Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

আজ খুলছে জলপাইগুড়ির তিস্তা উদ্যান 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: আজ, বুধবার থেকে জলপাইগুড়ি শহরে খুলে যাচ্ছে তিস্তা উদ্যান। করোনা পরিস্থিতির জেরে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল শহরের অন্যতম আকর্ষণীয় এই উদ্যান। সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উদ্যান খোলা থাকবে।  
বিশদ
চোরাই মোবাইল সহ মালদহে ধৃত যুবক
 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: সোমবার রাতে চোরাই মোবাইল সহ এক যুবককে গ্রেপ্তার করল গোলাপগঞ্জ ফাঁড়ির পুলিস। ওই রাতে কালিয়াচকের চরি অনন্তপুর এলাকায় পুলিস অভিযান চালায়।  
বিশদ

23rd  September, 2020
ভিন রাজ্যে গিয়ে মৃত রতুয়ার শ্রমিক 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: রতুয়া-১ ব্লকের চাঁদমুনি-১ গ্রাম পঞ্চায়েতের কুমারিয়া গ্রামের এক পরিযায়ী শ্রমিকের মৃত্যু হল ভিনরাজ্যে। সোমবার দুপুরে ওই ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওড়িশায় টাওয়ারের কাজ করতে গিয়েছিলেন বাদিরুদ্দিন(২৮)।  
বিশদ

23rd  September, 2020
বিয়ের পাঁচ মাস পর বধূর দেহ উদ্ধার 

সংবাদদাতা, রায়গঞ্জ: বিয়ের মাত্র পাঁচ মাসের মধ্যে ঝুলন্ত অবস্থায় এক গৃহবধূর দেহ মিলল কালিয়াগঞ্জে। পুলিস জানিয়েছে, মৃতার নাম বনি হাজরা(১৫)। ওই কিশোরীর পরিবার জানিয়েছে, রাজেশ বর্মন নামে এক যুবকের সঙ্গে প্রেম করে বিয়ে করেছিল সে। 
বিশদ

23rd  September, 2020
কালচিনিতে দুর্ঘটনায় দু’জনের মৃত্যু 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: মঙ্গলবার সকালে কালচিনির হাসিমারার কাছে বামনিঝোরায় ৩১সি জাতীয় সড়কের একটি অস্থায়ী ডাইভারশনে একটি স্কুটার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ওই স্কুটারের চালকের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম মহম্মদ আক্রামূল(৩৭)। 
বিশদ

23rd  September, 2020
রায়গঞ্জে অটোর চাকায় পিষ্ট শিশু

 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জে অটোর চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক শিশুর। সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই শিশুটির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃত ওই শিশুর নাম এহেসান আলি(৪)। তার বাড়ি রায়গঞ্জের বিশাহার এলাকায়।   বিশদ

23rd  September, 2020
করোনায় মৃত ৪ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার ও শিলিগুড়ি: মঙ্গলবার শিলিগুড়িতে করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, আলিপুরদুয়ারে মারা যান একজন। দার্জিলিং জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন শিলিগুড়ি শহরের একটি নার্সিংহোমে চিকিৎসাধীন ওদলাবাড়ির ৭৩ বছরের এক বৃদ্ধ মারা যান। 
বিশদ

23rd  September, 2020
রাজ্য অনুমতি দিলেই
পাহাড়ে চলবে টয় ট্রেন 

প্রস্তুতি শেষ। এখন শুধু রাজ্যের তরফে সবুজ সঙ্কেত মেলার অপেক্ষা। অনুমতি পেলেই ফের পাহাড়ের বাঁক বেয়ে ছুটতে শুরু করবে হেরিটেজ তকমা পাওয়া টয় ট্রেন। ফের শোনা যাবে কু ঝিক-ঝিক শব্দ। এমনটাই জানিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ। যদিও রেল কর্তৃপক্ষের এই দাবির প্রেক্ষিতে পর্যটনমন্ত্রী গৌতম দেব জানিয়েছেন, রেলকে প্রস্তাব দিতে হবে রাজ্যকে। এর জেরে পর্যটন মহলে প্রশ্ন উঠতে
বিশদ

22nd  September, 2020
করোনা আবহেও স্বাস্থ্যবিধি শিকেয়
কাটাফল, রঙিন পানীয়র বিক্রি বেড়েছে 

সংবাদদাতা, কুমারগ্রাম: কয়েকদিন টানা ভারী বৃষ্টির পর দু’দিন ধরে গরম পড়তেই মানুষজন রাস্তার কাটাফল ও ফলের রস খেতে শুরু করেছেন। রাস্তার পাশে থাকা কাটাফল, রঙিন পানীয়র দোকানের সামনে ভিড় হচ্ছে। করোনা পরিস্থিতির কথা অনেকেই বেমালুম ভুলে গিয়েছেন।  
বিশদ

22nd  September, 2020
মালদহে ফের করোনা আক্রান্ত ২৬ জন 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: সোমবার মালদহে করোনার প্রকোপ অনেকটাই কম ছিল। এদিন নতুন করে মাত্র ২৬ জনের শরীরে করোনা ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছে। এনিয়ে জেলায় এদিন পর্যন্ত মোট ৫ হাজার ৬৬০ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেল।  
বিশদ

22nd  September, 2020
বালুরঘাট ও কুশমণ্ডি বিদ্যুৎ
অফিসে বামেদের বিক্ষোভ 

সংবাদদাতা, গঙ্গারামপুর ও পতিরাম: সোমবার বিদ্যুৎ বণ্টন কোম্পানির কুশমণ্ডি অফিসের সামনে একাধিক দাবিতে অবস্থান বিক্ষোভ করল ব্লক বামফ্রন্ট। এদিন তারা কুশমণ্ডি চৌপথি থেকে মিছিল করে জামবাড়িতে ওই অফিসের সামনে অবস্থান বিক্ষোভ করে।  
বিশদ

22nd  September, 2020
সর্ষের তেল থেকে ডিম, পুজোর আগে নিত্যপ্রয়োজনীয়
সামগ্রীর দাম বাড়ায় দুশ্চিন্তা বালুরঘাটে 

সংবাদদাতা, পতিরাম: দুর্গাপুজোর আগে বালুরঘাট শহরে উর্ধ্বমুখী নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম। আলু থেকে শুরু করে সর্ষের তেল,ডিমের দামও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। যার ফলে মধ্যবিত্তদের পকেটে টান পড়ছে। বাজার করতে এসে অনেকেই হিমশিম খাচ্ছেন।
বিশদ

22nd  September, 2020
মালদহ
দাপিয়ে বেড়াচ্ছে দুষ্কৃতীদের গ্যাং, রাতে জাতীয়
সড়কে গাড়ি চালাতে ভয় পাচ্ছেন লরিচালকরা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহের সাহাপুর বাইপাস থেকে ভাবুকের চেঁচু মোড় পর্যন্ত প্রায় তিন কিলোমিটার জাতীয় সড়ক তোলাবাজ ও ছিনতাইকারীদের মুক্তাঞ্চল হয়ে পড়েছে। অভিযোগ, স্থানীয় বাসিন্দা সহ গাড়ি চালকদের। পণ্যবাহী গাড়ির চালকরা ৩৪ নম্বর জাতীয় সড়কের ওই অংশ দিয়ে রাতে যাতায়াত করতে ভয় পাচ্ছেন।  
বিশদ

22nd  September, 2020
উত্তরপত্র জমা দেওয়ার সময়সীমা কমবে কি না,
এখনও সিদ্ধান্ত নেয়নি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: ‘ওপেন বুক’ পদ্ধতিতে পরীক্ষার দেওয়ার পর উত্তরপত্র অনলাইনে আপলোডের সময়সীমা কমবে কি না, তা নিয়ে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীদের মধ্যেও বিভ্রান্তি ছড়িয়েছে।
বিশদ

22nd  September, 2020
অডিও ক্লিপ কাণ্ডে অভিযুক্ত অধ্যাপকের
কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করবে পুলিস 

সংবাদদাতা, শিলিগুড়ি: অডিও ক্লিপ কাণ্ডে তদন্তের জন্য এবার অভিযুক্ত অধ্যাপকের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করবে পুলিস। অধ্যাপকের কণ্ঠস্বর ও ভাইরাল অডিও ক্লিপের সঙ্গে মিলিয়ে দেখা হবে।  
বিশদ

22nd  September, 2020

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: ছাত্রীদের শিক্ষার উন্নয়নে একাধিক উদ্যোগ আগেই নিয়েছে রাজ্য সরকার। কন্যাশ্রী প্রকল্প, সাইকেল, স্কলারশিপের ব্যবস্থা করেছে সরকার। এবার পুরুলিয়া জেলার জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকায় ছাত্রীদের স্কুলেও বসবে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন।  ...

 এবারের আইপিএলে অধিকাংশ দলই টসে জিতে প্রথমে ফিল্ডিং করতে চাইছে। কারণ, দ্বিতীয় ইনিংসে উইকেট হয়ে যাচ্ছে বেশ মন্থর। শিশিরও পড়ছে যথেষ্ট। ফলে বল গ্রিপ করতে সমস্যা হচ্ছে স্পিনারদের। স্ট্রোক প্লেয়াররাও প্রাণ খুলে ব্যাট করতে পারছেন না। ...

 আমেরিকার সার্বিক আর্থিক বৃদ্ধির ক্ষেত্রে ভারতীয় বংশোদ্ভূতদের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। সাংস্কৃতিক বৈচিত্র্যের ক্ষেত্রেও তাঁদের বিরাট অবদান। প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রথম অনলাইনে তহবিল গঠন কর্মসূচিতে অংশ নিয়ে এমনই মন্তব্য করলেন জো বিডেন। ভারতীয় বংশোদ্ভূতদের জন্য এই ভার্চুয়াল ফান্ডরেইজার অনুষ্ঠানে তাঁর আশ্বাস, ...

 বাজাজ অটো লিঃ ২৯৯৩.০০মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা ৬২২.০৫অশোক লেল্যান্ড ৭৬.২০ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৯: পাঞ্জাবের শহর কর্তারপুরে প্রয়াত গুরু নানক
১৭৯১: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের জন্ম
১৮৮৮: ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিন প্রথম প্রকাশিত
১৯১৫: নদিয়া পৌরসভার নামকরণ বদল করে করা হয় নবদ্বীপ পৌরসভা
১৯৩৯: প্রথম এভারেস্ট জয়ী মহিলা জুনকো তাবেইয়ের জন্ম
১৯৬২: নিউজিল্যাণ্ডের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার মার্টিন ক্রোর জন্ম
১৯৬৫: শেষ হল ভারত-পাকি স্তান যুদ্ধ। রাষ্ট্রসংঘের আহ্বানে সাড়া দিয়ে দু’দেশ যুদ্ধ বিরতি ঘোষণা করল
১৯৭০: লেখক শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৭৬: ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডোর জন্ম
১৯৮০: ইরান আক্রমণ করল ইরাক
১৯৯৫: নাগারকোভিল স্কুলে বোমা ফেলল শ্রীলঙ্কার বায়ুসেনা। মৃত্যু হয় ৩৪টি শিশুর। যাদের মধ্যে বেশিরভাগই তামিল
২০১১: ক্রিকেটার মনসুর আলি খান পতৌদির মৃত্যু  

22nd  September, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৭ টাকা ৭৪.৪৮ টাকা
পাউন্ড ৯২.০২ টাকা ৯৫.৩৩ টাকা
ইউরো ৮৪.৪৫ টাকা ৮৭.৫৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫১,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৮,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৯,১৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৯,৪২০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৯,৫২০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী ৩৩/৫১ রাত্রি ৭/২। মূলানক্ষত্র ৩১/৪০ সন্ধ্যা ৬/১০। সূর্যোদয় ৫/২৯/২৮, সূর্যাস্ত ৫/২৭/৫৮। অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ২/২৮ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/২৮ গতে ১২/৫৮ মধ্যে।
৭ আশ্বিন ১৪২৭, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, অষ্টমী রাত্রি ১১/৪১। মূলানক্ষত্র রাত্রি ১১/৩৫। সূর্যোদয় ৫/২৯, সূর্যাস্ত ৫/৩০। অমৃতযোগ দিবা ৭/৮ মধ্যে ও ১/১৯ গতে ২/৫২ মধ্যে এবং রাত্রি ৬/০ গতে ৯/১৯ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৬ গতে ৫/২৯ মধ্যে। কালবেলা ২/৩০ গতে ৫/৩০ মধ্যে। কালরাত্রি ১১/৩০ গতে ১২/৫৯ মধ্যে।
 ৬ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: আরসিবি-কে ৯৭ রানে হারাল কিংস ইলেভেন পাঞ্জাব 

11:09:55 PM

আইপিএল: আরসিবি ৯৫/৭ (১৫ ওভার) 

10:57:23 PM

আইপিএল: আরসিবি ৬৩/৫ (১০ ওভার) 

10:33:26 PM

আইপিএল: আরসিবি ২৫/৩ (৫ ওভার) 

10:06:28 PM

আইপিএল: আরসিবি-কে ২০৭ রানের টার্গেট দিল কিংস ইলেভেন পাঞ্জাব 

09:28:34 PM

রাজ্যে করোনা পজিটিভ আরও ৩,১৯৬ জন 
 রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৯৬ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

09:13:09 PM