Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ক্যান্সার নিয়ে সচেতনতা প্রচারে বাড়ি বাড়ি যাবে কন্যাশ্রীরা 

সংবাদদাতা, পতিরাম: এবার জেলার শহর ও গ্রামের বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের ক্যান্সার সম্পর্কে সচেতন করবে কন্যাশ্রীরা। দক্ষিণ দিনাজপুর জেলায় এই উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্যদপ্তর। জেলার দশম থেকে দ্বাদশ শ্রেণীর কন্যাশ্রীদের নিয়ে পাড়ায় পাড়ায় সচেতনতার প্রচার চালানো হবে বলে জানা গিয়েছে। 
বিশদ
নিরাপত্তারক্ষী নেই, শিলিগুড়িতে ফের এটিএম লুটের চেষ্টা 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরে ফের এটিএম লুটের চেষ্টায় শনিবার সকালে দেশবন্ধুপাড়ায় চাঞ্চল্য ছড়ায়। দুষ্কৃতীরা এটিএমের মনিটর ভেঙে ফেলে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি, মনিটর ক্ষতিগ্রস্ত করা হলেও দুষ্কৃতীরা টাকা নিয়ে যেতে পারেনি।
বিশদ

26th  January, 2020
নাটাবাড়িতে সিএএ’র প্রচারে বিজেপির সংখ্যালঘু মোর্চা 

সংবাদদাতা, দিনহাটা: সিএএ নিয়ে যাতে বিরোধীরা মানুষকে ভুল বোঝাতে না পারে সেজন্য বাড়ি বাড়ি গিয়ে প্রচার শুরু করেছেন বিজেপির সংখ্যালঘু মোর্চার রাজ্য সভাপতি আলি হোসেন।
বিশদ

26th  January, 2020
তুফানগঞ্জের বক্সিরহাটে সংঘর্ষে জখম বিজেপি কর্মী 

সংবাদদাতা, কুমারগ্রাম: শনিবার দুপুরে তুফানগঞ্জ ২ নম্বর ব্লকের বক্সিরহাট থানার অধীনে থাকা শালবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বজ্রপুর গ্রামে ১০০ দিনের কাজকে কেন্দ্র করে বিজেপি এবং তৃণমূলের মধ্যে সংঘর্ষ হয়। ঘটনায় বিজেপির কর্মী দেবেন বর্মন গুরুতর আহত হয়ে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। 
বিশদ

26th  January, 2020
সরস্বতী শিশু মন্দিরের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ শহরের সরস্বতী শিশু মন্দিরের ক্ষুদে শিশুরা শনিবার তাদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আনন্দ উৎসবে মেতে উঠল। একটু বেলা গড়াতেই ক্ষুদেরা তাদের অভিভাবকের সঙ্গে ইংলিশবাজারের বৃন্দাবনী ময়দানে এসে জমায়েত হতে থাকে। ঠিক বেলা ১টার সময় তাদের অনুষ্ঠান শুরু হয়।  
বিশদ

26th  January, 2020
কুশমণ্ডি হাইস্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান 

সংবাদদাতা গঙ্গারামপুর: শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি হাইস্কুলে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান হল। এদিন কুশমণ্ডি হাইস্কুলের মুক্তমঞ্চে অনুষ্ঠানের উদ্বোধন করেন কুশমণ্ডি পঞ্চায়েত সমিতির সভাপতি সুনন্দা বিশ্বাস সহ বিশিষ্টজনেরা। সারা বছর পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা করে কুশমণ্ডি হাইস্কুলের ছাত্রছাত্রীরা।
বিশদ

26th  January, 2020
মালে চা ও আদিবাসী উৎসবের সূচনা 

সংবাদদাতা, মালবাজার: রাজ্যের আদিবাসীদের সামগ্রিক উন্নয়ন ও আর্থ সামাজিক বিকাশ রাজ্যের মুখ্যমন্ত্রীর লক্ষ্য। আদিবাসীদের সমাজের মূল স্রোতে নিয়ে আসার চেষ্টা তিনি করে চলছেন। শনিবার মাল ব্লকের রাঙামাটিতে চা ও আদিবাসী উৎসবে যোগ দিয়ে একথা বলেন রাজ্যের অনগ্রসর শ্রেণী কল্যাণমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন।
বিশদ

26th  January, 2020
জয়গাঁয় অস্ত্র সহ ধৃত ২ 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আজ, রবিবার সাধারণতন্ত্র দিবসের আগে শনিবার সকালে ভারত-ভুটান আন্তর্জাতিক সীমান্তের জয়গাঁ বাসস্ট্যান্ড এলাকায় এসএসবি ও পুলিসের নাকা চেকিংয়ে অস্ত্র, ম্যাগাজিন ও প্রচুর গুলি সহ ধরা পড়ল মালদহের দুই বাসিন্দা। 
বিশদ

26th  January, 2020
আজ ডালখোলায় দিলীপ ঘোষ 

সংবাদদাতা, ইসলামপুর: নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে আজ, শনিবার ডালখোলায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের র্যা লি হবে। বিজেপির উত্তর দিনাজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সুরজিৎ সেন বলেন, সিএএ’র সমর্থনে ডালখোলায় র্যা লি হবে। 
বিশদ

25th  January, 2020
মাটিগাড়ায় অজগর উদ্ধার

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার মাটিগাড়া-১ গ্রাম পঞ্চায়েতের কলমজোত থেকে সাত ফুট লম্বা একটি অজগর উদ্ধার হয়। স্থানীয় একটি কবরস্থানের ভেতরে তিনদিন আগে বাসিন্দারা চিতাবাঘ দেখেছেন বলে দাবি করেন। 
বিশদ

25th  January, 2020
শিলিগুড়ির এয়ারভিউ মোড়ে গান্ধী মূর্তি বসানোর কাজ শুরু হতেই বিতর্কের মুখে পুরসভা 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের এয়ারভিউ মোড়ে গান্ধী মূর্তি বসানোর কাজে হাত দিয়ে বিতর্কে জড়াল পুরসভা। শুক্রবার বামফ্রন্ট শাসিত শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য বলেন, এয়ারভিউ মোড়ের নামকরণ করা হয়েছে গান্ধী চক। তাই ওই মোড়ে একটি মহাত্মা গান্ধীর মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। 
বিশদ

25th  January, 2020
সিএএ, এনআরসি আতঙ্ক
কাস্ট সার্টিফিকেট পেতে শিলিগুড়িতে তিনদিনের
আদিবাসী মেলায় জমা পড়ল ৮ হাজার আবেদন 

বিএনএ, শিলিগুড়ি: এনআরসি ও সিএএ নিয়ে কার্যত আতঙ্কে কাঁপছে শিলিগুড়ির আদিবাসীরা। প্রশাসন সূত্রে খবর, তিনদিনে চারটি আদিবাসী মেলায় তফসিলি জাতি ও উপজাতি সার্টিফিকেটের জন্য আবেদন পড়েছে প্রায় ৮০০০। 
বিশদ

25th  January, 2020
শিলিগুড়ি
এমআইসি পদ থেকে পরিমলকে অব্যাহতি
দিয়েছেন মেয়র, দলে কোন্দল প্রকাশ্যে 

বিএনএ, শিলিগুড়ি: বামফ্রন্ট শাসিত শিলিগুড়ি পুরসভার মেয়র পরিষদ পদ থেকে পরিমল মিত্রের ইস্তফার কথা স্বীকার করলেন মেয়র সিপিএমের অশোক ভট্টাচার্য। শুক্রবার দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের উপস্থিতিতে সাংবাদিক সম্মেলনে অশোকবাবু তা মেনে নেন। তিনি বলেন, মেয়র পরিষদ সদস্য পরিমলবাবুকে অব্যাহতি দেওয়া হয়েছে।  
বিশদ

25th  January, 2020
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়
স্কলারশিপ কেলেঙ্কারি নিয়ে এফআইআরের সিদ্ধান্ত ইসি বৈঠকে 

সংবাদদাতা, মালদহ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ কেলেঙ্কারি নিয়ে উদ্বেগ প্রকাশ করল বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিল। সেইসঙ্গে এফআইআর দায়ের করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শুক্রবার কলকাতায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্প অফিসে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই দীর্ঘ বৈঠক চলে।  
বিশদ

25th  January, 2020
জেলা রেজিস্ট্রার অফিস থেকে হঠাৎ লোপাট
বহু ফাইল, চাঞ্চল্য দক্ষিণ দিনাজপুরে  

ইন্দ্র মহন্ত, বালুরঘাট, সংবাদদাতা: দক্ষিণ দিনাজপুর জেলার রেজিস্ট্রার অফিস থেকে বহু গুরুত্বপূর্ণ ফাইল লোপাট হয়ে যাওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে। জেলা প্রশাসনিক ভবন চত্বরে থাকা অফিস থেকে কিভাবে সেসব ফাইল উধাও হয়ে গেল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 
বিশদ

25th  January, 2020

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন: আরও একবার রেকর্ড ছাড়িয়েছে পৃথিবীর বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইড ও অন্য গ্রিনহাউস গ্যাসের উপস্থিতি। বিশ্ব আবহাওয়া সংস্থার (ডব্লিউএমও) প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ...

 আগ্রা, ২৫ জানুয়ারি: কথায় বলে প্রেমের কোনও বয়স হয়না। এই প্রবাদবাক্যটি ফের একবার বাস্তবে ধরা পড়ল। আর তার ঘটল খোদ তাজমহলেরই শহর আগ্রায়। যার রূপকার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে আসেন
১৯৩৬: জনগণের জন্য লন্ডনে শুরু হল বিবিসি-র সম্প্রচার
১৯৩৯: আমেরিকায় নিয়মিতভাবে টেলিভিশন সম্প্রচার শুরু
১৭৮২ – বাঁশের কেল্লা খ্যাত বিপ্লবী তিতুমীর তথা সৈয়দ মীর নিসার আলীর জন্ম
১৮৮০ - টমাস আলভা এডিসন বৈদ্যুতিক বাতির বাণিজ্যিক পেটেন্ট করেন।
১৯৬৯: অভিনেতা ববি দেওলের জন্ম
১৯৬৯: চিত্রপরিচালক বিক্রম ভাটের জন্ম
১৯৮৬: বিশিষ্ট সেতারবাদক নিখিল বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৯: ভারতের অষ্টম রাষ্ট্রপতি আর ভেঙ্কটরামনের মৃত্যু
২০০২ - নাইজেরিয়ার লেগোস শহরে এক বিস্ফোরণে এক হাজারেরও বেশি মানুষ নিহত এবং প্রায় ২০ হাজারেরও বেশি মানুন গৃহহীন হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯১.৭৩ টাকা ৯৫.০২ টাকা
ইউরো ৭৭.৩৫ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
26th  January, 2020

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা লাভ করতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯২৬: জন লগি বেয়ার্ড লন্ডনে প্রথম টেলিভিশন সিস্টেমকে জনসমক্ষে নিয়ে ...বিশদ

07:03:20 PM

গিরিশ পার্ক এলাকায় ১১ মাসের শিশুকে অপহরণের অভিযোগ

04:55:03 PM

আনন্দপুরে একটি বাড়িতে ঢুকে মহিলাকে বেঁধে লুটতরাজ দুষ্কৃতীদের, তদন্তে পুলিস 

04:18:31 PM

৮৩ যাত্রী নিয়ে আফগানিস্তানের গজনিতে ভেঙে পড়ল বিমান

04:15:59 PM

৪৫৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:36 PM