Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রায়গঞ্জে মারধর করে বাস কর্মীর সাইকেল ছিনতাই 

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জের কাশিবাটি এলাকায় এক বেসরকারি বাসের কর্মীকে মারধর করে সাইকেল ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার রাতে ঘটনাটি ঘটে। জখম ওই বাস কর্মীর নাম চিরঞ্জিত চন্দ। কাশিবাটি এলাকায় তিনি ভাড়া বাড়িতে থাকেন। বুধবার গভীর রাতে কাজ করে সাইকেলে চেপে তিনি বাড়ি ফিরছিলেন। 
বিশদ
মোবাইল কানেই বাইক নিয়ে ছুট, বাড়ছে দুর্ঘটনা 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়িতে মোবাইল ফোন কানে দিয়ে বাইক নিয়ে ছুটছে যুবকরা। শুধু তাই নয়, বিকট হর্ন বাজিয়ে শহরের বিভিন্ন রাস্তায় বেপরোয়াভাবে দাপিয়ে বেড়াচ্ছে। অভিযোগ, পুলিস ও প্রশাসন নির্বিকার হওয়ায় সরকারি নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে যুবকদের একাংশ বাইক নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে।  
বিশদ

জলপাইগুড়িতে আত্মঘাতী লোকশিল্পী 

বিএনএ, জলপাইগুড়ি: জমি সংক্রান্ত সমস্যায় জড়িয়ে মানসিক অবসাদে আত্মঘাতী হয়েছেন এক লোকশিল্পী। বৃহস্পতিবার জলপাইগুড়ির চড়কডাঙ্গি এলাকায় সাহাবুদ্দিন আহমেদ(৬৯) নামে ওই লোকশিল্পীর মৃতদেহ উদ্ধার করে পুলিস। বাড়ির কাছে একটি গাছে ঝুলন্ত অবস্থায় মৃতদেহটি পাওয়া যায়। 
বিশদ

শিলিগুড়িতে জল প্রকল্প নিয়ে তরজা 

বিএনএ ও সংবাদদাতা, শিলিগুড়ি: মহানন্দা ব্যারেজকে কেন্দ্র করে গড়ে ওঠা শিলিগুড়ি পুরসভার পানীয় জল প্রকল্প নিয়ে বিতর্ক আরও চরমে উঠছে। ব্যারেজের লকগেট সংস্কারের জন্য রিজার্ভার থেকে পানীয় জল প্রকল্পের ইনটেক পয়েন্ট সরানোর দাবি জানিয়েছে সেচদপ্তর।  
বিশদ

আলিপুরদুয়ারে দুর্ঘটনায় আহত ৭ 

সংবাদদাতা, কুমারগ্রাম: বৃহস্পতিবার দুপুরে আলিপুরদুয়ার-২ ব্লকে ডাম্পারের সঙ্গে একটি ছোট গাড়ির সংঘর্ষে সাতজন যাত্রী জখম হয়েছেন। এদিন দুর্ঘটনাটি ঘটেছে শামুকতলা রোড পুলিস ফাঁড়ির কাছে, ৩১সি জাতীয় সড়কের উপর। 
বিশদ

পাহাড়ে ডিএইচআরের অনুষ্ঠান 

সংবাদদাতা, দার্জিলিং: বৃহস্পতিবার দার্জিলিং হিমালয়ান রেল দার্জিলিং স্টেশন থেকে ঘুম স্টেশন পর্যন্ত চলন্ত ট্রেনে স্পেশাল ওয়াগনে নাচ গানের অনুষ্ঠানের আয়োজন করে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার সঞ্জীব রায়। তিনি বলেন, দার্জিলিং হিমালয়ান রেলের চাহিদা গত কয়েক বছরে দ্বিগুণ হয়েছে। 
বিশদ

শিলিগুডির বেঙ্গল সাফারি পার্ক
বাঘের এনক্লোজারে প্রায় এক ঘণ্টা
আটকে পর্যটক বোঝাই বাস,আতঙ্ক

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: সরকারি পার্কের টাইগার এনক্লোজারে পর্যটক বোঝাই সাফারি বাস আটকে পড়ায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। বুধবার দুপুরে শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে ২০জন পর্যটক ভর্তি ওই বাসটি এনক্লোজারে ঢোকে। ফেরার পথে আচমকাই বিকল হয়ে পড়ে সেই বাস।
বিশদ

05th  December, 2019
বাংলাদেশে পণ্য রপ্তানি খরচ এক ধাক্কায় বেড়েছে কয়েক গুণ, আলোচনায় দু’দেশের ব্যবসায়ীরা 

সংবাদদাতা, মালদহ: বাংলাদেশের আন্তর্জাতিক বাণিজ্য বন্দর পানামা পোর্ট লিঙ্কে ভারত থেকে রপ্তানিকৃত পণ্য নামানোর খরচ এক ধাক্কায় কয়েক গুণ বেড়ে যাওয়ায় উল্লেখযোগ্য ভাবে প্রভাবিত হয়েছে বাণিজ্য। এবার সেই সমস্যার সমাধানে কিছুটা হলেও রূপালি রেখা দেখা দিল। 
বিশদ

05th  December, 2019
মালবাজার বাসস্ট্যান্ডে দীর্ঘদিনের জমা জলের দূষণে অতিষ্ঠ বাসিন্দারা, হেলদোল নেই পুরসভার 

সংবাদদাতা, মালবাজার: মালবাজার বাসস্ট্যান্ডে দীর্ঘদিন ধরে জল জমে রয়েছে। সেটি মশার আঁতুর ঘর হয়ে উঠেছে। নোংরা জল জমে থাকার ফলে চারিদিক দুর্গন্ধে ভরে গিয়েছে। এনিয়ে যাত্রীদের পাশাপাশি বাসকর্মী, আশপাশের মানুষজন সকলেই সমস্যায় পড়েছেন। এই এলাকা দিয়ে যাতায়াতের পথে নাকে রুমাল দিয়ে যাতায়াত করতে হচ্ছে। 
বিশদ

05th  December, 2019
জলপাইগুড়িতে মিড ডে মিলের রাঁধুনিদের অ্যাপ্রন বিলি নিয়ে অনিয়মের অভিযোগ 

মনসুর হবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি জেলার স্কুলগুলিতে রাঁধুনিদের অ্যাপ্রন দেওয়ায় ব্যাপক অনিয়মের অভিযোগ সামনে এসেছে। সুতির কাপড়ের তৈরি অ্যাপ্রন দেওয়ার কথা থাকলেও একেবারে সাধারণ মানের সিন্থেটিক কাপড় দিয়ে অ্যাপ্রন দেওয়ার অভিযোগ উঠেছে। 
বিশদ

05th  December, 2019
ইংলিশবাজারে নিকাশি সমস্যা সমাধানে প্রশাসনের সঙ্গে বৈঠক করলেন মৌসম 

সংবাদদাতা, মালদহ : ইংলিশবাজার পুরসভা এলাকার অন্তর্গত কিছু এলাকায় দীর্ঘ দিনের নিকাশি সমস্যার অভিযোগ কানে আসার পরে নিজেই ময়দানে নেমে পড়েছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী মৌসম নুর। সমস্যার হাল হকিকত খতিয়ে দেখে এবার সমস্যার সমাধান খুঁজতে সরাসরি জেলা প্রশাসনের কাছে পৌঁছে গেলেন তিনি।  
বিশদ

05th  December, 2019
অর্পিতাকে ‘আমাদের জেলা সভাপতি’ বলে সম্বোধন করে বিতর্কে আধিকারিক 

সংবাদদাতা, বালুরঘাট: সরকারি অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেসের দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি অর্পিতা ঘোষকে ‘আমাদের জেলা সভাপতি’ বলে সম্বোধন করে বিতর্কে জড়িয়েছেন জেলা আঞ্চলিক পরিবহণ আধিকারিক সন্দীপ সাহা। বুধবার জেলাশাসকের চেম্বারের ড্রাইভিং লাইন্সেস ও আরসি বুকের স্মার্ট কার্ড বিলির অনুষ্ঠান ছিল।  
বিশদ

05th  December, 2019
ধূপগুড়ির কমিউনিটি হল রক্ষণাবেক্ষণের অভাবে জীর্ণ, বিষণ্ণ সংস্কৃতিপ্রেমীরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি ব্লকের কমিউনিটি হলটি সঠিকভাবে রক্ষণাবেক্ষণের অভাবে দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। এখানেই শহরের নাট্যপ্রেমীরা নাট্যচর্চার পাশাপাশি বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান করেন। কিন্তু কমিউনিটি হলটির এমন দুর্দশার কারণে নাট্যপ্রেমীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।  
বিশদ

05th  December, 2019
জলপাইগুড়িতে হাসপাতালের সামনে জবরদখল উচ্ছেদ করল প্রশাসন 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের সামনে থাকা অবৈধ দখলদারদের বুধবার উচ্ছেদ করল প্রশাসন। রাস্তার উপর অবৈধভাবে দোকানপাট গড়ে ওঠায় যান চলাচলের অসুবিধা হচ্ছিল। অ্যাম্বুলেন্স পরিষেবায় অসুবিধা হচ্ছিল। দীর্ঘদিন ধরে বলা সত্ত্বেও দোকানপাটগুলি না সরানোয় বুধবার উচ্ছেদ অভিযান চালানো হয়। 
বিশদ

05th  December, 2019
আলিপুরদুয়ারে পুরপ্রকল্পে বাধা, ধুন্ধুমার,লাঠিচার্জ, কাঁদানে গ্যাস 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: আলিপুরদুয়ার পুরসভার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প তৈরিতে বাধা দেওয়াকে কেন্দ্র করে জনতা-পুলিসের খণ্ডযুদ্ধে বুধবার মাঝেরডাবরি চা বাগান, ৩১সি জাতীয় সড়ক ও কালকূট বস্তি রণক্ষেত্রের চেহারা নেয়। 
বিশদ

05th  December, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে পাঁচটা। স্থান সল্টলেক স্টেডিয়াম। যুবভারতীর বাঁ দিকে পাশাপাশি দু’টি প্র্যাকটিস গ্রাউন্ড। এটিকে’র প্র্যাকটিসের জন্য প্রথম মাঠটির ফ্লাড লাইট জ্বলে ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি-১ বিডিওর উদ্যোগে বিবাহিতা এক নাবালিকাকে উদ্ধার করা হল। পাশাপাশি নাবালিকার পরিবারের লোকজন পুলিস¬-প্রশাসনের কাছে মুচলেকা দিয়ে জানিয়েছেন, মেয়ে ১৮বছর হলেই তাকে স্বামীর বাড়িতে পাঠানো হবে। ততদিন পর্যন্ত বাপেরবাড়ির হেফাজতেই থেকে পড়াশোনা করবে সে।  ...

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: বুলবুলে ক্ষতিগ্রস্ত সমস্ত চাষিকে ক্ষতিপূরণ দিতে নতুন সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পৈতৃক সম্পত্তির রেকর্ড না থাকলেও ব্লক ভূমি ও ভূমি সংস্কার ...

 নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): আইনজীবীদের আদালত অবমাননার হুঁশিয়ারি দেওয়ার পর করজোড়ে ক্ষমা চাইলেন বিচারপতি অরুণ মিশ্র। মঙ্গলবার বিচারপতি মিশ্রর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চে এক জমি অধিগ্রহণ মামলার শুনানি চলছিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপদগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস
২০১৬ - তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯২ টাকা ৭৩.০৯ টাকা
পাউন্ড ৯১.৬২ টাকা ৯৬.০৫ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮১.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী অহোরাত্র। উত্তরভাদ্রপদ ৪২/৬ রাত্রি ১০/৫৭। সূ উ ৬/৬/৫৩, অ ৪/৪৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪৭ গতে ১১/২৭ মধ্যে, কালরাত্রি ৮/৭ গতে ৯/৪৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৬, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, দশমী ৫৮/২৮/৪৯ শেষরাত্রি ৫/৩১/৫০। উত্তরভাদ্রপদ ৪১/৪৫/৪১ রাত্রি ১০/৫০/৩৪, সূ উ ৬/৮/১৮, অ ৪/৪৮/২৩, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৯ মধ্যে, কালবেলা ১০/৮/২০ গতে ১১/২৮/২১ মধ্যে, কালরাত্রি ৮/৮/২২ গতে ৯/৪৮/২১ মধ্যে।
৮ রবিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজের প্রথম টি-২০ জিতল ভারত

10:31:05 PM

 প্রথম টি২০: ভারত ১৭৭/২ (১৬ ওভার)

10:13:22 PM

প্রথম টি২০: ভারত ৮৯/১ (১০ ওভার) 

09:34:38 PM

প্রথম টি২০: ভারতকে ২০৮ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ 

08:34:59 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১৪৪/৩ (১৫ ওভার) 

08:09:22 PM

প্রথম টি২০: ওয়েস্ট ইন্ডিজ ১০১/২ (১০ ওভার) 

07:47:55 PM