Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলপাইগুড়ি, ময়নাগুড়িতে সরল বাজার,
কোচবিহারে হোটেলে কোয়ারেন্টাইন সেন্টার গড়তে চিঠি 

বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত রোগিণীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে উত্তরবঙ্গজুড়ে আতঙ্ক জাঁকিয়ে বসেছে। এদিকে, সোমবারও লকডাউনকে উপেক্ষা করে বিভিন্ন বাজারে, রাস্তায় মানুষের অবাধ ঘোরাফেরা সচেতন নাগরিকদের উৎকণ্ঠা বাড়িয়ে তোলে। 
বিশদ
ভিনরাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে। কংগ্রেসের জেলা সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম বলেন, সম্প্রতি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার ব্যবস্থা করেছে রাজ্য সরকার।  
বিশদ

31st  March, 2020
করোনা মোকাবিলায় উত্তরবঙ্গ মেডিক্যালের
বেহাল পরিকাঠামো নিয়ে বিক্ষোভ কর্মীদের 

বিএনএ, শিলিগুড়ি: কোভিড-১৯’এ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রবিবার গভীর রাতে করোনা আক্রান্ত রোগিণীর মৃত্যুর পর হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা তাঁদের নিরাপত্তা নিয়ে বিস্তর প্রশ্ন তুললেন। হাসপাতালের বর্তমান পরিকাঠামো নিয়ে প্রশ্ন তোলেন করোনায় মৃতার পরিবারের সদস্যরা। 
বিশদ

31st  March, 2020
লকডাউন অমান্য করে
ইংলিশবাজারের রাস্তায় হঠাৎ
ভিড়, যানজট, পথে নামল পুলিস 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: লকডাউনের মধ্যে সোমবার পুরাতন মালদহ ও ইংলিশবাজারে সম্পূর্ণ বিপরীত চিত্র দেখা গেল। একদিকে পুরাতন মালদহ শহরে যখন ভিড় ছিল অনেকটাই কম, তখন ইংলিশবাজার শহরে এদিন হঠাৎই রাস্তাঘাটে বহু লোকের ভিড় লক্ষ্য করা যায়। 
বিশদ

31st  March, 2020
 করোনা আতঙ্ক, রায়গঞ্জে অ্যাম্বুলেন্স ফেলে পালাল দুই চালক, খোঁজে পুলিস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রায়গঞ্জ হাসপাতাল থেকে ফেরার দুই অ্যাম্বুলেন্স চালকের খোঁজে বাড়িতে ধাওয়া করল পুলিস। কিন্তু সেখানেও তাঁদের খোঁজ মেলেনি। তাই পরিচিত কারও বাড়িতে ওই দু’জন লুকিয়ে রয়েছে কি না, তার তদন্ত চলছে। বিশদ

31st  March, 2020
ওদলাবাড়িতে মুদিখানা দোকানে চাল, ডালের বস্তা চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, মালবাজার: রবিবার গভীর রাতে মাল ব্লকের ওদলাবাড়ির হীরা রোডের একটি মুদিখানা দোকানে চুরি হয়। ওই দোকান মালিক লালবাবু প্রসাদ বলেন, চোর দোকানের কাঠের দরজার তালা ভেঙে চাল, ডাল, তেল ছাড়াও ক্যাশবাক্স থেকে নগদ টাকা চুরি করে নিয়ে যায়।  
বিশদ

31st  March, 2020
শিলিগুড়িতে অসহায় মানুষদের খাবার বিলি অশোকের
 

বিএনএ, শিলিগুড়ি: সোমবার শিলিগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে প্রায় ১৩০টি পরিবারকে চাল, ডাল, আটা সহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী তুলে দিলেন পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য।  
বিশদ

31st  March, 2020
চাল বিলিতে অনিয়ম, বালুরঘাট থানা ঘেরাও 

সংবাদদাতা, বালুরঘাট: তৃণমূলের চাল বিলিকে কেন্দ্রে করে উত্তেজনা ছড়াল বালুরঘাট শহরের ২০ নম্বর ওয়ার্ডের রবীন্দ্রনগর এলাকায়। ক্ষুব্ধ বাসিন্দারা সোমবার বালুরঘাট থানা ঘেরাও করেন। পরে পুলিস ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। 
বিশদ

31st  March, 2020
ইংলিশবাজারে বহুতল থেকে ঝাঁপ, মৃত যুবক

 

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজারের একটি বহুতলের ছাদ থেকে ঝাঁপ দিয়ে মৃত্যু হল এক যুবকের। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম টিকলু বর্মন(২২)। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে শহরের বিনয় সরকার রোডে।   বিশদ

31st  March, 2020
অসহায় মানুষদের খাদ্য সামগ্রী দিলেন গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে কোনও মানুষ যাতে সমস্যায় না পড়ে তা দেখতে তৎপর রয়েছে প্রশাসন। অসহায়, ভবঘুরে ও বিশেষ চাহিদাসম্পন্ন মানুষদের সাহায্য করতে রবিবার এগিয়ে আসেন পর্যটনমন্ত্রী গৌতম দেব।  
বিশদ

30th  March, 2020
দাম বাড়ছে শাক-সব্জির
মালদহ সংশোধনাগারে তৈরি
করা হল কোয়ারেন্টাইন সেন্টার 

সংবাদদাতা, মালদহ ও পুরাতন মালদহ: করোনা নিয়ে সতর্কতা নেওয়া হচ্ছে গোটা দেশজুড়ে। ইতিমধ্যে মালদহ জেলাজুড়ে একাধিক কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য। এবার মালদহ সংশোধনাগারেও তৈরি কর হল কোয়ারেন্টাইন সেন্টার।  
বিশদ

30th  March, 2020
ভিড় এড়াতে ময়নাগুড়িতে সকাল
থেকেই খোলা থাকবে মুদিখানা দোকান 

সংবাদদাতা, ময়নাগুড়ি: আজ, সোমবার থেকে ময়নাগুড়ি পুরাতন বাজারের মুদিখানা এবং ওষুধের দোকানগুলি অন্যান্য সময়ের মতোই খোলা থাকবে। কিছু দিন আগে ব্যবসায়ী সমিতি বৈঠক করে স্থির করেছিল মুদিখানা দোকান সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা হবে।  
বিশদ

30th  March, 2020
‘চাপ কাটাতে’ রায়গঞ্জে মৎস্যশিকার জেলা প্রশাসনের দুই কর্তার 

সংবাদদাতা, রায়গঞ্জ: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন নিজে রাস্তায় নেমে মানুষকে লকডাউনের উদ্দেশ্য বোঝাচ্ছেন, সবাইকে ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন, ঠিক তখনই উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকদের একাংশ ব্যস্ত মাছ ধরতে।  
বিশদ

30th  March, 2020
কোচবিহার ও আলিপুরদুয়ারের কোয়ারেন্টাইন সেন্টারে ৪৫ জন 

বিএনএ, কোচবিহার ও সংবাদদাতা, আলিপুরদুয়ার: কোচবিহার জেলার বিভিন্ন এলাকার ৮০০০ এর বেশি মানুষ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। ২০ জনকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। অন্যদিকে, আলিপুরদুয়ার জেলার ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টারে ২৫ জন রয়েছেন।  
বিশদ

30th  March, 2020
ময়নাগুড়িতে পুলিসের অভিযানে উদ্ধার ১৫০ লিটার মদ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: লকডাউন উপেক্ষা করে ময়নাগুড়ির বিভিন্ন এলাকায় অবাধে মদ ও জুয়ার আসর চলছে। শনিবার রাতে খাগড়াবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ খাগড়াবাড়ি গ্রামে বেআইনিভাবে মদ বিক্রির খবর পেয়েই পুলিস দাসপাড়া সংলগ্ন একটি পোল্ট্রি ফার্মে হানা দিয়ে এক যুবককে হাতেনাতে ধরে ফেলে।  
বিশদ

30th  March, 2020

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ১ এপ্রিল (পিটিআই): করোনার ভয়ে কাঁপছে গোটা মার্কিন মুলুক। যার প্রভাব পড়তে চলেছে মার্কিন অর্থনীতি থেকে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে। এই পরিস্থিতিতে চলতি বছর এইচ-১বি ভিসা বাতিল করার জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন করল মার্কিন তথ্য ও প্রযুক্তি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণ এখনও দ্বিতীয় ধাপে রয়েছে, তৃতীয় ধাপে পৌঁছয়নি। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন একমাত্র পথ, তা কোনওভাবেই শিথিল করা যাবে না। মানুষের বাড়িতে থাকা প্রয়োজন।   ...

বিশ্বজিৎ দাস, কলকাতা: বড় বড় হাসপাতালগুলিকে করোনা যুদ্ধে শামিল হওয়ার আহ্বান করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ী এবার কলকাতার বড় বেসরকারি হাসপাতালগুলির তালিকা প্রস্তুত করছে রাজ্য।   ...

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতিতে দেশজুড়ে লকডাউন চলাকালীন ১০০ শতাংশ বকেয়া কৃষিঋণ আদায় করে নজির গড়ল কাঁথির দইসাই সমবায় কৃষি উন্নয়ন সমিতি। বকেয়া ১ কোটি টাকার বেশি কৃষিঋণ আদায় করেছে সমিতি। দেশজুড়ে লকডাউন চলায় সকলেই গৃহবন্দি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ধৈর্য্য ধরতে হবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। নিকটস্থানীয় কারও প্রতি আকর্ষণ বাড়বে। পুরোনো কোনও বন্ধুর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম
১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির মৃত্যু
১৯৬৯: অভিনেতা অজয় দেবগনের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৬৪ টাকা ৭৬.৩৬ টাকা
পাউন্ড ৭৬.৩৬ টাকা ৯৪.৮৪ টাকা
ইউরো ৮১.৭৩ টাকা ৮৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
01st  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, (চৈত্র শুক্লপক্ষ) অষ্টমী ৫৫/১৯ রাত্রি ৩/৪১। আর্দ্রা ৩৪/৫০ রাত্রি ৭/২৯। সূ উ ৫/৩৩/১, অ ৫/৪৮/১১, অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে পুনঃ ৯/৩৮ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ৩/২১ গতে ৪/২৯ মধ্যে। রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৬ মধ্যে ১০/৩০ মধ্যে। বারবেলা ৮/৩৬ গতে ১০/৮ মধ্যে পুনঃ ১১/৪১ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ২/৩৬ গতে ৪/৪ মধ্যে।
১৮ চৈত্র ১৪২৬, ১ এপ্রিল ২০২০, বুধবার, অষ্টমী ৪১/১৫/৩৫ রাত্রি ১০/৪/৫৮। আর্দ্রা ২২/৩০/৫২ দিবা ২/৩৫/৫। সূ উ ৫/৩৪/৪৪, অ ৫/৪৮/৩১। অমৃতযোগ দিবা ৭/১২ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১২ মধ্যে ও ৩/২১ গতে ৫/১ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৩২ গতে ৫/৩৪ মধ্যে। কালবেলা ৮/৩৮/১১ গতে ১০/৯/৫৪ মধ্যে।
 ৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে 
১৯০২: ওস্তাদ বড়ে গুলাম আলি খানের জন্ম১৯৩৩: ক্রিকেটার রনজিৎ সিংজির ...বিশদ

07:03:20 PM

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়াল 

12:02:29 AM

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়াল 

09:45:51 PM

মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সোহিনীর এক লক্ষ 
করোনা মোকাবিলায় রাজ্য সরকারের পাশে দাঁড়ালেন অভিনেত্রী সোহিনী সরকার। মুখ্যমন্ত্রীর ...বিশদ

08:27:27 PM

দেশে করোনা আক্রান্ত ২৩৩১ জন, মৃত ৭৩: পিটিআই 

07:35:43 PM

রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ জন, নবান্নে জানালেন  মুখ্যসচিব
বিকেল সাড়ে ৪টে নাগাদ করোনা মোকাবিলায় নবান্নে স্পেশাল টাস্ক ফোর্সের ...বিশদ

06:34:00 PM