April, 2020
চা বাগানের হাসপাতালগুলিকে আইসোলেশন
ওয়ার্ড হিসেবে ব্যবহারের উদ্যোগ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: করোনা মোকাবিলায় আলিপুরদুয়ার জেলার চা বাগানগুলির হাসপাতালকে কোয়ারেন্টাইন সেন্টার ও আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহারের উদ্যোগ নিয়েছে জেলা স্বাস্থ্যদপ্তর। পাশাপাশি চা বাগানের অ্যাম্বুলেন্সগুলিকেও ব্যবহারের কাজ শুরু করেছে স্বাস্থ্যদপ্তর। 
বিশদ

02nd  April, 2020
রেশন সামগ্রী পাচারের অভিযোগ
করণদিঘিতে, পলাতক ডিলার 

সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুর জেলার করণদিঘি ব্লকের মাছোল এলাকার এক রেশন ডিলারের বিরুদ্ধে সরকারি চাল ও গম কালোবাজারির উদ্দেশ্যে মজুত রাখা ও পাচারের অভিযোগ উঠল।  
বিশদ

02nd  April, 2020
করোনা: অর্থ সাহায্য রেফারি ও আম্পায়ার অ্যাসোসিয়েশনের 

বিএনএ, শিলিগুড়ি: করোনা পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে এল শিলিগুড়ি রেফারি ও আম্পায়ার অ্যাসোসিয়েশন। বুধবার ওই সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ হাজার টাকা এবং মেয়রের ত্রাণ তহবিলে ১৫ হাজার টাকা তুলে দেওয়া হয়।  
বিশদ

02nd  April, 2020
২ লক্ষ টাকার জাল নোট উদ্ধার মালদহে 

সংবাদদাতা, মালদহ: করোনা সংক্রমণের মধ্যে চলছে পাচারের চেষ্টা। মালদহের ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের কাছে পরপর দু’দিন দু’টি পৃথক জায়গা থেকে উদ্ধার করা হয়েছে ছয় কেজি গাঁজা ও দুই লক্ষ টাকা মূল্যের জাল ভারতীয় নোট। 
বিশদ

02nd  April, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা বিপর্যয়ের জেরে এ রাজ্যের বাসিন্দা প্রায় দু’লক্ষ মানুষ আটকে রয়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। এদের মধ্যে পরিযায়ী শ্রমিকের সংখ্যা দেড় লাখের কাছাকাছি। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জলের অপচয় বন্ধে বারবার কলকাতা পুর প্রশাসনের তরফে আবেদন-নিবেদন করা হয়েছে। কিন্তু তারপরেও দেখা যাচ্ছে, শহরের বেশ কিছু অংশে জলের অপচয়ের মাত্রা ...

  লন্ডন, ৪ এপ্রিল: অবশেষে বরফ গললো। বেতন কাটা নিয়ে গত কয়েকদিন ধরে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে ইয়ন মরগ্যান, বেন স্টোকসদের লড়াই চলছিল। ইসিবি চাইছিল, করোনা মোকাবিলায় ক্রিকেটারদের বেতনের কুড়ি শতাংশ অর্থ কমিয়ে দিয়ে। ...

বার্লিন, ৪ এপ্রিল: কালান্তক করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে পথ খুঁজছে গোটা বিশ্ব। আর এর উল্টো পথে হেঁটে জার্মানির বার্লিন ডিস্ট্রিক্ট মেয়র স্টিফেন ভন দাসেল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা পড়াশোনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম
১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম
১৯৩২ - বিশিষ্ট বাঙালী সাহিত্যিক প্রভাতকুমার মুখাপাধ্যায়ের মত্যু
১৯৫৭- কেরলে প্রথম ক্ষমতায় এলেন কমিউনিস্টরা
১৯৯৩- বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যু
২০০০- রবীন্দ্রসঙ্গীত শিল্পী কণিকা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৭- সাহিত্যিক লীলা মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) দ্বাদশী ৩৪/৫০ রাত্রি ৭/২৫। মঘা ২৩/৪০ দিবা ২/৫৭। সূ উ ৫/২৯/১৫, অ ৫/৪৯/৩৫, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১/৬ গতে ২/৩৪ মধ্যে।
২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, দ্বাদশী ২৫/৩১/০ দিবা ৩/৪৩/১২। মঘা ১৪/৫০/৩৮ দিবা ১১/২৭/৩। সূ উ ৫/৩০/৪৮, অ ৫/৫০/৫। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৮/২ গতে ১১/৪০/২৭ মধ্যে, কালবেলা ১১/৪০/২৭ গতে ১/১২/৫১ মধ্যে।
 ১১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম১৯৩২ ...বিশদ

07:03:20 PM

ভূমিকম্প অনুভুত অসমে 
বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মাঝে এবার ভূমিকম্প অনুভুত হল অসমে। রিখটার ...বিশদ

11:39:32 PM

নিরোর কথা শুনেছিলাম, প্রধানমন্ত্রীকে দেখলাম, ট্যুইট ফিরহাদ হাকিমের 
প্রধানমন্ত্রীর ডাকে রবিবার রাত ন’টার সময় ন’মিনিট ঘরের আলো জ্বালিয়ে ...বিশদ

10:04:34 PM

৯ মিনিটের ‘লাইট আউট’-এর জন্য বিদ্যুৎ গ্রিডে কোনও প্রভাব পড়েনি: কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং 

09:45:20 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১১১, মৃত ১২৬: পিটিআই 

09:20:30 PM

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা রাজ্যপাল জগদীপ ধনকারের 

09:18:00 PM