Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

গঙ্গারামপুরে তরুণের আহ্বান ক্লাবের পুজোর থিম জারোয়াদের জীবন
দলবদলের পর চোখধাঁধানো কালীপুজো করে শক্তির প্রমাণ দিতে চাইছেন বিপ্লব 

সংবাদদাতা, হরিরামপুর: বিপ্লব মিত্রের দলবদলের পর এবার কি তাঁর ক্লাবের কালীপুজোর জৌলুস বজায় থাকবে? নাকি ক্লাব সভাপতির দলবদলের প্রভাব তরুণের আহ্বান ক্লাবের কালীপুজোতেও পড়বে? আপাতত এই প্রশ্ন নিয়ে জোর চর্চা শুরু হয়েছে গঙ্গারামপুরের রাজনৈতিক মহলে। 
বিশদ
কোচবিহারে সংকল্প যাত্রায় নিশীথকে পেয়ে উজ্জীবিত গেরুয়া শিবির 

সংবাদদাতা, মাথাভাঙা: সংকল্প যাত্রা উপলক্ষ্যে কোচবিহারের সংসদ সদস্য নিশীথ প্রামাণিককে কাছে পেয়ে উজ্জীবিত জেলা বিজেপির কর্মীরা। বুধবার কোচবিহারের চকচকা শিল্পকেন্দ্র থেকে বিজেপির সংকল্প যাত্রার সূচনা হল। ওই যাত্রার পুরোভাগে ছিলেন কোচবিহারের বিজেপির সংসদ সদস্য নিশীথ প্রামাণিক। 
বিশদ

17th  October, 2019
পলাশবাড়ি থেকে দোমোহনি মোড়বাজার পর্যন্ত রাস্তা ভাঙা, নরকযন্ত্রণা বাসিন্দাদের 

সংবাদদাতা, মালবাজার: মাল ব্লকের পলাশবাড়ি থেকে ময়নাগুড়ি ব্লকের দোমোহনি মোড়বাজার পর্যন্ত প্রায় ১১ কিমি রাস্তা দীর্ঘদিন ধরেই ভেঙেচুরে রয়েছে। স্থানীয় বাসিন্দারা রাস্তা সংস্কারের জন্য বহুবার প্রশাসনকে এই ব্যাপারে জানিয়েছেন।  
বিশদ

17th  October, 2019
লোকই হয়নি, জলপাইগুড়িতে সঙ্কল্প যাত্রা শেষ করতে পারল না বিজেপি

বিএনএ, জলপাইগুড়ি: জলপাইগুড়িতে বুধবার বিজেপির সঙ্কল্প যাত্রায় লোকই হল না। ১২ কিমি র‌্যালি করার কথা থাকলেও চার কিমিতেই তা শেষ করতে হয়। রাজগঞ্জ বিধানসভার এই সঙ্কল্প যাত্রা এদিন বেলাকোবা পর্যন্ত করার কথা ছিল। কিন্তু কালিয়াগঞ্জে এসেই তার সমাপ্তি ঘোষণা করে নেতৃত্ব। 
বিশদ

17th  October, 2019
প্রতিমা নিরঞ্জনের হাত থেকে মহানন্দাকে বাঁচাতে নানা ভাবনা পরিবেশবিদদের 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজারে মহানন্দা নদীর দু’টি ঘাটে অধিকাংশ প্রতিমা নিরঞ্জন হওয়ায় নদীর জলে বেশকিছু নেতিবাচক প্রভাব পড়ছে বলে ধারণা পরিবেশবিদ থেকে বিশেষজ্ঞদের। স্বাভাবিকভাবেই তাঁদের বক্তব্য, ধর্মীয় রীতি বজায় রেখেও বিকল্প ব্যবস্থা তৈরি করতে উদ্যোগী হওয়া উচিৎ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।  
বিশদ

17th  October, 2019
পুজো শেষের একসপ্তাহ পরেও একাধিক স্কুল মাঠের হাল ফেরানো হয়নি 

বিএনএ, শিলিগুড়ি: সপ্তাহ খানেক আগে দুর্গাপুজোর প্রতিমা নিরঞ্জন হয়েছে। কিন্তু মণ্ডপ তৈরির জন্য শিলিগুড়ি শহরের অধিকাংশ স্কুলের ময়দান ব্যবহারকারী ক্লাবগুলি এখনও মাঠ পরিষ্কার করে দিতে পারেনি। এদিকে ৩১ অক্টোবর ছুটি শেষ হয়ে স্কুলগুলিতে ক্লাস শুরু হবে।  
বিশদ

17th  October, 2019
পুরাতন মালদহে বিডিও’র সঙ্গে বিরোধী দলনেতার তর্কাতর্কি, ব্লক অফিসে শোরগোল 

সংবাদদাতা, গাজোল: বুধবার, বিকেলে পুরাতন মালদহ ব্লক অফিসের মধ্যে বিধবাভাতার ফর্ম জমা না নেওয়ায় বিডিওর সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা বিজেপির নিতাই মণ্ডল। এনিয়ে বেশ কিছুক্ষণ ব্লক অফিস চত্বরে ব্যাপক শোরগোল চলে। পরে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
বিশদ

17th  October, 2019
অনুষ্ঠানে গরহাজির একাধিক কাউন্সিলার
গঙ্গারামপুর পুরসভায় ভাইস চেয়ারম্যান নিয়োগ নিয়ে ক্ষোভ তৃণমূলেই 

সংবাদদাতা, হরিরামপুর: অনাস্থায় জিতে গঙ্গারামপুর পুরসভার ক্ষমতায় বসার পর বর্তমান চেয়ারম্যান অমলেন্দু সরকার প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত মিত্রের ঘনিষ্ঠ ভাইস চেয়ারম্যানকে অপসারণ করেন পুজোর আগে। তারপর থেকেই ফাঁকা ছিল ভাইস চেয়ারম্যান পদটি। 
বিশদ

17th  October, 2019
করণদিঘির সুপারি কিলাররা পালিয়েছে বিহারে, তদন্তে উঠে আসছে আরও তথ্য 

বিএনএ, রায়গঞ্জ: করণদিঘির ব্যবসায়ী সুবেশ দাসকে (৪২) খুন করে দুষ্কৃতীরা বিহারে গা ঢাকা দিয়েছে। তদন্তে এই তথ্য উঠে এসেছে বলে জানা গিয়েছে। এদিকে সুপারি কিলারদের কেউ ধরা না পড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ও ব্যবসায়ীমহলে ক্ষোভ বাড়ছে। খুনের ঘটনায় এক যড়যন্ত্রকারীকে পুলিস গ্রেপ্তার করলেও খুনিদের হন্যে হয়ে খুঁজছে পুলিস। 
বিশদ

17th  October, 2019
সরকারি সাহায্যের আশায় বসে আছেন
দীপাবলিতে ঘরে ঘরে আলো জ্বালালেও অন্ধকার ঘোচে না প্রদীপ শিল্পীদের 

সংবাদদাতা, গাজোল: দীপাবলির অনেক আগে থেকেই পুরাতন মালদহ শহরের পাল পাড়ায় মাটির প্রদীপ তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই অনেক শিল্পীর হাতের কাজ এগিয়েও গিয়েছে। ছোটবড় প্রদীপ বানিয়ে রোদে শুকিয়ে নিচ্ছেন তাঁরা। তবে এই কাজে তাঁরা এখন বিশেষ উৎসাহ পান না। কারণ মাটির প্রদীপের কদর কমেছে।  
বিশদ

17th  October, 2019
গঙ্গারামপুরে কালীপুজোর চাঁদা নিয়ে রাস্তা আটকে জুলুমবাজি চলছে 

সংবাদদাতা, হরিরামপুর: কালীপুজো আসতেই গঙ্গারামপুর মহকুমায় জাতীয় ও রাজ্য সড়কে চাঁদার জুলুমবাজি শুরু হয়েছে। এনিয়ে তীব্র ক্ষোভ ছড়িয়েছে লরি চালকদের মধ্যে। পুজো নিয়ে মিটিংয়ে প্রশাসনিক কর্তারা রাস্তায় গাড়ি আটকে চাঁদা তোলার ব্যাপারে উদ্যোক্তাদের সতর্ক করলেও এব্যাপারে ক্লাবগুলির দাপাদাপি অব্যাহত রয়েছে।  
বিশদ

17th  October, 2019
জল নামতেই মালদহ জুড়ে ছড়াচ্ছে নানা রোগ, মোকাবিলায় শিবির স্বাস্থ্যদপ্তরের 

সংবাদদাতা, মালদহ: বর্ষাকালে প্রত্যাশার চেয়ে বেশ কিছুটা কম বৃষ্টিপাত হলেও সেপ্টেম্বরের শেষ সপ্তাহে লাগাতার বৃষ্টি, অন্যান্য রাজ্যের নদীর জল নেমে আসা এবং বাঁধ ভাঙার ঘটনায় প্লাবিত হয়েছিল মালদহের অধিকাংশ ব্লকের বিস্তীর্ণ এলাকা। প্রাণ ও সম্পত্তি বাঁচাতে অনেকেই ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছিলেন। 
বিশদ

17th  October, 2019
বেতন হল না ১৬০০ ঠিকাকর্মীর, অসন্তোষ 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মালদহ, বিএনএ: পুজোর লম্বা ছুটির পর বুধবার একসঙ্গে দুই আধিকারিক অনুপস্থিত থাকায় ইংলিশবাজার পুরসভার ঠিকাকর্মীদের সেপ্টেম্বর মাসের বেতন আটকে গিয়েছে। পুরসভা সূত্রে জানা গিয়েছে, এদিন এগজিকিউটিভ অফিসার চন্দন গুহ এবং ফিনান্স অফিসার তন্ময় দে গরহাজির থাকায় ব্যাঙ্কে চেক জমা করা যায়নি।  
বিশদ

17th  October, 2019
শিলিগুড়িতে কালীপুজোর প্রস্তুতি বৈঠকে ডিজে নিয়ে সতর্ক করল প্রশাসন 

বিএনএ, শিলিগুড়ি: এবার দুর্গাপুজোয় ব্যর্থ হলেও কালীপুজোতে ‘শব্দদানব’ ডিজের ব্যবহার রুখতে উদ্যোগী হয়েছে শিলিগুড়ি মহকুমা প্রশাসন। বুধবার কালীপুজোর প্রস্তুতি মিটিংয়ে মহকুমা শাসক সুমন্ত সহায় এই ব্যাপারে পুজো কমিটিগুলিকে সতর্ক করেন।  
বিশদ

17th  October, 2019
শিলিগুড়িতে আরও দু’জন ডেঙ্গুতে আক্রান্ত, আতঙ্ক 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে তিন মাসের শিশু সহ আরও চারজন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনকে নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। তাঁদের প্রত্যেকেরই বাড়ি শহরের ২১ নম্বর ওয়ার্ডে। অন্যদিকে সংশ্লিষ্ট ওয়ার্ডেই স্বাস্থ্যদপ্তরের পাতা লাইট ট্যাপে ফেঁসেছে অসংখ্য পতঙ্গ।  
বিশদ

17th  October, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইউটিটি জাতীয় র‌্যাঙ্কিং টেবল টেনিস প্রতিযোগিতা আজ শুরু বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা স্টেডিয়ামে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিংয়ে যোগ দিতে যাদবপুরে যাচ্ছেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনকার। তা নিয়ে যেমন চাপা উত্তেজনা রয়েছে, তেমনই কর্তৃপক্ষের একটু চিন্তাও রয়েছে। এদিন সকাল ১১টা নাগাদ তাঁর বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইয়োনো গ্রাহকদের জন্য ‘গ্রিন রিওয়ার্ড পয়েন্ট’ চালু করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এসবিআই ফাউন্ডেশনের মাধ্যমে যে ‘ইয়োনো এসবিআই গ্রিন ফান্ড’-এর তদারকি হয়, সেখানেই ওই গ্রিন রিওয়ার্ড পয়েন্টগুলিকে কাজে লাগানোর জন্য গ্রাহকদের আর্জি জানিয়েছে স্টেট ব্যাঙ্ক। ...

 রিয়াধ, ১৭ অক্টোবর (পিটিআই): পুণ্যতীর্থ মদিনা থেকে মক্কায় যাওয়ার পথে বাস দুর্ঘটনায় মারা গেলেন ৩৫ জন তীর্থযাত্রী। সৌদি আরবের সরকারি সংবাদমাধ্যম সূত্রে বৃহস্পতিবার জানানো হয়েছে, বুধবার সন্ধ্যায় ওই দুর্ঘটনা ঘটে। তীর্থযাত্রীবাহী ওই বাসটি আরও কোনও বড় গাড়িতে ধাক্কা মারে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর ও গবেষণামূলক বিদ্যার ক্ষেত্রে সাফল্য আসবে, ব্যবসায় যুক্ত হলে শুভ যোগাযোগ ঘটবে। ভ্রমণ যোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কম্পিউটারের জনক চার্লস ব্যাবেজের মৃত্যু
১৯১৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের জন্ম
১৯৩১: গ্রামাফোনের আবিষ্কারক টমাস আলভা এডিসনের মৃত্যু
১৯৪০: টলিউড অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৫০: অভিনেতা ওমপুরীর জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬১ টাকা ৭২.৩১ টাকা
পাউন্ড ৮৯.৯৯ টাকা ৯৩.২৪ টাকা
ইউরো ৭৭.৬৭ টাকা ৮০.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, চতুর্থী ৪/৩৮ দিবা ৭/২৯। রোহিণী ২৮/৪১ অপঃ ৪/৫৯। সূ উ ৫/৩৭/৪৪, অ ৫/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৫ গতে ২/৪৭ মধ্যে পুনঃ ৩/৩৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।
৩০ আশ্বিন ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার, পঞ্চমী ৫৮/২৯/৫১ শেষরাত্রি ৫/২/১০। রোহিণী ২৫/৩৩/৪৮ দিবা ৩/৫১/৪৫, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৭/৩৪, অমৃতযোগ দিবা ৬/৩১ মধ্যে ও ৭/১৫ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪১ মধ্যে ও ২/২৫ গতে ৫/৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৬ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ৩/১২ মধ্যে ও ৪/৩ গতে ৫/৩৯ মধ্যে, বারবেলা ৮/৩০/৩৪ গতে ৯/৫৬/৪৪ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৪ গতে ১১/২২/৫৪ মধ্যে, কালরাত্রি ৮/১৫/১৪ গতে ৯/৪৯/৪ মধ্যে।
 ১৮ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাওড়া স্টেশনের সাবওয়ে থেকে চুরি যাওয়া প্রচুর মোবাইল ফোন উদ্ধার, ধৃত ১ 

11:22:19 AM

দেশের পরবর্তী প্রধান বিচারপতি পদে এসএ বোবদের নাম প্রস্তাব করলেন বিদায়ী প্রাধান বিচারপতি রঞ্জন গগৈ 

11:08:43 AM

আজ শুভমুক্তি
লাল কাপ্তান: নবদীপ সিং পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে আইনক্স, পিভিআর, ...বিশদ

11:00:00 AM

কোচবিহারের মৃত তৃণমূল কর্মীর বাড়িতে মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ 
কোচবিহারের পাতলাখাওয়ায় মৃত তৃণমূল কর্মী মাজিরউদ্দিনের বাড়িতে গিয়ে তাঁর পরিজনদের ...বিশদ

10:54:00 AM

বারুইপুরে দম্পতির দেহ উদ্ধার 
বারুইপুরের জয়াতলায় বাড়ি থেকে এক দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার হল। ...বিশদ

10:29:53 AM

শহরে ট্রাফিকের হাল 
আজ, শুক্রবার সকালে শহরে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অফিস টাইমের ...বিশদ

10:09:02 AM