Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

রাজ্য সরকারকে তীব্র আক্রমণ কৈলাসের 

সংবাদদাতা, নকশালবাড়ি: রাজ্যপাল-রাজ্য সরকার দ্বন্দ্বে এবার রাজ্য সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে উপনির্বাচনের প্রচার করতে আসার পথে সোমবার সকাল ১০টা নাগাদ বাগডোগরা বিমানবন্দরে অবতরণ করেন তিনি।  
বিশদ
উত্তরবঙ্গ মেডিক্যালের ঘটনাতেও হুঁশ ফেরেনি জলপাইগুড়ি
সুপার স্পেশালিটির, ভাঙা হুইল চেয়ারেই রোগীদের নেওয়া হচ্ছে 

বিএনএ, জলপাইগুড়ি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রলি ভেঙে রোগী মৃত্যুর ঘটনাতেও হুঁশ ফিরল না জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে। ভাঙা হুইল চেয়ারে রোগী নিয়ে যাতায়াতে যেকোনোও মুহূর্তে দুঘর্টনার আশঙ্কা তৈরি হয়েছে।  
বিশদ

19th  November, 2019
আলিপুরদুয়ার
গ্রামের স্কুল থেকে শিক্ষক তুলে শহরে বদলির
অভিযোগ রাজবংশী ক্ষত্রিয় শিক্ষক সমিতির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের গ্রামীণ এলাকার প্রাথমিক স্কুলগুলি থেকে শিক্ষক তুলে নিয়ে শহরের স্কুলগুলিতে বদলি করা হচ্ছে বলে রাজবংশী ক্ষত্রিয় শিক্ষক সমিতির অভিযোগ। এবিষয়ে রাজবংশী ক্ষত্রিয় শিক্ষক সমিতি দিদিকে বলো ফোন নম্বরে নালিশ জানিয়েছে।  
বিশদ

19th  November, 2019
যুব তৃণমূল নেতার বিরুদ্ধে পদক্ষেপের দাবিতে
মাল ব্লকের পঞ্চায়েত কর্মীদের আন্দোলন চলছেই 

সংবাদদাতা, মালবাজার: নিরাপত্তা সহ যুব তৃণমূল কংগ্রেসের ক্রান্তি সাংগঠনিক ব্লক সভাপতি মেহেবুব আলম ওরফে বুলুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোমবারও মাল ব্লকের ১২টি গ্রাম পঞ্চায়েতের সরকারি কর্মীরা বিডিও অফিসে ধর্নায় বসলেন। 
বিশদ

19th  November, 2019
বিনয়কৃষ্ণ বর্মন অনগ্রসর শ্রেণী কল্যাণ মন্ত্রী হওয়ায়
উচ্ছ্বসিত মাথাভাঙার তৃণমূল নেতা-কর্মীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের মন্ত্রীর দায়িত্ব পেলেন মাথাভাঙার বিধায়ক বিনয়কৃষ্ণ বর্মন। তিনি এর আগে বনদপ্তরের মন্ত্রী ছিলেন। গত লোকসভা নির্বাচনের পর তাঁকে দপ্তরহীন মন্ত্রী করে রাখা হয়েছিল। রবিবার কোচবিহার সফরের আগে মন্ত্রিসভার রদবদল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 
বিশদ

19th  November, 2019
ব্যয় কমানোর লক্ষ্যে মুখ্যমন্ত্রীর সফরের
খরচে ব্যাপক কাটছাঁট জেলা প্রশাসনের 

বিএনএ, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদহ সফরের বাজেটে ব্যাপক কাটছাঁট করলো জেলা প্রশাসন। পানীয় জলের বোতল, টিফিনের প্যাকেট থেকে যানবাহন—সবেতেই জেলা প্রশাসনের তরফে খরচ কমানো হয়েছে। ফলে গতবারের সফরের তুলনায় এবার ব্যায় অনেকটাই কম হবে বলে আধিকারিকরা জানিয়েছেন।
বিশদ

19th  November, 2019
শ্বশুর বাড়িতে এসে আত্রেয়ীতে স্নানে নেমে তলিয়ে গেলেন নেপালের বাসিন্দা

সংবাদদাতা, বালুরঘাট: বোল্লা মেলায় উপলক্ষে শ্বশুর বাড়িতে এসে নদীতে স্নান করতে গিয়ে তলিয়ে গেলেন এক ব্যক্তি। সোমবার দুপুরের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার পরানপুরের পার্বতীপুর এলাকায় এই ঘটনা ঘটেছে। 
বিশদ

19th  November, 2019
শীতলকুচিতে গড় কামতেশ্বর থেকে
দেদার গাছ চুরি, ভ্রুক্ষেপ নেই প্রশাসনের 

সংবাদদাতা, মাথাভাঙা: চুরি হয়ে যাচ্ছে শীতলকুচির ছোটশালবাড়ি ও গোসাঁইরহাট গ্রাম পঞ্চায়েত এলাকার গড় কামতেশ্বরের সরকারিভাবে লাগানো গাছ। স্থানীয়দের দাবি, এনিয়ে প্রশাসন ও বনদপ্তর সবকিছু জানার পরও কোনও পদক্ষেপ করছে না। নজরদারির অভাবে প্রকাশ্যে দিনের বেলায় গাছ কেটে নিয়ে যাওয়া হচ্ছে। বেশকিছু বড় গাছ রাতের অন্ধকারে চুরি হয়ে গিয়েছে।  
বিশদ

19th  November, 2019
জমি শক্ত করতে বিজেপির ঘাঁটি উত্তর মালদহের জন্যই বরাদ্দ সব প্রকল্প

 রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: জমি শক্ত করতে বিজেপির ঘাঁটি উত্তর মালদহে ঢালাও উন্নয়ন করতে চলেছে তৃণমূল পরিচালিত রাজ্য সরকার। আজ, মঙ্গলবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মালদহের প্রশাসনিক বৈঠক থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও শিলান্যাস করবেন।
বিশদ

19th  November, 2019
রায়গঞ্জ শহরেই ফের ভরদুপুরে ছিনতাই লক্ষাধিক টাকা, চাঞ্চল্য 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার দিনেদুপুরে রায়গঞ্জ শহরের বাসিন্দা এক মোটর গ্যারাজ কর্মীর হাত থেকে এক লক্ষ টাকা সহ অন্যান্য জিনিসপত্র ছিনতাই করে পালাল দুই দুষ্কৃতী। এই ঘটনায় ফের রায়গঞ্জ শহরের আইনশৃঙ্খলা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। 
বিশদ

19th  November, 2019
রায়গঞ্জ শহরেই ফের ভরদুপুরে ছিনতাই লক্ষাধিক টাকা, চাঞ্চল্য 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার দিনেদুপুরে রায়গঞ্জ শহরের বাসিন্দা এক মোটর গ্যারাজ কর্মীর হাত থেকে এক লক্ষ টাকা সহ অন্যান্য জিনিসপত্র ছিনতাই করে পালাল দুই দুষ্কৃতী। এই ঘটনায় ফের রায়গঞ্জ শহরের আইনশৃঙ্খলা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।  
বিশদ

19th  November, 2019
মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় ডাক পেলেন না সভাধিপতি, জল্পনা 

সোমেন পাল, গঙ্গারামপুর, সংবাদদাতা: আজ গঙ্গারামপুরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় ডাক পেলেন না দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি সহ একাধিক জনপ্রতিনিধি। এনিয়ে জেলার রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী জেলার সমস্ত সরকারি দপ্তরের কাজের হিসাব নিতে আধিকারিকদের নিয়ে আজ গঙ্গারামপুর স্টেডিয়ামে প্রশাসনিক সভা করবেন।  
বিশদ

19th  November, 2019
  মমতার মঞ্চে জায়গা‌‌ই পাচ্ছেন না জেলা পরিষদের সভাধিপতি

 বিএনএ, মালদহ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক সভার মঞ্চে জায়গাই পাচ্ছেন না মালদহ জেলা পরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। ফলে আজ, মঙ্গলবার সন্ধ্যায় মালদহ কলেজ অডিটোরিয়ামের দুর্গাকিংকর সদনে অনুষ্ঠিত হতে চলা ওই বৈঠকে মঞ্চের সামনেই বসতে হবে সভাধিপতিকে। বিশদ

19th  November, 2019
কলকাতা পর্যন্ত বাসের দাবি দিদিকে জানাতে চায় হরিশ্চন্দ্রপুর 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর-১ ও ২ ব্লকের সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা উন্নত না থাকায় রেল যোগাযোগের উপরই নির্ভর করতে হয় এলাকার বাসিন্দাদের। দূরপাল্লার যাতায়াতের ক্ষেত্রে স্থানীয় মানুষের প্রধান ভরসাই হলো রেল। হরিশ্চন্দ্রপুর থেকে দক্ষিণবঙ্গে, বিশেষ করে কলকাতা যাওয়ার সরাসরি কোনও সরকারি বাস পরিষেবা চালু নেই।  
বিশদ

19th  November, 2019
গোরু চরে বিমানবন্দরে, পরিষেবা শুধু ভিআইপিদের জন্য 

সংবাদদাতা, মালদহ: সূচনা হয়েছিল ১৯৬২ সালে। কিন্তু ৫৭ বছর পরেও এখনও নিয়মিত বিমান চলাচল শুরু হয়নি মালদহ বিমানবন্দর থেকে। নিয়মিত বিমান পরিষেবার পরিবর্তে এখনও মালদহ বিমানবন্দরে গেলেই চোখে পড়বে ইতিউতি চরে বেড়াচ্ছে গোরুর দল। বিশিষ্টজনেরা মালদহে এলে প্রয়োজনের তাগিদেই কিছুটা সেজে ওঠে বহু পুরানো এই বিমানবন্দর।  
বিশদ

19th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: আস্তাকুঁড় থেকে উদ্ধার হওয়া শিশুকন্যা পূর্ব মেদিনীপুরের কাঁথির ফরিদপুরের হোম থেকে নতুন বাবা¬-মায়ের হাত ধরে পাড়ি দিল সুদূর স্পেনের বার্সেলোনায়।  ...

সুজিত ভৌমিক, কলকাতা: সাট্টা ডন রশিদ খানের সঙ্গী তথা বউবাজার বিস্ফোরণ মামলায় টাডা আইনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহম্মদ খালিদের আর্জি খারিজ করে দিল লালবাজার। খালিদ ...

 শ্রীনগর, ১৯ নভেম্বর (পিটিআই): জয়েশ-ই-মহম্মদের চার জঙ্গিকে সোমবার গ্রেপ্তার করল পুলিস। মঙ্গলবার পুলিস জানিয়েছে, গত জুলাই মাসে পুলওয়ামা জেলার অরিহল এলাকায় বোমা বিস্ফোরণের সঙ্গে এরা ...

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে কল্যাণী এক্সপ্রেসওয়েতে তিন যুবক নার্সিংহোম কর্মী বিভূতি ঘোষকে তাড়া করেছিল। কাঁকিনাড়ার পানপুর মোড়ে গুলিবিদ্ধ নার্সিংহোম কর্মীর মৃত্যুর পর তদন্তে নেমে পুলিস এই তথ্য জানতে পেরেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড় 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭৩.৫০ টাকা
পাউন্ড ৯১.০২ টাকা ৯৫.৪১ টাকা
ইউরো ৭৭.৮১ টাকা ৮১.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৯/২৩ দিবা ১/৪১। মঘা ৩৫/২১ রাত্রি ৮/৪। সূ উ ৫/৫৬/৪, অ ৪/৪৮/১০, অমৃতযোগ দিবা ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ৮/৬ মধ্যে পুনঃ ১০/১৭ গতে ১২/২৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ৮/৪০ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/২২ গতে ১২/৪৪ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/১৮ মধ্যে। 
৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯, বুধবার, অষ্টমী ১৪/২/৪২ দিবা ১১/৩৫/৪। মঘা ৩২/১৪/২৪ রাত্রি ৬/৫১/৪৫, সূ উ ৫/৫৭/৫৯, অ ৪/৪৮/৯, অমৃতযোগ দিবা ৬/৫১ মধ্যে ও ৭/৩৪ গতে ৮/১৬ মধ্যে ও ১০/২৪ গতে ১২/৩২ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৬/৩৪ মধ্যে ও ৮/২১ গতে ৩/২৮ মধ্যে, বারবেলা ১১/২৩/৬ গতে ১২/৪৪/২২ মধ্যে, কালবেলা ৮/৪০/৩২ গতে ১০/১/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৪০/৩২ গতে ৪/১৯/১৬ মধ্যে।  
২২ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। বৃষ: কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন ...বিশদ

07:11:04 PM

গোটা দেশে এনআরসি হবে: অমিত শাহ 
গোটা দেশে এনআরসি হবে বলে রাজ্যসভায় জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ...বিশদ

04:31:00 PM

পর্ণশ্রীতে গ্যাস সিলিন্ডার চুরি, ধৃত ২ 

03:18:00 PM

নরেন্দ্রপুরে দম্পতির রহস্যমৃত্যু 
নরেন্দ্রপুরে এক দম্পতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। আজ সকালে নরেন্দ্রপুরের ...বিশদ

02:34:00 PM

মায়ের বকুনি, অভিমানে আত্মঘাতী সপ্তম শ্রেণীর পড়ুয়া 
পড়াশোনা নিয়ে মায়ের বকুনির জেরে অভিমানে আত্মঘাতী হল সপ্তম শ্রেণীর ...বিশদ

01:38:34 PM

আসানসোলে ৫ কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার 
ডাকাতির উদ্দেশ্যে জরো হওয়া পাঁচ কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেপ্তার করল আরপিএফের ...বিশদ

01:32:39 PM