Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 হিলি কলেজে সরস্বতী পুজোর নাম করে চাঁদা নিয়ে জুলুমবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  সংবাদদাতা, বালুরঘাট: সরস্বতী পুজোর নাম করে ছাত্রছাত্রীদের ভয় দেখিয়ে জোরজুলুম করে রসিদ ছাপিয়ে চাঁদা তোলার অভিযোগ উঠল তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের সুবল চন্দ্র বিমলা সুন্দরী গর্ভনমেন্ট কলেজের ছাত্রছাত্রীরা এই অভিযোগ তুলেছেন।
বিশদ
 মালদহে পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে বিভিন্ন সংগঠনের দাবিপত্র

  সংবাদদাতা, মালদহ: শুক্রবার বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পূর্ব রেলের জেনারেল ম্যানেজারের কাছে পরিষেবা উন্নতি সংক্রান্ত বেশকিছু দাবি পেশ করা হয়। এদিন বিকেল ৫টা নাগাদ একটি বিশেষ ট্রেনে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার হারিন্দ্র রাও মালদহ টাউন স্টেশনে এসে পৌঁছন।
বিশদ

09th  February, 2019
 পরীক্ষামূলকভাবে আনারস চাষে সফল দক্ষিণ দিনাজপুরের চাষিরা, উদ্যানপালন দপ্তর বাড়াচ্ছে চাষের এলাকা

  সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলা উদ্যানপালন দপ্তর সাত বিঘা জমিতে পরীক্ষামূলকভাবে আনারস চাষ করে সাফাল্য পেয়েছে। তাই আগামী মরশুমে জেলার আগ্রহী চাষিদের উৎসাহ ভাতা প্রদান করে উদ্যানপালন দপ্তর জেলাজুড়ে সুস্বাদু রসালো আনরস চাষ করাতে উদ্যোগ নিয়েছে।
বিশদ

09th  February, 2019
 লোকসভা ভোটে তৃণমূলকে সমর্থনের কথা সিপচুতে জানালেন সঞ্চবীর

  সংবাদদাতা, মালবাজার: লোকসভা ভোটে এবার বিজেপিকে সমর্থন নয়, তণমূলকে সমর্থন করা হবে। শুক্রবার নাগরাকাটা ব্লকের সিপচুতে বলিদান দিবস উপলক্ষে একথাই বললেন জিটিএ সদস্য তথা মোর্চা নেতা সঞ্চবীর সুব্বা। এছাড়াও এদিন গোর্খাল্যান্ডের আন্দোলনে শহিদ হওয়া সাত জন মোর্চা সদস্যের পরিবারবকে আর্থিক সহযোগিতা করা হয়।
বিশদ

09th  February, 2019
 উল্লেখযোগ্য মুখ নেই, মালদহের দুই কেন্দ্রে প্রার্থী বাছাই নিয়ে বিজেপি’র অন্দরে চর্চা শুরু

  বিএনএ, মালদহ: উল্লেখযোগ্য কোনও মুখ সেভাবে সামনে না আসায় লোকসভা ভোটে মালদহ দু’টি কেন্দ্রে প্রার্থী করা নিয়ে বিজেপি’র অন্দরে চর্চা শুরু হয়েছে। একাধিক প্রার্থী নিয়ে দলে চর্চা চলছে। দলের নেতাদের পাশাপাশি অন্যদল থেকে এক প্রাক্তন বিধায়ককে ভাঙিয়ে এনে প্রার্থী করার পরিকল্পনা নিয়েও দলে চর্চা চলছে।
বিশদ

09th  February, 2019
 দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে ভেটাগুড়িতে অবরোধ যুব তৃণমূলের

 সংবাদদাতা, দিনহাটা: ভেটাগুড়িতে গণ্ডগোলে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার পথ অবরোধ করল যুব তৃণমূল। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তারা দিনহাটা-কোচবিহার রাজ্য সড়ক অবরোধ করে রাখে। এদিন ভেটাগুড়ি চৌপথিতে এই অবরোধে নেতৃত্ব দেন স্থানীয় যুব তৃণমূল নেতা-কর্মীরা। 
বিশদ

09th  February, 2019
 প্রধানমন্ত্রীর সভায় যাওয়ার পথে মাথাভাঙায় ৩টি গাড়ি ভাঙচুর

 সংবাদদাতা, মাথাভাঙা: শুক্রবার মাথাভাঙা-১ ব্লকের বৈরাগীরহাট ও নয়ারহাট গ্রাম পঞ্চায়েত এলাকায় বিজেপি কর্মী-সমর্থকদের তিনটি গাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, এদিন ময়নাগুড়িতে প্রধানমন্ত্রীর সভায় যাওয়ার পথে তাদের গাড়ি আটকে ভাঙচুর চালায় তৃণমূলের লোকজন। 
বিশদ

09th  February, 2019
 আলিপুরদুয়ারে কৃষকবন্ধু নিশ্চিত আয় প্রকল্পে চাষিদের নাম নথিভুক্তকরণ শুরু

  সংবাদদাতা, আলিপুরদুয়ার: কৃষকবন্ধু নিশ্চিত আয় প্রকল্পে আলিপুরদুয়ার জেলায় চাষিদের নাম নথিভুক্তকরণের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই জেলায় ৩২০০ জন চাষির নাম এই প্রকল্পে নথিভুক্ত হয়েছে। নথিভুক্ত চাষিদের মধ্যে ১০১৭ জন চাষিকে প্রথম দফায় চেকও দেওয়া হয়েছে।
বিশদ

09th  February, 2019
 শিলিগুড়ি জংশন স্টেশন সাজিয়ে তুলতে বাধা জবরদখল

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি জংশন রেল স্টেশনকে নতুন সাজে সাজিয়ে তুলছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। স্টেশনের ভিতর ও বা঩ইরে আকর্ষণীয় করে সাজিয়ে তোলার পরিকল্পনা নেওয়া হলেও তা কার্যকর করার ক্ষেত্রে স্টেশনের বাইরে জবরদখল বাধা হয়ে দাঁড়িয়েছে। 
বিশদ

09th  February, 2019
 নকশালবাড়িতে ট্রাক্টর ও গাড়ির সংঘর্ষে মৃত মহিলা, জখম ২

 সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার সন্ধ্যায় নকশালবাড়ির সাতভাইয়ায় একটি ট্রাক্টর ও গাড়ির মুখোমুখি সংঘর্ষে এক মহিলার মৃত্যু হয়েছে এবং দু’জন যাত্রী গুরুতর জখম হয়েছেন। জখমদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত মহিলার নাম বত্তি দরজি(৩৪)। 
বিশদ

09th  February, 2019
 দুই দিনাজপুরে বৃষ্টি

 বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার সকাল থেকেই রায়গঞ্জ সহ উত্তর দিনাজপুর জেলায় আকাশ কার্যত মেঘলা ছিল। এরপর দুপুরের দিকে প্রথমে দু’এক ফোটা করে বৃষ্টি শুরু হয়। বিকালের দিকে এক পশলা বৃষ্টি হয়। এর ফলে জেলা জুড়েই শীতের দাপট বেড়েছে। দিন কয়েক ধরে চড়া রোদ থাকায় শীতের আমেজ অনেকটাই কমে এসেছিল। 
বিশদ

09th  February, 2019
 চৌরঙ্গী মোড়ে লরি উল্টে যানজট

 সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার রাতে পুরাতন মালদহ শহরের ৩৪ নম্বর জাতীয় সড়কের চৌরঙ্গী মোড়ে একটি পাট বোঝাই লরি একটি পিকআপ ভ্যানকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। পিকআপ ভ্যানটিও নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে নেমে যায়। যদিও ওই ঘটনায় কোনও হতাহতের খবর নেই।
বিশদ

09th  February, 2019
১২-১৩ ফেব্রুয়ারি গোরুমারা জঙ্গলে গণ্ডার শুমারি

 সংবাদদাতা, ময়নাগুড়ি: ১২-১৩ ফেব্রুয়ারি গোরুমারা জঙ্গলে গণ্ডার শুমারি হবে। ২০১৫ সালে শেষবার এই গণনা হয়েছিল। ১২ ফেব্রুয়ারি সকাল ৬টা থেকে বন দপ্তরের কর্মী ও প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের নিয়ে হাতির পিঠে চেপে এই গণনার কাজ চলবে। শেষবার সুমারিতে গোরুমারা জঙ্গলে ৫৩টি গণ্ডারের সন্ধান মিলেছিল।
বিশদ

09th  February, 2019
প্রশাসনিক ঘোষণা, নির্বাচনী জনসভা, দলীয় কর্মীনেতাদের জন্য করা হয়েছে পৃথক মঞ্চের ব্যবস্থা
আজ ময়নাগুড়িতে মোদির সভা, প্রস্তুত ৩টি মঞ্চ

মণীন্দ্র নারায়ণ সিংহ, চূড়াভান্ডার ( জলপাইগুড়ি), বিএনএ: আজ, ময়নাগুড়ির চূড়াভান্ডারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভা। তাঁর সভার জন্য তিনটি মঞ্চ করা হয়েছে। মোদির এই সভাকে কেন্দ্র করে বিজেপি শিবিরে উন্মাদনা তৈরি হয়েছে। প্রধানমন্ত্রীর দলীয় সভাস্থল থেকে কিছুটা ব্যবধানে তৈরি হয়েছে সরকারি মঞ্চ।
বিশদ

08th  February, 2019
 শিলিগুড়িতে গত ভোটের প্রতিদ্বন্দ্বী অশোকের সঙ্গে একই মঞ্চে বাইচুং

  বিএনএ, শিলিগুড়ি: গত বিধানসভা নির্বাচনে যাঁর বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের প্রতীকে লড়েছিলেন সেই অশোক ভট্টাচার্যের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ফুটবলের আইকন বাইচুং ভুটিয়া। শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যের আমন্ত্রণে সাড়া দিয়ে বৃহস্পতিবার কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে তিনি এসেছিলেন পুরসভা পরিচালিত বস্তি ক্রীড়ার উদ্বোধন করতে।
বিশদ

08th  February, 2019

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর ...

বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM

শিয়ালদহ মেন ও বনগাঁ শাখায় রেল অবরোধ
কৃষ্ণগঞ্জের বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুনেরপ্রতিবাদে অবরোধের জেরে শিয়ালদহ মেন শাখা ...বিশদ

04:47:00 PM

মাধ্যমিকের প্রশ্নপত্র নিয়ে কী কী বিধি জারি করল পর্ষদ
আগামীকাল শুরু মাধ্যমিক। এবারের মাধ্যমিকে পরীক্ষার্থির সংখ্যা বেশ কিছুটা ...বিশদ

04:43:50 PM