Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ধুলোয় অতিষ্ঠ, কান্তিভিটায় জাতীয় সড়ক অবরোধ এলাকাবাসীর 

সংবাদদাতা, নকশালবাড়ি: ধুলোয় অতিষ্ঠ হয়ে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। সোমবার ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের কান্তিভিটা এলাকায়। প্রায় চার ঘণ্টা পর প্রশাসনের কর্তাদের আশ্বাসে সেই অবরোধ উঠে যায়। 
বিশদ
বক্সিংয়ে সাফল্য উত্তরবঙ্গের খেলোয়াড়দের 

সংবাদদাতা, শিলিগুড়ি: বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন পরিচালিত সপ্তম নেতাজি সুভাষচন্দ্র বসু বক্সিং চ্যাম্পিয়নশিপে বড় সাফল্য পেল উত্তরবঙ্গ বক্সিং অ্যাসোসিয়েশন। মোট আট জন প্রতিযোগী উত্তরবঙ্গ থেকে অংশগ্রহণ করেছিলেন। তাঁদের মধ্যে সাত জনই পদক জিতেছেন।
বিশদ

28th  January, 2020
জলপাইগুড়িতে টাকার লোভে শিশু সন্তানকে বিক্রি,ধৃত বাবা,মা 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে টাকার লোভে সন্তান বিক্রি করে পুলিসের হাতে গ্রেপ্তার হল এক দম্পতি। অবৈধভাবে ওই দম্পতির কাছ থেকে সন্তান কেনায় গ্রেপ্তার করা হয়েছে ক্রেতাকেও। সোমবার জলপাইগুড়ি অতিরিক্ত বিচার বিভাগীয় আদালতে তোলা হলে বিচারক তাদের সাত দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
বিশদ

28th  January, 2020
রেল লাইনে সেলফি তুলতে গিয়ে ট্রেনে কাটা পড়লেন কলেজ ছাত্রী 

সংবাদদাতা, মালবাজার ও ময়নাগুড়ি: সাধারণতন্ত্র দিবসের দিন পিকনিক করতে এসে মালবাজারের ঘিস রেল সেতুর উপর উঠে সেলফি তুলতে গিয়ে ট্রেনে কাটা পড়ে এক কলেজ ছাত্রীর মৃত্যু হয়েছে। সেইসঙ্গে আরও এক ছাত্রী গুরুতরভাবে জখম হয়েছে। শিলিগুড়ির একটি নার্সিংহোমে তাঁর চিকিৎসা চলছে। জখম ও মৃত দু’জনই ময়নাগুড়ি কলেজের ছাত্রী।  
বিশদ

28th  January, 2020
ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র ব্যবহার হয়েছিল
আলিপুরদুয়ারে যুবক খুনের ঘটনায় অভিযুক্তের আত্মসমর্পণ, আপাতত ব্যক্তিগত আগ্নেয়াস্ত্রের ছাড়পত্র দেবে না প্রশাসন 

সংবাদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটা বিধানসভা উপনির্বাচন ও আলিপুরদুয়ার পুরভোটের মুখে জেলায় নতুন করে ব্যক্তিগত বন্দুকের লাইসেন্স দেওয়ার সুপারিশ আপাতত বন্ধ রাখল পুলিস। 
বিশদ

28th  January, 2020
করোনা ভাইরাস: পানিট্যাঙ্কিতে ক্যাম্প চালু রাজ্য স্বাস্থ্য দপ্তরের 

সংবাদদাতা, নকশালবাড়ি: চিনের পর নেপালেও মিলেছে করোনা ভাইরাসের জীবাণু। সেজন্য ভারত-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। সচেতনতা বাড়াতে নেপালি ও হিন্দি ভাষায় মাইকিং করা হচ্ছে। নেপাল থেকে যেসব মানুষ সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকছেন তাঁদের উপর নজরদারি চালানো হচ্ছে। 
বিশদ

28th  January, 2020
ভিন রাজ্যের যুবতীদের এনে দেহব্যবসা চালানোর অভিযোগে কোচবিহারে গ্রেপ্তার ১ 

বিএনএ, কোচবিহার: ভিন রাজ্যের থেকে যুবতীদের নিয়ে এসে বাড়িতে দেহব্যবসা চালানোর অভিযোগে এক মহিলাকে গ্রেপ্তার করল কোচবিহারের পুণ্ডিবাড়ি থানার পুলিস। এই ঘটনায় পুলিস দুই যুবতীকেও আটক করেছে। সোমবার কোচবিহারের পুণ্ডিবাড়ি থানার মহিষবাথান এলাকায় এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

28th  January, 2020
দুই স্কুলের মধ্যে বিবাদ, সরস্বতী পুজো নিয়ে সংশয় 

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়ি শহরের ৩ নম্বর ওয়ার্ডে একই চত্বরে রয়েছে দু’টি প্রাথমিক বিদ্যালয়। ওই চত্বরে থাকা একটি কক্ষের মালিকানার দাবিতে শিশুমহল জুনিয়র বেসিক স্কুল ও শিশুমহল প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ দু’টি তালা লাগিয়ে দিয়েছে। ওই কক্ষেই প্রতিবার সরস্বতী পুজো করা হয়।  
বিশদ

28th  January, 2020
লোকসভার ভোটব্যাঙ্ককে হিসেবে রেখে গঙ্গারামপুরে পুরভোটের প্রস্তুতিতে নামল বিজেপি 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর শহরের এক বেসরকারি সভাকক্ষে পুরসভা নির্বাচন নিয়ে বৈঠক করল জেলা বিজেপি। এদিন গঙ্গারামপুর শহরের নিউ মার্কেট এলাকায় একটি ক্লাবের সভাগৃহে আসন্ন গঙ্গারামপুর পুরসভা নির্বাচনকে সামনে ওই বৈঠক হয়।  
বিশদ

28th  January, 2020
তুফানগঞ্জ পুরসভার আসন সংরক্ষণের খসড়া তালিকা নিয়ে কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল ও বামেরা 

সংবাদদাতা, কুমারগ্রাম: তুফানগঞ্জ পুরসভার আসন সংরক্ষণ নিয়ে তৃণমূল কংগ্রেস এবং বামেরা খুশি নয়। এই খসড়া তালিকা নিয়ে তুফানগঞ্জের তৃণমূল এবং বাম নেতাদের আপত্তি রয়েছে। দুই রাজনৈতিক দলের নেতৃত্ব বিষয়টি নিয়ে জেলা নির্বাচন কমিশনে নিজেদের আপত্তির কথা জানাবে। 
বিশদ

28th  January, 2020
দার্জিলিং জেলা তৃণমূলের যুব, মহিলা, শ্রমিক শাখার নেতৃত্বে বদল চায় নিচুতলা 

বিএনএ, শিলিগুড়ি: বয়স ৫০ ঊর্ধ্ব, তবুও দার্জিলিং জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন বিকাশ সরকার। অভিযোগ, শিলিগুড়ি সহ গোটা জেলায় যুব সংগঠনের শক্তির বিকাশ ঘটছে না। শুধু যুব সংগঠন নয়, জেলায় মহিলা ও শ্রমিক সংগঠনের নেতা-নেত্রীদের ভূমিকা নিয়েও তৃণমূলের অন্দরে বিস্তর প্রশ্ন উঠেছে। 
বিশদ

28th  January, 2020
ভিন রাজ্যের যুবতীদের এনে দেহব্যবসা চালানোর অভিযোগে কোচবিহারে গ্রেপ্তার ১ 

বিএনএ, কোচবিহার: ভিন রাজ্যের থেকে যুবতীদের নিয়ে এসে বাড়িতে দেহব্যবসা চালানোর অভিযোগে এক মহিলাকে গ্রেপ্তার করল কোচবিহারের পুণ্ডিবাড়ি থানার পুলিস। এই ঘটনায় পুলিস দুই যুবতীকেও আটক করেছে। সোমবার কোচবিহারের পুণ্ডিবাড়ি থানার মহিষবাথান এলাকায় এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

28th  January, 2020
টানা ৮ ঘণ্টা বানারহাট থেকে শিলিগুড়ি যাওয়ার জাতীয় সড়ক অবরোধ, ভোগান্তি 

সংবাদদাতা, মালবাজার: বন্ধ চা বাগান খোলা, হাতির দলকে তাড়ানো, চা বাগানের জঙ্গল পরিষ্কার সহ নানা দাবিতে সোমবার টান আট ঘণ্টা বানারহাট থেকে শিলিগুড়ি যাওয়ার ৩১নং জাতীয় সড়ক অবরোধ করে রাখেন ধূপগুড়ি ব্লকের বন্ধ রেডব্যাঙ্ক চা বাগানের শ্রমিকরা। 
বিশদ

28th  January, 2020
কর্মী আন্দোলনের জেরে কাজকর্ম ফের লাটে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে 

সংবাদদাতা, মালদহ: নতুন করে ফের অচলাবস্থার ইঙ্গিত গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে। নিজেদের বেতন কাঠামো নিয়ে সোমবার থেকে ফের আন্দোলন শুরু করলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মীরা। এদিন বিশ্ববিদ্যালয়ে মিছিল ও বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে ফের আন্দোলন শুরু করেন তাঁরা।  
বিশদ

28th  January, 2020
পুরভোটে টিকিট পেতে মরিয়া কাউন্সিলাররা জনসংযোগ বাড়াতে ওয়ার্ডে ওয়ার্ডে 

বিএনএ, জলপাইগুড়ি: পুরসভা ভোটের আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশের পর জলপাইগুড়ি পুরসভার কাউন্সিলাররা জনসংযোগ বাড়াতে ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন। নির্বাচনের দিনক্ষণ ঘোষণা এখনও হয়নি। কিন্তু তাঁরা যাতে টিকিট পাওয়া থেকে বঞ্চিত না হন সেজন্য দলের উঁচুতলায় নিয়মিত যোগাযোগ রাখছেন। 
বিশদ

28th  January, 2020

Pages: 12345

একনজরে
পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকরা হাতে নতুন রেশন কার্ড পাওয়ার পর এবার রেশন দোকানে গেলেই খাদ্যসামগ্রী পেয়ে যাবেন। এব্যাপারে উদ্যাোগী হয়েছে খাদ্যদপ্তর। মঙ্গলবার খাদ্যভবনে এব্যাপারে উচ্চ পর্যায়ের একটি বৈঠক হয়।  ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM

খোঁজ মিলল বেআইনি ক্যাসিনোর, গ্রেপ্তার ৮
 

ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ শহরে একটি বেআইনি ক্যাসিনোর হদিশ। ওই ...বিশদ

04:00:25 PM

তৃতীয় টি ২০: নিউজিল্যান্ড ৯১/৩ (১২ ওভার) 

03:24:14 PM